আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

রিমান্ডে নিয়ে নারী আসামিকে যৌন নির্যাতন

প্রকাশিত:সোমবার ০৫ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ জুলাই ২০২১ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রিমান্ডে নিয়ে নারী আসামিকে যৌন নির্যাতনের অভিযোগে ব‌রিশা‌লের উজিারপুর থানার প‌রিদর্শক (তদন্ত) মাইনুল ইসলামকে এবং এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসানকে প্রেত্যাহার ক‌রা হ‌য়ে‌ছে। পাশাপা‌শি তাঁদের বিরু‌দ্ধে মামলা দা‌য়ে‌রের নি‌র্দেশও দেওয়া হ‌য়ে‌ছে। ব‌রিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান আজ সোমবার দুপু‌রে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

ডিআইজি জানান, উজিরপুর থানার প‌রিদর্শকের (তদন্ত) বিরুদ্ধে‌ নারী আসামিকে রিমান্ডে নি‌য়ে যৌন নির্যাত‌নের অভিযোগ উঠেছে। এ ছাড়া এই ঘটনায় দা‌য়ি‌ত্বে অব‌হেলা ক‌রে‌ছেন থানার ওসি। তাঁদের বিরু‌দ্ধে বিভাগীয় মামলা করা হ‌বে।

গত ৩০ জুন বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উজিরপুর আমলী আদালত ওই নারীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২ জুলাই শুক্রবার তাঁকে আদালতে হাজির করে পুলিশ।

এ সময় ওই নারীকে খুঁড়িয়ে হাঁটতে দেখে এর কারণ জানতে চান আদালত। ওই নারী পুলিশের বিরুদ্ধে তাঁকে শারীরিক নির্যাতনের অভিযোগ করেন। আদালত একজন নারী কনস্টেবল দিয়ে পরীক্ষা করে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পান। এরপর আদালত আইন অনুযায়ী তাঁর বিবৃতি লিপিবদ্ধ করেন। পাশাপাশি আদালত তাঁর যথাযথ চিকিৎসা এবং নির্যাতনের বিষয়ে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে। এরই মধ্যে হাসপাতাল প‌রিচালক তদন্ত প্রতি‌বেদন জমা দি‌য়ে‌ছেন, যা‌তে আঘা‌তের চিহ্নের বিষয়টি উল্লেখ র‌য়ে‌ছে‌।


আরও খবর
পরীর বাসায় মিলল আইস, এলএসডি

বুধবার ০৪ আগস্ট ২০২১




সন্ত্রাসী হামলায় হাইতির প্রেসিডেন্ট নিহত

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ জুলাই ২০২১ | ১২৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অজ্ঞাতপরিচয় অস্ত্রধারীরা স্থানীয় সময় বেলা ১টার দিকে হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে প্রেসিডেন্টের ব্যক্তিগত বাসভবনে হামলা চালিয়েছে

নিজের বাসায় সন্ত্রাসী হামলায় হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি নিহত হয়েছেন। হাইতির অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী ক্লদে জোসেফ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বলে বুধবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে। হামলায় ফার্স্ট লেডিও আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

ক্লদে জোসেফ বলেছেন, অজ্ঞাতপরিচয় অস্ত্রধারীরা স্থানীয় সময় বেলা ১টার দিকে হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে প্রেসিডেন্টের ব্যক্তিগত বাসভবনে হামলা চালিয়েছে।

৫৩ বছর বয়সী জোভেনেল মইসি ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে হাইতির প্রেসিডেন্ট পদে ছিলেন । তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে উঠেছিল। দেশটিতে সহিংস সরকারবিরোধী বিক্ষোভও হয়েছিল।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




তিন সিরিজের ট্রফি নিয়ে দেশে ফিরলেন সাকিবরা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাকালে আরেকটি সফর নিরাপদে শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। অবশ্য জিম্বাবুয়ে সফরে প্রাপ্তির খাতাই বেশি ভারী ছিল। এই সফরে টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজের ট্রফিও জিতেছে বাংলাদেশ দল। তিন সিরিজের ট্রফি নিয়ে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দেশে ফিরেছেন সাকিব-মুস্তাফিজরা।

জিম্বাবুয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ। তাই অনুমিতভাবেই বিমানবন্দর থেকে সরাসরি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উঠেছে টিম বাংলাদেশ। সেখানেই আগামী তিন দিন কোয়ারেন্টাইন শেষ করে অস্ট্রেলিয়া মিশন শুরু করবেন মাহমুদউল্লাহরা।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ একমাত্র টেস্ট সিরিজে জিতেছে ১-০ ব্যবধানে। ওয়ানডে সিরিজ জিতেছে ৩-০ ব্যবধারে। আর টি-টোয়েন্টি মাহমুদউল্লাহরা জয় পেয়েছেন ২-১ ব্যবধান। টানা তিন সিরিজে জয়ের স্বস্তি নিয়ে এবার ঘরের মাঠে অসিদের মোকাবিলা করবে বাংলাদেশ।

