আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

সবাই নির্বাচন করুক এটাই আমরা চাই : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে কোনো বাঁধা দেবে না। কারণ জনগণের আস্থা আমাদের ওপর আছে। যদি সত্য মনে না হয়, সেটা নির্বাচনে প্রমাণ হবে। সুতরাং, সবাই নির্বাচন করুক এটাই আমরা চাই।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জ জেলা স্টেডিয়াম মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সুষ্ঠু নির্বাচন বিএনপি কেন আমরাও চাই, সবাই চায়। বাংলাদেশের মানুষও চায় সুষ্ঠু নির্বাচন। সুষ্ঠু নির্বাচনের দায়িত্ব সব দলের।

মন্ত্রী বলেন, যেসব দল আইনে বিশ্বাস করে, নির্বাচনেও বিশ্বাস করে। আওয়ামী লীগ হোক বা অন্য কোনো দল হোক, যারা নির্বাচন করবে তারা নির্বাচনের আইনের আওতায় করবে এবং আশা করি সুষ্ঠু নির্বাচন হবে।

বিদ্যুতের গ্রিড বিপর্যয় বিষয়ে তিনি বলেন, এটা একটা দুর্ঘটনা। দুর্ঘটনা ঘটতেই পারে। শ্রেষ্ঠ বিমানও মাটিতে পড়তে পারে। দুর্ঘটনা ঘটে গেছে। এখন তো নেই, সমাধান হয়ে গেছে। ভালো জিনিস দেখা দরকার। খুত খুত করে শুধু মন্দ খোঁজা ভালো কাজ না।


আরও খবর



আম্বানি পুত্রবধূ রাধিকার বিরুদ্ধে চুরির অভিযোগ

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

হাজার কোটি টাকা খরচ করে ছেলের প্রাক বিয়ের জমকালো অনুষ্ঠানে বিশ্বের মানুষকে তাক লাগিয়ে দিয়েছেন মুকেশ আম্বানি ও নীতা আম্বানি। কেউ বাদ যায়নি এই জমকালো বিয়ের আসরে। এই আসরে সবার নজর ছিল আম্বানি পুত্রবধূ রাধিকা মার্চেন্টের দিকে। এবার তার বিরুদ্ধে চুরির অভিযোগ উঠেছে।

গুজরাটের জামনগরে আয়োজিত হয়েছে তিন দিনব্যাপী জমকালো অনুষ্ঠান। সেই আয়োজনের বেশ কিছু ছবি ও ভিডিও ইন্টারনেটে ঝড় তুলেছে। তবে এর মধ্যেই শুরু হয়েছে বিতর্ক।

গুজরাটের জামনগরে জমকালো প্রাক-বিবাহ অনুষ্ঠানে হবু স্বামী অনন্ত আম্বানিকে উদ্দেশ্য করে আবেগঘন এক বক্তব্য দেন আম্বানি পুত্রবধূ রাধিকা মার্চেন্ট।

অনন্ত আম্বানির উদ্দেশে রাধিকা বলেন, ‍‍`একবার আমাকে একজন জিজ্ঞেস করেছিল, ‍‍`একজন সঙ্গীর মধ্যে আমি আসলে কী খুঁজি, কী পেলে আমরা মনে করি যে সঙ্গী খুঁজে পেয়েছি?

জীবনসঙ্গীর মধ্যে আপনি আসলে আপনার জীবনের একজন সাক্ষী খুঁজে পান। এই পৃথিবীতে এক বিলিয়নেরও বেশি মানুষ আছে। কিন্তু কখন বুঝবেন যে আপনি জীবনসঙ্গী পেয়েছেন? যখন আপনি এমন কাউকে খুঁজে পাবেন যে সবকিছু দেখাশোনা করার প্রতিশ্রুতি দেয়ভালো, খারাপ, সুন্দর, সাহসের, দুঃখের সবকিছুর যত্ন নেবে বলে অনুভব করায় তখনই আপনি আপনার সঙ্গী খুঁজে পান। আপনি তখনই বলে উঠেন, "আমি জীবনের প্রতিটি দিন তোমাকে দেখব। তোমার জীবন কখনোই অগোচরে থাকবে না, কারণ আমি এটি প্রত্যক্ষ করব। আমি সারাজীবন তোমার জীবনের সাক্ষী হয়ে থাকব।"

ভালোবাসা ও বন্ধন নিয়ে তার কথাগুলো মুগ্ধ করেছে দর্শকদের। তবে অনুষ্ঠানের কয়েকদিন পরেই সামনে আসে নতুন তথ্য।

ভারতীয় এক সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ‍‍শ্যাল উই ড্যান্স‍  সিনেমায় জীবনসঙ্গী নিয়ে হুবুহু একই বক্তব্য দিয়েছিলেন অস্কারজয়ী অভিনেত্রী সুজ্যান স্যারান্ডন। সেই সংলাপটিই হুবুহু নকল করেছেন রাধিকা।

রাধিকার বক্তৃতা ও সুজ্যান স্যারান্ডনের সংলাপকে পাশাপাশি বসিয়ে বানানো একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটির ক্যাপশনে লেখা, ‍‍তারা অন্তত আমাকে ফোন করে বলতে পারতো, কয়েক কোটি টাকা দিলেই আমি বাক্যগুলো পরিবর্তন করে দিতাম!

