আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

রাজশাহী মেডিকেলে করোনায় ১২ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে ১২ জন মারা গেছেন। তাদের মধ্যে ৯ জনের বাড়ি রাজশাহীতে। অন্য ৩ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

বুধবার (৯ জুন) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা।

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১২ জন মারা গেছেন। এর মধ্যে ৭ জন মারা গেছেন করোনাভাইরাসে। অন্য ৫ জন মারা গেছেন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে। করোনায় মারা যাওয়া ৭ জনের ৫ জন রাজশাহী জেলার বাসিন্দা। অন্য ২ জন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৯টা পর্যন্ত ২৭১ শয্যার রামেক হাসপাতালের করোনাভাইরাসের ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২৯০ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন। রাজশাহীর ১৪২ জন, নওগাঁর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১১ জন, নাটোরের ১৫ জন, কুষ্টিয়ার ৩ জন, পাবনার ৩ জন ও চুয়াডাঙ্গার ১ জন।



আরও খবর



প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে সোনার বাংলা বিনির্মান হবেই : শেখ আফিল উদ্দিন

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ১৪ জুন ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যশোর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান হবেই এমন মন্তব্য করে যশোর-১ এর  সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য ও অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের প্রতিটি মানুষের কথা ভাবেন। আর এই উন্নয়নের বাংলাদেশকে সহ্য করতে পারছে না স্বাধীনতা বিরোধীরা। উন্নয়নশীল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নতির পথে বাধা সৃষ্টি করে জঙ্গি ও ব্যর্থ রাষ্ট্র করাই স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস।

আজ তারা ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িকতা উস্কে দিয়ে দেশি-বিদেশি চক্রান্ত বাস্তবায়নের জন্য মৌলবাদ সমর্থন করছে। এমনি পরিস্থিতিতে উগ্রসাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করার পাশাপাশি আমাদেরকে আরও সোচ্চার হতে হবে।

মুজিব শতবর্ষেরর উপহার হিসেবে ১৪ জুন রবিবার সকালে শার্শার গাতপিাড়া আশ্রায়ন গুচ্ছ গ্রাম উদ্বোধনকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি শেখ আফিল উদ্দিন আরও বলেন, উক্ত আশ্রায়ন প্রকল্পের গুচ্ছ গ্রামে অসহায় আশ্রয়হীন মানুষের আশ্রয়ের জন্য আওয়ামীলীগ সরকার শার্শা সহ সারাদেশ ব্যাপি গুচ্ছ গ্রাম তৈরী করেছেন। এবং তাদের হাতে ঘরের চাবি তুলে দিচ্ছেন। এমন মানবতার সরকার বাংলাদেশ কখনো দেখেনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদেও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, ঝিকরগাছা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুছা মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, শার্শা থানা ইনচার্জ বদরুল আলম, শার্শা সদর ইউনিয়নের চেয়াম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহারাব হোসেন, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোরাদ হোসেন, যুবলীগ নেতা জাকির হোসেন, ইপি সদস্য নাছিম রেজা পিন্টু, আব্দুল খালেক, মোমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য মোংলা প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।

এসময় সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ২৫ জন আশ্রয়হীন পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি তুলে দেন ও ফলজ গাছের চারা লাগিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।


আরও খবর
যশোরে করোনায় আরও ৮ মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১

যশোরে ৭ দিনের বিধিনিষেধ শুরু

বৃহস্পতিবার ১০ জুন ২০২১




ট্রাকচাপায় দুই মাদরাসাছাত্রের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ট্রাকের চাকায় দুই মাদরাসাছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

আজ বৃহস্পতিবার (৩ জুন) সকাল ৭টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের শিমুলতলী ফোরকানিয়া মাদরাসার সামনের বসুরহাট টু নতুন বাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- গাজী মো. আশকার (১০), মিনহাজুল ইসলাম (৮)। তারা দুজনই সম্পর্কে আপন মামা ভাগিনা এবং বসুরহাট পৌরসভার কেজি স্কুল রোডের দারুল আকরাম মাদরাসার তৃতীয় ও প্রথম জমাতের ছাত্র ছিল।

গুরুতর আহত মনিরুজ্জামান ইফাজকে (২২) উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সকালে মনিরুজ্জামান ছোট ভাই-ভাগিনাকে নিয়ে মোটরসাইকেলে বের হয়। মোটরসাইকেলটি পৌরসভার শিমুলতলী মাদরাসার সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় দুই শিশু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাক-মোটরসাইকেল তাদের হেফাজতে নেয়। তবে ট্রাক চালক পালিয়ে যান।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি জানান, এ ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।



আরও খবর



নগ্ন হওয়ার আগে যে প্রশ্ন শুনতে হয়েছিল রাধিকাকে

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের সাহসী চলচ্চিত্র অভিনেত্রী রাধিকা আপ্তে। সব ধরনের চরিত্রে সাবলীল তিনি। চলচ্চিত্রে বহুবার ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গেছে তাকে।

তবে একটি নগ্ন দৃশ্যের ব্যাপারে খুব আলোচনা হয়। পার্চড ছবিতে নগ্ন হয়েছিলেন তিনি। রাধিকার সহশিল্পী ছিলেন আদিল হোসেন। যা কিনা তুমুল আলোচনার জন্ম দেয়।

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের ঠিক আগে কী কথোপকথন হয়েছিল আদিল-রাধিকার? সেকথা ফাঁস করেছেন আদিল নিজেই।

