আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

সাদেক বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নব্বই দশকে পরিচালক এহতেশামের চাঁদনী ছবিতে অভিনয় করে পরিচিতি পান তিনি। রেডিও বা টেলিভিশনের আগে তিনি অভিনয় শুরু করেন মঞ্চে। তার নাট্যদলের নাম মতিঝিল থিয়েটার। আমৃত্যু তিনি দলটির সভাপতি ছিলেন।

তবে তার অভিনয় আলো ছড়িয়েছে সিনেমাতেই। বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে জয় করে নিয়েছিলেন সারা বাংলার সিনেমাপ্রেমীদের মন। তিনি সাদেক বাচ্চু। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী।

২০২০ সালের ১৪ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু।

সত্তর দশকের শুরুতে মহিলা সমিতির মঞ্চে এক নাটকে সাদেক বাচ্চুর অভিনয় দেখে তাকে বিটিভিতে ডেকে নেন প্রযোজক আবদুল্লাহ ইউসুফ ইমাম। ১৯৭৪ সালে বিটিভিতে তিনি অভিনয় করেন প্রথম অঙ্গীকার নাটকে। তার অভিনীত নাটকের সংখ্যা হাজারের বেশি।

নিউজ ট্যাগ: সাদেক বাচ্চু

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




যুক্তরাজ্যের ‘রেড লিস্ট’ থেকে মুক্ত হলো বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ কমে যাওয়ায় যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে বাংলাদেশের নাম সরানোর ঘোষণা দিয়েছে দেশটি। প্রায় সাড়ে চার মাস পর আগামী ২২ সেপ্টেম্বর থেকে করোনা ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে যুক্তরাজ্যের রেড লিস্টে আর থাকছে না বাংলাদেশ। ওইদিন যুক্তরাজ্যের স্থানীয় সময় ভোর চারটা (বাংলাদেশ সময় সকাল ৯টা) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। শনিবার যুক্তরাজ্যের পরিবহন সচিব গ্রান্ট শ্যাপস এ তথ্য জানান।

২২ সেপ্টেম্বর থেকে যুক্তরাজ্য ভ্রমণের ক্ষেত্রে ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে আর থাকতে হবে না বাংলাদেশি নাগরিককে। বাংলাদেশ ছাড়াও আরও সাতটি দেশকে রেড লিস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। এগুলো হলো- তুরস্ক, পাকিস্তান, মালদ্বীপ, মিশর, শ্রীলঙ্কা, ওমান ও কেনিয়া।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন তার নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করা এক ভিডিও বার্তায় জানান, ব্রিটিশ সরকার আমাদের অনুরোধে বাংলাদেশকে রেড অ্যালার্ট (রেড লিস্ট)-মুক্ত করেছে। অসংখ্য ধন্যবাদ ব্রিটিশ সরকারকে।

২২ সেপ্টেম্বর থেকে কোনো বাংলাদেশি নাগরিককে যুক্তরাজ্য ভ্রমণের ক্ষেত্রে ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে আর থাকতে হবে না বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

করোনাভাইরাসের সংক্রমণের উচ্চ হার বিবেচনায় নিয়ে গত ৯ এপ্রিল বাংলাদেশকে রেড লিস্টে অন্তর্ভুক্ত করে যুক্তরাজ্য।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




অর্থসংকটে আসবাবপত্র বিক্রি করছেন আফগানরা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের ক্ষমতার নিয়ন্ত্রণে এখন তালেবান। সরকার গঠন করেছে। শপথ না নিলেও সরকারের কার্যক্রম চলছে ঢিমেতালে। ব্যাংক খোলা, কিন্তু টাকা নেই। এটিএম বুথের সামনে দিন-রাত মানুষের অপেক্ষা, কখন টাকা ঢুকবে মেশিনে। অর্থের অভাবে মানুষ জীবন বাঁচানোর জন্য ঘরের আসবাবপত্র পর্যন্ত বিক্রি করছেন।

কাবুলের রাস্তায় অনেক স্থানেই দেখা যাচ্ছে, ঘরের আসবাবপত্র নিয়ে রাস্তায় দাঁড়িয়ে আছেন নাগরিকরা। এদের মধ্যে একজন শুকরুল্লাহ। তিনি চারটি কার্পেট নিয়ে এসেছেন। চামোন-হজোরির পুরোটা এলাকাতেই বালিশ, কুশন, ফ্যান, কম্বল, সিলভারওয়্যার, কারটেইনস, বিছানা, ম্যাট্রেস, কুকওয়্যার, শেলভস এবং আরও অনেক জিনিসপত্র পড়ে আছে। শুকরুল্লাহ বলেন, আমি চারটি কার্পেট কিনেছিলাম ৫৫৬ ডলারে। কিন্তু এখন বিক্রি করে ৫৮ ডলারও পাব না।