৩ দিন ব্যাপি প্রি ওয়েডিং অনুষ্ঠান চলে। অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে হবে অবশ্য জুলাই মাসে। তবে তার আগে প্রাক বিবাহ আসর বসেছিল গুজরাটের জামনগরে।

এতে দেখা যায় বিশ্বের সব হাই প্রোফাইল ব্যক্তিত্ব। সারা বিশ্ব থেকে অতিথিরা আসে। ছিলেন মার্ক জাকারবার্গ থেকে বিল গেটস, ইভাঙ্কা ট্রাম্পের মতো অতিথিরাও। এছাড়াও সচীন থেকে ধোনি, শাহরুখ থেকে সালমান-আমির, রণবীর থেকে দীপিকা-আলিয়া সবাই হাজির হয়েছিলেন। তবে হাতে গোনা কিছু তারকা বাদ গিয়েছিলেন এতে। এসেছিলেন পপ স্টার রিহানাও।


আরও খবর



ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিয়া রহমান মারা গেছেন

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২৩ মার্চ) ভোর পৌনে ৪টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আজ (২৩ মার্চ) বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ঢাবির নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হাসান আল শাফী বলেন, স্যার রাত ৩টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আমরা উনাকে হাসপাতালে নিয়ে আসি। এরপর হঠাৎ তার অবস্থার অবনতি হয় এবং কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

অধ্যাপক জিয়া রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এছাড়া ২০২২ সালের ১৩ জানুয়ারি থেকে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নীল দলের সিনিয়র সদস্য ছিলেন।


আরও খবর



বিয়ের ২২ দিন পর চার মাসের অন্তঃসত্ত্বা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
চুয়াডাঙ্গা প্রতিনিধি

Image

বিয়ের পর থেকে স্ত্রীর শারীরিক পরিবর্তন দেখে সন্দেহ হয় স্বামী সজীবের। স্থানীয় চিকিৎসকের মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষার পর স্বামী নিশ্চিত হন তার স্ত্রী চার মাসের অন্তঃসত্ত্বা। সজীব তার স্ত্রীর কাছে বিস্তারিত জানতে চাইলে ঘটনা খুলে বলেন স্ত্রী। জানান, দীর্ঘদিন ধরে সৎ বাবার কাছে ধর্ষণের শিকার হয়েছেন তিনি।

ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নে। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে মামলা করলে ধর্ষক বাবাকে জেলহাজতে পাঠায় আলমডাঙ্গা থানা পুলিশ।

পুলিশের কাছে নববধূ জানিয়েছেন, তার সৎ বাবা তাকে বিভিন্ন সময় ধর্ষণ করেছেন। এর ফলে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। অপরদিকে সৎ বাবাও বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছেন বলে নিশ্চিত করেছেন আলমডাঙ্গা থানার ওসি শেখ গনি মিয়া। এ ঘটনায় অভিযুক্ত বাবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে স্থানীয়রা।

অভিযুক্ত ওই ধর্ষক বাবার বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন মুন্সিগঞ্জ গ্রামে। তিনি ১৭ বছর ধরে আলমডাঙ্গার চিৎলা গ্রামের দুই কন্যাসন্তানের মাকে বিয়ের পর থেকে ঘরজামাই হিসেবে আছেন।

জানা যায়, ২২ দিন আগে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের সজীবের সঙ্গে একই ইউনিয়নের এক কিশোরীর পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে নববধূর শারীরিক পরিবর্তন লক্ষ করেন স্বামী সজীব। বিষয়টি সন্দেহজনক হলে স্ত্রীকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানতে পারেন, স্ত্রী চার মাসের অন্তঃসত্ত্বা। পরবর্তীতে দুই পরিবারের মধ্যে আলোচনা শেষে ডিভোর্সের সিদ্ধান্ত হয়। তবে অন্তঃসত্ত্বা হওয়ায় কাজী তালাক কার্যক্রম করতে অস্বীকৃতি জানান।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. একরামুল হোসাইন বলেন, বিয়ের কয়েক দিনের মাথায় ওই নববধূর বমি বমি ভাবসহ অন্তঃসত্ত্বার সম্ভবনা লক্ষ করা যায়। পরবর্তীতে ডাক্তারি পরীক্ষার পর চার মাসের অন্তঃসত্ত্বা ধরা পড়ে। ওই কিশোরী বাবা দ্বারা ধর্ষণের শিকার হওয়ার কথা প্রকাশ করেন। পরে স্থানীয় এলাকাবাসী ও ওই কিশোরীর বক্তব্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গনি মিয়া বলেন, কিশোরী মেয়ে ও তার সৎ বাবাকে আমরা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছি। মেয়েটি জানিয়েছেন তার সৎ বাবা তাকে বিভিন্ন সময়ে জোরপূর্বক ধর্ষণ করেছেন। সৎ বাবাও ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন আমাদের কাছে।

