আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

শ ম রেজাউল করিমকে নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সমাবেশ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও তার পরিবারকে নিয়ে ষড়যন্ত্রমূলক অপপ্রচারকারীদের দৃষ্টন্তামূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন শ্রীরামকাঠিতে বাংলাদেশ

পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও তার পরিবারকে নিয়ে ষড়যন্ত্রমূলক অপপ্রচারকারীদের দৃষ্টন্তামূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে শ্রীরামকাঠিতে।

গতকাল সোমবার (৭জুন) বিকালে উপজেলার শ্রীররামকাঠী দক্ষিন সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গনে পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও তার পরিবারকে নিয়ে ষড়যন্ত্রমূলক অপপ্রচারকারীদের দৃষ্টন্তামূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন শ্রীরামকাঠিতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন শ্রীরামকাঠি ইউনিয়ন শাখা নাজিরপুর।

প্রতিবাদ সমাবেশে বাবু প্রফুল্ল রঞ্জন বড়ালের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, উদয়ন নগর মঠ শ্রী কুমার অচার্য, শ্রী গ্রীতাম্মনাজী মহারাজ, বাবু সুখরঞ্জন বেপারী, উপজেলা আ.লীগের সহ সাধারণ সম্পাদক নির্জন কান্তি সূতার, সুনিল কুমার হালদার, মৃদুল কান্তি মাঝি, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পূজা কমিটির সাধারণ সম্পাদক বিপ্লব কুমার রায়,  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নাজিরপুর উপজেলা শাখার সদস্য সচিব ও জেলা পরিষদ পিরোজপুরের সদস্য তুহিন হালদার তিমির প্রমুখ।

উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাস্টার মো. মোতাহার হোসন হাওলাদার, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, যুবলীগ নেতা মো. ছিদ্দিকুর রহমান তুহিন, শ্রীরামকাঠি ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. হান্নান মৃধা, উপজেলা যুবলীগের সহ সভাপতি ফারুক হাওলাদার, ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, শ্রীরামকাঠি ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিঠু, যুবলীগ নেতা এসএম রোকনুজ্জামান।

বক্তরা মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ও তীব্র নিন্দা জানান। আর এমন অপপ্রচারের সাথে জড়িত সকলকে গ্রেফতারের দাবীতে ১ মিনিট নিরবতা পালন করেন। স্থানীয় চেয়ারম্যান উত্তম কুমার মিত্রকে তার অপকর্মের বিচারের দাবী এবং তাকে শ্রীরামকাঠি ইউনিয়নে অবাঞ্চিত ঘোষণা করেন।

নিউজ ট্যাগ: শ ম রেজাউল করিম

আরও খবর



গাজায় ইসরায়েলি নির্যাতনের তদন্ত করবে জাতিসংঘ

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজায় নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েল নিয়মতান্ত্রিক নির্যাতন চালিয়েছে কিনা সে বিষয়ে আন্তর্জাতিক তদন্তের সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘ। টানা ১১ দিনের রক্তক্ষয়ী যুদ্ধে অসম শক্তি প্রয়োগে তেল আবিবের হামলা যুদ্ধাপরাধের পর্যায়ে পড়তে পারে বলে মন্তব্য করেছেন সংস্থাটির মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাশেলে। এদিকে ফিলিস্তিনিদের সহায়তায় সাড়ে নয়শ কোটি ডলারের তহবিলের আবেদন জানিয়েছেন সংস্থাটিতে নিযুক্ত ফিলিস্তিনি প্রতিনিধি।

ফিলিস্তিন অধ্যুষিত গাজার পথে পথে রকেট, বোমাসহ শক্তিশালী সব মারণাস্ত্র নিয়ে নিজেদের শক্তি প্রদর্শন করছে হামাস সদস্যরা। ১১ দিনের টানা সংঘাত শেষে যুদ্ধবিরতিতে বিজয়োল্লাসে এখনও মেতে আছে সংগঠনটি। ধ্বংসস্তূপ হলেও নিজ ভূমিতে ফেরায় স্বস্তিতে বেসামরিক ফিলিস্তিনিরাও।

