আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

সিলেটে একই পরিবারের তিনজনের গলাকাটা মরদেহ উদ্ধার

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলায় একই পরিবারের তিনজনের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৬ জুন) ভোরে উপজেলার ফতেহপুরের একটি চা বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

 নিহত তিনজন হলো- ফতেহপুরের বিন্নাকান্দি ফুলেরতল এলাকার হিজবুর রহমানের স্ত্রী আলেমা বেগম (৩৫), তার ছেলে মিজান (৮) ও মেয়ে তানিশা (৫)। 

এ ঘটনায় মুমূর্ষু অবস্থায় হিজবুর রহমানকে উদ্ধার করা হয়েছে। 

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, দুর্বৃত্তরা একই পরিবারের চার জনকে হত্যা করতে চেয়েছিল। এর মধ্যে মা, মেয়ে ও ছেলেসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে কে বা কারা কি কারণে তাদের হত্যা করলো তা এখনো জানা যায়নি।

নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর



তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১২

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ১১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তুরস্কে অভিবাসী বহনকারী বাস দুর্ঘটনায় ১২ জন নিহত এবং ২৬ জন আহত হয়েছে। রোববার তুরস্কের পূর্বাঞ্চলে আফগান, বাংলাদেশি এবং পাকিস্তানি অভিবাসী বহনকারী বাসটি দুর্ঘটনার কবলে পড়ে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

দুই প্রত্যক্ষদর্শীর বরাতে এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, তুরস্কের ভ্যান প্রদেশের মুরাদিয়া জেলার ইরানি সীমান্তবর্তী এলাকায় রাস্তার পাশে একটি খাদে পড়ে এ দুর্ঘটনার শিকার হয় বাসটি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে তাতে আগুন ধরে যায়।

দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। বাসমালিককে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, ইউরোপে প্রবেশের ক্ষেত্রে অভিবাসনপ্রত্যাশীদের অন্যতম ট্রানজিট হলো তুরস্ক। ইরান, আফগানিস্তান এবং পাকিস্তান থেকে ইউরোপে ঢোকার চেষ্টায় ইরানী সীমান্ত থেকে প্রায়ই পায়ে হেঁটে তুরস্কে যায় অভিবাসনপ্রত্যাশীরা। সেখান থেকে ফেরিতে করে ইস্তাম্বুল এবং আঙ্কারায় যায় এসব অবৈধ অভিবাসীরা।



আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার ঊর্দ্বমুখী সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে।

নতুন তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর শুক্রবার, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২ অক্টোবর ২০২১ শনিবার, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ অক্টোবর ২০২১ শুক্রবার, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর ২০২১ শনিবার এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ০৯ অক্টোবর ২০২১ শনিবার অনুষ্ঠিত হবে।

চ-ইউনিটের ভর্তি পরীক্ষার (অংকন) তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখও পুনর্নির্ধারণ করা হয়েছে।

পুন:নির্ধারিত তারিখ অনুযায়ী বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২৯ অক্টোবর শুক্রবার, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৩০ অক্টোবর ২০২১ শনিবার এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৫ নভেম্বর ২০২১ শুক্রবার অনুষ্ঠিত হবে।

এছাড়া পুন:নির্ধারিত তারিখ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত প্রযুক্তি ইউনিট-এর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বি.এসসি (ইঞ্জিনিয়ারিং) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগমী ২ অক্টোবর শনিবার (বিকালে), গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১২ নভেম্বর ২০২১ শুক্রবার অনুষ্ঠিত হবে।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত ডাউনলোড করা যাবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।


আরও খবর



লাশ না, এখন আমরা হাড্ডি খুঁজি

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ১৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রূপগঞ্জের হাশেম ফুডস কারাখানায় ভয়াবহ অগ্নিকান্ড এমন দুর্ঘটনা এদেশে একেবারে অভিনব নয়। এটাকে কি দুর্ঘটনা বলা যায়। অবহেলাজনিত মৃত্যু? নাকি হত্যাকাণ্ড। জরুরি বের হওয়ার কোন সিঁড়ি ছিল না কারখানাটিতে।

আগুন নেভানোর সিলিন্ডার বা যন্ত্রপাতি বা ফায়ার এলার্ম ছিল না কিছুই। সবচেয়ে বড় কথা প্রতিটি তলার দরজা ছিল তালাবদ্ধ। না হলে আরও শ্রমিক বের হতে পারতেন। তাহলে এটি কি একটি মৃত্যুফাঁদ ছিল। সরকারি কর্তৃপক্ষকে ধন্যবাদ এরইমধ্যে এ ঘটনায় মালিকপক্ষের সম্ভাব্য দোষীদের আইনের আওতায় আনা হয়েছে।

