আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পরীমনির মামলায় সেই নাসির-অমি ৫ দিনের রিমান্ডে

শ ম রেজাউল করিমের নির্দেশে কৌ‌রিখাড়া ভাঙ্গনরো‌ধের কাজ দ্রুত এগি‌য়ে চল‌ছে

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ৬৬৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
কৌ‌রিখাড়াবা‌সির প্রা‌ণের দাবী ছি‌লো নদীর ভাঙ্গন রো‌ধে জনপ্র‌তি‌নি‌ধিরা এ‌গি‌য়ে আস‌বে। সা‌বেক ও বর্তমান উপ‌জেলা চেয়ারম্যান সু‌টিয়াকা‌ঠি ইউ‌পির হ‌লেও তারা কোনই পদ‌ক্ষেপ

স্বরূপকা‌ঠির সন্ধ্যা নদীর অব্যাহত ভাঙ্গন‌রো‌ধে কৌ‌রিখাড়া গ্রাম রক্ষা‌র্থে জিও ব্যা‌গে বালু ভরা‌টের কাজ চল‌ছে দ্রুত গ‌তি‌তে। ছার‌ছিনাপী‌রের বা‌ড়ির সাম‌নে সন্ধ্যা নদীর পা‌ড়ে বস্তায় বালু ভরা‌ট করা হ‌চ্ছে দিন রাত।

৫ গ্রু‌পের এ কা‌জের একজন ঠিকাদার মোঃ রিপন ব‌লেন, ২৭হাজার ৫০টি বস্থা ফেলা হ‌বে সন্ধ্যা নদীর প‌শ্চিম পা‌ড়ের কৌ‌রিখাড়া অংশে। প্রতিটি বস্তায় ১৭৫ কে‌জির বে‌শি বালু ভরাট করা হ‌চ্ছে। এ জন্য পা‌নি উন্নয়ন বোর্ড থে‌কে ৯৮ লক্ষ টাকা বরাদ্ধ হ‌য়ে‌ছে। বছ‌রের পর বছর ধ‌রে অব্যাহত ভাঙ্গ‌নে নাকাল কৌ‌রিখাড়া বা‌সির প্রা‌ণের দাবী ছি‌লো ভাঙ্গন রোধ করা।

এ ব্যাপা‌রে কৌ‌রিখাড়া ওয়া‌র্ডের ইউ‌পি সদস্য অরুন বসু ব‌লেন, যুগ যুগ ধ‌রে একা‌ধিক এম‌পির দারস্ত হ‌লেও কেউই এ ব্যাপা‌রে কর্নপাত ক‌রে‌নি। বর্তমান মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিমের নিকট মাত্র একবার গ্রামবা‌সি দাবী জানা‌তেই তি‌নি ভাঙ্গন রো‌ধে ত‌রিৎ ব্যবস্থা গ্রহণ ক‌রে‌ছেন।

বিএন‌পি নেতা ও ইউ‌পি সদস্য প্রার্থী মোঃ মিলন ব‌লেন, কৌ‌রিখাড়াবা‌সির প্রা‌ণের দাবী ছি‌লো নদীর ভাঙ্গন রো‌ধে জনপ্র‌তি‌নি‌ধিরা এ‌গি‌য়ে আস‌বে। সা‌বেক ও বর্তমান উপ‌জেলা চেয়ারম্যান সু‌টিয়াকা‌ঠি ইউ‌পির হ‌লেও তারা কোনই পদ‌ক্ষেপ নেন‌নি ভাঙ্গন‌রো‌ধে। সেক্ষেত্রে মন্ত্রী রেজাউল ক‌রিমকে মাত্র একবার বলার পর তি‌নি যে গুরুত্ব দি‌য়ে ভাঙ্গন‌রো‌ধে দ্রুত পদ‌ক্ষেপ নি‌য়ে‌ছেন তা বিরল। আমরা মন্ত্রী রেজাউল ক‌রি‌মের উত্তর উত্তর সমৃদ্ধী কামনা কর‌ছি।

