আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

রাজবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-মেয়ের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৫ জুলাই ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৫ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজবাড়ী কালুখালীর রতনদিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে মা মর্জিনা বেগম (৩২) ও তার (০৪) মাস বয়সী মেয়ে চাঁদনীর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) বিকালে রতনদিয়া ইউনিয়নের বহর কালুখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, বহর কালুখালী গ্রামের কৃষক হোসেন আলীর স্ত্রী মর্জিনা খাতুন ও তার মেয়ে।

জানা গেছে, কৃষক হোসেন আলীর দুই ছেলে ও এক মেয়ে। কিছুদিন আগে গ্রামে টিনের বেড়া দিয়ে একটি ছাপরা ঘর তোলেন। শুক্রবার দুপুরে হোসেন আলী মাঠে পাট কাটতে যান। বিকালে তার স্ত্রী মর্জিনা খাতুন শিশু মেয়েকে নিয়ে ঘরে ঢুকতে গিয়ে বিদ্যুস্পৃষ্ট হয়। পরে স্থানীয়রা তাদের কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বিদ্যুৎস্পৃষ্টে নিহতের বিষয়িটি নিশ্চিত করেন।


আরও খবর



জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩ রানে হেরেছে বাংলাদেশ। জাকের আলির ঝড়ো ফিফটিতে জয়ের খুব কাছে গিয়েছিল টাইগাররা। তবে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় লাল-সবুজের প্রতিনিধিদের। 

সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। প্রথমে ব্যাট করে কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। সামাবিক্রমা ৪৮ বলে ৬১ ও আসালাঙ্কা ২১ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন। 

আরও পড়ুন>> বিশ্ববাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্বর্ণের দাম

২০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৩০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে টাইগাররা। এরপর ক্রিজে আসা মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন নাজমুল হাসান শান্ত।

তবে দলীয় ৬৮ রানে ২২ বলে ২০ রান করে আউট হন শান্ত। এরপর ক্রিজে আসা জাকের আলিকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন মাহমুদউল্লাহ। ২৭ বলে ফিফটি তুলে নেন অভিজ্ঞন এই ব্যাটার।

তবে দলীয় ১১৫ রানে ৩১ বলে ৫৪ রান করে আউট হন মাহমুদউল্লাহ। তবে ক্রিজে আসা মাহেদি হাসানকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিং করতে থাকেন জাকের। ২৫ বলে ফিফটি তুলে নেন তিনি।

আরও পড়ুন>> ৬ মাসে মেট্রোরেলের আয় ১৮ কোটি ২৮ লাখ টাকা

তবে দলীয় ১৮০ রানে ১১ বলে ১৬ রান করে আউট হন মাহেদি। তবে একাই লড়াই চালিয়ে যান জাকের। বলের সঙ্গে পাল্লা দিয়ে রানের চাকা সচল রাখেন এই ব্যাটার। শেষ ওভারে জয়ের জন্য ১২ রান প্রয়োজন হয় বাংলাদেশের।

৪ বলে ১০ রান বাকী থাকতে দলীয় ১৯৭ রানে ৩৪ বলে ৬৮ রান করে আউট হন জাকের। শেষ পর্যন্ত  ২০ অভার শেষে ৮ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




‘বৃষ্টি খাতুন’ পরিচয়ে সাংবাদিকের মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ঢামেক প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত অভিশ্রুতি নামে পরিচিত নারী সাংবাদিকের প্রকৃত পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। সব আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

শুক্রবার (১ মার্চ) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জব্বার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি নিহত নারী সাংবাদিকের পরিচয় নিশ্চিতকরণ প্রক্রিয়ার সঙ্গে জড়িত আছেন।

এস আই আব্দুল জব্বার জানান, ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে অভিশ্রুতির প্রকৃত পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের একটি ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হন। এর মধ্যে এক নারী সাংবাদিক রয়েছেন। ওই সাংবাদিক কর্মক্ষেত্রে অভিশ্রুতি শাস্ত্রী নামে পরিচিত। তার একটি বায়োডাটায় লেখা আছে তিনি সনাতন ধর্মাবলম্বী।

তবে তার মৃত্যুর খবর দেখে মরদেহ নিতে আসেন কুষ্টিয়ার শাবলুল আলম সবুজ নামে একজন। তিনি নিজেকে অভিশ্রুতির বাবা বলে পরিচয় দেন এবং দাবি করেন অভিশ্রুতি মুসলিম। ফলে ওই সাংবাদিকের প্রকৃত পরিচয় নিয়ে ধোঁয়াশা তেরি হয়। জটিলতা তৈরি হয় মরদেহ হস্তান্তর নিয়ে। তবে, কুষ্টিয়ার শাবলুল আলম ছাড়া ওই নারীর মরদেহ নিতে অন্য কেউ আসেননি।

পরিচয় নিশ্চিত হতে আজ ওই সাংবাদিকের ফিঙ্গার প্রিন্ট নিয়ে পরীক্ষা করা হয়। তাতে দেখা গেছে এনআইডি বা জাতীয় পরিচয়পত্রে তার নাম বৃষ্টি খাতুন লেখা আছে। বাবার নাম সবুজ শেখ আর মায়ের নাম বিউটি বেগম লেখা আছে।

এনআইডি অনুযায়ী তার গ্রাম বনগ্রাম, ডাকঘর বনগ্রাম, উপজেলা খোকসা এবং জেলা কুষ্টিয়া। এনআইডির তথ্যানুযায়ী পরিচয় শনাক্ত হওয়ায় এখন সাংবাদিক অভিশ্রুতির মরদেহ তার বাবা শাবলুল আলম সবুজের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে প্রক্রিয়া চলছে।

এর আগে শুক্রবার বিকেলে বৃষ্টি খাতুনের মা বিউটি বেগম জানান, অভিশ্রুতি নামটি ওর নিজের দেওয়া। ওর আসল নাম বৃষ্টি খাতুন।

তার বাবা সবুজ শেখ বলেন, অভিশ্রুতি আমার মেয়ে। অভিশ্রুতি আমার তিন মেয়ের মধ্যে বড়। আমার আরও দুটি মেয়ে রয়েছে। নিজের মেয়েকে নিয়ে কেন মিথ্যা বলব?