সংঘাত চলাকালে গাজায় দিনরাতই বোমাবর্ষণ করেছে ইসরায়েলি বাহিনী। এতে আড়াইশ'র বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়। অন্যদিকে এ সময়ের মধ্যে হামাসের চার হাজারের বেশি রকেট হামলায় বেশ কয়েকজন ইহুদিও হতাহত হন।

গাজায় ইসরায়েলি বাহিনী অসম শক্তি প্রয়োগ করে যুদ্ধাপরাধ করেছে কিনা আন্তর্জাতিক পর্যায়ে তার স্বাধীন তদন্ত করতে যাচ্ছে জাতিসংঘের মানবাধিকার কমিশন। বৃহস্পতিবার (২৭ মে) ইসরাইলের বিরুদ্ধে তদন্তের পক্ষে বিপক্ষে জাতিসংঘে এক ভোটাভুটি অনুষ্ঠিত হয়। ৪৭টি সদস্য রাষ্ট্রের মধ্যে ২৫টিই তদন্তের পক্ষে এবং নয়টি দেশ বিপক্ষে ভোট দেয়। বাকি ১৪টি দেশ ভোট দেওয়া থেকে বিরত থাকে।

জাতিসংঘে পাশ হওয়া এই বিলের নিন্দা জানিয়ে এটিকে বর্জনের ঘোষণা দিয়েছে ইসরায়েলি প্রধানমন্ত্রীর এক জ্যেষ্ঠ উপদেষ্টা।

তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকার পরিষদের জন্য এটি একটি লজ্জার দিন। সংস্থাটি শুধুমাত্র এমন একটি দেশের মর্যাদা নষ্ট করেনি যারা জঙ্গি হামলা থেকে নিজেদের রক্ষা করে আসছিল বরং হামাসের মতো একটি সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরতাকেও সমর্থন দিয়েছে। 

নিউজ ট্যাগ: ইসরায়েলি হামলা

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




পাপুলের আসনে জিতলেন আওয়ামী লীগের নুরউদ্দিন চৌধুরী

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আশিংক) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন। সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহণ শেষে ঘোষিত ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৬৮ ভোট। রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

নুরউদ্দিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য।

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেন দেশটির আদালত। সাংসদ শহিদ ইসলাম ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় ২২ ফেব্রুয়ারি আসনটি পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং সদর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত লক্ষ্মীপুর-২ আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন।


আরও খবর



নাসির-অমিসহ পাঁচজনের বিরুদ্ধে মাদকের মামলা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ৭৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার অভিযোগে ঢাকাই ছবির আলোচিত চিত্রনায়িকা পরীমণির করা মামলায় গ্রেপ্তার নাসির উদ্দিন মাহমুদ (৬৫) ও তুহিন সিদ্দিকী অমিসহ (৩৩) পাঁচজনের বিরুদ্ধে ডিএমপির বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। গতকাল সোমবার (১৫ জুন) দিবাগত গভীর রাত ১২টা ৫ মিনিটে রাজধানীর বিমানবন্দর থানায় এ মামলাটি দায়ের করেন গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মামলার বাকি তিন আসামি হলেন: লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধা (২৪)। বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. মশিউর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মশিউর আলম বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে। ডিএমপির গোয়েন্দা পুলিশ (ডিবি) গুলশান জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার সিকদার বাদী হয়ে রাতে মামলাটি করেন।

এরআগে, সোমবার (১৪ জুন) বিকেল ৩টার দিকে উত্তরা ১ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের একটি বাসা থেকে নাসির উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। একই সময় মামলার ২ নম্বর আসামি অমি এবং আরও তিন নারীকেও গ্রেপ্তার করা হয়। তিন নারী হলেন লিপি, সুমি ও স্নিগ্ধা। মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের গুলশান বিভাগ এই ৫ জনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। যে বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে সেটি মামলার আসামি অমির ভাড়া নেওয়া বলে জানা গেছে।

এর আগে, রবিবার (১৩ জুন) সন্ধ্যার সময় ফেসবুক পোস্টে পরীমণি অভিযোগ করেন, তাকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা করা হয়েছে। ফেসবুক পোস্টে এ অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দাবি করেন পরীমণি।


