আজঃ সোমবার ০৮ মার্চ ২০২১
শিরোনাম

শেখ হাসিনাকে হত্যা চেষ্টার এক আসামি গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৯২জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাতে রাজধানীর দিয়াবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তবে ঘটনার প্রায় ১৭ বছর পর গ্রেফতার হওয়া এ আসামির প্রাথমিকভাবে বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, সোমবার রাতে দিয়াবাড়ি এলাকা থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এ বিষয়ে বিস্তারিত জানাবেন।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় সেই সময়ের বিরোধী দলের নেতা শেখ হাসিনা বেঁচে গেলেও নিহত হন নারী আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানসহ ২৪ জন।

Share

আরও খবর



বেনাপোলে ভুয়া এনএসআই কর্মকর্তা আবু মুছা আটক

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | ১১৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেনাপোল থেকে ইয়ানূর রহমান

বেনাপোল সীমান্ত এলাকা থেকে আবু মুছা (৩৮) নামে এক ভুয়া এনএসআই কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে বেনাপোল বাজার থেকে তাকে আটক করা হয়। আটককৃত ভুয়া এনএসআই আবু মুছা ঝিকরগাছার বাঁকড়া এলাকার মাজহারুল ইসলামের ছেলে।

পুলিশ জানান, এনএসআই ফ্লিড অফিসার পরিচয়ে আবু মুছা নামে এক ব্যক্তি একটা তদন্তে যাওয়ার জন্য ফোন করে সোর্স নিয়ে পুলিশকে বেনাপোল বাজারে আসতে বলে।

এ সময় এনএসআই কর্মকর্তা মুছার কাছে গিয়ে পুলিশ সদস্য তদন্তের বিষয়টি জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারিনি। পরে সন্দেহ হলে তাকে কৌশলে থানায় নিয়ে আসা হয়। একপর্যায়ে জিজ্ঞাসাবাদে ভুয়া এনএসআই প্রমাণিত হলে আটক করা হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, আটককৃত আসামির বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে। আগামীকাল (২১ ফেব্রুয়ারি) সকালে যশোর আদালতে সোপর্দ করা হবে।

নিউজ ট্যাগ: বেনাপোল যশোর
Share

আরও খবর
গুলি করে ইউপি সদস্যকে হত্যা

সোমবার ০৮ মার্চ ২০২১




কলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | ১০১জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

কলেজ-বিশ্বদ্যিালয়ের ভর্তির ক্ষেত্রে প্রত্যেকের ডোপ টেস্ট করার পদক্ষেপ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, শুধু কলেজ-বিশ্বদ্যিালয়ের ভর্তির ক্ষেত্রে নয় সরকারি কর্মকর্তা কর্মচারী নিয়োগেও ডোপ টেস্ট করা হবে, সেটা বিসিএস হলেও। এমনকি যারা চাকরিতে আছেন তাদের বিরুদ্ধে মাদক গ্রহণের অভিযোগ পাওয়া গেলে ডোপ টেস্ট করা হবে।

এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, চাকরিতে যারা আছেন তাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে কেবল তাদের ডোপ টেস্ট হবে। এদিকে, মাদকমুক্ত এলাকা ঘোষণা করার জন্য বৃহত্তর চট্টগ্রাম ও দিনাজপুর জেলায় পাইলট প্রকল্প চালু করা হবে বলেও তিনি জানান।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে মোজাম্মেল হক বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় বৈঠকে সন্তোষ প্রকাশ করা হয়েছে।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জন্য ভাসানচরে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। কক্সবাজারে মাঝে মধ্যে ক্রাইমের কথা শোনা যায়। ভাসানচরে যাতে কোনও ধরনের ক্রাইম না হয় সে উদ্যোগ নেওয়া হয়েছে। এ ক্রাইম দমন করার জন্য আগামী মে মাসের মধ্যে অত্যাধুনিক যে সব ব্যবস্থার মাধ্যমে ক্রাইম দমন করা হয় সে ব্যবস্থা চালু করা হবে।

Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১




নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩৫, মৃত্যু ৬

প্রকাশিত:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৭৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৪৪১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার ১৮৪ জনে।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস
Share

আরও খবর



সীমান্তে হত্যাকাণ্ডকে দুঃখজনক : জয়শঙ্কর

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ৭৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ-ভারত সীমান্তে সংঘটিত হত্যাকাণ্ডের প্রকৃত কারণ অনুসন্ধান ও সমস্যার বাস্তব সমাধানে কাজ করার কথা বলেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আমরা একমত হয়েছি, প্রতিটি হত্যাকাণ্ডই দুঃখজনক। কিন্তু আমরা নিজেদের প্রশ্ন করেছি, সমস্যার মূল কারণ কি? এবং এটি হচ্ছে অপরাধমূলক কর্মকাণ্ড।

তিনি বলেন, আমাদের দুপক্ষের লক্ষ্য হওয়া উচিত অপরাধবিহীন সীমান্ত, যাতে করে হত্যাকাণ্ড না হয়। আমার ধারণাআমরা দুপক্ষ এই সমস্যার সমাধান করতে পারব।

ঢাকায় পৌঁছানোর পর বৃহস্পতিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। পরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথাকে উদ্ধৃত করে তিনি বলেন, কানেক্টিভিটি হচ্ছে উৎপাদনশীলতা। যদি আমরা বাংলাদেশ ও ভারতের মধ্যে কানেক্টিভিটি ঠিক রাখতে পারি, তবে এই অঞ্চলের সামগ্রিক ভূ-অর্থনীতিতে পরিবর্তন আসবে। এ ক্ষেত্রে বঙ্গোপসাগর খুব কার্যকর। আমরা দুপক্ষই বিশ্বাস করি এটি করা সম্ভব।

অভিন্ন নদীর পানি বণ্টন নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, পানি নিয়ে ভারত সরকারের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। এটি নিয়ে আলোচনা হয়েছে। শিগগিরই পানি সচিব পর্যায়ের বৈঠক হবে।

জয়শঙ্কর বলেন আরও বলেন, সফরের অনেকগুলো উদ্দেশ্য রয়েছে- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর উপলক্ষ্যে আমি এসেছি। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর, এটি হবে তার প্রথম বিদেশ সফর।

Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১




করোনা: সুস্থ হয়েছে ৯ কোটি ১৪ লাখ ৬৫ হাজার ৮৫৯ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ৭৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৩১ হাজার ৬৫২ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৫৭ লাখ ৬৩ হাজার ৮৪২ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লাখ ৭১ হাজার ৬৯৩ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৯ কোটি ১৪ লাখ ৬৫ হাজার ৮৫৯ জন। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৩১ হাজার ৬৫২ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৩৭৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৭ লাখ ২২ হাজার ২২১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৪০২ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ৫৬ হাজার ৭৪৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৪৭১ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪২৮ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস
Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১