আজ অস্ট্রেলিয়াও আসবে বাংলাদেশ সফরে। বিকেলে ঢাকায় পা রাখার কথা অসিদের। বিকেল ৪টায় ওয়েস্ট ইন্ডিজের বারবাডোজ থেকে বিশেষ বিমানে করে আসবে অস্ট্রেলিয়ার ৩২ সদস্যের দল। তাঁদেরও প্রথম তিন দিন কাটবে রুম কোয়ারেন্টাইনে।

মাত্র সাত দিনের মধ্যে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজ দেশে ফিরবেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। সিরিজের সবকটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে দুদলের লড়াই। সবগুলো ম্যাচই দিন-রাতের। তবে, ম্যাচ শুরুর দিন ঠিক হলেও সময় এখনও চূড়ান্ত হয়নি। মহামারিকালের অন্যান্য সিরিজের মতো এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ সফরে আসতে অনেকগুলো শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। যা মানার চেষ্টা করেছে বিসিবি। এর মধ্যে প্রধান শর্ত ছিল এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজনের। তাই, সবগুলো ম্যাচই হতে যাচ্ছে মিরপুরে শেরেবাংলায়।

এ ছাড়া বাংলাদেশে পা রেখে বিমানবন্দরে ইমিগ্রেশনের ঝামেলায় পড়তে চান না অসি ক্রিকেটারেরা। করোনা মহামারিতে বিমানবন্দরের গণরুমে ইমিগ্রেশনের কাজ করতে চান না তাঁরা। তাই সেজন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার আর্জি ছিল অস্ট্রেলিয়ার। সেটাও মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। সুতরাং যতদিন ক্রিকেটারেরা থাকবেন, ততদিন হোটেলের রেস্টুরেন্ট, সুইমিংপুল সাধারণ অতিথিরা ব্যবহার করতে পারবেন না। এ ছাড়া ভেন্যু এবং আসা-যাওয়ার পথেও থাকবে কড়া নিরাপত্তা।



আরও খবর



ফরিদপুর মেডিকেলে আজ আরও ১৪ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৪২জন দেখেছেন
Image

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আটজন ও উপসর্গ নিয়ে ছয়জন মারা গেছেন।

বুধবার (৪ আগস্ট) ফরিদপুর সিভিল সার্জন ডা. মো. ছিদ্দিকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষায় ১৯১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৪০ দশমিক ৬৪ শতাংশ। বর্তমানে হাসপাতালে ৩৩৮ জন রোগী ভর্তি আছেন।

হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৫২ জন ও সুস্থ হয়েছে ৩৩ জন।

জেলায় এখন পর্যন্ত ১৮ হাজার ৩০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। সরকারি হিসেবে জেলায় মৃতের সংখ্যা ৪০৩ জন।


আরও খবর



কারখানা খোলায় পথে পথে শ্রমিকদের দুর্ভোগ

প্রকাশিত:শনিবার ৩১ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ৩১ জুলাই ২০২১ | ২২১জন দেখেছেন
Image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

ব্যবসায়ীদের দাবির মুখে দেশে চলমান কঠোর লকডাউনের মধ্যে রবিবার থেকে গার্মেন্টসসহ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু বন্ধ আছে গণপরিবহন। শ্রমিকেরা দূর-দূরান্ত থেকে কীভাবে কর্মস্থলে ফিরবেন তার কোনো নির্দেশনা নেই। ফলে ভোগান্তিতে পড়ে গার্মেন্টসসহ কলকারখানার শ্রমিকেরা। বাধ্য হয়ে তারা যে যেভাবে পারছেন কর্মস্থলমুখী হচ্ছেন। ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে বেশি ভাড়া ও ভোগান্তি নিয়ে কর্মস্থলে ফিরতে হচ্ছে শ্রমিকদের।