নিউজ ট্যাগ: চুয়াডাঙ্গা

আরও খবর



‘ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪’ পেলেন ড. মো: সাদী-উজ-জামান

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

আবাসন খাতে অসামান্য অবদানের জন্য টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ-ট্রাব ও স্মার্ট বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশন কর্তৃক-আয়োজিত ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন ড. মো: সাদী-উজ-জামান, ব্যবস্থাপনা পরিচালক, নতুনধরা গ্রুপ ও কো-চেয়ারম্যান- এফবিসিসিআই স্টান্ডিং কমিটি অন ল্যান্ড ডেভেলপার্স। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ড. মো: সাদী-উজ-জামান। ২১ ফেব্রুয়ারি২৪ ইং তারিখে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধান অতিথি ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নতুনধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: সাদী-উজ-জামানসহ সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, সংসদ সদস্য মহিউদ্দীন মহারাজ, এ. কে.এম শহীদুল হক, সাবেক আইজিপি, আনিসুর রহমান মিঞা (সচিব), চেয়ারম্যান, রাজউক, ফারুক হাসান, সভাপতি, বিজিএমইএ, ড. মো: জাহাঙ্গীর আলম, মহাপরিচালক, বাংলাদেশ টেলিভিশন, বিলাল হক, চেয়ারম্যান, নন্দন পার্ক লিমিটেড। রেদুয়ান খন্দকার, ট্রাবের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সাংবাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সালাম মাহমুদ, সভাপতি টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ-ট্রাব। অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি


আরও খবর



বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলা চলবে: নিউইয়র্ক আদালত

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রিজার্ভের অর্থ চুরির ঘটনায় ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকের (আরসিবিসি) বিরুদ্ধে করা বাংলাদেশ ব্যাংকের মামলা চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে নিউইয়র্ক আদালত। এ মামলায় সারবস্তু আছে বলে মনে করছেন বিচারকরা।

রিজার্ভের অর্থ চুরির ঘটনায় ১৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২০২০ সালের ২৭ মে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা করে বাংলাদেশ ব্যাংক। তাদের মধ্য থেকে ব্লুমবেরি ও ইস্টার্ন হাওয়াই নামে দুটি ক্যাসিনো প্রতিষ্ঠানকে অব্যাহতি দিয়েছেন নিউইয়র্ক কাউন্টি সুপ্রিম কোর্ট। তবে এ মামলা খারিজ করেনি আদালত।

এ ছাড়া ব্যক্তিগত এখতিয়ার না থাকায় আরও চারজন বিবাদীকে মামলা থেকে খারিজ করে দিয়েছেন আদালত। তাঁরা হলেন ইসমায়েল রেয়েস, ব্রিজিত ক্যাপিনা, রোমুয়ালদো আগারাদো ও নেস্তর পিনেদা।

ফিলিপাইনের স্টক এক্সচেঞ্জে দাখিল করা এক পত্রে আরসিবিসি বলেছে, গত ২৯ ফেব্রুয়ারি তারা আদালতের এই সিদ্ধান্তের কথা জানতে পেরেছে বলে স্বীকার করেছে। 

আরও পড়ুন>> নির্ধারিত দামে ভোজ্য তেল মিলবে রোববার থেকে

গত ২৯ ফেব্রুয়ারির সিদ্ধান্তে নিউইয়র্ক রাজ্যের সুপ্রিম কোর্ট বলেছেন, তিনটি কজ অব অ্যাকশনের আইনি ভিত্তি নেই। আরসিবিসি ব্যাংক ও সব বিবাদীর বিরুদ্ধে অর্থ রূপান্তর, চুরি, আত্মসাৎএ ধরনের কর্মকাণ্ডে সহায়তা বা প্ররোচনা, জালিয়াতি (আরসিবিসির বিরুদ্ধে), জালিয়াতিতে সহায়তা বা প্ররোচনাএসব অভিযোগ খারিজ করে দিয়েছেন।

তবে নিউইয়র্কের আদালত জানিয়েছেন, আরসিবিসি ও অন্যান্য বিবাদীর বিরুদ্ধে অন্য অভিযোগে মামলা চলতে পারে, যেমন যে অর্থ আরসিবিসিতে গেছে, তা ফেরত দেওয়া।

২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে নেয় হ্যাকাররা। সংশ্লিষ্টদের ধারণা, দেশের অভ্যন্তরে কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থপাচার করেছে।

এ ঘটনায় ওই বছরের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপপরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে একটি মামলা করেন। তিনি মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়। পরের দিন ১৬ মার্চ মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন আদালত।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