আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

রাজশাহীতে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমণে পাঁচজন ও উপসর্গে দশজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে পুরুষ ১১ জন ও চারজন নারী মারা গেছেন। এর মধ্যে ২১-৩০ বছর বয়সী একজন যুবক মারা গেছেন, বাকি মৃতদের বয়স ৪১-৬৫ বছরের ওপরে ছিল। মৃতের মধ্যে রাজশাহীর দশজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, পাবনার একজন ও মেহেরপুরের একজন ছিলেন।

রামেক পরিচালক বলেন, করোনা আক্রান্ত হয়ে রাজশাহীর দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও মেহেরপুরের একজন মারা গেছেন। অন্যদিকে উপসর্গে রাজশাহীর আটজন, নাটোর একজন ও পাবনার পাঁচজন মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৪২ জন ও উপসর্গ নিয়ে ২৫৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৯৮ জন।


আরও খবর



পিয়াসা ও মৌকে নিয়ে যা বললেন সালাহউদ্দিন লাভলু

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদকদ্রব্যসহ গ্রেফতার আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মৌ আক্তার বর্তমানে রিমান্ডে রয়েছেন। গ্রেফতারের পর তাদের বিষয়ে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে পুলিশ।

পিয়াসা ও মৌ নিজেদের মডেল বলে পরিচয় দেন। তবে তাদের মডেল হিসেবে মানতে রাজি নন অভিনয়শিল্পীরা। এ দুজনের বিষয়ে কথা বলেছেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি ও অভিনয়শিল্পী সালাহউদ্দিন লাভলু।

তিনি বলেন, আমাদের সময়ে অনলাইন টিভি, ইউটিউব, ফেসবুক এসবের ছড়াছড়ি ছিল না। এক্সপোজারের একমাত্র উপায় ছিল টেলিভিশন। সামাজিক যোগাযোগমাধ্যম বা অনলাইনে এখন কোথা থেকে কে কী বানাচ্ছে লাইকি, টিকটক আরও কী কী অ্যাপ যেন রয়েছে। এসবের মাধ্যমে অনেকে নিজেদের তারকা ভাবা শুরু করছে।

এদের নিয়ে আবার বিভিন্ন পণ্য প্রতিষ্ঠানের মাতামাতির শেষ নাই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যারা খারাপ কাজে লিপ্ত থাকবে, তাদের ধরবে, সাংবাদিকেরা তাদের নিয়ে লিখবে কিন্তু পরিচয় প্রকাশের আগে একটুখানি খোঁজখবর ও যাচাইবাছাই নিয়ে দেওয়া উচিত।

সালাহউদ্দিন লাভলু বলেন, আমরা দেখছি, কোনো মডেল ও অভিনয়শিল্পী পরিচয়ধারী কেউ যখন এই ধরনের ঘটনা ঘটায়আমাদের অঙ্গনের সত্যিকারের শিল্পী ও মডেলদের বিব্রত হতে হয়। সামাজিকভাবে হেয় হতে হয়। মানুষও ঢালাওভাবে নেতিবাচকভাবে দেখা শুরু করে। সামাজিক যোগাযোগমাধ্যমের তো কোনো নিয়ন্ত্রণ নেই, যার যা খুশি মুখে আসে লিখে চলছে!

তিনি আরও বলেন, গ্রেফতার দুজনের কাউকে আমরা কখনোই মডেল বা অভিনেত্রী হিসেবে দেখিনি। চিনিও না। শিল্পী সমিতির নেতৃবৃন্দের সঙ্গেও কথা হয়েছে, তারাও বলেছে, এদের চেনে না, জানেও না।

এই গুণী অভিনয়শিল্পী বলেন, বাংলাদেশের ১৮ কোটি মানুষের মধ্যে যদি ধরে নেই ১০১২ কোটি টেলিভিশন দেখে, তারা কিন্তু এই অঙ্গনের মানুষকে অনেক সম্মান করে। এটা অর্জন করতে অনেক বছর ধরে সময় লেগে যায়। গুটিকয়ের অপকর্মের দায় যেন বিনোদন অঙ্গনের সবার ওপর না পড়ে।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




