আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

শামীম ওসমান কীভবে মাঠে থাকবেন : আইভী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার আস্থা সব সময় আমার জনগণ। উনি (শামীম ওসমান) কীভবে মাঠে থাকবেন।

উনি একজন সংসদ সদস্য। আচরণবিধি লঙ্ঘন হবে তারা মাঠে থাকলে। আমি আবারও গণমাধ্যমের কাছে বলি আমার আস্থা সব সময় জনগণের প্রতি, আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। এর বাইরে আর কিছু বলতে চাই না।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে শহরের খানপুর এলাকায় নির্বাচনী প্রচারণায় নেমে তিনি এ কথা বলেন।

আইভী বলেন, যে কোনো প্রার্থীর ভেতরে শঙ্কা থাকে। আমি তার বাইরে কেউ না। আমি অবশ্যই চাইবো নারায়ণগঞ্জের পরিবেশ সুন্দর থাকুক। প্রশাসন যেন নিরপেক্ষ থাকে, অ্যাক্টিভ থাকে। আমার ভোটাররা যেন ভোট দিতে যেতে পারে সে ব্যাবস্থা যেন করা হয়। যে কোনো প্রার্থী অভিযোগ জানাতে পারে। কিন্তু বিগত দিনের ইতিহাস নারায়ণগঞ্জের নির্বাচনের পরিবেশ যতই টান টান থাকুক নির্বাচনের দিন এখানে সুষ্ঠু নির্বাচন হয়। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যায়। আশা করি এবারও সেই রকম পরিবেশ থাকবে।

তিনি বলেন, আমি প্রচারণায় ব্যস্ত তাই সঠিক জানি না। তবে আমরাই তো বলি সব ধরনের অস্রধারীদের গ্রেফতার করা হোক। শহরের মধ্যে যারা মাদক ব্যবসায়ী, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতার করা হোক। এটা সব প্রার্থীরই চাওয়া থাকে। উনি (তৈমূর) বলেন পরিবেশটা সুন্দর থাকুক, আমিও বলি পরিবেশটা সুন্দর থাকুক। আমি চাই এমন কোনো ঘটনা যেন না ঘটে যার কারণে সমস্যা সৃষ্টি হয়।

আমার নেতাকর্মীরা আমার সঙ্গে আছে, তার নেতাকর্মীরা তার সঙ্গে থেকেই ভোট চাচ্ছে। কোথায় কী হয়েছে আমার জানা নেই।

শামীম ওসমানের ব্যাপারে আইভী বলেন, আমি বলিনি তারা আমার সঙ্গে নেই। আমি সব সময় বলে এসেছি আমার সঙ্গে আমার জনতা আছে। আমার দল যেহেতু আমাকে নমিনেশন দিয়েছে তাহলে নিশ্চয়ই দল আমার পাশে আছে। দলের ভেতর থেকে কে আসবে কে আসবে না সেটা আমার দেখার বিষয় না, সেটা কেন্দ্রীয় নেতাদের দেখবেন।

 


আরও খবর



ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতি, কর্মকর্তা নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৮১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের মুম্বাইয়ে একটি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের গুলিতে ওই ব্যাংকের এক কর্মকর্তাও নিহত হয়েছেন। এনডিটিভির খবরে বলা হয়েছে, বুধবার সন্ধ্যায় স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার দাহিশার ব্রাঞ্চে এই ডাকাতির ঘটনাটি ঘটে। ব্যাংক ডাকাতির পুরো ঘটনা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। পুলিশ ফুটেজ বিশ্লেষণ করে ডাকাতদের শনাক্তের চেষ্টা করছে।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, নিহত ব্যাক্তি তাদের আউটসোর্স কর্মকর্তা ছিলেন। খবরে বলা হয়েছে, মুখোশধারী দুজন সশস্ত্র ডাকাত ব্যাংকের ভেতরে প্রবেশ করে। ডাকাতি শেষে তারা পালিয়ে যায়।

ব্যাংক ডাকাতির এই দৃশ্য সিসি ক্যামেরায় ধরা পড়েছে। এতে দেখা যায়, ব্যাংকের ভেতরে মাস্ক পরা দুই ডাকাত ঘুরছে। তাদের একজন সম্ভাব্য ব্যাংককর্মীদের দিকে বন্দুক তাক করে রেখেছে এবং দ্বিতীয়জন ডেস্কের কাছে গিয়ে অর্থ তুলে নিচ্ছে। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন দুই কর্মকর্তা দ্রুত এগিয়ে গেলেও ডাকাতরা নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হন।

চলতি বছর মুম্বাই নগরী আরও একটি দুর্ধর্ষ ডাকাতির শিরোনাম হয়েছিল। বছরের শুরুর দিকে মিরা নগর এলাকায় চার ডাকাত মাত্র পাঁচ মিনিটের মধ্যে একটি স্বর্ণের দোকানে লুটপাট করে পালিয়ে যায়।

২০১৭ সালে শহরটিতে আরও একটি চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ঘটেছিল। সেসময় একদল ডাকাত ২৫ ফুট লম্বা সুড়ঙ্গ খুঁড়ে ব্যাংক অব বারোদার লকার থেকে বিপুল পরিমাণ অর্থ লুটে নিয়েছিল।

নিউজ ট্যাগ: ব্যাংক ডাকাতি

আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




টিভিতে আজকের খেলার সূচি

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একনজরে জেনে নিই টিভি পর্দায় রয়েছে আজ যেসব খেলা -

* ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা-ভারত

তৃতীয় ওয়ানডে

সরাসরি, দুপুর ২টা ৩০মিনিট ,স্টার স্পোর্টস ১

* বিগ ব্যাশ লিগ

সিডনি থান্ডার-অ্যাডিলেড স্ট্রাইকার্স

সরাসরি, দুপুর ২টা ১৫ মিনিট, সনি টেন ১

* ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

লিভারপুল-ক্রিস্টাল প্যালেস

সরাসরি, রাত ৮টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

আর্সেনাল-বার্নলি

সরাসরি, রাত ৮টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২

চেলসি-টটেনহাম

সরাসরি, রাত ১০টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

লা লিগা

রিয়াল মাদ্রিদ-এলচে

সরাসরি, রাত ৯টা ১৫ মিনিট, এমটিভি

বার্সেলোনা-আলাভেস

সরাসরি, রাত ২টা, টি স্পোর্টস

বুন্দেসলিগা

বায়ার্ন মিউনিখ-হার্থা বার্লিন

সরাসরি, রাত ১০টা ৩০মিনিট, সনি টেন ২

* টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

চতুর্থ রাউন্ড

সরাসরি, সকাল ৬টা, সনি টেন ২, সনি সিক্স

নিউজ ট্যাগ: খেলার সূচি

আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




সূচকের বড় উত্থানে চলছে শেয়ারবাজারের লেনদেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সূচকের বড় উত্থানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে। এ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিন বেলা ১০টা ৪০ মিনিট পর্যন্ত লেনদেনে ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স সূচক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ১ পয়েন্টে।  এ ছাড়া ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪৭৫ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৬০১ পয়েন্টে।

এ পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৪০টি কোম্পানির শেয়ারের।  দাম কমেছে ৭৫টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২৭ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৪৫৪ পয়েন্টে অবস্থান করছে।


আরও খবর
শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

দাম বেড়েছে ১৩৭ কোম্পানির শেয়ারের

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




গ্রিন হাই-টেক শিল্পে চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গ্রিন ইনক্লুসিভ বিজনেস চ্যাম্পিয়ন্স অ্যাওয়ার্ড- ২০২১ অর্জন করলো দেশের সুপারব্র্যান্ড ও ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। পরিবেশবান্ধব গ্রিন হাই-টেক শিল্প ক্যাটাগরিতে এ পুরস্কার পেলো ওয়ালটন। পাশাপাশি একটি আধুনিক, রিসোর্স-ইফিশিয়েন্ট ও অন্তর্ভূক্তিমূলক, ন্যায্য এবং প্রতিযোগিতামূলক অর্থনীতিতে রূপান্তরে বিশেষ অবদান রাখায় ওয়ালটনকে ওই পুরস্কার দেয় গ্রিন টেক ফাউন্ডেশন বাংলাদেশ।

উল্লেখ্য, ভবিষ্যত প্রজন্মের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিতে বদ্ধপরিকর বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এজন্য ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ নিয়েছেন বেটার বাংলাদেশ টুমরো শীর্ষক উদ্যোগ।

এর মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ব্যাপক কাজ করছে ওয়ালটন। বেটার বাংলাদেশ টুমরোর কার্যক্রমে জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবেলা, জলজ প্রাণ ও পরিবেশ সংরক্ষণ, স্থলজ বাস্তুতন্ত্রের সুরক্ষাসহ এসডিজির ১৭টি লক্ষ্যমাত্রা অর্জনে অবদান রাখছে ওয়ালটন। যার প্রেক্ষিতে গ্রিন হাই-টেক শিল্পপ্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন পুরস্কৃত হয়েছে।

মঙ্গলবার (জানুয়ারি ১১) রাজধানীর বাংলাদেশ শুটিং ফেডারেশনে গ্রিন ইনক্লুসিভ বিজনেস চ্যাম্পিয়ন্স- ২০২১ শীর্ষক পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করে গ্রিন টেক ফাউন্ডেশন বাংলাদেশ। সে সময় প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) আলমগীর আলম সরকার এবং ওয়ালটন কম্প্রেসরের চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. রবিউল আলম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী এবং বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের টেকসই আর্থিক বিভাগের সহযোগিতায় গ্রিন ইনক্লুসিভ বিজনেস চ্যাম্পিয়ন্স অ্যাওয়ার্ড- ২০২১ আয়োজন করে গ্রিন টেক ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজন। উদ্দেশ্য, বাংলাদেশে টেকসই সবুজ পরিবেশগত ইন্ডাস্ট্রি স্থাপনে অগ্রগামীদের চিহ্নিত ও স্বীকৃতি দেয়ার পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করা।


আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কুম্ভ রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শুক্র ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৬। শুভ বার : রবি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও গার্নেট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

শরীর খুব একটা ভালো না-ও থাকতে পারে। আহারে-বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সীমা লঙ্ঘন করা ঠিক হবে না।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

প্রেম-ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। নিজের মনের কথা স্পষ্ট করে প্রকাশ করুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। পরীক্ষায় আশানুরূপ সাফল্য পেতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

আধ্যাত্মিক চিন্তা-চেতনা সমৃদ্ধি আসতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। অতিথি আপ্যায়নে ব্যয় বৃদ্ধি পেতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পড়াশোনায় আনন্দ পাবেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। কাউকে দেখে ভালো লাগতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। ব্যয় কমানোর চেষ্টা করুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

আর্থিক দিক ভালো যাবে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। বেকারদের কারও কারও চাকরি হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সামাজিক যোগাযোগ চালিয়ে যান। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। কোনো আশা পূরণ হতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

উত্তরাধিকারসূত্রে কোনো সম্পত্তি পেতে পারেন। ট্যাক্স-সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। সামাজিক সংকট এড়িয়ে চলুন। অন্যথায় বদনাম হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। কোনো ঘনিষ্ঠ বন্ধু সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো থাকবে। প্রেম-ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। অবিবাহিতদের কারও কারও বিয়ে হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২

আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২