আজঃ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
শিরোনাম

রাশিফল: আজ আপনার দিন কেমন কাটবে ?

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ মার্চ ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ১১ মার্চ ২০২১, বৃহস্পতিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ : ২১ মার্চ ২০ এপ্রিল

নতুন কোন কাজে হাত দেয়ার আগে তা ভালোভাবেযা্চাই করে নিতে হবে। ব্যবসায়ীকলেনদেনে কাউকে স্বাক্ষী রাখুন। সম্ভাব  হলে আজ কর্মসংস্থানের চেষ্টা করতে ভুলবেন না। কোন কারণ ছাড়া আত্মীয় স্বজনের সাথে বিতর্কে না জড়ানোই উত্তম। কর্মস্থলে উত্তেজনা পরিহার করে চলতে হবে।

বৃষ : ২১ এপ্রিল ২০ মে

পারিবারিক সমস্যাগুলেমিটিয়ে ফেলতে যতটা পারেন সময় দিয়ে তাদের কথাগুলো শুনুন। কর্মস্থলে কাজের পরিমান বেড়ে যাওযার সাথে সাথে নতুন দায়িত্ব লাভের জন্য চেষ্টা করুন। পরিবারের সবাইকে নিয়ে দুরের কোন দর্শনীয় স্থানে বিনোদন ভ্রমনে যেতে পারেন। প্রতারকদের সম্পর্কে আজ সাবধানে থাকুন।     

মিথুন : ২১ মে ২০ জুন

ব্যয় সংকোচনে সতর্কতার সাথে পরিকল্পনা করে ব্যয় করুন। পুরানো কোন পরিকল্পনা আর্থিক কারণে পরিবর্তনের চেষ্টা করতে পারেন। নতুন কোন বিনিয়োগে আজ ঝুঁকি নেয়ার আগে ভাবুন । সংস্কৃতি কর্মীদের ক্ষেত্রে নতুন কিছু করার কথা ভাবতে পারেন। আজ পানাহারে সতর্ক থাকুন।

কর্কট : ২১ জুন ২১ জুলাই

পরিচিত কেউ আজ নতুন কোন ব্যবসায়ীক বা কর্ম সংক্রান্ত প্রস্তাব দিলে তা নিয়ে ভেবে দেখতে পারেন। নিজের ইচ্ছের বিরুদ্ধ কোন সিদ্ধান্ত বাস্তবায়নের পূর্বে আরো ভাবুন।  মধ্যাহ্নে বিশ্রামের পরিবর্তে পুরানো কোন দাপ্তরিক কাজ সম্পাদনের জন্য চেষ্টা করতে পারেন। পদস্থদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নিন।

সিংহ : ২২ জুলাই ২১ আগষ্ট

কর্মস্থলে বিরোধের ব্যাপারে আজ সাবধানে থাকতে হতে পারে। কাউকে দায়িত্ব যেয়ার আগে তার সম্পর্কে জেনে নিন। আর্থিক ব্যয় নিয়ন্ত্রণে মাথা ঠান্ডা রাখুন। বৈদেশিক কাজে পদক্ষেপ নেয়ার আগে আরেকবার ভেবে নিন। যাত্রা পথে  অলসতা পরিহার করে চলুন।

কন্যা : ২২ আগষ্ট ২১ সেপ্টেম্বর

বন্ধুদের সংগে আড্ডা দেয়ার সময় যে কোন ধরনের বিতর্ক থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করুন। ব্যয় সংকোচনের জন্য কেনা কাটায় নিজেকে সংযত রাখুন। দাপ্তরিক কাজের ক্ষেত্রে অধীনস্তদের সাথে ভালো ব্যবহার করুন। বিয়ের জন্য সংশ্লিষ্টদের সাথে আলোচনা করতে পারেন।

তুলা : ২২ সেপ্টেম্বর ২২ অক্টোবর

পাওনা আদায়ের ক্ষেত্রে উত্তেজনা পরিহার করে চলুন। যান বাহনে ও কারিগরি কাজে খুবই সতর্ক থাকতে হবে। বৈদেশিক যোগাযোগ ও আর্থিক লেনদেনের পূর্বে একটু ভেবে নিন। নতুন করে প্রেমে পড়া সম্পর্কে সাবধান থাকুন। দূরের  প্রিয়জনের দিকে খেয়াল  রাখুন।                                                                                                                                                           

বৃশ্চিক : ২৩ অক্টোবর ২১ নভেম্বর

হঠাৎ করে আজ দূরের  কোন দেশে যাবার সংবাদ পেলে তা যাচাই করে নিতে ভুলবেন না। এ ব্যাপারে কারো সাথে কোন প্রকার লেনদেন করার আগে ভাবুন ও চুক্তিপত্র সম্পাদন করে নিতে হবে। আজ আপনার সবচেয়ে কাছের মানুষকে যতটা পারেন সাহায্য করুন। নিজের স্বাস্থ্যের প্রতি নজর দিন।

