আজঃ শনিবার ০২ মার্চ 2০২4
শিরোনাম

সাবেক এমপির গাড়িতে ফেনসিডিল

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
সিরাজগঞ্জ প্রতিনিধি

Image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে ঢাকাগামী সাবেক সংসদ সদস্যের (এমপি) শুল্কমুক্ত গাড়ি থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব-১২। এ সময় গাড়ি থেকে সুজন (২৯) নামের এক যুবককে আটকের পর গ্রেপ্তার দেখানো হয়েছে। তার বাড়ি চাঁদপুরের মতলব থানার এখলাসপুর গ্রামে।

আজ রবিবার দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১২-এর অধিনায়ক মো. মারুফ হোসেন। এর আগে গতকাল শনিবার দুপুরে অভিযান চালিয়ে ওই গাড়ি থেকে মাদকের চালানটি জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার দুপুরে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোলচত্বর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে একটি গাড়িতে (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ঘ-০২-২৯১৫) তল্লাশি চালানো হয়। এ সময় গাড়ির তেলের ট্যাংক থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। সেখানে সুজনের কাছ থেকে নগদ টাকা, একটি মোবাইল ফোন ও গাড়িটি জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তার সুজন দীর্ঘদিন ধরে বড় বড় মাদকের চালান সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা হয়েছে। তবে জব্দ হওয়া গাড়িটি সাবেক কোন এমপির, তা জানায়নি র‌্যাব।


আরও খবর



পাঁচ মামলায় শামসুজ্জামান দুদুর জামিন

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর তিনটি থানার আলাদা আট মামলার মধ্যে পাঁচটিতে জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

রোববার (১৮ ফেব্রুয়ারি) শুনানি শেষে এই আদেশ দেন ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিনের আদালত।

জামিন পাওয়া মামলাগুলোর মধ্যে রমনা মডেল থানার তিনটি, বাড্ডা ও পল্টন থানার একটি করে মামলা রয়েছে। পল্টন থানার তিনটি মামলায় নথি না থাকায় এদিন শুনানি হয়নি। নথি পাওয়ার পর জামিন শুনানি হবে।

দুদুর পক্ষে জামিন শুনানি করেন মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তাদের দাবি, শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। যে উদ্দেশ্যে গ্রেপ্তার করা হয়েছিল, তা শেষ হয়ে গেছে। অসুস্থ এবং বয়স্ক মানুষ হওয়ায় তার জামিনের প্রার্থনা করেন আইনজীবীরা।

এর আগে, এদিন দুপুরে রাজধানীর পল্টন থানার চার, রমনা থানার তিন ও বাড্ডা থানার এক মামলায় শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত।

১৫ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই আট মামলায় দুদুকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ জামিন আবেদন করেন তার আইনজীবীরা।

 উল্লেখ্য, ৫ নভেম্বর দিবাগত রাতে ঢাকায় বোনের বাসা থেকে দুদুকে আটক করে ডিবি পুলিশ। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগে করা মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


আরও খবর
জজ কোর্ট চত্বরে ককটেল বিস্ফোরণ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




পাকিস্তানে নির্বাচন: অবশেষে শেষ হলো ফলাফল ঘোষণা

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় ৮ ফেব্রুয়ারি। নানান নাটকীয়তায় গত দুইদিনেও নির্বাচনের সম্পূর্ণ ফলাফল ঘোষিত হয়নি। এক আসনে প্রার্থী নিহত হওয়ায় সেই আসনের নির্বাচন স্থগিত ও অন্য এক আসনের ফলাফল বাতিল করা হয়েছে।

আজ রোববার (১১ ফেব্রুয়ারি) অবশেষে ফলাফল ঘোষণা শেষ হয়েছে।

পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) ওয়েবসাইটে দেখা গেছে ২৬৪টি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জিতেছে ১০১টি আসনে যাদের বেশিরভাগই ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত। পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) যথাক্রমে ৭৫টি এবং ৫৪টি আসনে জয় পেয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। এছাড়া মুত্তাহিদা ক্বওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউম) জিতেছে ১৭টি আসন।

অন্যান্য দলের মধ্যে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল) ৩টি, জামিয়াত উলামা-ই-ইসলাম পাকিস্তান (জেইউআই-পি) ৪টি, ইশতেহ্‌কাম-ই-পাকিস্তান (আইপিপি) ও বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি) ২টি করে, মজলিশ ওয়াহ্‌দাত-ই-মুসলিমীন পাকিস্তান (এমডব্লিওএমপি), পাকিস্তান মুসলিম লীগ- জিয়া (পিএমএল-জেড), পাশতুনখাওায় ন্যাশনাল আওয়ামী পার্টি পাকিস্তান (পিএনএপিপি), বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি), ন্যাশনাল পার্টি (এনপি) ও পাশতুনখাওয়া মিলি আওয়ামী পার্টি (পিএমএপি) একটি করে আসনে জয়ী হয়েছে।