কারখানা খুলে দেওয়ার ঘোষণায় হাজার হাজার শ্রমিক গাজীপুর, ঢাকা ও নারায়নগঞ্জ ফিরতে শুরু করেছে। শনিবার (৩১ জুলাই) বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা থেকে দল বেঁধে শ্রমিকদের কর্মস্থলের উদ্দেশ্যে ছুটতে দেখা গেছে। গণপরিবহন চলাচল বন্ধ থাকায় শ্রমিকেরা পিকআপ, ট্রাক ও ইঞ্জিন চালিত ভ্যান ও রিকশায় চড়ে বাড়ি থেকে আসছেন। যানবাহন না পেয়ে অনেকে হেঁটে ছুটছেন গন্তব্যের পথে। আবার অনেকে গাড়ি পাওয়ার আশায় বিভিন্ন স্ট্যান্ডে ও সড়কের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে জড়ো হয়ে অপেক্ষা করছেন দীর্ঘক্ষণ। এতে করে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিও বাড়ছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের চেয়ে এসব পোশাক শ্রমিকদের কাছে তাদের চাকুরি রক্ষা করাটা বেশি প্রয়োজন বলে দাবি করছেন তারা।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে দেখা যায় পোশাক শ্রমিকদের ভিড়। সিরাজগঞ্জ, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহের নেত্রকোনা, শেরপুর ও জামালপুরের বিভিন্ন উপজেলা থেকে আসছেন তারা। পায়ে হেঁটে, রিকশায়, অটোতে করে তারা বাসস্ট্যান্ডে পৌঁছেছেন। ট্রাক, পিকআপসহ বিভিন্ন পরিবহনে ঢাকার দিকে যাচ্ছেন তারা। 

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বেখৈরহাটি গ্রামের রাবেয়া আক্তার। গাজীপুর সদর উপজেলার ইউটা পোশাক কারখানায় সুইং অপারেটর পদে চাকরি করেন । তিনি জানান, শনিবার ভোর ৫টার দিকে বাড়ি থেকে রওয়ানা হন। কারখানা খুলে গেছে তাই যাচ্ছি। আজ কারখানায় উপস্থিত না হতে পারলে যে কয়দিন ছুটি পাইছি সে কয়দিন অনুপস্থিত দেখাবে কর্তৃপক্ষ; যার কারণে অতিরিক্ত টাকা দিয়েই কারখানায় যাচ্ছি।

গাজীপুরের স্ট্যান্ডার্ড গার্মেন্টসে চাকরি করেন করেন জয়নুল আবেদীন। এ পোশাক কর্মী বলেন, আগামীকাল সময়মতো যদি গার্মেন্টেসে পৌঁছাতে না পারি তাহলে চাকরি থাকবে না। অনেকটা বাধ্য হয়েই ঢাকার উদ্দেশে রওনা হয়েছি।

মাজম আলী নামে টঙ্গীর একটি পোশাক কারখানায় পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করেন। তিনি বলেন, পরিবারের খাবারের তাগিদে করোনা আতঙ্কের মধ্যেও ঢাকায় যাচ্ছি। না গেলে তো চাকরি থেকেও বাদ দিতে পারে কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক গাজীপুরের একটি পোশাক কারখানার কর্মকর্তা মহাব্যবস্থাপক (অপারেশন) বলেন, নির্দিষ্ট সময়ে পণ্য উৎপাদন করে শিপমেন্ট না করতে পারলে এয়ার শিপমেন্ট করতে হবে। এতে করে প্রতিষ্ঠানকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়বে।

শ্রীপুরের মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, হাজারো শ্রমিক আসছে। তাদের নিয়ন্ত্রণ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে আমাদের। পরিবহন বন্ধ। এর মধ্যে যে কয়েকটা ছোট ছোট পরিবহন সড়কে আছে, সেখানে ভিড়ের জন্য পা ফেলা যাচ্ছে না। এর মধ্যেও আমরা তাদের সহযোগিতা করার চেষ্টা করছি। মাইকিং করছি, হাত ধোয়ার, মাস্ক ব্যবহার করার পরামর্শ দিচ্ছি। আজকের পর ভিড় থাকবে না বলে মনে হচ্ছে।


আরও খবর



গণপরিবহনের ড্রাইভার ও হেলপারদের জন্য নতুন নির্দেশনা

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আগামী ১১ আগস্ট সীমিত আকারে গণপরিবহন চলবে। বাসের ড্রাইভার ও হেলপারদের নিজ নিজ ওয়ার্ড থেকে টিকা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের মেয়াদ আরেক দফা বাড়ানো হয়েছে। আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ছে লকডাউন। মঙ্গলবার (৩ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আগামী ১১ আগস্ট সীমিত আকারে গণপরিবহন চলবে। বাসের ড্রাইভার ও হেলপারদের নিজ নিজ ওয়ার্ড থেকে টিকা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।

করোনার সংক্রমণ কমাতে সব ধরনের অফিস বন্ধ রেখে গত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ কার্যকর করে সরকার। এরপর কোরবানির ঈদের আগে গত ১৫ জুলাই থেকে আট দিনের জন্য সব বিধিনিষেধ তুলে নেওয়া হয়। গত ২৩ জুলাই থেকে ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ চলছে। শেষ ধাপের বিধিনিষেধের মধ্যে সব ধরনের শিল্প-কলকারখানা বন্ধ রাখা হলেও রবিবার থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানাগুলো খুলে দেওয়া হয়েছে।


আরও খবর