আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

শিক্ষার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে সরকার : এমপি মানিক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | ১২৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুনামগঞ্জ থেকে দুলাল মিয়া

সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজার আসনের এমপি মুহিবুর রহমান মানিক বলেছেন," উন্নয়নে দেশ আজ অনেক দূর এগিয়েছে। শিক্ষার উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আন্তরিকভাবে কাজ করছে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে ৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা আমাদের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন।"

বুধবার বিকালে দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া প্রগতি উচ্চবিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দোহালিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ছাত্র ঐক্য পরিষদের সভাপতি অশোক কুমার দাসের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রোটারিয়ান মো. ইকবাল হোসেন ও নুর হোসেন আবদুল্লার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন -সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী বীর প্রতীক, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন -ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আজাল হোসেন, ছৈয়দ আহমদ, দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান হাজী আবদুল খালেক, দোহালিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, সিলেট কেন্দ্রিয় মুসলিম সাহিত্যে সংসদের সহ সভাপতি দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, শফিকুল ইসলাম বাবুল, দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু, দোহালিয়া ইউনিয়ন আলীগের সভাপতি নুরমিয়া, সাধারণ সম্পাদক বশির উদ্দিন প্রমুখ।


আরও খবর



মুন্সীগঞ্জে বিচার সালিশে প্রতিপক্ষের হামলায় নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সীগঞ্জ সদর উপজেলায় বিচার সালিশে প্রতিপক্ষের হামলায় মো. ইমন হোসেন (২২) ও মো. সাকিব হোসেন (১৯) নামের দুই যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। উপজেলার উত্তর ইসলামপুর এলাকায় গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ইমন হোসেন উত্তর ইসলামপুর এলাকার কাশেম পাঠানের ছেলে ও সাকিব হোসেন একই এলাকার বাচ্চু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, সৌরভ নামের এক যুবক স্কুলে যাওয়ার পথে এক ছাত্রীকে উত্ত্যক্ত করতেন বলে অভিযোগ উঠেছিল। ওই স্কুলছাত্রী এ ঘটনা সম্পর্কে তার স্বজনদের জানালে তাদের অভিযোগের ভিত্তিতে স্থানীয় কয়েকজন গতকাল সন্ধ্যায় সালিশ বৈঠকের ব্যবস্থা করেন। সালিশ বৈঠক পরিচালনা করেন স্থানীয় আওলাদ হোসেন মিন্টু। সেখানে সাকিব ও ইমনসহ মিন্টুর বেশ কয়েকজন সমর্থক উপস্থিত ছিলেন। এদিকে সালিশ বৈঠকে বিষয়টি সমাধান না হলে পুনরায় রাত সাড়ে ১০টার দিকে মীমাংসার জন্য চেষ্টা করা হয়। পরে রাতে প্রতিপক্ষ সৌরভ ও তাঁর অনুসারী শামীম, অভি ও শিহাবসহ অন্তত ১০ থেকে ১২ জন আওলাদ হোসেন মিন্টুর সমর্থকদের ওপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ইমন নিহত হন এবং গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয় সাকিবের।

এদিকে, এ ঘটনায় গুরুতর আহত হয়েছে অন্তত পাঁচজন। তাঁদের মধ্যে আওলাদ হোসেন মিন্টুসহ তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে জরুরি বিভাগে বিভাগের চিকিৎসক ফেরদৌস জানান, গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে তিনজনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে এক যুবক মারা যান। অপর কয়েকজন গুরুতর আহত ছিলেন। গুরুতর কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবক্কর সিদ্দিক বলেন, ঘটনার পরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কী নিয়ে এই সংঘর্ষ ঘটেছে তা এখনো পরিষ্কার নয়। ঘটনাস্থলে একজন মারা গেছেন। এ ছাড়া ঢাকায় নেওয়ার পথে আরও একজন মারা গেছেন বলে খবর শুনেছি, তবে তা নিশ্চিত নই। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে। তদন্তের স্বার্থে তাদের নাম এখন বলা যাবে না।