আরও খবর



বেনাপোলে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
এম এ রহিম, বেনাপোল (যশোর)

Image

যশোরের বেনাপোল পুটখালি সীমান্ত এলাকা হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ সুমন রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার ভোররাতে পুটখালী গ্রামের শহিদুল্লাহর বাড়িতে আভিযান চালান তারা।

ফেন্সিডিল বিক্রয়ের চেষ্টাকালে মাদক ব্যবসায়ী সুমন রহমানকে আটক করা হয়। সে পুটখালি গ্রামের হবিবর রহমানের ছেলে।

এ সময় তার বাড়ির সিড়ির নিচে খড়ের গাদার মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ২টি বস্তায় বিশেষভাবে রক্ষিত ২৯৯ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।  

সুমন র‌্যাবকে জানায়, তার চাচাতো ভাই শহিদুল্লাহর বাড়িতে প্রতিনিয়ত মাদকদ্রব্য মজুদ করে আসছিল। শহিদুল্লাহ ঢাকায় গার্মেন্টস এ চাকুরী করেন। এজন্য তাই তার বাড়িতে মাদকদ্রব্য রাখলে কেউ সন্দেহ করবে না। খোজ পাবে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আসামী মোঃ সুমন রহমান (৩৫) এর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২টি ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা বিচারাধীন রয়েছে।

জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।


আরও খবর



রহমত শেষে শুরু হলো মাগফিরাতের দশদিন

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ধর্ম ও জীবন

Image

চলছে পবিত্র রমজান মাস। এই পবিত্র মাসকে রহমত, মাগফেরাত ও নাজাতে ভাগ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দশম রমজানের মধ্য দিয়ে শেষ হয়েছে রহমতের দশদিন। শুরু হলো মাগফেরাতের দশদিন।

মাগফেরাত অর্থ মার্জনা, আল্লাহ তায়লার কাছে ক্ষমা প্রার্থনা ও গুনাহ থেকে নিষ্কৃতি লাভ। এই সময়ে আল্লাহ বান্দাদেরকে বেশি হারে ক্ষমা করে থাকেন।

গুনাহ করা মানুষের স্বভাবজাত প্রবৃত্তি। ইচ্ছায় বা অনিচ্ছায় মানুষ গুনাহ করে থাকে। এটি খুবই স্বাভাবিক বিষয়। তবে অস্বাভাবিক বিষয় হলো গুনাহর ওপর অটল থাকা ও আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা না করা। যারা শয়তানের কুপ্ররোচনায় গুনাহ করে এবং তা থেকে ক্ষমা লাভ করতে পারে না তাদের জন্য বিশেষ সুযোগ হলো মাগফেরাতের দশদিন।

মাগফিরাতের এই সময়ে বান্দাগণ অনুতপ্ত হয়ে আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করলে তিনি ক্ষমা করেন। আল্লাহ হলেন পরম ক্ষমাশীল এবং তিনি ক্ষমা করতে ভালোবাসেন।

পুরো রমজান মাস জুড়েই আল্লাহর পক্ষ থেকে মুমিন বান্দাদের জন্য দোয়া কবুলের সুসংবাদ দেয়া হয়েছে। মহানবী সা. বলেন, তিন ব্যক্তির দোয়া ফিরিয়ে দেয়া হয় না। ন্যায়পরায়ণ বাদশা, রোজা পালনকারী যতক্ষণ না সে ইফতার করে এবং মজলুম।


আরও খবর
ঐতিহাসিক বদর দিবস আজ

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




জাতীয় পাট দিবসে পুরস্কার পেয়েছেন ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পাট খাতের সমৃদ্ধির ধারা চলমান রাখতে এবং এই খাতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়েছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সম্মাননা গ্রহণ করেছেন।

আজ (বৃহস্পতিবার) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পাট দিবস ২০২৪ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হয়।

পাটক্ষেত উন্নয়নে গবেষণা কার্যক্রম, পাটবীজ উৎপাদনে স্বয়ম্ভরতা অর্জন, প্রচলিত ও বহুমুখী পাটজাত পণ্যের উৎপাদন ও রপ্তানি বৃদ্ধি ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উৎসাহিত করার লক্ষ্যে এ বছর পাট দিবসে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

যেসব ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়

১. পাটবীজ, পাট ও পাটজাত পণ্যের গবেষণায় সেরা গবেষক/ বিজ্ঞানী/ উদ্ভাবক ২. সেরা পাটবীজ উৎপাদনকারী চাষি ৩. সেরা পাট উৎপাদনকারী চাষি ৪. পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল ৫.পাটজাত পণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান ৬.পাটের সুতা উৎপাদনকারী সেরা পাটকল ৭.পাটের সুতা রফতানিকারক সেরা প্রতিষ্ঠান ৮. বহুমুখী পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল ৯. বহুমুখী পাটপণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান ১০.বহুমুখী পাটপণ্যের সেরা মহিলা উদ্যোক্তা এবং ১১. বহুমুখী পাটজাতপণ্য উৎপাদনকারী সেরা পুরুষ উদ্যোক্তা।


আরও খবর