আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ি সন্ত্রাসী চক্রের ৩ সদস্য আটক

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ি সন্ত্রাসী চক্রের ৩ সদস্যকে আটক করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

শুক্রবার (০১ অক্টোবর) দুপুর দুইটার দিকে টেকনাফের জাদিমুড়া ক্যাম্প ২৭ এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছে ১৬ এপিবিএন অধিনায়ক মো. তারিকুল ইসলাম। আটককৃতরা সবাই ক্যাম্পের বাসিন্দা ও মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক।

আটককৃতারা হলো- উখিয়ার কুতুপালংস্থ মধুরছড়া ক্যাম্প-৩ ডি/১৫ ব্লকের বাসিন্দা রহিম উল্ল্যাহর ছেলে শওকত উল্ল্যাহ (২৩), কুতুপালং ক্যাম্প-৪ (এক্স) মাঠের বাসিন্দা লোকমান হাকিমের ছেলে হোসেন সাদেক (২০) ও টেকনাফে জাদিমুড়া ক্যাম্পে মোহাম্মদের ছেলে কামাল (২০)।

১৬ এপিবিএন অধিনায়ক  জানান, শুক্রবার দুপুরে টেকনাফের ক্যাম্প-২৭ এর জাদিমুড়ার অভ্যন্তরে এপিবিএনের টহল চলাকালে সেভ দ্যা চিলড্রেন হাসপাতালের সামনে পুলিশকে দেখে তিনজন ব্যক্তি পালানোর চেষ্টা করে। এ সময় তাদেরকে আটক করে এপিবিএন সদস্যরা।

তিনি বলেন, 'আটক শওকত উল্ল্যাহ, হোসেন সাদেক ও কামালকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের হেফাজতে থাকা মোবাইল ফোনে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। দেখা যায় আটককৃত রোহিঙ্গা সদস্যরা বিভিন্ন ক্যাম্প এলাকায় সাধারণ রোহিঙ্গাদের অপহরণ করে মুক্তিপণ দাবিসহ পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে যোগসাজস, ইয়াবা ব্যবসায়ীদের সাথে সম্পৃক্ত ও বিভিন্ন নাশকতা কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে।'

এ ব্যাপারে আটককৃত রোহিঙ্গাদেরকে আইনগত ব্যবস্থার মাধ্যমে শুক্রবার বিকেলে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান ১৬ এপিবিএনের অধিনায়ক মো. তারিকুল ইসলাম।


আরও খবর
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে যুক্তরাষ্ট্রের বাল্টিমোর ব্রিজ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড রাজ্যের বাল্টিমোর শহরের ফ্রান্সিস স্কট কি ব্রিজ একটি কন্টেইনারবাহী জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে। স্থানীয় সময় দিবাগত সোমবার (২৬ মার্চ) রাত দেড়টায় এ ঘটনা ঘটে।

এখন পর্যন্ত হতাহতের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে অন্তত সাত ব্যক্তি ও অনেকগুলো গাড়ি পাতাপস্কো নদীতে পড়ে গেছে। তাই বড় ধরনের হতাহতের ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, রাত দেড়টার দিকে জাহাজটি সেতুতে ধাক্কা খায়। এতে জাহাজটি ডুবে যাওয়ার আগে আগুন ধরে যায়। এর ফলে একাধিক গাড়ি নিচে পানিতে পড়ে যায়।

ম্যারিল্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি সমাজমাধ্যম এক্সের একটি পোস্ট করেছে। সেখানে বলা হয়েছে, আই-৬৯৫ কি ব্রিজের ঘটনার জন্য সব লেন বন্ধ করে দেওয়া হয়েছে। যান চলাচল ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

বাল্টিমোরের মেয়র জানিয়েছেন, জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে রয়েছেন। সেখানে উদ্ধার তৎপরতা চলছে।

বাল্টিমোর ফায়ার ডিপার্টমেন্টের যোগাযোগ পরিচালক কেভিন কার্টরাইট রাত ৩টার দিকে বার্তা সংস্থা এপিকে জানান, জরুরি বিভাগের কর্মীরা পানিতে পড়ে যাওয়া অন্তত সাতজনকে খুঁজছেন। রাত দেড়টার দিকে ৯১১ নম্বরে কল আসে। তারা খবর পায় বাল্টিমোর থেকে বহির্গামী একটি জাহাজ ব্রিজের ওপর একটি কলামে ধাক্কা খেয়েছে। দুর্ঘটনাটি ঘটার সময় ব্রিজের ওপর একাধিক যানবাহন ছিল।