আরও খবর



মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা

প্রকাশিত:বুধবার ৩১ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ৩১ মার্চ ২০২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা পরিস্থিতিতে দুই সপ্তাহের জন্য রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

আজ বুধবার বিআরটিএর এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত (আপাতত দুই সপ্তাহ) রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এ ছাড়াও, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনাও দিয়েছে বিআরটিএ।


আরও খবর



রাজশাহীতে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ নিহত ৩

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে সিএনজিচালিত অটোরিকশা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক দম্পতিসহ তিনজন নিহত হয়েছেন। আজ বুধবার দুপুর আড়াইটার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের পবা উপজেলার মুরারিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ঘাসিয়ালপাড়া গ্রামের বাসিন্দা আব্দুস সাত্তার (৫৫), তাঁর স্ত্রী ফেরদৌসি বেগম (৪৭) এবং গোমস্তাপুর উপজেলার বাগডাস গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক আনসার আলী (৪৫)।

দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব হোসেন জানান, আব্দুস সাত্তার তাঁর অসুস্থ স্ত্রীকে নিয়ে গোমস্তাপুর থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে যাচ্ছিলেন। পথে রাজশাহীর গোদাগাড়ী থেকে ওই অটোরিকশায় রায়হান শুভ নামের আরেক যুবক উঠেন। সিএনজি অটোরিকশাটি পবা উপজেলার মুরারিপুর এলাকায় আসার পর চাঁপাইনাবগঞ্জগামী একটি খালি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ফেরদৌসি বেগম ও সিএনজির চালক আনসার আলী নিহত হন। আহত হন দুজন। স্থানীয়রা আহত আব্দুস সাত্তার ও রায়হান শুভকে উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সাত্তার মারা যান। আহত শুভর অবস্থাও আশঙ্কাজনক।

ওসি আরও জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক-হেলপার পালিয়েছেন। ট্রাকটি জব্দ করা হয়েছে। দুমড়ে-মুচড়ে যাওয়া সিএনজিচালিত অটোরিকশাটিও উদ্ধার করা হয়েছে।


আরও খবর
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪

শুক্রবার ১৬ এপ্রিল ২০২১




কোম্পানীগঞ্জে আবারও পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা

প্রকাশিত:বুধবার ২৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ মার্চ ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আবারও পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের দুই পক্ষ।

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা করেন। হঠাৎ করে বুধবার (২৪ মার্চ) সকালে একই কর্মসূচি ঘোষণা করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

আবদুল কাদের মির্জা কাদের ঘোষিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো. ইউনুস স্বাক্ষরিত কর্মসূচি বলা হয়, ২৫ মার্চ সকাল ১০টায় ১৬ নম্বর স্লুইচ গেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া, উপজেলার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার। ২৬ মার্চ সকাল থেকে প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরাল এবং শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, বিকেল ৩টায় পৌর মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অন্যদিকে কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নুরন্নবী স্বাক্ষরিত কর্মসূচিতে বলা হয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং স্বাধীনতা দিবস উপলক্ষে ২৫ মার্চ রাতে উপজেলার প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, ২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকালে প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বিকেল ৩টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে শহীদ নুরুল হক বীর উত্তম অডিটোরিয়ামে আলোচনা সভা পালিত হবে। সকল কর্মসূচি পালনে যথাযথ ব্যবস্থা গ্রহণে দলীয় সকল নেতাকর্মীদের অনুরোধ করা হয়েছে।

এই বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে প্রশাসন অবগত আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



নিজ গ্রামে জমি বেচে মসজিদ গড়েছেন নায়ক আলমগীর

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ১৭১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গোপালপুরের সন্তান নায়ক আলমগীরকে কোনোদিন দেখেননি তার এলাকার নতুন প্রজন্মের কেউ। তারা শুধু টিভিতেই দেখেছেন নায়ক আলমগীরকে। মুরুব্বীদের মুখে শুনেছেন আলমগীরের পরিবারের কথা।