আদিল হোসেন জানান, রাধিকাকে প্রশ্ন করেছিলাম, এই দৃশ্যে অভিনয়ের ব্যাপারে তার প্রেমিকের প্রতিক্রিয়া কী হবে। একথা শুনে তিনি আমাকে পাল্টা মনে করিয়ে দেয় যে, আমি বিবাহিত। আর প্রশ্ন করেছিলেন, আমার স্ত্রীর প্রতিক্রিয়া কী হবে। আমি জানিয়েছিলাম, কোনো সমস্যা হবে না।

কদিন আগে ওই নগ্ন দৃশ্য নিয়ে রাধিকা আপ্তেও একটি সাক্ষাৎকারে কথা বলেন। তার ভাষ্য, এমন একটি চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। বলিউডে সবসময় শরীরের গঠন পরিবর্তনের ব্যাপারে জোর দেয়া হয়। কিন্তু আমি তা করতে চাইনি। নগ্ন দৃশ্যের বিতর্কের পর আমার মনে হয়েছিল, আর কিছুই লুকানোর নেই।

নিউজ ট্যাগ: রাধিকা আপ্তে

আরও খবর



বিশ্বের বৃহত্তম মাংস সরবরাহকারী প্রতিষ্ঠানে সাইবার হামলা

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বের সবচেয়ে বড় মাংস প্রক্রিয়াজাত ও সরবরাহকারী প্রতিষ্ঠান জেবিএস-এর কম্পিউটার সিস্টেমে সাইবার হামলার ঘটনা ঘটেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ কথা জানিয়েছে।

মঙ্গলবার রাতে কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক হয়েছে বলে জানায় জেবিএস। ফলে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও কানাডায় সাময়িকভাবে জেবিএসের কার্যক্রম স্থগিত হয়ে যায়। কয়েক হাজার শ্রমিক এতে ক্ষতিগ্রস্ত হন।

হামলাকারীরা বড় ধরনের অর্থের বিনিময়ে সব তথ্য দিয়ে দেওয়ার কথা জানিয়েছে।

১৯৫৩ সালে ব্রাজিলে প্রতিষ্ঠিত কোম্পানিটি বর্তমানে পৃথিবীর ১৫টি দেশে কাজ করে। বিশ্বব্যাপী দেড়শটিরও বেশি প্রক্রিয়াজাত কেন্দ্রে দেড় লাখের বেশি মানুষ কাজ করে। ম্যাকডোনাল্ডস-এর মতো ফাস্টফুড চেইনশপ এবং বড় বড় সুপারমার্কেটে মাংস সরবরাহ করে জেবিএস। শুধু গোটা যুক্তরাষ্ট্রের পুরো গোমাংসের চাহিদার প্রায় এক-চতুর্থাংশ এবং পুরো শূকরের মাংসের এক-পঞ্চমাংশের যোগান দেয় জেবিএস।

সাইবার হামলা হয়েছে এমন খবরে যাতে করে খাদ্যের দাম বেড়ে না যায় এ লক্ষ্যে কাজ করছে বলে হোয়াইট হাউসকে জানিয়েছে কোম্পানিটি।

হোয়াইট হাউসের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, কোম্পানিটির ধারণা, সম্ভবত রাশিয়াভিত্তিক কোনো অপরাধী চক্র এই সাইবার হামলা চালিয়েছে।

এ ঘটনা তদন্তে এরই মধ্যে যুক্তরাষ্ট্রের ফেডারেল গোয়েন্দা সংস্থা এফবিআই কাজ শুরু করেছে বলেও জানায় হোয়াইট হাউস।

এর আগে গত ৬ মে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় জ্বালানি পাইপলাইনের ব্যবস্থাপনা নেটওয়ার্কে সাইবার হামলার ঘটনা ঘটে। এতে ১০০ গিগাবাইটের মতো জরুরি তথ্য ছিনিয়ে নেয় সাইবার হামলাকারীরা। পরে ৪৪ লাখ মার্কিন ডলারের বিনিময়ে কলোনিয়াল পাইপলাইনের নিয়ন্ত্রণ নেয় যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ।


নিউজ ট্যাগ: জেবিএস

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




টাঙ্গাইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ২,আহত ৩

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১২ জুন ২০২১ | ৬৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ সকালে বাসাইলের ফুলকী ইউনিয়নের আইসড়া পূর্বপাড়া এলাকায় ব্যাটারি চালিত অটোরিক্সা থেকে চার্জার খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় লালু মিয়া (৩২)।

পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। সে ওই গ্রামের সোহরাব মিয়ার ছেলে।

অন্যদিকে দেলদুয়ারের ছিলিমপুর বাজারে সাইনবোর্ডের কাজ করতে গিয়ে তিন জন বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লোকমান মিয়া নামে একজন মৃত ঘোষণা করেন। অন্য দুইজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাসাইল থানার উপপরিদর্শক (এসআই) নুরুল আমীন বলেন, কোনও অভিযোগ না থাকায় লালু মিযার মরদেহ ময়নাতদন্ত ছাড়াই স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ মো. নবীন বলেন, মরদেহ মর্গে রয়েছে। পরিবারের লোকজন আসলে আইনী প্রক্রিয়া শেষে তাদের কাছে হস্তান্তর করা হবে।

নিউজ ট্যাগ: বিদ্যুৎস্পৃষ্ট

আরও খবর