আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

সাঈদীকে মুক্তির বৈঠকের অভিযোগে গ্রেপ্তার নয়নের জামিন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ মে ২০২১ | ৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বছরের ১২ মে গোপন বৈঠকের অভিযোগে নয়নকে গ্রেপ্তার করে চট্টগ্রামের পাঁচলাইশ থানা পুলিশ। মামলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট তাকে জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার

যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি নিয়ে চট্টগ্রামে গোপন বৈঠকের অভিযোগে গ্রেপ্তার রুবেল বড়ুয়া নয়নকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

আজ মঙ্গলবার (৪ এপ্রিল) প্রধান বিচারপতিসহ ৬ বিচারপতির আপিল বেঞ্চ তাকে জামিন দেয়। এদিন জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সেলিনা আক্তার চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন সমরেন্দ্রনাথ বিশ্বাস।

আইনজীবী সেলিনা আক্তার জানান, গত বছরের ১২ মে গোপন বৈঠকের অভিযোগে নয়নকে গ্রেপ্তার করে চট্টগ্রামের পাঁচলাইশ থানা পুলিশ। মামলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট তাকে জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার আদালত ওই জামিন স্থগিত করে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আজ আপিল বিভাগ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করে।

এই মামলার বিবরণ থেকে জানা যায়, যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্ত করতে চট্টগ্রামের লোহাগাড়ায় ১৭ মামলার আসামি বিধান বড়ুয়ার সহযোগী রকি বড়ুয়ার বাড়িতে গোপন বৈঠকের খবর পায় গোয়েন্দা সংস্থা। আর সেই বৈঠকে সাঈদীর ছেলে মাসুদ সাঈদী, মাওলানা তারেক মনোয়ার, রকি বড়ুয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি গোয়েন্দারা জানতে পারেন।

পরবর্তীতে গত বছরের ১২ মে পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়াসহ ৭ জনকে গ্রেপ্তার করে র‍্যাব।


আরও খবর



আশুলিয়ায় হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:শুক্রবার ০৭ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ মে ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাভার থেকে আসাদুজ্জামান খাইরুল

সাভার আশুলিয়ায় র‌্যাব-৪ এর চলমান মাদক নির্মূল বিশেষ অভিযানে এবার আটক হলো মাদক পরিবহনের বিশেষ চেম্বার যুক্ত প্রাইভেট গাড়িসহ এক মাদক কারবারি। এ সময় বিপুল পরিমানের হিরোইন সহ নগদ টাকা উদ্ধার করা হয় ওই গাড়ি থেকে।

শুক্রবার সকালে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ বাসস্ট্যান্ডে এই অভিযানটি পরিচালনা করে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল।

মাদক ব্যাবসায়ী নিজামউদ্দিনের গ্রামের বাড়ি বি-বাড়িয়া জেলায় সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন যাবৎ দেশের সীমান্তবর্তী এলাকা হতে বিশেষ এই গাড়িতে বিষেশ গোপন চেম্বারে অবৈধ মাদকদ্রব্য হিরোইন পাচার করে এনে ঢাকা সহ আশপাশের এলাকায় ডিলার ও খুচরা মাদক বিক্রেতাদের কাছে বিক্রয় করে আসছে।

আটকের সময় র‌্যাব-৪ বিশেষ এই গাড়ি থেকে ৪১৮ গ্রাম হিরোইন দুটি মোবাইলসহ নগদ ২৫৯৪০ টাকা উদ্ধার করে, এ সময় মাদক পরিবহনকৃত গাড়িটিও আটক করে র‌্যাব।

র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


আরও খবর



মামুনুল হকের ‘দ্বিতীয় স্ত্রী’ জান্নাতের বাবা ডিবি হেফাজতে

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | ১০৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের দ্বিতীয় স্ত্রীজান্নাত আরা ঝর্ণার বাবা আওয়ামী লীগ নেতা ওলিয়ার রহমানকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে নেওয়া হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপির ডিবির একটি দল ফরিদপুরের আলফাডাঙ্গা থানা থেকে তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

ওলিয়ার রহমান আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি ছিলেন। গত ২১ এপ্রিল বিকালে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তাকে বহিষ্কার করা হয়।