শুক্রবার (২ এপ্রিল) সরেজমিনে নবীনগরের গোপালপুরে আলমগীরের বাড়িতে গিয়ে দেখা যায়, তার বাড়িতে ঢুকতে পারে না কোনো গাড়ি। স্থানীয়দের বাড়িঘরের ভেতর দিয়ে পায়ে হেঁটে যেতে হয় তার বাড়িতে।

সেখানে গিয়ে দেখা যায় নেই কোনো বসতঘর। একেবারে খালি জায়গার পাশে রয়েছে একটি একতলা ভবন।

খোঁজ নিয়ে জানা যায়, একতলা ভবনটি নায়ক আলমগীরের চাচাতো ভাইদের।

আলমগীরের জায়গার পাশের বাড়ির রাবিয়া খাতুন নামের এক বৃদ্ধা বলেন, নায়ক আলমগীররা তিন ভাই ও দুই বোন। বড় এক বোনের পরই আলমগীর। ভাইদের মধ্যে আলমগীরই বেঁচে আছেন, বাকি দুই ভাই মারা গেছেন।

তিনি আরও বলেন, নায়ক আলমগীরের চাচা-চাচাতো ভাইয়েরা ছিলেন মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধের সময় রাজাকারেরা তাদের ৮ চালা বিশাল ঘরে আগুন জ্বালিয়ে দেন। সেই ঘরটি আর পুনর্নির্মাণ করেননি কেউ৷ পড়ে রয়েছে একেবারে খালি জায়গা।

ওই ঘটনার পর আলমগীরের পরিবারের সদস্যরা রাজধানীতে চলে যান। দীর্ঘদিন আগে তিনি এসেছিলেন গ্রামের বাড়ি দেখতে। তখন তিনি পৈতৃক ৯০ শতাশকোনি জমি বিক্রয় করে স্থানীয় বাজারে মসজিদ নির্মাণ করে দিয়ে গেছেন।

সম্পর্কে আলমগীরের ভাতিজা খায়েশ মিয়া বলেন, আলমগীর কাকা প্রতিবছর ঈদে এলাকার বাড়ি বাড়ি অর্থ সহায়তা পাঠান। এখানেতো তাদের খালি জায়গা ছাড়া কিছুই নেই। তাদের পরিবারটি ছিল খাঁটি মুক্তিযোদ্ধার পরিবার। মুক্তিযুদ্ধের সময় রাজাকাররা তাদের বাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছিল। এরপর তারা ঢাকায় স্থায়ী হয়ে যান। সর্বশেষ তিনি যখন এসেছিলেন, স্থানীয় বাজারের একটি মসজিদ তৈরি করে গেছেন।

গোপালপুর বাজারের মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দুজ্জামান বলেন, ২০০২ সালে নায়ক আলমগীর নিজস্ব অর্থায়ণে বাজারের মসজিদটি দুইতলা করে গেছেন। তিনি এলাকায় না আসলেও কিছুদিন আগে ৫০ হাজার টাকা সহায়তা পাঠিয়েছেন। এলাকাবাসীর খোঁজ খবর নেন। গ্রামের কেউ ফোন দিলে তিনি কথা বলেন।

তিনি আরও বলেন, উনার বাবা প্রথম শ্রেণির ঠিকাদার ছিলেন। মসজিদ মাদরাসার প্রতি আগ্রহ বেশি ছিল তার। মুক্তিযুদ্ধের আগেই তাদের বাড়িতে একটি মক্তব ছিল। আমরা সেই মক্তবে পড়েছি। রাজাকাররা তাদের ৮ চালা টিনের ঘরটিতে আগুন জ্বালিয়ে দেয়। সেই জায়গায় কিছু না করায় একেবারে খালি পড়ে রয়েছে। আলমগীর সাহেব তার গ্রামের খালি জায়গায় বাড়ির কাজ শুরু করবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ২০০১ সালে নায়ক আলমগীর নবীনগর আসন থেকে এমপি নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দলীয় অভ্যন্তরীণ রাজনৈতিক কোন্দলের কারণে রাজনীতির প্রতি তিনি আগ্রহ হারিয়ে ফেলেন।

নিউজ ট্যাগ: নায়ক আলমগীর

আরও খবর