নিউজ ট্যাগ: পরীমণি

আরও খবর



একদিনে রেকর্ড ৬ হাজার মৃত্যু ভারতে

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ১৩৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ গত কয়েকটা দিন কিছুটা স্তিমিত হলেও গত দুই দিনে তা আবারও তাণ্ডব চালিয়েছে। টিকা কার্যক্রম চললেও তাই থামছে না মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ১৩ হাজার ৬৮৯ জন। যার মধ্যে রেকর্ড ৬ হাজার ১৩৮ জনের মৃত্যু হয়েছে ভারতে। এই সময়ে দেশটিতে শনাক্ত হয়েছে আরও ৯৪ হাজার ৫২ জন।   

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০। যাদের মধ্যে মারা গেছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ৮৯ লাখ ৫৯ হাজার ১২৮ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ২৪ লাখ ২৩ হাজার ৩৬১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৫২ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৬৮২। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৫০৭ জনের। চিকিৎসাধীন ৫৩ লাখ ৯৭ হাজার ১৩০ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। তবে গত ২৪ ঘণ্টাতেই প্রাণহানি ঘটেছে রেকর্ড ৬ হাজার ১৩৮ জনের। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২ হাজার ২১৩ জন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৯৩ হাজার ৮৯৬ জন, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৯১ হাজার ২২৭ জন। যাতে এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের। চিকিৎসাধীন ১১ লাখ ৮৩ হাজার ৪৭৫ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৪৮৪ জনের এবং শনাক্ত হয়েছে ৮৭ হাজার ৯৭ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৭৯১ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭। চিকিৎসাধীন ১০ লাখ ৪৮ হাজার ৭৫০ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। তবে সংক্রমণে ১৫ নম্বরে থাকা মেক্সিকোতে মৃত্যুর সংখ্যা ২ লাখ ২৯ হাজার ১শ ছাড়িয়েছে। আর ৩২ নম্বরে উঠে আসা বাংলাদেশে মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ছুঁইছুঁই।



আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




৩৫ কোটি টাকা দিয়ে নতুন বাড়ি কিনলেন বিগ বচ্চন

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ২৯ মে ২০২১ | ১৩৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বর্ষীয়ান অভিনেতা ও বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন মুম্বাইয়ের আন্ধেরিতে ৩১ কোটি রুপি দিয়ে ৫৭০৪ স্কোয়ার ফিটের একটি নতুন ডুপ্লেক্স অ্যাপার্টমেন্ট কিনেছেন, বাংলাদেশের মুদ্রায় যা ৩৫ কোটি টাকার বেশি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়েছে, অমিতাভ বচ্চন ওই অ্যাপার্টমেন্ট কিনেছেন ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের ১২ এপ্রিল নথিভুক্ত করেছেন। আর এই বাড়ি কেনার জন্য শুল্ক বাবদ ৬২ লাখ রুপি দিয়েছেন তিনি। যদিও এ ব্যাপারে অমিতাভের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পত্রপত্রিকার খবর, বিগ বি-র কেনা ওই বাড়ির প্রতি বর্গফুটের দাম ৬০ হাজার রুপি। একটি আবাসনের ২৭ ও ২৮ তলা জুড়ে অমিতাভের নতুন বাসস্থান। এ ছাড়াও থাকবে ছয়টি গাড়ি রাখার জায়গা।

অমিতাভের প্রতিবেশী হতে চলেছেন অভিনেত্রী সানি লিওনি ও পরিচালক আনন্দ এল রাই। আন্ধেরির ওই আটলান্টিস ভবনে নতুন বাড়ি কিনেছেন তাঁরা। সানির কেনা সম্পত্তির দাম ১৬ কোটি রুপি। আনন্দের সম্পত্তির মূল্য ২৫ কোটি রুপি।

অমিতাভ বচ্চনকে সবশেষ সুজিত ঘোষের গুলাবো সিতাবো সিনেমায় দেখা গিয়েছিল। গত বছর অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছিল এই সিনেমা।


নিউজ ট্যাগ: অমিতাভ বচ্চন

আরও খবর