ভাঙ্গন কব‌লিত বা‌সিন্ধা সত্য‌জিত ঘোষ ব‌লেন, মন্ত্রীর এ ত‌রিৎ পদ‌ক্ষে‌পে নদী ভাঙ্গন কব‌লিত কৌ‌রিখাড়াবা‌সি আজীবন তা‌কে ম‌নে রাখ‌বে।

ঠিকাদার রিপন ব‌লেন, উত্তর কৌ‌রিখাড়া পোস্ট আফিসের দ‌ক্ষিণ পাশ থে‌কে ২৩০ মিটার দৈর্ঘের নদী শাস‌নের এ কাজ আগামী ১২ জুন সকাল ১১ টায় উদ্ভোধন কর‌বেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড‌ভো‌কেট শ ম রেজাউল ক‌রিম।

রিপন আরও ব‌লেন, ২৩০ মিটার কা‌জের ম‌ধ্যেই শুরু হ‌য়ে যা‌বে উত্তর কৌ‌রিখাড়া ইছু হা‌জির বা‌ড়ি পর্যন্ত ভাঙ্গন রো‌ধে বালুর বস্তা ফেলা। এছাড়া দ‌ক্ষিণ কৌ‌রিখাড়া ফে‌রিঘাট সংলগ্ন নদীর ভাঙ্গন রো‌ধেও দ্রুতই বালুর বস্তা ফেলার কাজ শুরু হ‌বে।

নিউজ ট্যাগ: শ ম রেজাউল করিম

আরও খবর



সিলেটে দফায় দফায় ভূমিকম্প

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ২৯ মে ২০২১ | ১২৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট ও এর পার্শ্ববর্তী এলাকায় দফায় দফায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। শনিবার সকাল ১০টা ৩২ মিনিটে, ১০টা ৪৭ মিনিটে, বেলা ১১টা ৩০ মিনিটে ও ১টা ৩৪ মিনিটে এবং দুপুর ২টায় এসব ভূমিকম্প অনুভূত হয়।

এসব ভূমিকম্পনে প্রাথমিকভাবে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানান সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা যীশু তালুকদার।

এর আগে ২৮ এপ্রিল সকাল ৮টা ২২ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়েছিল। যার উৎপত্তি স্থল ছিল ভারতের আসামে এবং রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬।

নিউজ ট্যাগ: ভূমিকম্প সিলেট

আরও খবর



বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়া জেলার মহাস্থানগড়ে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজন অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। হতাহতদের পরিচয় জানা যায়নি। শনিবার (১৯ জুন) সকাল সাড়ে সাতটার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের হাতিবান্ধা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহনের একটি বাস ও একটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিএনজি অটোরিকশার যাত্রী একই পরিবারের তিনজন মারা যান। এছাড়াও দুইজন গুরুতর আহত হয়েছেন। তাদের টিএমএসএস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, নিহত তিনজনের মরদেহ হাইওয়ে পুলিশ থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে স্বামী-স্ত্রী ও একজন শিশু আছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



করোনা শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়াল রাজশাহীতে

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়িয়ে গেছে। শনিবার মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এদিন এই বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এর মধ্যে নমুনা পরীক্ষায় রাজশাহীতে ৫০.২৭ শতাংশ ও চাপাইনবাবগঞ্জে ৬১. ৩৬ শতাংশের করোনা শনাক্ত হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহীতে ৩৬৬ টি নমুনা পরীক্ষায় ১৮৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা পজেটিভ আসে। তিনি আরো জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহীর ১ জন, নাটোরের ১জন ও চুয়াডাঙার ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য চারজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন ৩০ জন। এর মধ্যে ১৮ জন রাজশাহীর, ৮ জন চাঁপাইনবাবগঞ্জের, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন। আইসিইউতে আছেন ১৬ জন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অফিস থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২২২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪২ জন, জয়পুরহাটে ৫২জন, বগুড়ায় ২৬ জন, নাটোরে ২১ জন, নওগাঁয় ২০ জন, পাবনায় ১৫ জন এবং সিরাজগঞ্জে ৪ জন রয়েছে। এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮২৪ জন, সুস্থ হয়েছেন ৩২ হাজার ২৭৯ জন, চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ২০ জন। এই বিভাগে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৯৫ জন। এর মধ্যে বগুড়ায় ৩১৮ জন, রাজশাহীতে ৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ২৭ জন, সিরাজগঞ্জে ২৪ জন, পাবনায় ২২ জন এবং জয়পুরহাটে ১২ জন রয়েছেন।


