আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

রুমিন ফারহানাকে হুইপ হিসেবে বিএনপির মনোনয়ন

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ১৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সুপ্রিম কোর্টের এই আইনজীবী ২০১৯ সালের ২৮ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেয়ে সংরক্ষিত নারী আসন-৫০ নং আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রথম বারের মতো

সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে জাতীয় সংসদের হুইপ হিসেবে দলীয় মনোনয়ন দিয়েছে বিএনপি। রুমিন ফারহানা এ তথ্য নিশ্চিত করেন।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী ২০১৯ সালের ২৮ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেয়ে সংরক্ষিত নারী আসন-৫০ নং আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির একমাত্র নারী সদস্য হিসেবে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছেন।

রুমিন ঢাকা আইনজীবী সমিতির সদস্য। তিনি আইন ও রাজনীতির পাশাপাশি বাংলাদেশি লেখক ও সাংবাদিক হিসেবে পরিচিত। এছাড়া বাংলাদেশ থেকে প্রকাশিত দৈনিক ইত্তেহাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুরে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা অলি আহাদ রাজনীতিবিদ ও স্বাধীনতা পুরস্কার বিজয়ী ভাষাসৈনিক।

রুমিন ফারহানা হলিক্রস স্কুল থেকে মাধ্যমিক এবং ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করার পর লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে তার স্নাতক সম্পন্ন করেন এবং যুক্তরাজ্যের লিংকনস্‌ ইন থেকে ব্যারিস্টার ডিগ্রি অর্জন করেন।


আরও খবর



দিল্লিতে এক সপ্তাহের কারফিউ জারি

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সিনিয়র সরকারি কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল ও রাজ্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরপরই এমন ঘোষণা আসলো

ভারতে মহামারি করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণের কারণে রাজধানী দিল্লিতে কারফিউ জারি করা হয়েছে। আজ সোমবার (১৯ এপ্রিল) রাত থেকে শুরু হয়ে আগামী সপ্তাহের সোমবার সকাল পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। গতকাল রবিবার এ ঘোষণা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার দিল্লিতে কোভিড-১৯ এর বর্তমান সংক্রমণ পরিস্থিতি নিয়ে সিনিয়র সরকারি কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল ও রাজ্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরপরই এমন ঘোষণা আসলো।

করোনায় ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যের তালিকায় দিল্লি অন্যতম। আগে থেকেই সেখানে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি করা ছিল। যা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে। এর মধ্যেই এবার ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হলো।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্তের দিক দিয়ে পূর্বের সব রেকর্ড ছাড়িয়ে গেছে ভারতের রাজধানী। একদিনের ব্যবধানেই শনাক্ত হয়েছে ২৫ হাজার ৪৬২ জন। প্রতি ৩টি রিপোর্টের মধ্যে একজনের দেহে ভাইরাসটি শনাক্ত হচ্ছে।

অন্যদিকে, একদিনের ব্যবধানে আবারও করোনায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যুর মুখোমুখি হলো ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরো ২ লাখ ৭৩ হাজার ৮১০ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। এ সময়ের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৬১৯ জন মানুষ।


আরও খবর



জমিজমা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে চাচা-ভাতিজা নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ১১৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ থানার ডুংরিয়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে চাচা-ভাতিজা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল ৮টায় এ ঘটনা ঘটে। গ্রামে উত্তেজনা থাকায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়, জমিজমা নিয়ে গ্রামের ওসমান মিয়ার ছেলে আব্দুল তাহিদের (৬২) সঙ্গে তার ভাই রাফিদ মিয়ার ছেলে রিপন মিয়ার (৪২) বিরোধ ছিল। এই বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে চাচা-ভাতিজার পরিবারের মধ্যে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মারামারি শুরু হয়।

এ সময় গুরুতর আহত আব্দুল তাহিদ ও রিপন মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মুক্তাদীর আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুই পরিবারের স্বজনদের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। সম্পদ নিয়ে পারিবারিক বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।

