আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

সাস্সুয়োলোকে ৩-১ গোলে হারিয়েছে জুভেন্তাস

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ১২৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইতালিয়ান সিরিআ লিগে বুধবার রাতে জুভেন্তাস মুখোমুখি হয়েছিল সাস্সুয়োলোর। ম্যাচটা শেষ হয়েছে কোনো অঘটন ছাড়াই। সাস্সুয়োলোকে ৩-১ গোলে হারিয়েছে জুভেন্তাস।

এদিন জুভেন্তাসের হয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছে ক্রিশ্চিয়ানো রোনালদো। তার ক্যারিয়ারটাই যেন রেকর্ড গড়া, ভাঙ্গার। বর্ণাঢ্য এই ক্যারিয়ারে যোগ হলো আরেকটি নতুন রেকর্ড।

জুভেন্তাসের হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে তিন মৌসুমে পূর্ণ করেছেন গোলের সেঞ্চুরি। সাস্সুয়োলোর বিপক্ষে প্রথমার্ধের খেলা শেষের আগেই করেন রেকর্ড গড়া গোলটি।

নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই পেনাল্টির দারুণ সুযোগ পেয়েও গোল পায়নি সাস্সুয়োলো। জুভেন্তাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ঠেকিয়ে দেন পেনাল্টি।

এরপর ২৮ মিনিটের মাথায় জুভেন্তাসকে এগিয়ে নেন আদ্রিয়েন র‌্যাবিওট। ম্যাচের ৪৫ মিনিটে ২-০ ব্যবধান বাড়ান রোনালদো। যা জুভেন্তাসে তার শততম গোল।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ৫৯ মিনিটে জিয়াকমো রাসপাদোরি গোলে ব্যবধান কমিয়ে আনে সাস্সুয়োলো। তবে সাত মিনিট পর ৬৬ মিনিটের মাথায় পাওলো দিবালার গোল হতাশ করে স্বাগতিকদের। এই গোলে দিবালাও পূর্ণ করেন জুভেন্তাসের হয়ে সেঞ্চুরি।

বাকি সময়টায় আর কোনো গোল পায়নি দু'দল। ৩-১ গোলের জয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে খেলার সম্ভাবনাও টিকিয়ে রাখল জুভেন্তাস।

নিউজ ট্যাগ: জুভেন্তাস

আরও খবর
কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




চতুর্থ বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শ্রাবন্তী

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১২ জুন ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী বিভিন্ন কারণেই সংবাদের শিরোনাম হয়ে থাকেন। কখনো ব্যক্তিগত জীবনের জন্য আবার কখনো সিনেমার জন্য। কমাস আগে তৃতীয় সংসার নিয়ে শিরোনামে ছিলেন এই নায়িকা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিয়ের সাজে ছবি পোস্ট করে ফের শিরোনামে উঠলেন শ্রাবন্তী চ্যাটার্জী।

ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করার পর নেটিজেনরা বিভিন্নরকম মন্তব্য করতে থাকেন তাতে। বিয়ের সাজে ছবি দেখে অনেকে বলছেন, এটা কী তাহলে চার নম্বর বিয়ের প্রস্তুতি নিচ্ছেন? কেউ কেউ বলছেন, আরেকটা উইকেটের পতন হবে নিশ্চয়ই। আবার একজন লিখেছেন, দামে কম মানে ভালো, শ্রাবন্তী ফার্নিচার।

স্বামী রোশনের সঙ্গে দীর্ঘদিন ধরেই একসঙ্গে থাকেন না শ্রাবন্তী। ২০২০ সালের নভেম্বর থেকে তাদের দূরত্বের খবর প্রকাশ্যে আসতে থাকে। এরপর একজন আরেক জনের বিরুদ্ধে পরোক্ষভাবে একাধিকবার কটূক্তি করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নিউজ ট্যাগ: শ্রাবন্তী

আরও খবর



বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়া জেলার মহাস্থানগড়ে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজন অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। হতাহতদের পরিচয় জানা যায়নি। শনিবার (১৯ জুন) সকাল সাড়ে সাতটার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের হাতিবান্ধা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহনের একটি বাস ও একটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিএনজি অটোরিকশার যাত্রী একই পরিবারের তিনজন মারা যান। এছাড়াও দুইজন গুরুতর আহত হয়েছেন। তাদের টিএমএসএস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, নিহত তিনজনের মরদেহ হাইওয়ে পুলিশ থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে স্বামী-স্ত্রী ও একজন শিশু আছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



সাতক্ষীরায় দ্বিতীয় দফায় লকডাউন চলছে

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাতক্ষীরায় দ্বিতীয় দফায় লকডাউন চলছে। আজ রোববার সকাল থেকে ব্যারিকেড বসিয়ে জনসমাগম ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। তবে লকডাউনে খানিকটা ঢিলেঢালাভাব দেখা গেছে। জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান খোলা রয়েছে। এ ছাড়া খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, সাতক্ষীরায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। আজ রোববার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৮১ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা পজিটিভ এসেছে। শনাক্তের হার ৬৪ দশমিক ২০ শতাংশ।

