আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

পুঁজিবাজারে বড় দুটি দুর্বলতা আছে : সালমান এফ রহমান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, পুঁজিবাজারে বড় দুটি দুর্বলতা আছে। একটি হলো ইক্যুইটি নির্ভরতা, অন্যটি ক্ষুদ্র বিনিয়োগকারী নির্ভর বাজার। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসইর কার্যালয়ে বে‌ক্সিমকো সুকুক বন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনীতিবিদ না হয়েও যেসব সিদ্ধান্ত নেন তা অবাক করার মত। তার প্রতিটি পদক্ষেপ দেশের অর্থনীতিকে সচল করতে কার্যকরী ভূমিকা রাখে। তিনি যখন ব‍্যাংকে সুদহার নিদিষ্ট করে দেন তখন আমরা অনেকে এটা নিয়ে সমালোচনা করি। কিন্তু এখন দেখেন এটা আসলেই আমাদের জন‍্য সুফল বয়ে এনেছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, শেয়ারবাজা‌র উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনী‌তিতে অবদান রাখ‌তে যে কোন বাধাই আসুক না কেন সেটা কাটিয়ে লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করা হবে । নতুন পণ্য বাজারে নিয়ে এসে বাজারকে আরও বে‌শি সমৃদ্ধ করার চেষ্টা ক‌রে যা‌চ্ছে বিএসই‌সি। বে‌ক্সিমকো সুকুক ব‌ন্ডের মাধ্যমে সেই চেষ্টা আরও একধাপ এ‌গি‌য়ে গে‌ল। এভাবেই বাজার দীর্ঘ মেয়াদের অর্থায়নের দিকে এ‌গিয়ে যা‌বে।

তি‌নি বলেন, আমরা শুরু থেকেই পণ্য বৈচিত্র্যতা বৃদ্ধির কথা বলে আ‌সছি। বে‌ক্সিমকো সুকু‌কের মাধ্যমে তার যাত্রা শুরু হয়েছে। ভবিষ্যতে আরও বেশ কিছু পণ্য আসতে যাচ্ছে। এরমধ্যে সরকারের পক্ষ থেকেও সুকুক বন্ড ইস্যুর কাজ চলছে।

নিউজ ট্যাগ: সালমান এফ রহমান

আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




পঞ্চগড়ের তেঁতুলিয়া দেশের সর্বনিম্ন তাপমাত্রা

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৭৯০০জন দেখেছেন

Image

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় প্রতিদিনই তাপমাত্রা কমছে, সেই সঙ্গে বাড়ছে শীতের প্রকোপ। হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে এই জনপদের স্বাভাবিক জীবনযাত্রা। বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

মঙ্গলবার সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

জানা যায়, ভোরে হঠাৎ কুয়াশার মাত্রা ও শীতের দাপট বৃদ্ধি পেয়েছে। সোমবার সন্ধ্যা থেকে এ জেলার ওপর দিয়ে হিমেল হাওয়া ও ঘন কুয়াশা ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলো খানিকটা উঁকি দিলেও উত্তাপ নেই। ফলে কনকনে শীতে চরম বিপাকে পড়েছেন খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন জানান, দিনাজপুরে মঙ্গলবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সকালে সূর্যের তেমন দেখা না মিললেও দেশের উত্তরের ওই জনপদে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে হিমেল বাতাস। অনুভূত হচ্ছে তীব্র শীত।


আরও খবর



শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ২৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায়  স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দুসপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

আজ মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়গুলো খোলা থাকবে না কি বন্ধ হবে সে বিষয়ে পরিষ্কার করে প্রজ্ঞাপনে কিছু লেখা হয়নি। বিশ্ববিদ্যালয়ের বিষয়ে এতে লেখা হয়েছে-  বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরুপ ব্যবস্থা গ্রহণ করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০-এর বেশি জনসমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

সরকারি/বেসরকারি অফিস, শিল্প-কারখানাগুলোতে কর্মকর্তা বা কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন।

বাজার, শপিং মল, মসজিদ, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, রেল স্টেশনসহ সব ধরনের জনসমাবেশে মাস্ক ব্যবহারসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

করোনা ভাইরাস সংক্রমণ শুরু হলে ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়। দফায় দফায় সেই ছুটি বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর বন্ধ ছিল স্কুল-কলেজগুলো। করোনা সংক্রমণ কমতে শুরু করলে ২০২১ সালের সেপ্টম্বরে খুলে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।  


