আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

রাশিফল: আজ আপনার দিন কেমন কাটবে ?

প্রকাশিত:রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ ২৫ ডিসেম্বর ২০২২, রবিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। কোনো আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে আর্থিক সঙ্কটে পড়তে পারেন। একাকীত্ব আজ আপনাকে গ্রাস করলে অবশ্যই পরিবারের সাহায্য নিন। আপনার সঙ্গিনীর অলসতা আজ আপনার একাধিক কাজে ব্যাঘাত ঘটাতে পারে। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া ভ্রমণ আজ আপনাকে লাভবান করে তুলবে।

বৃষ রাশি: আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। ব্যস্ত সময়সূচি থাকা সত্বেও আজ আপনার স্বাস্থ্য সুন্দর থাকবে। কোনো জমি বা সম্পত্তিতে আজ বিনিয়োগ করবেন না। প্রেমের জন্য দিনটি ভালো। ভাইয়ের সাথে আজ কোথাও বেড়াতে যেতে পারেন। কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা বই পড়ে আজকের দিনটি কাটাতে পারেন। জীবনসঙ্গীকে আজ অবশ্যই সময় দিন।

মিথুন রাশি: আপনার সন্তানেরা আপনাকে খুশি রাখার জন্য আজ কোনো বিষ্ময়কর কাজ করবে। আজ আপনার স্বাস্থ্য দুর্দান্ত থাকবে। প্রেমের জীবনে আজ কোনো সমস্যা আসতে পারে। তাই, সতর্ক থাকুন। কোনো অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না। পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে আজ অগ্রাধিকার দিন। বাড়তি অর্থ উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন।

কর্কট রাশি: বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া ভ্রমণ আজ আপনাকে লাভবান করে তুলবে। শরীর সুস্থ রাখতে অবশ্যই খেলাধূলায় সময় কাটান। প্রিয়জনের সঙ্গে কথা বলার সময়ে তর্ক হতে পারে এমন বিষয় এড়িয়ে চলা উচিত। বিবাহিতদের জীবনে আজ কিছু সমস্যা আসতে পারে। আপনার সন্তানদের কারণে আজ আপনি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারবেন। যা আপনাকে খুব আনন্দিত করবে।

সিংহ রাশি: বিবাহিতদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো কাজে আজ বন্ধুদের কাছ থেকে সাহায্য পাবেন এবং আপনার মানসিক শান্তিও বজায় থাকবে। দিনের প্রথমার্ধে কিছুটা অপ্রয়োজনীয় সময় ব্যয় হলেও পরেরভাগে তা ঠিক হয়ে যাবে। ভবিষ্যতের কথা ভেবে আজ থেকেই সঞ্চয় করতে শুরু করুন। কোনো ঝামেলায় আজ নিজে থেকে জড়িয়ে পড়বেন না।

কন্যা রাশি: আজকে জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটানোর জন্য আপনার কাছে যথেষ্ট সময় থাকবে। শারীরিক সুস্থতার লক্ষ্যে ওজন কমানোর কর্মসূচি আপনাকে আরও ভালো শারীরিক গঠন এনে দেবে। দীর্ঘসময়ের স্থগিত পাওনাগুলি আজ পুনরুদ্ধার করা যাবে। আপনার প্রেমিকাকে আজ কোনো অভিমানের কথা জানাবেন না। পরিবারের সদস্যদের সাথে অবশ্যই আজ কিছুটা সময় কাটান।

তুলা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। পাশাপাশি, আজ আপনি ঋণমুক্ত হতে পারবেন। শিশুদের সাথে সময় কাটিয়ে আজ দুর্দান্ত দিন কাটবে। এতে আপনার মনও ভালো থাকবে। জীবনসঙ্গীর সাথে আজ ভালো ব্যবহার করুন। আপনার আজকের দিনটি ভালবাসার রঙে নিমজ্জিত হবে। বাড়ির একজন প্রবীণ সদস্য আজ আপনাকে কিছু প্রয়োজনীয় পরামর্শ দেবেন।

বৃশ্চিক রাশি: আজ আপনার এমন একজন ব্যক্তির সঙ্গে দেখা হবে যিনি তাঁর জীবনের থেকেও আপনাকে বেশি ভালবাসবেন। মানসিক শান্তির জন্য উত্তেজক পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখুন। বাড়ির কোনো জিনিসপত্র কিনতে গিয়ে আজ আপনার আর্থিক সঙ্কট বৃদ্ধি পাবে। বাড়ির কাজ শেষ করার পর এই রাশির গৃহিণীরা আজকে অবসর সময়ে টিভি বা মোবাইলে কোনো সিনেমা দেখতে পারেন। অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না।

