আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: শিশুসহ আরো ৫ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এর আগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে সোমবার বিকেলে আরও ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চটি তীরে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় লঞ্চ ডুবিতে আজ মঙ্গলবার সকালে শিশুসহ আরো ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫ জনে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক সালেহ উদ্দিন বিষয়টি আজ মঙ্গলবার সকালে নিশ্চিত করেছেন।

এর আগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে সোমবার বিকেলে আরও ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চটি তীরে আনা হয়। এরপরই লঞ্চটির ভেতর থেকে মরদেহ বের করতে শুরু করেন উদ্ধারকারীরা।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে গত রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় মালবাহী কার্গোর ধাক্কায় সাবিত আল হাসান নামে লঞ্চটি অর্ধশত যাত্রী নিয়ে ডুবে যায়। পরে রাতভর অভিযান চালিয়ে উদ্ধারকর্মীরা রবিবার পাঁচজনের মরদেহ উদ্ধার করেন। রবিবার ৫ জন ও সোমবার ২৩ জন মিলিয়ে গত দুইদিনে মোট ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করছে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, দমকল বাহিনী, নৌ ও থানা পুলিশের উদ্ধারকর্মীরা। এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।


আরও খবর



রোজা ও সেহরির সময়সূচি প্রকাশ

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ১২১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ১৪ এপ্রিল থেকে প্রথম রোজা শুরু হতে পারে ধরে নিয়ে এবারের সেহরি ও ইফতারের সময়সূচি ঠিক করে দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশন থেকে আজ রবিবার দুপুরে এই সূচি প্রকাশ করা হয়।

তবে প্রথম রোজা শুরুর তারিখ চাঁদ দেখার ওপর নির্ভর করে পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন।

প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন বলেন, চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা রাখার চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে সম্ভাব্য সূচি অনুযায়ী প্রথম রোজা ১৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে।



আরও খবর
শুরু হলো সিয়াম সাধনার মাস

বুধবার ১৪ এপ্রিল ২০২১

রোজা শুরু কবে জানা যাবে সন্ধ্যায়

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১




১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, প্রজ্ঞাপন জারি

প্রকাশিত:সোমবার ১২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ এপ্রিল ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। সোমবার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সময় জরুরি সেবা ছাড়া, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলবে শিল্প কলকারখানা। ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে।

এর আগে গত শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে টেলিফোনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, করোনা ঠেকাতে গত ২৯ মার্চ থেকেই মানুষকে সতর্ক করা হচ্ছে। ৪ এপ্রিলের প্রজ্ঞাপনের মাধ্যমেও জনমত তৈরি, মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ নানা নির্দেশনা দেওয়া হয়েছে। তবে যেভাবে করোনাভাইরাসের বিস্তার ঘটছে, কঠোর লকডাউনের মাধ্যমেই এটি ঠেকাতে হবে বলে বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কঠোর লকডাউনের সময় জরুরি সেবা ছাড়া সকল অফিস-আদালত-কলকারখানা সবকিছু বন্ধ রাখতে হবে।

দোকানপাট খোলা রাখার ব্যাপারে ব্যবসায়ীদের আন্দোলন নিয়ে এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, তাদের জন্য মার্কেট খোলা রাখা হয়েছে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপরই এক সপ্তাহ কড়া লকডাউন প্রয়োজন। কড়া লকডাউন না হলে করোনার বিস্তার ও মৃত্যুর সংখ্যা ঠেকানো যাবে না।

সংক্রমিত মানুষের সংস্পর্শে এলে করোনা ছড়াবেই জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এর ফলে এখন কঠোর লকডাউনের কোন বিকল্প নেই। কঠোর লকডাউনের মাধ্যমে করোনা সংক্রমণ কমানো সম্ভব বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।


আরও খবর



চট্টগ্রামের বাঁশখালীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে বাঁশখালী তাপ বিদ্যুৎকেন্দ্রের চার শ্রমিক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩২ জন। সকালে শ্রমিকরা বেতনভাতার দাবিতে বিক্ষোভ শুরু করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