ধনু : ২২ নভেম্বর ২০ ডিসেম্বর

আজ কর্মস্থলের পুরানো কোন সমস্যার সমাধানে পদস্থ ও প্রভাবশালী উভয় পক্ষের  সহযোগিতা চাইতে পারেন। বৈদেশিক আর্থিক যোগাযোগ ব্যবসায়ীক কাজে নিজেই তদারকী করুন। জমি জমা সংক্রান্ত ঝামেলা কাটিয়ে ওঠতে মনোযোগ দিতে দেরী করবেন না। দাপ্তরিক কাজে দূরের যাত্রায় কাগজ পত্র ঠিক করে নিন।

মকর : ২১ ডিসেম্বর ১৯ জানুয়ারি

কর্মস্থলে সব ধরনের আইনি পরামর্শ মেনে চলার চেষ্টা করুন। বিচার সংক্রান্ত কাজ সম্পাদনের  সময় আরো বেশি সতর্কতা অবলম্বন করতে হবে। প্রিয়জনের মন রক্ষা করে চলার চেষ্টা করুন। বাবা মায়ের খোঁজ খবর নিতে ভুলবেন না।

কুম্ভ : ২০ জানুয়ারি ১৮ ফেব্রুয়ারি

দূরের কোন খবরে আবেগ প্রবন না হয়ে তা যাচাই করার পর ব্যবস্থা নিন। পরিকল্পনা বাস্তবায়নে আজ নিজের পুরানো কোন বন্ধুর সাথে আলোচনা করতে পারেন তবে আর্থিক গোপন বিষয় জানাবন না। অপরাহ্নের পর দূরে কোথাও  যাওয়ার পূর্বে দলিলপত্র সাবধানে রাখুন।

মীন :  ১৯ ফেব্রুযারি - ২০ মার্চ

দিনের শুরুতেই আজ আর্থিক জটিলতা নিরসনে পরিকল্পনা করে কাজে হাত দিন। দূরের ব্যবসায়ীক যোগাযোগে সরকারী সহায়তা চাইতে পারেন। রাজনৈতিক নেতা কর্মীদের মধ্যে ছোট খাট কারনে সৃষ্ট ভুল বোঝাবুঝির অবসানের চেষ্টা করুন। দূরের যাত্রায় মালামাল  ছেড়ে দূরে যা্বেন না।


আরও খবর



এবার সমাবেশ স্থগিত করল আওয়ামী লীগ

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএনপির পর এবার রাজধানীতে সমাবেশ স্থগিত করেছে আওয়ামী লীগ। আগামী শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি সমাবেশ করার কথা ছিল দলটির।

সোমবার (২২ এপ্রিল) পুলিশের অনুমতি না পাওয়ায় এই সমাবেশ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ।

তিনি বলেন, ২৬ এপ্রিল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ পুলিশ অনুমতি দেয়নি। যার কারণে সমাবেশ আপাতত স্থগিত। শান্তি সমাবেশের তারিখ পরে জানানো হবে।

এর আগে দুপুরে তীব্র দাবদাহের কারণে আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠেয় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ স্থগিত করা হয়েছে। মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু সোমবার (২২ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ নবীসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশ হওয়ার কথা ছিল।

এক বার্তায় বিএনপি জানায়, সোমবার (২২ এপ্রিল) নয়াপল্টনস্থ ভাসানী ভবনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামের সভাপতিত্বে এক যৌথসভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভা থেকে জানানো হয়, দাবদাহ সহনীয় পর্যায়ে আসলে সমাবেশ ও মিছিল কর্মসূচির পরবর্তী তারিখ ও সময়সূচি জানানো হবে।

সভায় দাবদাহের কারণে জনজীবনে দুর্ভোগ মোকাবিলায় নাগরিকদের পাশে থাকার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

নিউজ ট্যাগ: আওয়ামী লীগ

আরও খবর



কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা পাঠ করায় বিএনপির বড়াই করার কিছু নেই। কারণ জিয়াউর রহমান আওয়ামী লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন।

বুধবার (২৭ মার্চ) দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ আমরা স্বাধীনতার ৫৩ বছর পার করেছি। ৫৩ বছরের মধ্যে ২৯টা বছর এই জাতির দুর্ভাগ্যের বছর। এ দেশের মানুষ ছিল শোষিত বঞ্চিত। সেই জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে, মুক্তিযুদ্ধ করে, স্বাধীনতার বিজয় এনে দেওয়া একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো বলিষ্ঠ নেতৃত্বদানকারীর জন্য সম্ভব।

