আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমর) মাধ্যমে এ উপনির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে। শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর আগে গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) মধ্যরাতে শেষ হয়েছে উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা।

এর আগে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের জানান, নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এদিকে এই নির্বাচনকে কেন্দ্র করে সর্বত্র আলোচনা চলছে। করোনা পরিস্থিতিসহ নানা কারণে কি পরিমাণ ভোটার উপস্থিত হন বা জয়ের মালা কার গলায় শোভা পাবে তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। তবে কোনো কোনো ভোটারের অভিমত মূল প্রতিদ্বন্দ্বিতা হবে লাঙ্গল ও নৌকার মধ্যে।

আজকের নির্বাচনে এ আসনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হাবিবের পক্ষে মঙ্গলবার সর্বশেষ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আতিকের পক্ষে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু নির্বাচনি প্রচারণা চালান। বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী প্রচারণা চালান তৃণমূল নেতাদের নিয়ে।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। গত ১১ মার্চ করোনায় এ আসনটির সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে আসনটি শূন্য হয়। তপশিল অনুযায়ী গত ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় এর দুই দিন আগে ভোটগ্রহণ স্থগিত করে আদালত। পরবর্তী সময়ে ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে কমিশন।



আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রাজধানিসহ একাধিক জেলায় বাড়তে পারে বৃষ্টি

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি উড়িষ্যা ও ঝাড়খণ্ডের দিকে অগ্রসর হচ্ছে। এ কারণে দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এর প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। পাশাপাশি ঢাকাসহ দেশের একাধিক জেলায় বৃষ্টি বাড়তে পারে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করেন।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের ‍অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ‍অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছে।

নিউজ ট্যাগ: গভীর নিম্নচাপ

আরও খবর
বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১

কোথাও কোথাও মাঝারি বৃষ্টির আভাস

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




আইএসের সাহারা অংশের প্রধান আদনান নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বৃহত্তম সাহারা অংশের প্রধান আদনান আবু ওয়ালিদ আল-সাহরাবি ফ্রান্সের সেনাবাহিনীর হাতে নিহত হয়েছেন বলে দেশটির এমানুয়েল ম্যাক্রোঁ বৃহস্পতিবার জানিয়েছেন।

সাহরাবির মৃত্যুকে ম্যাক্রোঁ সাহেল এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে তাদের আরেকটি বড় সাফল্য হিসেবে অভিহিত করেছেন। সাহেল সাহারা মরুভূমিতে অবস্থিত ৩০ লাখ স্কয়ার ফুটব্যাপী একটি বিস্তৃত এলাকা। সেনেগালের পশ্চিমাঞ্চল থেকে সোমালিয়ার পূর্ব পর্যন্ত ওই এলাকা বিস্তৃত।

ম্যাক্রোঁ অবশ্য কখন সাহরাবিকে হত্যা করা হয়েছে তা জানাননি। এমনকি ওই অভিযানের ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

এ ব্যাপারে ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লি টুইটারে জানিয়েছেন, সাহারাবি ফ্রান্সের বারখান বাহিনীর একটি হামলায় মারা গেছেন। ফ্রান্সের এই বাহিনী সাহেল, মালি, নাইজার, চাদ ও বুর্কিনা ফাসোতে ইসলামী জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে।

সাহরাবি ২০১৫ সালে বৃহত্তম সাহারাতে ইসলামিক স্টেট ইন গ্রেটার সাহারা (আইএসজিআই) গঠন করেন। ২০২০ সালে ফ্রান্সের মানবাধিকারকর্মীদের হত্যাসহ ওই অঞ্চলের সব হত্যাকাণ্ডের জন্য এই গোষ্ঠীকেই দায়ী করা হয়।

বিরোধপূর্ণ পশ্চিম সাহারায় ১৯৭৩ সালে জন্মগ্রহণ করেন সাহরাবি।তিনি ছিলেন মরক্কোর স্বাধীনতাকামী পোলিসারিও ফ্রন্টের একজন সদস্য।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারসহ ১৩ ভারতীয় জেলে আটক

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ ধরার সময় ১৩ জেলেকে আটক করা হয়েছে। এ সময় জব্দ করা হয় পিতা মাতার আশির্বাদ-১২ নামে একটি ট্রলার।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে কোস্টগার্ড তাদের আটক করে। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল রাত ১০টার দিকে কোস্ট গার্ড জাহাজ স্বাধীন বাংলা সমুদ্রে টহলরত অবস্থায় বাংলাদেশের জলসীমায় একটি বিদেশি মাছ ধরার ট্রলারকে অবৈধভাবে মাছ ধরতে করতে দেখে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ট্রলারটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে জাহাজ তাদের ধাওয়া করে মোংলা ফেয়ারওয়ে বয়ের ১৭ নটিক্যাল মাইল উত্তর পশ্চিমে বাংলাদেশের জল-সীমানা থেকে আটক করে।

ট্রলার ও আটক ১৩ ভারতীয় জেলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষার উদ্দেশে কোস্ট গার্ডের সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

নিউজ ট্যাগ: ভারতীয় জেলে আটক

আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে অনুষ্ঠিত হবার কথা ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে কোভিড জটিলতায় ভেন্যু বদলে আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসর।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে ১৬ দলের বিশ্বকাপ আসর। এরজন্য থিম সং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। আইসিসির ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে বৃহস্পতিবার একযোগে প্রকাশ করা হয় লাইভ দ্য গেম নামের টিটোয়েন্টি বিশ্বকাপের থিম সংটি।

লাইভ দ্য গেম গানটি কম্পোজ করেছেন ভারতের অমিত ত্রিবেদী। ১ মিনিট ৩০ সেলেন্ডের গানটির পুরোটাই এনিমেশনে তৈরি। মাঝে মাঝে কয়েক সেকেন্ড মানুষের উপস্থিতি দেখা যায়।

এমিনেশন এই গানটিতে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড, আফগানিস্তানের স্পিনার রশিদ খান ও অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেম ম্যাক্সওয়েলের এনিমেটেড চিত্র।


আরও খবর
মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মুস্তাফিজ-কার্তিক তেওয়াগির বাজিমাত

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১




ঢাকা থেকে দিল্লি-কলকাতা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এয়ার বাবল চুক্তির আওতায় আগামীকাল ৫ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা-ঢাকা রুটে এবং ৮ সেপ্টেম্বর ঢাকা-দিল্লি-ঢাকা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাতে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে ফ্লাইটের সূচি ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমানের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার এবং ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে প্রতি রবি ও বুধবার বিমানের ফ্লাইট পরিচালনা হবে।

গতকাল রাতে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দেওয়া এক নির্দেশনায় বলা হয়েছে, এয়ার বাবল চুক্তির আওতায় দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে ভারতের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের দেওয়া প্রস্তাব গ্রহণ করেছে বেবিচক। ফলে দুই দেশের মধ্যে ফ্লাইট চালু হচ্ছে বলে ওই নির্দেশনায় বলা হয়।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১