আরও খবর



মুন্সিগঞ্জে ছাত্রলীগ নেতার পিটুনিতে আহত যুবকের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ১৩৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আমাদের চোখের সামনে আমার বাবাকে কীভাবে মারল! বাবার হাত-পা, মাথা গুঁড়িয়ে দিয়েছে। আমরা কত হাতে-পায়ে ধরলাম। আমার বাবাকে ওরা ছাড়ল না

মুন্সিগঞ্জ সদর উপজেলায় ছাত্রলীগ নেতার পিটুনিতে আহত মো. নয়ন মিজি (৩৫) মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই যুবক। নয়ন সদর উপজেলার রামপাল ইউনিয়নের উত্তর কাজী কসবা গ্রামের প্রয়াত আবদুল বাতেন মিজির ছেলে।

নিহত ব্যক্তির ছোট বোন পিংকি আক্তার বলেন, গতকাল বুধবার বিকেল চারটার দিকে তাঁর ভাই বাড়ি থেকে বের হন। এর আধা ঘণ্টা পরই জানতে পারেন উত্তর কাজী কসবা প্রাইমারি স্কুলের সামনে থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ও তাঁর সহযোগী রনি, কাঞ্চনেরা তাঁর ভাইকে তুলে নিয়ে গেছেন। ঘটনা শুনতে পেয়ে তাঁরা সিপাহিপাড়া এলাকার একটি স্কুলের কাছে গিয়ে দেখেন, প্রান্তরা কাঠের ডাসা দিয়ে নয়নকে পেটাচ্ছেন। তিনি ভাইকে বাঁচানোর চেষ্টা করেন। রাস্তায় গিয়ে পুলিশ ডাকেন।

নিহত ব্যক্তির ছোট মেয়ে নিজুম (১০) বলে, আমাদের চোখের সামনে আমার বাবাকে কীভাবে মারল! বাবার হাত-পা, মাথা গুঁড়িয়ে দিয়েছে। আমরা কত হাতে-পায়ে ধরলাম। আমার বাবাকে ওরা ছাড়ল না। যখন ছাড়ল বাবা আর চোখ খুলে দেখল না। আমার বাবার হত্যাকারীদের ফাঁসি চাই।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, নয়ন এলাকায় মুরগি ফার্মের ব্যবসা করতেন। পাশাপাশি কবুতর পালতেন। কয়েক মাস আগে তাঁর ফার্ম থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ, শোভন, কাঞ্চন, রনিরা কবুতর, মুরগি চুরি করে। এ নিয়ে নয়নের সঙ্গে তাদের দ্বন্দ্ব হয়। এগুলো নিয়ে এলাকায় সালিস হয়। সেই থেকে নয়নের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। গতকাল বুধবার এর জের ধরে মূলত প্রান্ত শেখরা, নয়নকে তুলে নিয়ে হত্যার ঘটনা ঘটিয়েছে বলে দাবি স্থানীয় ব্যক্তিদের।

অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সিগঞ্জ সদর সার্কেল) মিনহাজ উল ইসলাম বলেন, এ ঘটনায় গতকাল বুধবার রাতেই একটি মামলা হয়েছিল। মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। এখন পর্যন্ত এজাহারভুক্ত আসামি নাহিদ ও তৌকির নামে দুজন গ্রেপ্তার আছে। অন্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।


আরও খবর



সারা দেশে বৃষ্টি থাকবে আরো দুই দিন

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার (১৬ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে পূর্ব উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে।

আজ দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, সিলেট, ফরিদপুর, ঢাকা, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর নৌ-সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া, আগামী দুই দিনেও বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যহত থাকবে এবং পরবর্তী পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হবে বলে জানানো হয়েছে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আরও খবর