আজঃ রবিবার ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

‘শেখ হাসিনার নৌকা নিয়ে ইনশাআল্লাহ আপনাদের মাঝে আগামী নির্বাচনে আসবো’

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ অক্টোবর ২০২৩ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল এমপি করিম বলেছেন, আমার বিশ্বাস আল্লাহর উপর ভরসা রেখে বলছি। আমি এমন কোন খারাপ কাজ করিনি ঘুষ-দুর্নীতি করি নাই যার কারণে আমাকে বাদ দেবে আমার মনে হয় না। আমার বিশ্বাস শেখ হাসিনার নৌকা নিয়ে ইনশাআল্লাহ আপনাদের মাঝে আগামী নির্বাচনে আসবো। মন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরের নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে উন্নয়ন সমাবেশ এর প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি যদি বাড়ি বাড়ি এসে ভোট চাইতে না পারি আপনারা যারা এলাকার মুরুব্বিরা আছেন, যুবকরা আছেন, আমাদের মায়েরা, বোনেরা আছেন ধরে নেবেন আমি আপনাদের ঘরের সদস্য। আপনার পরিবারে আমি আপনার ভাই, সন্তান, আপনার বন্ধু সব কিছু মিলিয়ে আমি আপনাদের বাড়ির মানুষ। আমি আপনাদের দেখাতে চাই আপনাদের ভোট অনেক মূল্যবান ভোট। আমার কাছে আপনাদের এক একটা ভোট লক্ষ লক্ষ কোটি টাকার চেয়ে বেশি। গরীব অসহায় যে থাকে তার ভোটটা আমার কাছে মূল্যবান। ওই মানুষটার ভোটটাকে আমি পবিত্র আমানত হিসেবে নিয়েছি। সেই জন্য রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, টিআর, কাবিখা, স্কুল, মসজিদ, মন্দিও যেখানে যা করা দরকার করতেছি। আমি মিথ্যা মামলায় কাউকে জড়াই না। আবার খুন-খারাবি করবেন আমার লোক ছাইড়া দেন। ওই কারবারটা আমি করি না। যে রকম করবে তার সেই রকম ব্যবস্থা হবে।

মন্ত্রী আরও বলেন, আমি আপনাদের কাছে ভোট চাইতে আসবো না। কারণ আমি ঘরে কেন ভোট চাইতে আসবো। দূরের ওই নতুন উপজেলা ইন্দুরকানী পিরোজপুর সেখানে ভোট চাইতে যাবো নাকি এই নিজেদের ঘরের মানুষদের কাছে যাবো। আমি আজকেই দাবি জানিয়ে যাচ্ছি মনোনয়ন পাওয়ার পর আমি চেষ্টা করবো আপনাদের কাছে আসতে। যদি আসতে না পারি আপনারা প্রত্যেকে এক একজন রেজাউল হবেন। আপনারা আপনাদের বাড়ির লোকদের বুঝাবেন। কারণ আমি নির্বাচিত হলে এই এলাকার লাভ হবে। ভোট কেন্দ্রে সর্বোচ্চ ভোটার নিয়ে আসতে হবে। একটা ভোটার যেনো বাড়িতে না থাকে। আমি তো আপনাদেরই একজন। আমাকে কোথায় আপনারা ফেলে দেবেন। চোখ বন্ধ করে একবার ভেবে দেখবেন আপনজনকে তাড়িয়ে দিলে কোন লাভ হয় না। আমি তো আপনাদের নির্ভেজাল স্বজন। নির্ভেজাল আপনজন। আমি রাজনৈতিক কারণে একজনকেও হয়রানি করিনি। কারো সঙ্গে কটু কথা বলিনি। গালিগালাজ করিনি। তাহলে আমাকে কেন ভোট দিবেন না।

মন্ত্রী আরও বলেন, আগামি নির্বাচন জানুয়ারিতে। সম্ভবত ৪ জানুয়ারি। নির্বাচনের তফসিল ঘোষনা হবে ১৫ নভেম্বর। এখন আমাদের সময় খুব কাছাকাছি। ১৫ নভেম্বর  তফসিল ঘোষণা হলে প্রধানমন্ত্রী যাকেই মনোনয়ন দেবেন তারা এলাকায় আসবে। নৌকা মার্কা যে নিয়ে আসবে তার পক্ষে ভোট দিতে হবে। কারণ শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হলে নৌকার এমপি বেশি লাগবে। না হলে মুক্তিযোদ্ধা কমান্ডাররা রাস্তায় বসে থাকবে। আর রাজাকাররা চাঁদ-তারা পতাকা নিয়ে রাস্তায় ঘুরে বেড়াবে। আর ওই সময় দুর্নীতিবাজ, দস্যু, দুর্বৃত্ত এরা মাথাচাড়া দিয়ে উঠবে। সেই জন্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হলে নৌকায় ভোট দিতে হবে।

রেজাউল করিম বলেন, আগেও তো এমপি ছিলো তারা কি করেছে সেটা আপনারা জানেন। অসহায় দরিদ্রদের শেখ হাসিনার দেওয়া টিনের সাথের টাকাটাও মেরে দিয়েছে। নিয়োগ-বাণিজ্য করেছে। উন্নয়ন কাজের টাকার পার্সেন্টিজ খেয়েছে। ঘুষ-দুর্নীতি করেছে। ওদের থেকে সাবধান। যদি চান আমার পূর্বের সিষ্টেম ভালো ছিলো তাহলে আমাকে বাদ দেবেন। আর যদি মাস্তানদের দিয়ে নেতা গিরি করানো লাগবে তাহলে আমাকে বাদ দেবেন। আমি নিজে অভদ্র না এ জন্য আমি ভদ্র লোকদের সাথে চলতে চাই। আপনারা যারা ভদ্র মানুষ, ভদ্র পরিবেশের মানুষ আমি তাদের সাথে চলতে চাই।  