বর্তমান পরিস্থিতিতে জাতিসংঘ সতর্ক করেছে, ২০২২ সালের মধ্যে দেশটির ৯৭ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে যাবে। এরই মধ্যে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ৬০ কোটি ডলার সহায়তা চেয়েছে। এর বেশির ভাগই যাবে আফগানদের খাদ্য সরবরাহ করতে।

গত মাসে আফগানিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর আজমল আহমাদি জানিয়েছিলেন, আন্তর্জাতিক সম্প্রদায় যদি নিষেধাজ্ঞা প্রত্যাহার না করে তাহলে জিডিপি ২০ শতাংশেরও নিচে নেমে যাবে।

বিশ্বব্যাংক বলছে, কোনো দেশের জিডিপির ১০ শতাংশ যদি বিদেশি তহবিলের ওপর নির্ভরশীল হয়, তাহলে বিদেশিদের ওপরই তারা নির্ভরশীল হয়ে পড়ে। আর আফগানিস্তানের জিডিপির ৪০ শতাংশই গত ২০ বছর ধরে বিদেশি তহবিলের ওপর নির্ভরশীল। অর্থনীতিবিদরা সতর্ক করেছেন, বর্তমান পরিস্থিতি চলতে থাকলে দেশটির অর্থনীতি একেবারেই ধসে পড়বে।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বেপরোয়া ভঙ্গিতে লেন্সবন্দি দেবলীনা

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খোলা চুল, চোখে কালো চশমা, ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক। খানিক বেপরোয়া ভঙ্গিতে লেন্সবন্দি হয়েছেন দেবলীনা কুমার। ছবি দিয়ে লিখেছেন, জীবন কখনও নিখুঁত হতে পারে না। কিন্তু তোমার বিকিনি সেটা হতে পারে।

দিন কয়েক আগেই স্বামী গৌরব চট্টোপাধ্যায়ের সঙ্গে গোয়ায় ছুটি কাটাতে গিয়েছিলেন দেবলীনা। সম্ভবত সেই সময় বিকিনি পরে এই ছবি তুলেছিলেন তিনি। অনেকেই বলেন দেবলীনার পায়ের তলায় সর্ষে। কারণ তিনি ঘুরে বেড়াতে ভালবাসেন। তবে কি এক টানা কাজের মধ্যে আবার সেই ছুটির দিনগুলিতে ফিরে যেতে ইচ্ছে করছে তাঁর? দেবলীনার এই পোস্ট কিন্তু তেমনই ইঙ্গিত করছে।

দেবলীনাকে এই অবতারে দেখে মুগ্ধ তাঁর অনুরাগীরাও। পোস্টের মন্তব্য বাক্সে গৌরব-পত্নীকে ভালবাসা জানিয়েছেন তাঁরা।

জি বাংলার রিয়্যালিটি শো ডান্স বাংলা ডান্স-এ নিয়মিত দেখা যাচ্ছে দেবলীনাকে। এ ছাড়াও রাজর্ষি দে-র নতুন ছবি মায়া-তেও অভিনয় করেছেন তিনি। আপাতত দেবলীনার হাতে একগুচ্ছ কাজ। তাই ব্যস্ততার মধ্যেই সমুদ্র সৈকতে কাটানো অবসরের কথা মনে পড়ে গেল দেবলীনার।

নিউজ ট্যাগ: দেবলীনা কুমার

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বাংলাদেশে আসতে চান ‘মাগে হিতে’র ইয়োহানি

প্রকাশিত:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত কয়েক দিন ধরে নেটদুনিয়ায় ভাইরাল গানটি হলো মানিকে মাগে হিতে। ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গানটি ঘিরে আগ্রহের কমতি নেই। নেট দুনিয়ায় চোখ রাখলেই দেখা যাচ্ছে, মিষ্টি চেহারার এক তরুণী মাইক্রোফোনের সামনে গান গাইছেন। গভীর চাহনী আর প্রাণ উজাড় করা হাসিতে কোটি কোটি মানুষকে মুগ্ধ করেছেন তিনি। ইতোমধ্যে সিংহালী ভাষার এই গানের তামিল, মালয় ও বাংলা সংস্করণ বের হয়েছে।

এই গায়িকার নাম ইয়োহানি ডি সিলভা। বয়স মাত্র ১৮ বছর। এ বয়সেই প্রতিভার ঝলকানি দেখিয়েছেন ইয়োহানি। মানিকে মাগে হিতে গানটি যে বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তা জানেন এই শিল্পী। এক ভিডিও সাক্ষাৎকারে ইয়োহানি বলেছেন, সুযোগ পেলে তিনি আবারও আসতে চান বাংলাদেশে।