আরও খবর



নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ১৯২টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে।

নাসিক নির্বাচনের প্রধান আকর্ষণ ছিল মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে। নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক নেতা ও আইনজীবী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

আজ সকাল ১১টায় শহরের দেওভোগে শিশুবাগ বিদ্যালয়ে ভোট দেন ডা. সেলিনা হায়াৎ আইভী। ভোটদান শে‌ষে সাংবা‌দিক‌দের সঙ্গে কথা ব‌লেন তিনি।

আইভী বলেন, কয়েকটি কেন্দ্রে ধীরগতিতে ভোটগ্রহণ হচ্ছে। কিছু কিছু কেন্দ্রে ইভিএম মেশিনে সমস্যা হচ্ছে শুনেছি। তবে নির্বাচন সুষ্ঠু হলে আমার বিজয় নিশ্চিত।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে যেকোনো প্রকার বিশৃঙ্খলা প্রতিহত করার আহ্বান জানান ডা. আইভী।

এর আগে রোববার সকাল ৮টা ২০ মিনিটে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী বিএনপির সাবেক নেতা তৈমূর আলম খন্দকার।

তৈমূর আলম খন্দকার বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভালো, তবে শেষে বোঝা যাবে ভোটের পরিবেশ। পাঁচ নম্বর ওয়ার্ডের পাওয়ার অব স্টেশন কেন্দ্রে সকাল থেকে আমার এজেন্টকে প্রিজাইডিং কর্মকর্তা প্রবেশ করতে দেয়নি। সুষ্ঠু ভোট হলে আশা করছি এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হব ইনশাআল্লাহ। ভোটারদের পুলিশ বাধা দেবে না বলে প্রত্যাশা করি।

পরে দুপুরে সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন তৈমূর আলম খন্দকার বলেন, প্রশাসন আমার বিভিন্ন এলাকা থেকে সাত জন কর্মীকে গ্রেপ্তার করেছে। তবে আমরা ভীত নই। ফলাফলে জবাব দেবে জনগণ। পুলিশ প্রশাসন আমাদের হয়রানি করার চেষ্টা করছে। আমি আশা করছি এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হব ইনশাআল্লাহ।

তৈমূর আলম খন্দকার বলেন, ইভিএমে ভোট হওয়ার কারণে বিভিন্ন সমস্যা হচ্ছে। অনেক ভোটারই ভোট দিতে পারছে না। মেশিন স্লো, বয়স্ক ভোটারেরা ভোট দিতে পারছেন না। এতে সমস্যা তৈরি হচ্ছে।

শামীম ওসমান বলেন, আমি কখনও ইভিএমে ভোট দিইনি। আজ প্রথম ইভিএমে ভোট দিলাম।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন। জেলা প্রশাসকও নারায়ণগঞ্জ সিটির ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের সহযোগিতার কথা জানায়।

সকালে ভোটগ্রহণের শুরুতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন কেন্দ্রে নারী-পুরুষ ভোটার উপস্থিতি বাড়ে সমান তালে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়েছে। এর জন্য নারায়ণগঞ্জে দুই হাজার ৯১২টি ইভিএম মেশিন আনা হয়। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনের তুলনায় দেড়গুণ ইভিএম রাখা হয়। এর আগে গতকাল শনিবার দুপুর থেকে ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনি সামগ্রী পৌঁছানো শুরু হয়।

ইসি থেকে জানানো হয়, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। পেনাল কোডের অধীনে তাঁরা মামলা নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনা করবেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। তাঁদের মধ্যে চার জন তৃতীয় লিঙ্গের ভোটারও ছিলেন। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নয়টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে রয়েছেন ৩৪ জন প্রার্থী।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী বলেছেন, তিনিই জিতবেন লাখো ভোটের ব্যবধানে। কিন্তু, তাঁদের সে কথা কি শুধু কথার কথা, না-কি বাস্তবতা, তা আজ রাতেই জানা যাবে। নির্বাচনের ফলাফলই বলে দেবে কে হাসবেন বিজয়ের হাসি।

 