শনিবার (১৭ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের বাঁশখালী মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, বেতন-ভাতা নিয়ে শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষের বিরোধ চলছিল। সকালে শ্রমিকরা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্র বলছে, সংঘর্ষের একপর্যায়ে পুলিশ গুলি চালায়। এতে কমপক্ষে ৩২ জনের মতো আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নিউজ ট্যাগ: চট্টগ্রাম

আরও খবর



স্বরূপকাঠিতে আগুনে পুড়ল মুক্তিযোদ্ধার ঘরসহ তিনটি বসতঘর

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ২৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বরূপকাঠি থেকে হযরত আলী হিরু

পিরোজপুরের স্বরূপকাঠিতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান লাল মিয়া ও তার ভাই চাঁন মিয়া ও ছেলে মোস্তফার দোতলা বসতঘর মালামালসহ পুড়ে ভস্মীভূত হয়েছে। সোমবার সন্ধ্যা আনুমানিক ৭ টার দিকে উপজেলার পশ্চিম সোহাগদল গ্রামে (হাওলাদার বাড়ি) এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মুক্তিযোদ্ধা লাল মিয়া জানান। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা না গেলেও বৈদ্যুতিক শর্ট সার্কিট অগ্নিকাণ্ডের সুত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

স্বরূপকাঠি ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. আরিফুজ্জামান শেখ তিনটি বসত ঘর ভস্মীভূত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসি সূত্রে জানাগেছে,ওইদিন সন্ধ্যায় মুক্তিযোদ্ধা লাল মিয়ার ছেলে মোস্তফার ঘরে আগুন দেখে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। ইতোমধ্যে আগুনের লেলিহান শিখায় তিনটি দোতলা বসতঘর মালামালসহ ভস্মীভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা অকুস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। উপজেলা চেয়ারম্যান আব্দুল হক রাতেই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।


আরও খবর



লকডাউনের প্রথম দিনে ছুটির আমেজে রাজধানীবাসী

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে চলছে সাত দিনের লকডাউন। করোনা সংক্রমণ রোধে এ লকডাউন ডাকা হলেও প্রথম দিনে দেখা যাচ্ছে না এর কোনো প্রভাব।

কাগজে-কলমে থেকে যাচ্ছে লকডাউন। জনসাধারণ মাস্ক পরেই বেরিয়ে পড়ছেন সড়কে। লকডাউনের প্রথম দিনে সড়কগুলো দেখলে মনে হবে রাজধানীবাসী যেন কোনো এক ছুটির দিন পার করছেন।

সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুর এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। লকডাউন উপেক্ষা করে সাধারণ মানুষ নিজ নিজ প্রয়োজনে ঘর থেকে বেরিয়ে পড়ছেন সড়কে। সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়াই ঘোরাফেরা করতে দেখা গেছে নানা বয়সের নারী-পুরুষ ও বৃদ্ধদের।

মিরপুর-১০ নম্বর এলাকার বাসিন্দা মো. আব্দুল হাই। লকডাউনে ঘোরাফেরা করতে দেখা যায় তাকে। তিনি বলেন, লকডাউনে ঘরে বসে থাকলে পরিবার নিয়ে কী খাব। কাজের সন্ধানে ঘর থেকে বের হয়েছি। আমাদের মতো দিন আনা, দিন খাওয়া মানুষদের লকডাউনে পড়তে হয় মহাবিপদে। কর্ম আর খাবারের সন্ধানে ঘর থেকে বের হয়েছি।

মিরপুর-৬ নম্বর এলাকার বাসিন্দা রাজু আহমেদ। লকডাউনে কেন বাইরে বের হয়েছেন জানতে চাইলে তিনি বলেন, বাজার করতে বাইরে বের হয়েছি। বাসায় তরিতরকারি বলতে কিছুই নেই। আমাদের মতো মধ্যবিত্ত ও নিম্নআয়ের মানুষদের লকডাউন মেনে চলা খুব কঠিন। ঘরে শুয়ে বসে দিন পার করাও কঠিন। পরিবার-পরিজন নিয়ে খেয়ে পরে বেঁচে থাকতে তো হবে।  

নিউজ ট্যাগ: রাজধানী

আরও খবর