নিউজ ট্যাগ: নিহত

আরও খবর



নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী আজ আসছেন

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ মার্চ ২০২১ | ১০৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদযাপনে আজ সোমবার ঢাকায় আসছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারি। সকাল ১০টায় হযরত শাহজালাল বিমানবন্দরে তাকে বহনকারী বিমানের পৌঁছানোর কথা রয়েছে। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে অভ্যর্থনা জানাবেন। নেপালের প্রেসিডেন্টকে গার্ড অব অনার দেওয়া হবে। নেপালের কোনো প্রেসিডেন্টের এটাই প্রথম বাংলাদেশ সফর। সফরে তার সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব ছাড়াও উচ্চপদস্থ কর্মকর্তারা থাকবেন।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন নেপালের প্রেসিডেন্ট। এরপর হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তার সঙ্গে সাক্ষাত্ করবেন। বিকালে জাতীয় প্যারেড গ্রাউন্ডে চলমান বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন বিদ্যা ভাণ্ডারি। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও থাকবেন।

সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন নেপালের প্রেসিডেন্ট। দুই রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। পরে বঙ্গভবনে তার সৌজন্যে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন নেপালের প্রেসিডেন্ট। দরবার হলে ঐ নৈশভোজের আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। আগামীকাল মঙ্গলবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যাবেন নেপালের প্রেসিডেন্ট। সেখানে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন তিনি, জাদুঘর পরিদর্শনের কর্মসূচিও রয়েছে তার। দুপুরের পর ঢাকাস্থ নেপাল দূতাবাসের অনুষ্ঠানে যোগ দেবেন। বিকাল সাড়ে ৩টায় ঢাকা ছাড়ার কথা রয়েছে তার।


আরও খবর



বন্ধ থাকবে সব রুটের বিমান চলাচল

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে চলমান লকডাউনে বেশ উদাসীন জনগণ। একদিকে করোনার তীব্রতা, অন্যদিকে জনগণের উদাসীনতার কথা মাথায় রেখে আগামী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে সরকার। এসময় বন্ধ থাকবে সব ধরনের যানবাহন।

এমন পরিস্থিতিতে এক সপ্তাহের জন্য (১৪ এপ্রিল-২০ এপ্রিল) অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। রোববার (১১ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বেবিচক।

বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, লকডাউনের কারণে সব ডমেস্টিক ও ইন্টারন্যাশনাল ফ্লাইট এক সপ্তাহ বন্ধ থাকবে। তবে কার্গো প্লেন চালু থাকবে। বিশেষ বিবেচনায় কোনো বিশেষ ফ্লাইট থাকলে সেটা পরিচালনা করা হবে।

নিউজ ট্যাগ: বিমান চলাচল

আরও খবর



বক্স অফিসে সুলতানের তোলপাড়

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তামিল তারকা কার্থি ও রশ্মিকা মন্দানার সুলতান সিনেমা দর্শকের মন জয় করেছে। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া এ রুরাল ড্রামা একই নামে তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে। আর বক্স অফিসে সংগ্রহও বেশ ভালো।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, তিন দিনে এ সিনেমার নেট কালেকশন ১৩.৭৫ কোটি রুপি (তামিল ভার্সন)। প্রথম দিন সংগ্রহ করে ৫.০৫ কোটি, দ্বিতীয় দিন ৩.৯০ কোটি ও তৃতীয় দিন ৪.৮০ কোটি রুপি। অন্যদিকে, তেলেগু ভার্সন সংগ্রহ করেছে ৩.৬০ কোটি রুপি। তামিল ও তেলেগু মিলিয়ে মোট সংগ্রহ দাঁড়িয়েছে ১৭.৩৫ কোটি রুপি।

ড্রিম ওয়ারিয়র পিকচার্সের ব্যানারে বাক্কিরাজ কন্নানের রচনা ও পরিচালনায় সিনেমাটি প্রযোজনা করেছেন এস আর প্রকাশ বাবু ও এস আর প্রভু। এতে কার্থি-রশ্মিকা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে নেপোলিয়ন, লাল, যোগী বাবু, হারিশ পেরারি, রামচন্দ্র রাজু ও নবাব শাহকে।

নিউজ ট্যাগ: সুলতান

আরও খবর