আরও খবর



আগামীকাল ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল।

বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪তম বার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২র ভাষা আন্দোলন, ৫৪র প্রাদেশিক পরিষদের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮র আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২র শিক্ষা আন্দোলন, ৬৬র ৬ দফার পক্ষে গণঅংশগ্রহণের মাধ্যমে মুক্তির সনদ হিসেবে এই দাবিকে প্রতিষ্ঠা করে। এরপর ৬৯র গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, ৭০র নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১র মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে পরাধীন বাংলায় লাল সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করে।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে অংশ নেয় ছাত্রলীগ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা সপরিবারে নিহত হওয়ার পর ছিনতাই হয়ে যায় স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিক ধারা।

১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা (বর্তমান প্রধানমন্ত্রী) দেশে ফিরে স্বাধীনতার চেতনা পুনঃপ্রতিষ্ঠা এবং গণতান্ত্রিক ধারা পুনরুদ্ধারে আন্দোলনের সূচনা করেন। ছাত্রলীগ ৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে শেখ হাসিনার নেতৃত্বে অনন্য ভূমিকা পালন করে।

সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে ৫ দিনব্যাপি বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সকল সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে: সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সকাল ৯টায় কার্জন হলে কেক কাটা এবং দুপুর ২টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রা।

৫ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার হবে প্রতিটি জেলা, মহানগর ও উপজেলার দলীয় কার্যালয়ে।

এছাড়া ৬ জানুয়ারি সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে পথশিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, বিকাল ৩টায় বৃক্ষরোপণ কর্মসূচি, ৭ জানুয়ারি বিকাল ৩টায় দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ৮ জানুয়ারি সকাল ১১টায় ঢাবির অপরাজেয় বাংলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে সংগঠনটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘোষিত কর্মসূচি যথাযথ মর্যাদায় পালন করতে ইউনিটের (জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, কলেজ) নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

নিউজ ট্যাগ: ছাত্রলীগ

আরও খবর



আজকের সারাদিন আপনার কেমন কাটবে?

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আপনার দিনটি কেমন কাটবে? আসুন দেখেনিন আজকের রাশিফল। জোতিষ বিচারের মাধ্যমে জেনে নিন মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ, মীন এই রাশিগুলির দিনটি কেমন কাটবে।

মেষ রাশি:

আজকের দিনটি আপনার ভালোই কাটবে। আপনি মানসিক শান্তি অনুভব করবেন এবং নিজের জন্য পর্যাপ্ত সময় পেতে পারেন। অফিসে আপনার কাজের উপর ফোকাস করুন। আজ বস আপনার কাজ পরীক্ষা করতে পারেন। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আজ তারা বড় চুক্তি করার সুযোগ পেতে পারে। আগামী দিনে আপনার ব্যবসা দ্রুত বৃদ্ধি পাবে। অর্থের দিক থেকে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। আপনি যদি আপনার বাজেট অনুযায়ী খরচ করেন, তাহলে বড় সমস্যা হবে না। পারিবারিক জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে। শুভ রং: ধূসর, শুভ সংখ্যা: ৯, শুভ সময়: সকাল ৮টা থেকে ১০টা ১৫

বৃষ রাশি:

ব্যবসায়ীদের আজকের দিনটি ভালো কাটবে না। ব্যবসায় ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ কোনও ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। চাকরিজীবীদের সামনে অগ্রগতির নতুন পথ খুলে যেতে পারে। যারা পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছেন, তারা এই সময়ে হতাশ বোধ করতে পারেন, তবে চেষ্টা চালিয়ে যাওয়া উচিত। শীঘ্রই সাফল্য মিলতে পারে। পারিবারিক জীবনে সুখ থাকবে। বাড়ির সদস্যদের মধ্যে ভালোবাসা ও ঐক্য থাকবে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে। অর্থনৈতিক দিক দিয়ে আজকের দিনটি স্বাভাবিক কাটবে। স্বাস্থ্য ঠিক রাখতে, আপনাকে বিশ্রামে করার পরামর্শ দেওয়া হচ্ছে। শুভ রং: গোলাপী, শুভ সংখ্যা: ১৪, শুভ সময়: দুপুর ২টা ২০ থেকে বিকেল ৪টা ৩০

মিথুন রাশি:

বাড়িতে হোক বা কর্মক্ষেত্রে, সব জায়গায় আপনার ব্যবহার ঠিক রাখুন। অর্থের ক্ষেত্রে আজকের দিনটি মোটামুটি কাটবে। আপনাকে এই সময়ে আর্থিক বিষয়ে কোনও ঝুঁকি না নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। জীবনসঙ্গীর স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। এই সময়ে আপনার প্রিয়জনের ভালো যত্নের প্রয়োজন। আজ আপনার স্বাস্থ্যের ছোটোখাটো সমস্যা হতে পারে। শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ৩৪, শুভ সময়: বেলা ১১টা ৫০ থেকে দুপুর ২টা ২৫

কর্কট রাশি:

সন্তান সম্পর্কিত উদ্বেগ বাড়তে পারে। সন্তানদের শিক্ষা নিয়ে আজ আপনি অনেক চাপের মধ্যে থাকবেন। অর্থের অভাবের কারণে আপনার উদ্বেগ বাড়তে পারে। আজ আপনার কিছু গুরুত্বপূর্ণ কাজ মাঝপথে আটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অফিসে আপনার পারফরম্যান্সে বস খুব খুশি হবেন। সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্ক উন্নত হবে। ব্যবসায়ীদের লাভ হতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন। শুভ রং: লাল, শুভ সংখ্যা: ৮, শুভ সময়: দুপুর ২টা ৩০ থেকে সন্ধ্যা ৬টা ৪০

সিংহ রাশি:

চাকুরিজীবীরা আজ সাফল্য পেতে পারে। ব্যবসায়ীদের আজ অনেক দৌড়াদৌড়ি করতে হতে পারে, তবে কঠোর পরিশ্রমের ফল শীঘ্রই পেতে পারেন। আপনি যদি পার্টনারশিপে কোনও ব্যবসা শুরু করতে চলেছেন, তাহলে আপনার পথে আসা সমস্ত বাধা দূর হতে পারে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। পিতা-মাতার আশীর্বাদ পাবেন। জীবনসঙ্গীর সাথে সম্পর্ক উন্নত হবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে। সুস্থ থাকতে, খাওয়াদাওয়ার দিকে খেয়াল রাখুন। শুভ রং: মেরুন, শুভ সংখ্যা: ৭, শুভ সময়ঃ সকাল ৭টা থেকে দুপুর ১টা

কন্যা রাশি:

আপনাকে আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার দায়িত্বগুলোকে গুরুত্ব সহকারে নিন। অফিসে কাজের চাপ বেশি থাকবে, তবে উচ্চপদস্থ কর্মকর্তা ও সহকর্মীদের সহযোগিতায় আজ আপনার সমস্ত কাজ সময়মতো সম্পন্ন হতে পারে। ব্যবসায়ীরা বড় আর্থিক লেনদেনের সুযোগ পেতে পারেন। আজ আপনি কিছু গুরুত্বপূর্ণ ব্যবসায়িক সিদ্ধান্তও নিতে পারেন। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকবে। পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকবে। আর্থিক পরিস্থিতি ঠিকঠাক থাকবে। উচ্চ রক্তচাপের রোগীরা অত্যধিক রাগ করবে না এবং মানসিক চাপ নেবেন না। শুভ রং: হালকা লাল, শুভ সংখ্যা: ১৫, শুভ সময়: সকাল ৭টা ২০ থেকে দুপুর ৩টা

তুলা রাশি:

অন্যকে অন্ধভাবে বিশ্বাস করার অভ্যাসের কারণে আজ আপনি সমস্যায় পড়তে পারেন। কিছু লোক আজ আপনার উদারতার সুযোগ নিতে পারে। আপনার সতর্ক থাকা উচিত। কর্মক্ষেত্রে আজকের দিনটি ভালো কাটবে। চাকুরিজীবীরা অফিসে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। আপনার সমস্ত কাজ সুচারুভাবে সম্পন্ন হতে পারে। ব্যবসায়ীরা ভালো লাভ করতে পারে। তবে নতুন কোনও কাজ হাতে নেওয়ার আগে পুরানো অমীমাংসিত কাজগুলো শেষ করার চেষ্টা করুন। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকতে পারে। জীবনসঙ্গীকে পর্যাপ্ত সময় দেওয়ার চেষ্টা করুন, এটি আপনাদের মধ্যে দূরত্ব কমাতে পারে। আর্থিক পরিস্থিতি ঠিক থাকবে। আজ আপনি অসহায় কাউকে আর্থিকভাবে সাহায্য করতে পারেন। শুভ রং: পীচ, শুভ সংখ্যা: ২৮ ,শুভ সময়: বেলা ১২টা থেকে বিকেল ৪টা ৩০

