আজঃ রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিএমডিএর দুই কর্মচারী গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার সকালে তাদের রাজশাহীর আদালতে তোলা হয়। এর আগে রোববার দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকায় অবস্থিত বিএমডিএএর রেস্ট হাউসে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ভান্ডার রক্ষক মো. জীবন ও গাড়িচালক আবদুস সবুর।

রাজশাহী নগরীর রাজপাড়া থানা-পুলিশ এ অভিযান চালায়। গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র ভবনে এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর হামলার পর জীবন ও সবুরকে সাময়িক বরখাস্ত করা হয়। এদের মধ্যে জীবন বিএমডিএ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক। ঢাকায় তাঁদের গ্রেপ্তারের পর রাজশাহী এনে আজ সোমবার সকালে আদালতে তোলা হয়।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আসামিদের রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ তোলা হয়েছিল। সেখানে আসামিপক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন প্রার্থনা করেন। তবে আদালতের বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠান।

গত ৫ সেপ্টেম্বর সরাসরি সম্প্রচার (লাইভ) চলাকালে বিএমডিএ কার্যালয়ের সামনে হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। বিএমডিএএর নির্বাহী পরিচালক আবদুর রশিদের নির্দেশে কর্মচারীরা এ হামলা চালান। এ নিয়ে সাংবাদিকদের প্রতিবাদের মুখে দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে বিএমডিএ।

ঘটনার পর সেদিন রাতেই ভুক্তভোগী সাংবাদিক বুলবুল হাবিব সাতজনের নাম উল্লেখসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন। কিন্তু আসামিরা গ্রেপ্তার না হওয়ায় নানা কর্মসূচি পালন করছিলেন সাংবাদিকেরা।

এর মধ্যেই আসামিরা ঢাকায় গিয়ে উচ্চ আদালত থেকে আগাম জামিন নেওয়ার চেষ্টা করেন। তবে উচ্চ আদালতের একটি বেঞ্চ তাঁদের জামিন আবেদন গ্রহণই করেননি। অবশেষে ঘটনার ১৩ দিন পর পুলিশ দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলো।


আরও খবর