ধনু রাশি: রাত্রে অফিস থেকে বাড়িতে আসার সময়ে আজকে আপনার সাবধানে গাড়ি চালানো দরকার। নাহলে দুর্ঘটনা ঘটতে পারে। আপনি আজ কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। যা সবাইকে আকৃষ্ট করবে। আপনার স্ত্রীর কোনো আচরণ আজ আপনাকে হতাশ করতে পারে। আর্থিক দিক থেকে দিনটি ভালো হলেও খরচের সম্ভাবনা রয়েছে। বাড়িতে আজ কোনো পার্টি হতে পারে।

মকর রাশি: প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি আজ একটি সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। আপনার সহানুভূতিশীল মনোভাব আজ আপনাকে লাভবান করে তুলবে। আর্থিক দিক থেকে কোনো বাধা আসতে পারে। দূরের কোনো সফরের মাধ্যমে কিছু গুরুত্বপূর্ণ যোগাযোগ বৃদ্ধি পাবে। অবসর সময়ে বাড়ির কোনো জিনিসপত্র মেরামত করতে আপনার সময় ব্যয় করতে পারেন। বাড়িতে উৎসবের আবহ তৈরি হবে।

কুম্ভ রাশি: ভাইয়ের কাছ থেকে কোনো কাজে আজ বিরাট সাহায্য পাবেন। ব্যস্ত সময়সূচি থাকা সত্বেও আজ আপনি সহজেই ক্লান্তি দূর করতে সক্ষম হবেন। দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য দিনটি ভালো না। অবশ্যই আজ বিশ্রাম নেওয়ার চেষ্টা করুন। আপনি আজ নিজের জন্য সময় বের করতে পারবেন।

মীন রাশি: কোনো সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে আজ আপনার বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাবে। স্বাস্থ্য আজ সুন্দর থাকবে। আজ যদি আপনি আপনার বন্ধুদের সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন সেক্ষেত্রে সতর্কতার সাথে অর্থব্যয় করুন। কাউকে কিছু না জানিয়ে আজকে আপনার বাড়িতে দূরসম্পর্কের কোনো আত্মীয় আসতে পারেন। কোনো বন্ধুর কাছ থেকে আজ প্রশংসা পাবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪




সৌদিতে এক সপ্তাহে ১৫ হাজার অভিবাসী গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সৌদিতে ব্যাপক ধরপাকড় চালানো হয়েছে। গত এক সপ্তাহে প্রায় ১৫ হাজার অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। আবাসন, শ্রম ও নিরাপত্তা আইনের লঙ্ঘনের দায়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। রোববার (০৩ মার্চ) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত ২২ জানুয়ারি থেকে এক সপ্তাহের অভিযানে ১৪ হাজার ৯৫৫ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আবাসন, শ্রম এবং নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, এদের মধ্যে আবাসন আইন লঙ্ঘনের দায়ে ৯ হাজার ৮০ জনকে, সীমান্ত নিরাপত্তা আইনের তিন হাজার ৮৮ জন, শ্রম আইন লঙ্ঘনের দায়ে দুই হাজার ৭৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সৌদিতে অবৈধভাবে প্রবেশের দায়ে ৮৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের বেশিরভাগে ইয়েমেন ও ইথিওপিয়ার নাগরিক। অভিযানে অবৈধ উপায়ে দেশ ছাড়ার চেষ্টার অভিযোগে আরও ৯৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, অভিযান চলাকালে আবাসন, সীমান্ত এবং কাজের বিধিবিধান লঙ্ঘনকারীদের পরিবহন, আশ্রয় এবং নিয়োগে জড়িত থাকার দায়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে দেশটিতে গ্রেপ্তারকৃত ৫৭ হাজার ৭৮৭ জনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এ ছাড়া তাদের প্রত্যাবাসনেরও চেষ্টা চলছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে থেকে ৫২ হাজার ৪০১ জনকে দেশে ফেরাতে প্রয়োজনীয় নথি সংগ্রহের জন্য তাদের কূটনৈতিক মিশনে যোগাযোগের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ১০ হাজার ২৫৬ জনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। আরও এক হাজার ৭৬৩ জনকে ফেরত পাঠাতে নথিপত্র চূড়ান্ত করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

প্রসঙ্গত, প্রায় ৩ কোটি ৪৮ লাখ মানুষের দেশ সৌদি আরব। বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ অভিবাসী শ্রমিক সৌদিতে কর্মরত রয়েছেন। সৌদি আরবের স্থানীয় গণমাধ্যম নিয়মিতভাবে দেশটিতে আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে নিরবচ্ছিন্ন ধরপাকড় অভিযান ও অবৈধ প্রবাসীদের গ্রেপ্তারের খবর প্রকাশ করছে। সৌদিতে অবৈধভাবে প্রবেশে সহায়তার চেষ্টাকারীকে ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ সৌদি রিয়াল জরিমানার বিধান রয়েছে। সৌদি সরকার এই বিষয়ে বারবার সতর্ক করে আসছে।