সাতক্ষীরায় পর্যাপ্ত চিকিৎসক ও শয্যা সংকটে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ। বর্তমানে জেলায় ৬৮৩ জন কোভিড রোগী রয়েছে। তাদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০ জন ও সদর হাসপাতালে ৩৫ জন চিকিৎসাধীন। অন্য রোগীরা প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টিনে রয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড রোগীদের জন্য আটটি আইসোলেশন ও ১৩৫টি শয্যা ছাড়াও আট শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) রয়েছে। এ ছাড়া সদর হাসপাতালের করোনা ইউনিটে শয্যা রয়েছে মাত্র ৩৫টি। আরও শয্যা ও জনবল না থাকায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরা।


আরও খবর



বিধিনিষেধ আরোপ করা ৭ জেলায় ট্রেন থামবে না

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার সংক্রমণ রোধে সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। এ সময় লকডাউন ঘোষিত সাত জেলায় ট্রেন থামবে না। ফলে কোনো যাত্রী উঠতে বা নামতে পারবেন না।

সোমবার সন্ধ্যায় রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এ কথা জানান।

তিনি বলেন, এ সব জেলার কোনো যাত্রী ট্রেনে উঠতে পারবেন না এবং কোনো যাত্রী ট্রেন থেকে নামতেও পারবেন না।

নতুন করে লকডাউন ঘোষণা করা জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ি, মাদারীপুর ও গোপালগঞ্জ।

এদিকে এক ঘোষণায় বিআইডব্লিউটিএ জানায়, এ সাত জেলায় যাত্রীবাহী নৌযান চলাচলও বন্ধ থাকবে। পাশাপাশি পাটুরিয়া-দৌলতদিয়া ও মাওয়া-শিমুলিয়া নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে। ফেরিতে শুধু মালবাহী গাড়ি পারাপার হতে পারবে। এই সাত জেলায় সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে তৈরি পোশাক কারখানা খোলা থাকবে।


আরও খবর



৮ বাংলাদেশি শান্তিরক্ষী পেলেন ‘দ্যাগ হ্যামারশোল্ড মেডেল’

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ১২৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্তব্যরত অবস্থায় জীবনদানকারী ৪৪টি দেশের ১২৯ শান্তিরক্ষীকে দ্যাগ হ্যামারশোল্ড মেডেল প্রদান করেছে জাতিসংঘ। এদের মধ্যে আট বাংলাদেশি শান্তিরক্ষী রয়েছেন। একক দেশ হিসেবে বাংলাদেশ সর্বোচ্চ সংখ্যক এই সম্মাননা পেল।

বৃহস্পতিবার (২৭ মে) আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসে জাতিসংঘ সদর দফতরে এক অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়। ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ওই সব দেশের স্থায়ী প্রতিনিধিদের হাতে মেডেল তুলে দেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

বাংলাদেশের পক্ষে এই মেডেল গ্রহণ করেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। এসব মেডেল নিহত বাংলাদেশি শান্তিরক্ষীদের পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে।

জীবনদানকারী আট বাংলাদেশি হলেন :

মালিতে নিয়োজিত মিনুস্মা মিশনের ওয়ারেন্ট অফিসার আবদুল মো. হালিম, কঙ্গোতে নিয়োজিত মনুস্কো মিশনের ওয়ারেন্ট অফিসার মো. সাইফুল ইমাম ভূঁইয়া, সার্জেন্ট মো. জিয়াউর রহমান, সার্জেন্ট এমডি মোবারক হোসেন ও ল্যান্স কর্পোরাল মো. সাইফুল ইসলাম।

এছাড়া সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে নিয়োজিত মিনুস্কা মিশনের ল্যান্স কর্পোরাল মো. আবদুল্লাহ আল মামুন ও সার্জেন্ট মো. ইব্রাহীম এবং দক্ষিণ সুদানে নিয়োজিত আনমিস মিশনের ওয়াসারম্যান নুরুল আমিন।

রাষ্ট্রদূত ফাতিমা বলেন, বিশ্বশান্তি প্রতিষ্ঠার দায়িত্ব পালনকালে বাংলাদেশ তার অনেক বীর সেনানীকে হারিয়েছে। কিন্তু এই ত্যাগ জাতিসংঘে দায়িত্ব পালনের কোনো আহ্বানে সাড়া দিতে কখনই আমাদের জন্য বাধা হয়ে দাঁড়ায়নি। শান্তির লক্ষ্যে নিজেদের উৎসর্গ করার দৃঢ় সঙ্কল্পকে আরও জোরদার করেছে।

আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসের এবারের প্রতিপাদ্য হলো স্থায়ী শান্তির পথে : শান্তি ও নিরাপত্তার জন্য যুব-শক্তিকে বৃদ্ধি করা

দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস সাত দশকে জাতিসংঘের পতাকাতলে কর্তব্যরত অবস্থায় জীবনদানকারী সামরিক ও বেসামরিক শান্তিরক্ষীগণের আত্মার স্মরণে জাতিসংঘ সদর দফতরের উত্তর লনে অবস্থিত শান্তিরক্ষী মেমোরিয়াল সাইট-এ পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ বর্তমানে সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ। জাতিসংঘের ৯টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের প্রায় ৭ হাজার শান্তিরক্ষী কর্মরত রয়েছেন। এ পর্যন্ত শান্তিরক্ষা মিশনে কর্তব্যরত অবস্থায় বাংলাদেশের ১৫৯ জন শান্তিরক্ষী মৃত্যুবরণ করেছেন।

নিউজ ট্যাগ: জাতিসংঘ

আরও খবর