আজঃ রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম

সিইও পদে চাকরিতে যোগ দিলেন সাকিব!

প্রকাশিত:বুধবার ০৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৪ জানুয়ারী ২০২৩ | ১৩০৫জন দেখেছেন
খেলাধুলা


Image

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় বলা হয় সাকিব আল হাসানকে। লাল সবুজ জার্সিতে দেশের হয়ে বিশ্ব ক্রিকেটে দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন টাইগার অলরাউন্ডার। ক্রিকেটের তিন ফরম্যাটে লম্বা সময় ধরে বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এবার সেই সাকিবই কি না ক্রিকেট ছেড়ে এবার চাকরিতে যোগ দিলেন!

বুধবার (৪ জানুয়ারি) বেলা ১১টায় গালফ অয়েল বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয়ে এসে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তবে শুধুমাত্র একদিনের জন্য এই দায়িত্ব নিয়েছেন ৩৫ বছর বয়সী তারকা এই ক্রিকেটার।

দেশে বিদেশে বিভিন্ন কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন সাকিব আল হাসান। গালফ অয়েলেরও ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত রয়েছেন তিনি। তবে কোম্পানির প্রচারের জন্য এবার অভিনব আয়োজনে সাকিবকে সিইও পদে যুক্ত করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

নিজের অনুভূতি প্রকাশ করে সাকিব গণমাধ্যমে বলেন, খুবই ভালো লাগছে। প্রথম বার এরকম একটা দায়িত্বশীল পদে এলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ এসেছে, এই চ্যালেঞ্জ অতিক্রম করাই একটি বড় মজার বিষয়। আমার কাছে এই ধরনের চ্যালেঞ্জ ভালো লাগে। চেষ্টা করব ভালো কাজের মাধ্যমে এই কোম্পানিকে আরও সামনে নিয়ে যাওয়ার।

ক্রিকেটার সাকিব মাঠের বাইরে বিভিন্ন ব্যবসার সাথেও যুক্ত রয়েছেন। ফলে ভবিষ্যতে সত্যিকার অর্থেই এই ধরনের প্রতিষ্ঠানের সিইও হওয়ার স্বপ্ন দেখেন কি না এমন প্রশ্ন করা হলে জবাবে সাকিব বলেন, এখন পর্যন্ত ক্রিকেট নিয়েই স্বপ্ন আছে। যখন তা শেষ হবে, তখন নতুন স্বপ্ন দেখা শুরু করব।

সাকিবের ওপর এমন দায়িত্ব হস্তান্তরের কারণ হিসেবে গালফ ওয়েল বাংলাদেশ লি. এর প্রধান নির্বাহী কর্মকর্তা অম্লান মিত্র বলেন, আমি একদিনের অব্যাহতি পেলাম। সাকিব রোজই দলের সিইও হয়ে মাঠে নামেন। তো একদিন এই অবস্থানে বসে দেখুক, এখানে কেমন চাপ আছে। এটি একটি আইডিয়া।

গত চার বছর ধরে গালফ ওয়েল বাংলাদেশ লি. এর সঙ্গে যুক্ত রয়েছেন সাকিব। করোনা মহামারিসহ বৈশ্বিক মন্দার মধ্যেও অভূতপূর্ব প্রবৃদ্ধি অর্জন করেছে কোম্পানি। তাই সাকিবকে সৌভাগ্যের প্রতীক হিসেবেও উল্লেখ করেছেন অম্লান মিত্র।

তিনি আরও বলেন, তিনি (সাকিব) আমাদের সৌভাগ্যের প্রতীক। পাশাপাশি সে আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও। আমাদের এই অফিসটা নতুন। এখানে তিনি আগে আসেননি। চাচ্ছিলাম সাকিব যেন এই অফিসটা দেখেন। এক মাস আগে আমরা এই অফিসটা নিই, তিনি তখন ছিলেন না।

উল্লেখ্য, বিপিএলের নবম আসর আগামী ৬ জানুয়ারি শুরু হচ্ছে। সাত দলের এই টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে মাঠে নামবেন তিনি। শিরোপা জয়ের লক্ষ্যে দলের গুরুদায়িত্বও অভিজ্ঞ এই ক্রিকেটারের হাতে তুলে দিয়েছে বরিশাল ফ্রাঞ্চাইজি।

নিউজ ট্যাগ: সাকিব আল হাসান

আরও খবর