কার্টরাইট আরও বলেন, বর্তমানে আমাদের মূল লক্ষ্য হচ্ছে ভুক্তোভোগীদেরকে উদ্ধার করা। কতজন লোক দুর্ঘটনার মুখে পড়েছেন তা এখনো জানা যায়নি। তবে এই ঘটনাকে তিনি ক্রমবর্ধমান গণ হতাহতের ঘটন বলে অভিহিত করেছেন।

নিউজ ট্যাগ: বাল্টিমোর ব্রিজ

আরও খবর



চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের ব্রাজিল দল ঘোষণা

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে এবারের কোপা আমেরিকা বসবে। মহাদেশীয় এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আগে সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সেলেসাওরা।

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের প্রস্তুতি হিসেবে মেক্সিকোর বিপক্ষে আগামী ৮ জুন প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এ ছাড়া আগামী ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে নেইমাররা। ব্রাজিল-যুক্তরাষ্ট্র ম্যাচটি ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরলান্ডোতে হবে।

তবে এর আগে চলতি মাসেই আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। যেখানে সেলেসাওদের প্রতিপক্ষ সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেন। আগামী ২৪ মার্চ লন্ডনে বাংলাদেশ রাত ১টায় ইংলিশদের এবং ২৭ মার্চ রাত আড়াইটায় স্প্যানিশদের বিপক্ষে খেলবে ব্রাজিলিয়ানরা।

এদিকে এটি হতে চলেছে ভারপ্রাপ্ত কোচ ডোরিভ্যাল জুনিয়রের প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। আসন্ন এই দুই ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি নেইমার জুনিয়রের। তবে চমক হিসেবে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইয়ান কৌতো, স্যাভিনহো, আন্দ্রেয়াস পেরেইরা, মুরিলোরা। ঘোষিত দলে ব্রাজিলিয়ান লিগের খেলোয়াড়দের আধিক্যই বেশি।

ব্রাজিলের স্কোয়াড:

গোলরক্ষক : বেন্টো, এডারসন, রাফায়েল

রক্ষণ : দানিলো, ইয়ান কৌতো, আয়ারতোন লুকাস, ওয়েনডেল, বেরালদো, ম্যাগালহায়েস, মার্কুইনহোস, মুরিলো

মধ্যমাঠ : আন্দ্রে, অ্যান্দ্রেস পেরেইরা, গুইমারেস, ক্যাসেমিরো, ডগলাস লুইস, জোয়াও গোমেজ, পাকুয়েতা, পাবলো মাইয়া

আক্রমণ : এন্দ্রিক, মার্টিনেল্লি, রাপিনহা, রিচার্লিসন, রদ্রিগো, স্যাভিনহো ও ভিনিসিয়ুস জুনিয়র।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




মার্চের নির্বাচনই হবে শেষ নির্বাচন: এরদোয়ান

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান শুক্রবার বলেছেন, মার্চে দেশের স্থানীয় নির্বাচনই হবে তার শেষ নির্বাচন। খবর এএফপির।

২০০৩ সাল থেকে ক্ষমতায় থাকা এরদোয়ান এবারই প্রথম ভবিষ্যতের আর কোনো নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেন।

দুই দশকের বেশি সময় ধরে ক্ষমতায় রয়েছেন এরদোয়ান। তার এই বক্তব্যে রাজনীতি থেকে বিদায় নেওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। হয়তো এবারের মেয়াদ পূর্ণ করার পর সামনে তাকে আর রাজনীতির মাঠে নাও দেখা যেতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

তুরস্কের একটি ফাউন্ডেশনের সভায় এরদোয়ান বলেন, আমি অবিরাম কাজ করেছি। আমরা শ্বাসরুদ্ধকরভাবে চারপাশে দৌড়াচ্ছি কারণ আমার জন্য এটিই শেষ। আইন আমাকে যে কর্তৃত্ব দিয়েছে তার অধীনে এই নির্বাচনই আমার শেষ নির্বাচন।

 ৭০ বছর বয়সী এই নেতা আত্মবিশ্বাসের সঙ্গে বলেছেন, তিনি পদ ছাড়ার পরেও তার দল জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (একেপি) ক্ষমতায় থাকবে।

এরদোয়ান বলেছিলেন, ৩১ মার্চের স্থানীয় নির্বাচনের ফলাফল আমার পরে আসা ভাইদের জন্য আশীর্বাদ। জনগণের আস্থার যাবে তাদের ওপর। 