আরও খবর



বঙ্গবন্ধুকে নিয়ে নাফসুন নাজাহ্ ’র দুটি কবিতা

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

খোকা থেকে বঙ্গবন্ধু

নাফসুন নাজাহ্

১৭ই মার্চ ১৯২০

টুঙ্গিপাড়া গ্রামে

জন্ম হলো বীর বাঙালির

খোকা নামের ছেলের।

গরিব দুঃখীর পাশে ছিল

সেই খোকাটি যে।

৭ই মার্চ ভাষণ দিতে

তর্জনী তুলল সে,

সেই খোকাটি দেশের তরে

আজ মহান নেতা,

কেউ ডাকে বঙ্গবন্ধু

কেউ বা জাতির পিতা।

মুজিব

নাফসুন নাজাহ্

মুজিব মানে স্বাধীনতা

মুজিব মানে বাংলাদেশ।

মুজিব মানে স্বাধীন দেশে

ফিরেছে নেতা বীরবেশে,

মুজিব মানে রাজপথে নামা

দামাল ছেলের দল।

লোকে বলে কারা এরা?

কাদের এত দম!

মুজিব মানে ৭ই মার্চ

তর্জনী তোলা ভাষণ,

মুজিব তুমি বাঙালির মনে

চির অম্লান ভাস্বর।

শিক্ষার্থী : পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পিরোজপুর।


আরও খবর
একুশে বইমেলার সময় বাড়লো ২ দিন

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




দুদিনে ৪০০ মেট্রিক টন আলু এলো বেনাপোল বন্দরে

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
এম এ রহিম, বেনাপোল (যশোর)

Image

বাজারদর নিয়ন্ত্রণে যশোরের শার্শা উপজেলার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দুদিনে ৪০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। চাল, ডাল, গম, ডিম, পেঁয়াজ ও কাঁচা মরিচের পাশাপাশি আলু আমদানির অনুমতি দিয়েছে সরকার।

আলু আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান।

আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। আলুর চালান বন্দর থেকে খালাস করতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামে একটি প্রতিষ্ঠান।

ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লা জানান, বুধ ও বৃহস্পতিবার ভারতীয় ১৬টি ট্রাকে ৪০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি মেট্রিক টন আলুর আমদানি খরচ পড়েছে ১৯৪ মার্কিন ডলার। আলুর চালানটি রোববার খালাস হবে।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, বেনাপোল বন্দর দিয়ে দুই চালানে ৪০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। আলুর চালানটি এখনো বন্দরে রয়েছে। দ্রুত ছাড়করণের জন্য আমদানিকারকদের সহযোগিতা করা হচ্ছে।

বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, বন্দরে ভারত থেকে ৪০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেওয়া হবে।

এর আগে গত ২ ডিসেম্বরে তিন ট্রাকে ৭৪ টন আলু আমদানি করা হয়। এরপর আর কোনো আলু আমদানি হয়নি।


আরও খবর



বুধবার থেকে ১ ঘণ্টা বাড়ছে মেট্রোরেলের সময়

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

এক ঘণ্টা বাড়লো মেট্রোরেল চলাচলের সময়। মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে রাজধানীর ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক এই তথ্য জানান।

তিনি বলেন, আমরা মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেই কাজটি সম্পন্ন করেছি। বুধবার (২৭ মার্চ) থেকে মেট্রোরেল এক ঘণ্টা বেশি চলবে। উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে এতদিন রাত ৮টায় সর্বশেষ মেট্রোরেল ছেড়ে যেত। সেটি এখন এক ঘণ্টা বাড়িয়ে সর্বশেষ রাত ৯টা পর্যন্ত চলাচল করবে।

অপরদিকে, মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তরের উদ্দেশে এতদিন সর্বশেষ মেট্রোরেল রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যেতে। এখন রাত ৯টা ৪০ মিনিটে সর্বশেষ মেট্রোরেল মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাবে। সেই ট্রেনটি উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে।

তিনি আরও জানান, নতুন করে বাড়ানো এক ঘণ্টা সময়ে উভয়দিকেই মেট্রোরেল ১২ মিনিট পর পর চলাচল করবে। এছাড়া অন্য সময়সূচি আগের মতোই অপরিবর্তিত থাকবে।

নিউজ ট্যাগ: মেট্রোরেল

আরও খবর



স্বাধীনতার ইতিহাস ৭ই মার্চ ছাড়া হতে পারে না: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা আজকে ৭ই মার্চকে অস্বীকার করে, তারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে কতটুকু বিশ্বাস করে এটি নিয়ে সন্দেহ হয়। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস ৭ই মার্চ ছাড়া হতে পারে না।’ বৃহস্পতিবার (০৭ মার্চ) সকালে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ৭টায় ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গকন্যা। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। এরপর দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আরও একবার শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে স্বাধীনতার মহানায়কের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। এ ছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও পুষ্পস্তবক অর্পণ করে।


আরও খবর