বৃশ্চিক রাশি:

বাড়িতে হোক বা কর্মক্ষেত্রে, আপনার উপর দায়িত্ব বাড়ার সম্ভাবনা রয়েছে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের উন্নতি হতে পারে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। খরচ বাড়তে পারে। শারীরিক এবং মানসিক দিক থেকে ফিট থাকতে, আপনার প্রতিদিন যোগব্যায়াম এবং মেডিটেশন করা উচিত। এর পাশাপাশি আপনার খাদ্যাভ্যাসেও পরিবর্তন আনতে হবে। শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ১০, শুভ সময়: সকাল ৬টা ২০ থেকে দুপুর ১২টা ২০

ধনু রাশি:

জীবনসঙ্গীর সঙ্গে আজকের দিনটি খুব ভালো কাটবে। আপনি অনেক দিন পর আপনার প্রিয়জনের সঙ্গে খুব রোমান্টিক সময় কাটাবেন। প্রেম-ভালোবাসার ক্ষেত্রেও আজকের দিনটি খুব ভালো কাটবে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক মজবুত হবে। অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা আপনার পারফরম্যান্স নিয়ে বেশ সন্তুষ্ট হবেন। ব্যবসায়ীরা ভালো লাভ করবে। অর্থনৈতিক দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে। আর্থিক সিদ্ধান্তগুলি ভেবেচিন্তে নিন। আজ আপনার কানের সমস্যা হতে পারে। শুভ রং: গাঢ় নীল, শুভ সংখ্যা: ১১, শুভ সময়: দুপুর ২টা থেকে বিকেল ৫টা ২০

মকর রাশি:

অফিসে আপনার কাজে সম্পূর্ণ মনোযোগ দিন। সহকর্মীদের অতিরিক্ত বিশ্বাস করবেন না। ছোটো ব্যবসায়ীরা ভালো আর্থিক লাভ করতে পারে। আপনাকে সরকারি নিয়ম লঙ্ঘন না করার পরামর্শ দেওয়া হচ্ছে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। ঘরের পরিবেশ খুব ভালো থাকবে। আজ আপনি আপনার প্রিয়জনের সঙ্গে ভালো সময় কাটাবেন। পিতা-মাতার স্নেহ পেয়ে খুব খুশি হবেন এবং ইতিবাচক অনুভব করবেন। বিবাহিত জীবনে সুখ থাকবে। অর্থ পরিস্থিতির উন্নতি হবে। আজ আপনি অর্থ সংক্রান্ত উদ্বেগ থেকে মুক্তি পেতে পারেন। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। শুভ রং: বেগুনি, শুভ সংখ্যা: ২, শুভ সময়: বেলা ১১টা ৩০ থেকে দুপুর ৩টা

কুম্ভ রাশি:

চাকুরিজীবীরা আজ অফিসে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারে। আজ বস আপনার করা কাজে অনেক ত্রুটি খুঁজে পেতে পারেন। ব্যবসায়ীরা মোটামুটি লাভ করবেন। পারিবারিক জীবনে সুখ থাকবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভালো কাটবে। আপনি যদি দীর্ঘসময় ধরে ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করেন, তাহলে চোখের যত্ন নিন। শুভ রং: ক্রিম, শুভ সংখ্যা: ১২, শুভ সময়: সন্ধ্যা ৬টা ৩০ থেকে রাত ৮টা

মীন রাশি:

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি যদি আজ কোনও বিনিয়োগ করেন, তবে আপনার ভালো ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকুরিজীবীদের অফিসে অলসতা ত্যাগ করে কাজে ফোকাস করার পরামর্শ দেওয়া হচ্ছে। সক্রিয় হতে চেষ্টা করুন এবং আপনার সমস্ত কাজ দ্রুত সম্পন্ন করুন। খুব শীঘ্রই এর সুফল পাবেন। ব্যক্তিগত জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। আজ জীবনসঙ্গী এবং সন্তানদের সঙ্গে মজাদার সময় কাটাবেন। প্রিয়জনের জন্য বিশেষ উপহার কিনতে পারেন। আজ আপনার পেটের রোগ হতে পারে। শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ১৬, শুভ সময়: বেলা ১১টা থেকে দুপুর ১২টা ২৫

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

আজ আপনার জন্মদিন হলে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২