আরও পড়ুন>> রোজার জন্য প্রস্তুত মক্কার ১২ হাজার মসজিদ

মার্চের স্থানীয় নির্বাচনের মাধ্যমে ইস্তাম্বুলের মেয়র পদ ফিরে পাওয়ার আশা করছে একেপি। ২০১৯ সাল থেকে শহরের মেয়র পদে আছেন এরদোয়ানের বিরোধী দল। এমনকী এরদোয়ান নিজেও ১৯৯৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ইস্তাম্বুলের মেয়র ছিলেন।

২০০৩ সালে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হন। সেসময় প্রধানমন্ত্রী ছিল তুরস্কের রাজনীতিতে প্রভাবশালী ব্যক্তিত্ব। পরেরবার ২০১৪ সালে এরদোয়ান রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে এই ধারা পরিবর্তন করেন। সেই থেকে তুরস্কের প্রধান রাজনৈতিক ব্যক্তিত্ব হয়ে উঠেন রাষ্ট্রপতি।

২০১৭ সালে একটি সাংবিধানিক পরিবর্তনের মাধ্যমে তুরস্ককে সংসদীয় ব্যবস্থা থেকে নির্বাহী প্রেসিডেন্সিতে পরিণত করেন এরদোয়ান। প্রধানমন্ত্রীর পদটি বাতিল করা হয় এবং ক্ষমতায় এরদোয়ানের দখল অপরিবর্তিত থাকা নিশ্চিত করা হয়।

ইন্টারনেট ব্যবহারকারীরা এরদোয়ানের রাজনৈতিক আধিপত্যের শেষ হওয়া নিয়ে সমালোচনা করছেন। মানবাধিকার কর্মী এরকান ওজকান এক্সে লিখেছেন, বিশ্বাস করবেন না। আমরা জানি তিনি বারবার তার পুনর্নির্বাচন নিশ্চিত করতে সংবিধান সংশোধন করার চেষ্টা করছেন।

২০০২ সালে একেপি পার্টি ক্ষমতায় আসার পর থেকে এরদোয়ান একজন অপরাজেয় নেতা হিসেবে খ্যাতি গড়ে তুলেছেন। তবে ২০১৯ সালে ইস্তাম্বুল ও রাজধানী আঙ্কারার মেয়র পদ হারায় তার দল। গত মে মাসে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচন প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে গড়িয়েছে।


আরও খবর



শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, আন্দোলনে সরগরম বিশ্ববিদ্যালয়

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহার বিরুদ্ধে একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দা সানজানা আহসান যৌন হয়রানির অভিযোগ ওঠেছে। এরই পরিপ্রেক্ষিতে ওই শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

গত রোববার (৩ মার্চ) সাজন সাহার অনৈতিক প্রস্তাবের একাধিক স্ক্রিনশট সামাজিক মাধ্যমে তুলে ধরেন ওই শিক্ষার্থী।

যৌন হয়রানির বিষয়ে ওই শিক্ষার্থী জানান, ২০১৯ সাল থেকেই ঐ শিক্ষক তাকে নানা ধরনের হয়রানি করাসহ বিভিন্ন কুপ্রস্তাব দিয়ে আসছেন। সেখানে তিনি সাড়া না দিলে তাকে নানা দিক থেকে হেনস্থা করে আসছে সাজন সাহা। অনুপস্থিত দেখিয়ে পরীক্ষায় বসতে জরিমানা নেওয়া, পরীক্ষার খাতায় নম্বর কমে যাওয়া, থিসিস পেপার আটকে দেয়া সহ নানা ধরনের হয়রানির শিকার হতে হয় ওই শিক্ষার্থীকে। এসব বিষয়ে বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকে মৌখিকভাবে ওই শিক্ষার্থী অভিযোগ দিলে তিনি সমাধানের নামে একাধিক শর্ত বেঁধে দেন, যার মধ্যে অন্য দুই সহকর্মী সহকারী অধ্যাপক রিমন সরকার ও সহকারী অধ্যাপক ফাহমিদা সুলতানার বিরুদ্ধে উস্কানিমূলক তথ্য প্রমাণ সংগ্রহ করে দেওয়া অন্যতম।