আরও পড়ুন >> ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়া নিয়ে যা বলছে পিটিআই

এদিকে ৯ ফেব্রুয়ারি রাতেই আসন সংখ্যার দিক থেকে পিছিয়ে থাকলেও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলছেন, তার দলই নির্বাচনের সবচেয়ে বড় দল। এই কারণে তিনি অন্যদেরও তার সঙ্গে যোগ দিয়ে সরকার গঠন করার আহ্বান জানিয়েছেন।

কারাবন্দি ইমরান খান ১৬তম সাধারণ নির্বাচনে তার দলের প্রার্থীরা এগিয়ে থাকায় তিনি তার ভেরিফায়েড এক্স (বর্তমানে টুইটার) অ্যাকাউন্টে বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে তৈরি করা এক ভিডিও বার্তা পোস্ট করেন।

এক্সে পোস্ট করা সেই ভিডিওতে তিনি দাবি করেন যে তার দল পিটিআইয়ে ওপর শত দমন-পীড়ন চলা সত্ত্বেও তারা এই নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন।

তার দল সমর্থিত প্রার্থীদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সেখানে নওয়াজ শরিফকে একজন দুর্বল নেতা হিসেবে অভিহিত করেন। সেই সঙ্গে তিনি আরও বলেন যে পাকিস্তানি নাগরিকরা তাকে চায় না।


আরও খবর



মাগুরার শ্রীপুরে নদী ভাঙন রোধে স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মাগুরায় শ্রীপুর উপজেলার দোরাননগর গ্রামে গড়াই নদী ভাঙনে গত কয়েক বছরে নদী তীরবর্তী কয়েকটি ঘরবাড়ি, ধর্মীয় প্রতিষ্ঠান, ফসলী ক্ষেত বিলিন হয়ে গেছে। ফলে নদীর পেট থেকে অবশিষ্ট সম্পদ বাঁচাতে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দোরাননগর গ্রামের শতাধিক গ্রামবাসী মিলে ভাঙন প্রতিরোধী প্রায় দুই কিলোমিটার দীর্ঘ বেড়িবাঁধ নির্মাণ করছেন।

এলাকাবসী সঞ্জয় বিশ্বাস জানান, গত বর্ষা মৌসুমে নদী এলাকার তিন কিলোমিটার বিলীন হয়েছে নদী গর্ভে। গত ৫ বছর পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট দপ্তরে অনেকবার এ বিষয়ে তারা আবেদন করেছেন। কিন্তু কোনো ফল হয়নি। যে কারণে সবশেষে তারা নিজেরাই এ উদ্যোগ নিয়েছেন।

দোরান নগর গ্রামের বাসিন্দা প্রকৌশলী রথিন্দ্রনাথ মন্ডল বলেন, প্রতিবছর গড়াই নদীর ভাঙনে আমাদের দোরান নগর গ্রামের রাস্তা, বসতবাড়ি বিলীন হয়ে যায়। ভাঙন থেকে রক্ষা পেতে গ্রামবাসী ও সমাজের বৃত্তবান মানুষের আর্থিক সহায়তায় বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছে। গতবছর গ্রামবাসীর উদ্যোগে ৮ লাখ টাকা ব্যয়ে বাঁশ, কাঠ দিয়ে ৮টি বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছিল। সেটির রুপান্তর ঘটিয়ে এবার নতুন করে ইট, বালু, রড় দিয়ে কংক্রিট ঢালাইয়ের পিলার দিয়ে সেটিকে মজবুত করা হচ্ছে। এই বেড়িবাঁধ নির্মাণের ফলে আগামী বর্ষা মৌসুমে নদী ভাঙন থেকে রক্ষা পাবে গোটা গ্রাম।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মমতাজ মহল বলেন, আমি বিষয়টি মাত্র জানলাম। ঘটনাস্থল পরিদর্শন করে কোনো সহযোগিতার প্রয়োজন হলে সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



এবার চার উগ্র ইসরায়েলির ওপর ব্রিটেনের নিষেধাজ্ঞা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর সহিংস হামলার জেরে চার উগ্র ইসরায়েলি বসতি স্থাপনকারীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিল ব্রিটেন। নিষেধাজ্ঞার আওতায় তাদের ওপর আর্থিক কড়াকড়ি এবং ভ্রমণে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন এক বিবৃতিতে বলেছেন, আজকের নিষেধাজ্ঞা মানবাধিকারের সবচেয়ে ভয়াবহ লঙ্ঘনের সঙ্গে জড়িতদের ওপর বিধিনিষেধ আরোপ করেছে। এখানে কী ঘটছে সে সম্পর্কে আমাদের পরিষ্কার হওয়া উচিত।

তিনি বলেন, ইসরায়েলি বসতির চরমপন্থী ওই ইসরায়েলিরা ফিলিস্তিনিদের হুমকি দিচ্ছে। প্রায়ই মাথায় বন্দুক ঠেকিয়ে এই হুমকি দেওয়া হচ্ছে এবং তাদেরকে তাদের ভূমি থেকে সরানো হচ্ছে, যে ভূমি অধিকারবলে ওই ফিলিস্তিনিদের। 