জানা গেছে, ইয়োহানি এর আগেও একবার বাংলাদেশে এসেছিলেন। বাবা-মায়ের সঙ্গে খুব অল্প বয়সে সে সফর দিয়েছিলেন তিনি। সে প্রসঙ্গে ইয়োহানি বলেন, 'বাংলাদেশে আমি যখন গিয়েছিলাম, তখন আমি এতোটাই ছোট ছিলাম যে, সেই স্মৃতি মনে করতে পারছি না। সে সময়ের কথা আমার খুব বেশি মনে নেই। তবে আমি আবারও বাংলাদেশে যেতে চাই। যত শিগগিরই সম্ভব যেতে চাই। বলতে পারেন আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশে যেতে চাই।

বাংলা গানের প্রতি আগ্রহ প্রকাশ করে শ্রীলংকান এই তরুণী বলেন, 'আমি আসলে নতুন কিছু করতে ভালোবাসি। যদি আমি বাংলা ভাষা শিখতে পারি, তাহলে অবশ্যই আমি বাংলায় গান গাইবো।

বাংলাদেশি শ্রোতাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই এবং তাদের কাছে কৃতজ্ঞ যারা আমার মিউজিক ভিডিও দেখেছেন এবং গানটি শুনেছেন। এটা অসাধারণ এক অনুভূতি। আশা করবো আমার পরের গানগুলো আপনাদের ভালো লাগবে। সাবধানে থাকবেন। সেটাই সবচেয়ে বড় চাওয়া।

শ্রীলংকায় দারুণ জনপ্রিয় ইয়োহানি। সেখানে নিয়মিত স্টেজ শো করেন। তিনি নিজেই গান লেখেন, সুর করেন। অনেক আগে থেকেই তিনি ইউটিউবে বেশ জনপ্রিয়। এর আগে তার গাওয়া আরেকটি গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। মানিকে মাগে হিতে গানটি এবার তাকে ভারত, বাংলাদেশেও জনপ্রিয়তা এনে দিল। শ্রীলংকায় এখন তাকে র‍্যাপ প্রিন্সেস বলা হচ্ছে।

এছাড়া ইয়োহানির বাদ্যযন্ত্রের ব্যবসাও রয়েছে। বিদেশি বাদ্যযন্ত্র আমদানি করে শ্রীলংকায় বিক্রি করেন, আবার সেখানকার স্থানীয় বাদ্যযন্ত্র রফতানি করেন অন্য দেশে।

অনেকের মতে, গানটির সুর যেমন শ্রোতাদের হৃদয় স্পর্শ করেছে, তেমনি গায়িকা ইয়োহানির রূপেও মেতেছে নেটিজেনরা। সুরের পাশাপাশি তার স্নিগ্ধ রূপের জাদুও গানটিকে জনপ্রিয় করতে সাহায্য করেছে।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




অস্ত্রোপচারের পর এখন শঙ্কামুক্ত পেলে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাজিলের ৮০ বছর বয়সী ফুটবল সম্রাট পেলের মলাশয়ে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। মলাশয়ে টিউমার ধরা পড়েছিল। এক সপ্তাহ ধরে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি আছেন পেলে। অস্ত্রোপচার সফল হয়েছে এটাই সুখবর।

পেলেই একমাত্র ফুটবলার যিনি তিনবার বিশ্বকাপ জিতেছেন। পেলের নিজস্ব সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবাইকে এই খবরটি দিয়েছেন।

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, বন্ধুরা, সবাইকে ধন্যবাদ জানাই আমার খোঁজ নেওয়ার জন্য, আমাকে মেসেজ পাঠানোর জন্য। ঈশ্বরকে ধন্যবাদ জানাই, কারণ আমি এখন অনেকটাই সুস্থ বোধ করছি। ডঃ ফাবিও ও ডঃ মিগেলকে ধন্যবাদ জানাই আমার প্রতি সারাক্ষণ খেয়াল রাখার জন্য। গত শনিবার মলাশয়ের ডানদিকে সন্দেহজনক টিউমার অপসারণের জন্য আমার অস্ত্রোপচার করা হয়। নানান পরীক্ষা-নিরীক্ষার পর এই টিউমার ধরা পড়েছিল।

তিনি আরো লিখেছেন, দুর্দান্ত সব সাফল্য সবার সঙ্গে ভাগ করতে পারার অভ্যাস আমার আছে। এই ম্যাচটাও আমি হাসিমুখে সফলতার সঙ্গে খেলব। আমার পরিবার ও বন্ধুবান্ধবদের ভালোবাসা সবসময় থাকবে, আমি জানি।

পেলেকে নিয়ে একটা বিবৃতি প্রকাশ করেছে সাও পাওলো হাসপাতাল। তারা জানিয়েছে, আপাতত পেলেকে আইসিসিইউতে রাখা হলেও ২-৩ দিনের মধ্যেই তাকে সাধারণ কেবিনে নিয়ে যাওয়া হবে। পেলের মলাশয়ের সেই টিউমার আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

২০১২ সালে একবার থাইয়ের প্রতিস্থাপন সার্জারি হয়েছিল পেলের, যা সফল হয়নি। এরপর থেকে হুইলচেয়ারেই চলাচল করেন তিনি ।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১