আরও খবর



ত্রিশালে প্রাইভেটকার দুর্ঘটনায় যুবলীগ নেতা নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোমিন তালুকদার, ত্রিশাল (ময়মনসিংহ)

Image

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে যুবলীগ নেতা শামীম পারভেজ (৩৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নুরুর দোকান নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দেয় সাথে প্রাইভেটকারটি। পরে স্থানীয়রা গাড়ি থেকে দুইজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। তবে গাড়ির চালক যুবলীগ নেতা শামীম পারভেজ ঘটনাস্থলেই নিহত হন। তার সঙ্গে থাকা নজরুল ইসলাম দীপক গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। দুর্ঘটনার পরে তাদের গাড়ি থেকে বের করার পর গাড়ীতে আগুন ধরে যায়।

পরিবার সূত্রে জানা যায়, ময়মনসিংহের বাইপাস এলাকায় যুবলীগ নেতা শামীম পারভেজ নিজের ফিসারীর পাঙ্গাশ মাছ বিক্রি করে ত্রিশাল আসার পথে এ দুর্ঘটনার শিকার হন। তিনি নিজের গাড়ী নিজেই চালিয়ে আসছিলেন।

নিহত শামীম পারভেজ ত্রিশাল পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আজহারুল ইসলামের বড় ছেলে। সে উপজেলা কৃষকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার ভোর সকালে উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নুরুর দোকান নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও অপর একজন আহত হয়। নিহতের পরিবার থেকে কোন আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর



তালতলীতে হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
Image

তালতলী(বরগুনা)প্রতিনিধি:

বরগুনার তালতলীতে পুকুর খননের সময় হিট স্ট্রোকে মোঃ নয়া মিয়া ফকির (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শ্রমিক মোঃ  নয়া  মিয়া ফকির একই গ্রামের আমির আলী ফকিরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামের হাসান মিয়ার বাড়িতে পুকুর খননের কাজ করতে যান মো. নয়া মিয়া ফকির। তিনি পুকুর খননের সময় হিট স্ট্রোক করেন। এ সময় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

নিহতের ভাই সোবাহান ফকির বলেন, প্রতিদিনের ন্যায় সকালে পুকুর খননের কাজ করতে গিয়ে হিট স্ট্রোক করেন তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হিট স্ট্রোকে মারা গেছেন বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন কুমার পোদ্দার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।


আরও খবর



কমানোর একদিন পরই বাড়ল সোনার দাম

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোনার দাম সামান্য কমানোর একদিন পর আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভালো মানের সোনার ভরিতে ৬৩০ টাকা বাড়ানো হয়েছে।

এখন ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে দাঁড়াচ্ছে ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা।

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল সাড়ে ৩টা থেকেই নতুন দাম কার্যকর করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।


আরও খবর



দেশের কোথাও চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা সায়লা শারমিন গণমাধ্যমকে জানান, সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪৫ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদযাপনের তারিখ নির্ধারণ করা হয়।

পবিত্র ঈদ মুসলমানদের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে এবং সম্প্রীতি বৃদ্ধি করে। বিশ্ব মুসলিম একই আত্মার বন্ধনে আবদ্ধ এ কথা স্মরণ করিয়ে দেয় পবিত্র ঈদ। ধনী-গরিব ভেদাভেদ ভুলিয়ে দিয়ে রাজা-প্রজা এক কাতারে শামিল করিয়ে দেয় পবিত্র ঈদ। হিংসা বিদ্বেষ ও অহংকারসহ সকল অন্যায় ও পাপাচার মুছে দিয়ে নতুন করে সুখী পবিত্র জীবন যাপন শুরু করার তাগিদ এনে দেয় পবিত্র ঈদ। এবারের পরিবর্তিত সময়ে ঈদের এই শিক্ষা আরও বেশি প্রাসঙ্গিক।

এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ আজ মঙ্গলবার (৯ এপ্রিল) ৩০তম রোজা পালন করছে। ওই সব দেশে বুধবার (১০ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর পালন করা হবে। তুরস্ক, ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়াতেও বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে।


আরও খবর
কুরবানি ঈদ কবে, জানাল আরব আমিরাত

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪




ডেঙ্গু প্রতিরোধে জোরালো উদ্যোগ হাতে নিয়েছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ডেঙ্গু প্রতিরোধে সরকার জোরালো ভূমিকা নিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, ইতোমধ্যে মন্ত্রণালয়ের মিটিং হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ চলছে।

শনিবার (১৩ এপ্রিল) সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

ডা. সামন্ত লাল সেন বলেন, কেউ ডেঙ্গু আক্রান্ত হলে চিকিৎসা নেওয়া জরুরি। চিকিৎসা সামগ্রী ও ওষুধের ঘাটতি যেন না থাকে, তা নিয়ে আরও কাজ করতে হবে।

তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে এবার স্যালাইনের কোনো অভাব হবে না। পাশাপাশি কেউ যাতে বিনা চিকিৎসায় মারা না যায়, সেদিকে খেয়াল রাখবে স্বাস্থ্য অধিদপ্তর।

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল জনবল সংকটে ভুগছে জানিয়ে মন্ত্রী বলেন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে জনবল সংকটের সমস্যা অতি দ্রুত সমাধানের জন্য কাজ করা হবে। এতে ঢাকা মেডিকেলসহ অন্যান্য হাসপাতালের চাপ কমবে।


আরও খবর