করোনায় পিরোজপুরে ওসি শহিদুল ইসলামের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ জুলাই ২০২১ | ৩৫৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম শাহিনের (৫৭)। 

সোমবার (১৯ জুলাই) ভোর সোয়া ৪টার দিকে ঢাকার সেন্ট্রাল পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন। 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম। 

শহিদুল ইসলাম পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের বাসিন্দা ও নাজিরপুর উপজেলা পরিষদের প্রথম উপজেলা চেয়ারম্যান মরহুম আব্দুস সত্তারের জেষ্ঠ্য পুত্র। তিনি খুলনা জেলায় সিআইডি পুলিশের ইন্সেপেক্টর (ওসি) হিসেবে কর্মরত ছিলেন।

তার মেঝো ভাই নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বিলু জানান, শাহিন গত ২২ মে থেকে করোনা উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। পরে তার নমুনা পরীক্ষা করালে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সেন্ট্রাল পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়।


আরও খবর



সিলেট-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে সিইসিকে আইনি নোটিশ

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট-৩ আসনের উপ-নির্বাচন স্থগিতের জন্য প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিমকোর্টের পাঁচ আইনজীবী। আজ রবিবার তাদের পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির ডাকযোগে এ নোটিশ পাঠিয়েছেন। আগামী ২৮শে জুলাই এ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

নোটিশে বলা হয়, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন,সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে চলমান লকডাউনেও নির্বাচন স্থগিত রাখা সম্ভব নয়।

সংবিধানের সংশ্লিষ্ট অনুচ্ছেদ উল্লেখ করে আইনি নোটিশে বলা হয়, কার্যত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১২৩ এর দফা ৪ শর্তানুসারে সিলেট উপ-নির্বাচন অনুষ্ঠানের সময়সীমা ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৭ তারিখ পর্যন্ত। তাই ২৮শে জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করা যাবে না এই বক্তব্য আইনের সঠিক ব্যাখ্যা নয়। বাংলাদেশ নির্বাচন কমিশনের উচিত চলমান করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি বিবেচনায় নিয়ে লকডাউনের সময়ে নির্বাচন না করা এবং ৭ সেপ্টেম্বরের মধ্যে অন্য যেকোন দিন ভোটগ্রহণের দিন নির্ধারণ করা। ৩ লাখ ৫২ হাজার ভোটারের এই নির্বাচন অনুষ্ঠান সরকারের বর্তমান লকডাউন নীতিরও বিরোধী। ২৮শে জুলাই নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা না থাকায় ভোটগ্রহণ স্থগিতের অনুরোধ জানাচ্ছি।

অন্যথায় আমরা উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হবো। যে আইনজীবীদের পক্ষ থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন- মো. মুজাহিদুল ইসলাম,আল রেজা মো. আমির,মো. জোবায়দুর রহমান,মো. জহিরুল ইসলাম এবং মুস্তাফিজুর রহমান।


আরও খবর



শিবচরে কঠোর লকডাউনে তৎপর উপজেলা প্রশাসন

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ জুলাই ২০২১ | ১২৮জন দেখেছেন
Image

মাদারীপুর থেকে দেলোয়ার হোসাইন

বৈশ্বিক মহামারী করোনাভাইরা প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সারা দেশের মতো  মাদারীপুর জেলার শিবচরে কঠোর অবস্থান রয়েছে শিবচর উপজেলা প্রশাসন। তাই উপজেলা জুড়ে অনেকটা ফাঁকা অবস্থা দেখা গেছে। সেই সাথে প্রশাসনের সক্রিয় তৎপরতা লক্ষ্য করা গেছে।

বুধবার (৭ জুলাই) সকাল থেকে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শিবচর  থানার পুলিশ বিভিন্ন স্থানের মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েছে। রাস্তায় বের হওয়া লোকজন ও যানবাহন আটকে ঘর থেকে বের হওয়ার কারণ জিজ্ঞেস করছে তারা। সদুত্তর না পেলে যাত্রীদের আবার বাসায় ফেরার নির্দেশ দিচ্ছে পুলিশ।