এসব বিষয়ে জানাজানি হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র এবং অভিযুক্ত শিক্ষক সাজন সাহাকে দীর্ঘক্ষণ অবরুদ্ধ করে রাখে। পরে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষকেরা বিভাগে গিয়ে তাকে উদ্ধার করে। এ সময় শিক্ষার্থীরা বিভাগের নামফলক কালো কাপড়ে ঢেকে দেয়াসহ অভিযুক্ত শিক্ষকের নামফলক পুড়িয়ে দেয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমরা রেজুয়ান আহমেদের কাছে যাই। বিষয়টি আসলে অবরুদ্ধ করে রাখার মতো নয়। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। পরে রেজুয়ান আহমেদকে কক্ষ থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রর কাছে তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের যে অভিযোগ তারা এটি বিভাগীয় প্রধান বরাবর জানালে ব্যবস্থা নিতাম। কিন্তু তারা সেটা করেনি। আর আমার বিরুদ্ধে যে অভিযোগ নিয়ে আসা হয়েছে এ বিষয়ে কোন তথ্যপ্রমাণ থাকলে সবাই জানতো। অভিযোগ করলেই হবে না শুধু, ‍সত্যতা প্রমাণ করতে হবে।

এর আগে গত মঙ্গলবার ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে দেড় শতাধিক শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে প্রশাসনিক ভবনের সামনে এক সাংবাদিক সম্মেলনে তার হয়রানির ঘটনা বর্ণনা করেন। পরে বুধবার দিনব্যাপী মানববন্ধন করে এবং ছয় দফা দাবি পেশ করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই দিনই ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমানকে আহ্বায়ক করে শক্তিশালী তদন্ত কমিটি গঠন করে। পরবর্তীতে মোমবাতি প্রজ্জ্বলন, মৌন মিছিল সহ শুক্রবার বাদ জুম্মা মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এটি খুবই বিব্রতকর ব্যাপার। আমার কাছে ছেলেমেয়েরা এসেছে। ভুক্তভোগীর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর অভিযোগের পর একে একে আরো ত্রিশোর্ধ শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে সাজন সাহার বিরুদ্ধে একই অভিযোগ করেন। অভিযুক্ত শিক্ষকের বিচার নিশ্চিতের দাবি নিয়ে বিভাগের প্রধান ফটকে তালা লাগিয়ে অনির্দিষ্টকালের জন্য পাঠ্য কার্যক্রম বন্ধ ঘোষণা করে সাধারণ শিক্ষার্থীরা।


আরও খবর



অনিবন্ধিত অনলাইন পোর্টাল নিয়ন্ত্রণে আনা হবে : তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

অনিবন্ধিত অনলাইন পোর্টালগুলো বিভিন্ন ধরনের গুজব ছড়ায়। এজন্য সেগুলোকে নিয়ন্ত্রণের জন্য স্ট্রিমলাইন করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, ডাক- টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

গুজব নিয়ন্ত্রণে ডিসিদের পক্ষ থেকে কোনো সুপারিশ পেয়েছেন অথবা আপনারা তাদের কোনো নির্দেশনা দিয়েছেন কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্য প্রতিমন্ত্রী বলেন, গুজব নিয়ে তারা খুব চিন্তার মধ্যে আছেন। অনলাইনে কতগুলো আনরেজিস্ট্রার্ড পোর্টাল আছে, যে পোর্টালগুলো বিভিন্ন ধরনের গুজব ছড়ায়। আমরা সেগুলোকে স্ট্রিমলাইন করাচ্ছি।

আমাদের পরিকল্পনা যারা পেশাদার এবং রেজিস্ট্রার্ড, আইনগতভাবে সিদ্ধ, সেগুলোই থাকবে এবং চলবে। যাতে করে সবকিছুর মধ্যে একটা জবাবদিহি থাকে এবং একটা শৃঙ্খলা থাকে।

ডিসিরা এতে কী ভূমিকা রাখতে পারেন এমন প্রশ্নের জবাবে তথ্য প্রতিমন্ত্রী বলেন, তারা তো তৃণমূলের সঙ্গে সম্পৃক্ত। আমাদের তথ্য পাঠাতে পারেন। প্রান্তিক পর্যায়ে কী ঘটনাগুলো ঘটছে, সেগুলো নিয়ে তারা অ্যাকশনে যেতে পারেন এবং আরও কিছু বিষয় আছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ক্ষেত্রে।

এ ছাড়াও ক্যাবল অপারেটর যারা তারা অনেক কিছু তাদের মতো কনটেন্ট দিয়ে দেয়, অডিয়েন্সের কাছে পৌঁছায়। এখানে সেই কন্টেন্টগুলো আসলে সঠিক কি না, ক্লিন ফিল্টের যে বিষয়গুলো আছে, সেগুলো যথাযথভাবে প্রয়োগ হচ্ছে কি না, এ বিষয়গুলো আমরা তারদের বলেছি।


আরও খবর