শেখ হাসিনা আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৭১ সালে যখন বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল তখন পাকিস্তানি সেনাদের পক্ষে চট্টগ্রামে মুক্তিকামী বাঙালির ওপর গুলি চালিয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের বিরোধিতা করে বিএনপি নেতারা চাদর পোড়ায়। তাহলে বিএনপি নেতাদের বাসায় স্ত্রীদের যে শাড়িগুলো রয়েছে সেগুলো কেন পুড়িয়ে দেয়া হচ্ছে না।

বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে পাল্টা প্রশ্ন রেখে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতারা যদি পালিয়ে যায় তাহলে যুদ্ধটা করেছিল কে? সরকার গঠন এবং সেক্টর গঠন করে দায়িত্ব দিয়েছিল কে? আওয়ামী লীগ সরকারের অধীনে জিয়াউর রহমান ছিল বেতনভুক্ত কর্মচারী।


আরও খবর



মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য বড় সুখবর

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

Image

মেসেঞ্জারের সব ধরনের চ্যাট ও কলে স্বয়ংক্রিয়ভাবে এন্ড টু এন্ড এনক্রিপশন ব্যবস্থা চালু করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। মেসেঞ্জারে এর আগেও এনক্রিপশন ছিল, তবে তা নিজে থেকে চালু করতে হত। যার ফলে অনেক ব্যবহারকারী এ সম্পর্কে জানতেন না। অনেকে বিষয়টি সম্পর্কে অবগত হলেও সঠিক অপশন খুঁজে না পেয়ে ব্যবহার করার সুযোগ পাননি।

এই ফিচারটি নিয়ে মেটা গত কয়েকবছর ধরে পরীক্ষা-নীরিক্ষা করছিল। কিছু সংখ্যক মেটা ব্যবহারকারী ফিচারটি উপভোগও করছিলেন।

সম্প্রতি সকল ব্যবহারকারীদের জন্য এটি উন্মুক্ত করা হলো। অর্থাৎ হোয়াটসঅ্যাপের মতোই ফেসবুক চ্যাট ও মেসেঞ্জারের চ্যাট এন্ড টু এন্ড এনক্রিপটেড হলো।

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, ফেসবুক চ্যাট ও মেসেঞ্জার থেকে এই ফিচারটি চালু করতে কিছুই করতে হবে না। স্বয়ংক্রিয়ভাবে মেটা ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারকারীদের ফিচারটি চালু করে দিয়েছে।

বর্তমানে অনলাইনে নিরাপদ যোগাযোগের ক্ষেত্রে এন্ড টু এন্ড এনক্রিপশন সবচেয়ে গ্রহণযোগ্য ও বিশ্বস্ত নিরাপত্তা ব্যবস্থা। এনক্রিপটেড মেসেজের সঙ্গে বিশেষ কোড যুক্ত করা থাকে। যার ফলে যাকে মেসেজ পাঠাচ্ছেন, তিনি ছাড়া আর কেউ সে মেসেজ পড়তে পারেন না। প্রাপকের কাছে মেসেজ পৌঁছানোর পর স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় মেসেজটি 'ডিকোড' করে তাকে দেখানো হয়। কলের ক্ষেত্রেও বিষয়টি একইরকম। এনক্রিপটেড কলে কোনো তৃতীয় পক্ষের আড়িপাতার সুযোগ নেই।

যার ফলে, প্রেরক ও প্রাপক ছাড়া এই মেসেজ বা কলের বিষয়বস্তু অন্য কেউ জানতে পারেন নাএমন কী, ফেসবুক বা মেটা কর্তৃপক্ষও নয়।


আরও খবর



চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ

সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মো. মোহন আলীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট খন্দকার ইশতিয়াক আহমেদ ডলার ও সাধারণ সম্পাদক মো. শফিউল আযম স্বপন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

একই বিজ্ঞপ্তিতে বিএমএম ওয়াহিদুজ্জামান পিন্টুকে সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সোহেল রানা মুন্নুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

উল্লেখ্য, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিমন্ত্রীর শ্যালক রুবেল এবং দেলোয়ার হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ১৫ এপ্রিল নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ভেতর থেকে পলকের শ্যালক রুবেলের নির্দেশে দেলোয়ার হোসেনকে অপহরণ ও নির্যাতন করা হয়।

এ ঘটনায় পুলিশের তদন্তে অব্যাহতি পাওয়া এ ২ সেচ্ছাসেবক লীগ নেতার সম্পৃক্ততা পায় পুলিশ। এ ঘটনায় দেশব্যাপী সমালোচনা শুরু হলে পলকের নির্দেশে তার শ্যালক মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে নির্যাতিত দেলোয়ারকে মঙ্গলবার বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচনি কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।


আরও খবর



সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে। এজন্য তিনদিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

শুক্রবার আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এ সতর্কবার্তা জানিয়েছেন।

তিনি বলেন, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ (১৯ এপ্রিল) থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে।

অন্য এক পূর্বাভাসে বলা হয়, শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা সমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং দিনাজপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।


আরও খবর
ফের দেশজুড়ে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