আরও পড়ুন>> পাকিস্তানে স্বতন্ত্রপ্রার্থীকে গুলি করে হত্যা

ক্যামেরন বলেন, এই ধরনের আচরণ অবৈধ। এটা মেনে নেওয়া যায় না। ইসরায়েলকে শক্ত ব্যবস্থা নিতে হবে এবং বসতিস্থাপনকারীদের সহিংসতা বন্ধ করতে হবে। আমরা প্রায়ই দেখছি, প্রতিশ্রুতি দেওয়া হয়, মুচলেকা দেওয়া হয়। কিন্তু তা মেনে চলা হয় না।

এর আগে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এ মাসের শুরুর দিকে পশ্চিম তীরে সহিংসতায় জড়িত থাকার অভিযোগে চার ইসরায়েলির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন। সে সময় তিনি বলেন, পশ্চিম তীরে সহিংসতা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের সদস্যরা ইসরায়েলের অভ্যন্তরে নজিরবিহীন হামলা চালানোর পর থেকে পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর হামলার ঘটনা বেড়েছে।


আরও খবর



আজকের রাশিফল: সোমবার ১৯ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। উদ্যম হারাবেন না- ব্যর্থতা একদম স্বাভাবিক, এগুলোই তো জীবনের সৌন্দর্য্য। আপনার কঠোর পরিশ্রম এবং আত্মনিয়োজন আপনার হয়ে কথা বলবে এবং আপনি আস্থা ও সমর্থন লাভ করবেন। টাকা,ভালোবাসা,পরিবার থেকে দূরে গিয়ে আজকে আপনি আনন্দের সন্ধান পাবেন।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আপনি যে অর্থ দীর্ঘকাল থেকে সঞ্চয় করেছিলেন তা আজ কাজে লাগতে পারে। ব্যয় আপনার আত্মাকে কাঁদিয়ে দেবে। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

উর্ধ্বতন কারোর কাছে সবদিক দিয়ে ঠিক হবার পরেই ফাইল হস্তান্তর করুন। গুরুত্বপূর্ণ ব্যাক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্ন নিন। আপনি এবং আপনার স্ত্রী এই দিনগুলিতে খুব সুখী বোধ করেন না। আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

বিপদের সময় ধৈর্য্য হারাবেন না। এই রাশিচক্রের বিবাহিত স্থানীয়রা আজ তাদের শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পাবে বলে মনে হচ্ছে। আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে কিন্তু তাঁরাও আপনার কাছ থেকে কোন সাহায্যের প্রত্যাশা করতে পারে।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

এই রাশির লোকেদের আজকে মদ সিগারেট থেকে দূরে থাকা দরকার। আপনার মূল্যবান সময় নষ্ট হতে পারে। আপনি কি জানেন যে আপনার স্ত্রী সত্যিই আপনার জন্য দেবদূত। প্রেম সবসময়ই গভীর ভাবপূর্ণ।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আপনাদের ভাগ করে নেওয়া ভালো মূহুর্তগুলি মনে করিয়ে দেবে আপনাদের বন্ধুত্বকে সতেজ করে তোলার সময়। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে। অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

হতাশার মনোভাব আপনার নাগালে আসতে দেবেন না। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়া বাড়িয়ে তোলার আদর্শ সুযোগ হবে সামাজিক অনুষ্ঠানগুলি।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

বসের ভাল মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবেশকে বেশ সুন্দর করে দিতে পারে। আপনি আজকে আপনার সহকর্মীর সাথে সন্ধে বেলায় সময় কাটাতে পারেন। শেষে আপনার মনে হবে আপনি তার সাথে নিজের সময় নষ্ট করলেন আর কিছুই না। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

যেহেতু আপনার অর্থের প্রয়োজন হবে, তাই ভুল করবেন। বিষয়টিকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে গেলে আপনার মাথা ঠান্ডা রাখা প্রয়োজন। আপনি উপকৃত হবেন। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

আজকে আপনার খালি সময় ঘর পরিষ্কার করতে কাটতে পারে। আপনি জীবনে অর্থের গুরুত্ব বুঝতে পারেন না, তবে আজ আপনি এর তাত্পর্য বুঝতে পারবেন। পিতার কাছ থেকে রুক্ষ আচরণ আপনাকে অসন্তুষ্ট করবে।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

কিছু বন্ধুত্ব ক্ষণস্থায়ী হবে। আজ আপনার এক গোপন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণ করতে ভালোবাসেন। এই রাশির জাতকেরা আজকে লোকের সাথে দেখা করার থেকে একা সময় কাটাতে বেশি পছন্দ করবে।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। প্রেমের সুযোগগুলি স্পষ্ট।


আরও খবর
২৯ ফেব্রুয়ারি: ইতিহাসের এই দিনে

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

আজকের রাশিফল: বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