রোববার আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামান বলেন, ওলিয়ার রহমানকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। হয়ত ডিএমপির ডিবি পুলিশ তাদের মামলার তদন্তের স্বার্থে তার (ওলিয়ার) সঙ্গে কথা বলবে।

নিউজ ট্যাগ: মামুনুল হক

আরও খবর



নিষেধাজ্ঞার পরেও ফাঁকা হচ্ছে ঢাকা

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
দূরপাল্লার বাস বন্ধ থাকায় গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। তারপরেও স্বজনের সঙ্গে ঈদ করার খুশিতে পথের কষ্ট ভুলে যাচ্ছে মানুষ। গত কয়েকদিন ধরে মানুষ শহর ছেড়ে চলে যাওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে ঢাকায়

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার দূরপাল্লার গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দিলেও মানুষকে ঘরবন্দি রাখা যায়নি। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মাইক্রোবাস, প্রাইভেটকার ও পিকআপসহ বিভিন্ন যানবাহনে ঢাকা ছেড়েছেন মানুষ।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। তারপরেও স্বজনের সঙ্গে ঈদ করার খুশিতে পথের কষ্ট ভুলে যাচ্ছে মানুষ। গত কয়েকদিন ধরে মানুষ শহর ছেড়ে চলে যাওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে ঢাকায়। মার্কেট ও শপিংমল এলাকা ছাড়া অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করেছে।

রাজধানীর উত্তরা, মহাখালী, ধানমন্ডি, রমনা, তেজগাঁও, শাহবাগ ও নিউমার্কেটের বিভিন্ন এলাকা সরেজমিন গিয়ে দেখা গেছে, গত দুই দিন আগেও যেসব রাস্তায় যানবাহনের চাপে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে। আজ রাতে সেই সব রাস্তায় গাড়ির চাপ ছিল কম। এছাড়া মার্কেটগুলোতেও মানুষের ভিড় কমতে শুরু করেছে।

নগরীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজার ঘুরে একই চিত্র দেখা মেলে। এই এলাকায় রাত যত গভীর হয়, ততই মানুষের সংখ্যা বাড়তে থাকে। ক্রেতা-বিক্রেতায় জমজমাট হয়ে উঠে। কিন্তু এখন সেখানে মানুষের উপস্থিতি খুবই কম।

বুধবার (১২ মে) সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক বসবে। এদিন চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। অন্যথায় শুক্রবার ঈদ হবে।


আরও খবর



টঙ্গীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভে পুলিশের গুলি, আহত ১৯

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় একটি পোশাক কারখানায় ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ হয়েছে। সোমবার (১০ মে) সকাল ১১টায় সরকারি নির্দেশনা অনুযায়ী তিন দিনের ঈদের ছুটি অমান্য করে ১০ দিনের ছুটি দাবি করে বিক্ষুব্ধ শ্রমিকরা। একপর্যায়ে শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও শ্রমিকরা জানায়, সকালে কারখানার শ্রমিকরা ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে কর্মবিরতি করে কারখানার ভিতরে বিক্ষোভ করে। পরবর্তীতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে কারখানার শ্রমিকরা পুলিশের সঙ্গে ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। পুলিশ শ্রমিকদের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়ায় ২ জন পুলিশ সদস্য ও ১৭ জন শ্রমিক আহত হয়। আহত শ্রমিকদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে আনা হয়। গুরুতর আহত ১৩ জন শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



আরও খবর



ইন্দোনেশিয়ায় ৬ মাত্রার ভূমিকম্প

প্রকাশিত:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | ৮৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলের নিয়াস অঞ্চলে ভূ-কম্পন অনুভূত হয়েছে। দেশটির উত্তর সুমাত্রার পাডাংসিডেমপুয়ান শহরের ৩২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর তীব্রতার মাত্রা ছিল ৬।

ইউরোপিয়ান-মেডিটেরিনিয়ান সিমোলজিক্যাল সেন্টারের (ইএমএসসি) বরাত দিয়ে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে রয়টার্স। ইএমএসসি জানিয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে।


আরও খবর