কিন্তু প্রশ্ন থেকে যায়? সরকারি কর্তৃপক্ষের যাদের এই কারাখানার কর্মপরিবেশ, অগ্নিনির্বাপণ এবং জরুরি বের হওয়া ব্যবস্থা, শিশু শ্রম দেখার কথা ছিল তারা কি সেটা দেখেছেন? এই অবহেলায় দায়ীদের কি আইনের আওতায় আনা হবে। কোনো পদক্ষেপ কি নেয়া হবে সব কারাখানার কর্মপরিবেশ নিশ্চিতে? মালিকরা কি দুঃখজনক এই অবস্থাতেও একবার ভাববেন, প্রতিটি শ্রমিকের জীবনও মূল্যবান। তাদেরও স্বাভাবিক জীবনের গ্যারান্টি প্রয়োজন। প্রয়োজন মর্যাদার সঙ্গে কাজ করার। সেদিন কি কখনও আসবে?

এই ধরনের ঘটনা এদেশে অভিনব নয়। অফিসিয়ালি এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫২। কিন্তু অসহায় মানুষ তাদের প্রিয়জনের লাশটাও বুঝে পাচ্ছেন না। কারণ কারও চেহারাই চেনার উপায় নেই। অপেক্ষা করতে হবে ডিএনএ নমুনা পরীক্ষার ফলের জন্য। নতুন এই পরিস্থিতিতে স্বজনরা হাজির হয়েছেন মর্মান্তিক এক দাবি নিয়ে। বাবা বলছেন, কন্যার হাড্ডিটাও যদি পাওয়া যেতো।


আরও খবর



হাইতির প্রধানমন্ত্রীর ‘ষ্টেট অব সীজ’ ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাইতির প্রধানমন্ত্রী দেশে ষ্টেট অব সীজ ঘোষণা করেছেন। দেশের বর্তমান নাজুক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ক্ষমতা বৃদ্ধির এই অনুমোদন দেয়া হয়েছে। দারিদ্র্যপীড়িত দেশটির প্রেসিডেন্ট সন্ত্রাসী হামলায় তার নিজ বাসায় নিহত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পর প্রধানমন্ত্রী এই ঘোষণা দিলেন। খবর এএফপির।

প্রধানমন্ত্রী ক্লাউদ জোসেফ বলেন, সংবিধানের ১৪৯ অধ্যাদেশ প্রয়োগ করে আমি একটি বিশেষ মন্ত্রিপরিষদের বৈঠকে সভাপতিত্ব করছি মাত্র এবং সেখানে আমরা দেশব্যাপী ষ্টেট অব সীজ ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

উল্লেখ্য, সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি। দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ক্লাউডি জোসেফ বুধবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন।

প্রেসিডেন্ট জোভেনেল মইসি তাঁর পোর্ট-অ-প্রিন্সের নিজস্ব বাসভবনে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

এক বিবৃতিতে বলা হয়, সশস্ত্র একটি দল প্রেসিডেন্ট জোভেনেলের বাড়িতে মধ্যরাতে হামলা চালায় এবং তাঁকে গুলি করে হত্যা করে। হামলায় প্রেসিডেন্টের স্ত্রীও আহত হয়েছেন।

৫৩ বছর বয়সী জোভেনেল মইস তাঁর পূর্বসূরি মিশেল মার্টেলি পদত্যাগের পর ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে ক্ষমতায় ছিলেন। তাঁর আমলে দেশটি প্রায়ই সহিংস সরকারবিরোধী বিক্ষোভে জর্জরিত হয়েছে।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




পাড়া-মহল্লায় জনসমাগম ঠেকাতে অভিযান পরিচালনা করছে র‌্যাব

প্রকাশিত:সোমবার ০৫ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ জুলাই ২০২১ | ১৪৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে র‌্যাব এরই মধ্যে জরিমানা করেছ। অনেককে আইনের আওতায় আনা হয়েছে

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পাড়া-মহল্লায় জনসমাগম ঠেকাতে অভিযান পরিচালনা করছে র‌্যাব। আজ সোমবার (৫ জুলাই) বিকেলে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে র‌্যাব এরই মধ্যে জরিমানা করেছ। অনেককে আইনের আওতায় আনা হয়েছে। অনেকেই পাড়া-মহল্লায় চায়ের দোকানগুলোকে বাসাবাড়ি বানিয়ে ফেলেছেন। জনগণকে এ ব্যাপারে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, রবিবার (৪ জুলাই) বাইরে বের হওয়ার অভিযোগে ৪৩৮ জনকে ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া র‌্যাবের অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেশব্যাপী বৃহস্পতিবার ১৮২ জনকে জরিমানায় ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা ও শুক্রবারের অভিযানে ২১৩ জনের জরিমানায় ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা, তৃতীয় দিনে দেশব্যাপী র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৭৭ জনকে ১ লাখ ৯৮ হাজার ১৭৫ টাকা জরিমানা করা হয়।


আরও খবর