এদিকে শিবচর উপজেলায় বাস, ইজিবাইক, ভ্যানসহ যানবহন চলাচল বন্ধ রয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় এবং মাছসহ কাচা বাজার খোলা থাকবে দুপুর ১২ টা পর্যন্ত। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে, পাশাপাশি তল্লাশিও চালানো হচ্ছে। পুলিশ টহলের পাশাপাশি উপজেলার বিভিন্ন এলাকায় সোনাবাহিনীর টহল রয়েছে। গতকালকের চেয়ে মানুষের পদচারনা কম দেখা গেছে। বিভিন্ন সড়কে পুলিশ, সেনাবাহিনীর টিমকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। বন্ধ রয়েছে গণপরিবহন।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেনে বলেন, আমরা খুবই তৎপর আছি এবং কঠোরভাবে লকডাউন কে সফল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি। আমাদের পক্ষ থেকে টহল এবং মনিটরিং টিম যথাযথ ভাবেই মাঠে কাজ করে যাচ্ছে।  লকডাউন বাস্তবায়নে পুলিশ কঠোর ভূমিকায় রয়েছে। আইন অমান্য করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, উপজেলায় লকডাউন কার্যকর করতে সেনাবাহিনীসহ অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনী মাঠে কাজ করছেন।  বিনা কারণে মানুষের চলাচল ও ভিড় এড়ানোর জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা  উপজেলার বিভিন্ন স্থানে, বাজারে অভিযান পরিচালনা করেছি। বিধিনিষেধ অমান্যকারীদের জরিমানা করা হচ্ছে।

সরকারি আইন অমান্য করে জরুরী প্রয়োজন ছাড়া যারা মাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকআপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি, রিক্সা চালাচ্ছেন ও দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে জরুরি প্রয়োজন ছাড়া যারা নানা অজুহাতে ঘরের বাইরে বের হচ্ছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানাসহ আইনের আওতায় আনা হবে বলে সতর্ক করে মাইকিং সহ বিভিন্ন ভাবে সতর্ক করতে দেখা গেছে। এছাড়া মোটরসাইকেল এবং বিভিন্ন যানবাহনের গতিবিধি রোধ করার জন্য উপজেলার বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশ চেক পোস্ট। এর পরেও বিভিন্ন স্থানে কিছু অটো রিক্সা, বোরাক, মোটরসাইকেল সহ বিবিন্ন যানবাহ চলতে দেখা গেছে।

তবে উপজেলার এলাকায় বেশ কঠোর লকডাউন পালন করতে দেখা গেলেও গ্রামে হন্জে তেমন লকডাউন পালন হচ্ছে না বলে জানা গেছে। বিভিন্ন মেড়ো মোড়ের দোকানগুলাতে চায়ের আড্ডা দিতে দেখা গেছে। ব্যবহার করছে না মাস্ক। স্বাস্থ সচেতনতায় বা লকডাউন মানতে হবে সে রকম কোন অনুভুতিই দেখা যায়নি সাধারন মানুষের মাঝে।

কঠোর লকডাউন সফল করার জন্য স্থানীয় প্রশাসনের সাথে নৌবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ এবং আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।


আরও খবর



ঈদে লঞ্চ চলবে কিনা জানালো বিআইডব্লিউটিএ

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ জুলাই ২০২১ | ১৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোরবানি ঈদ উপলক্ষে দেশব্যাপী চলমান বিধিনিষেধ কিছুটা শিথিল করে মানুষের চলাচল করার সুযোগ দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার ( ১৫ জুলাই) থেকে ২৩ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হচ্ছে। তবে, ঈদুল আজহায় লঞ্চ চলাচল করবে কিনা এ ব্যাপারে মন্ত্রিপরিষদ বিভাগ সিদ্ধান্ত দেবে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

সোমবার (১২ জুলাই) দুপুরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাস্থ্যবিধি বিষয়ক একটি কমিটি রয়েছে। তারা লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত দিতে পারেন। যেহেতু এখন দেশে করোনার মহামারি চলছে, সেহেতু ঈদে লঞ্চ চলবে কি না- তা মন্ত্রিপরিষদই সিদ্ধান্ত নেবে।


আরও খবর