আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

সিলেটে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট নগরীর লালদীঘির হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

রবিবার দিবাগত রাত ৩টা ১৮ মিনিটের দিকে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্যবসায়ীদের আশঙ্কা আগুনে মার্কেটের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হবে।

সিলেট ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মামুন পারভেজ জানান, সিলেটের সবচেয়ে বড় এ মার্কেটে রাত ৩টা ১৮ মিনিটের দিকে আগুন লাগে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছুই জানতে পারিনি।

তিনি আরও বলেন, হকার্স মার্কেট এলাকায় শতাধিক দোকান রয়েছে। একাধিক গলিতে আগুন ছড়িয়ে পড়েছে। এর মধ্যে ৫নং গলিতে আগুনের পরিমাণ বেশি। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। পরে বিস্তারিত জানানো হবে।


আরও খবর



সুন্দরবনের আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৯৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মো: নূর আলম(বাচ্চু),মোংলা প্রতিনিধি:

সুন্দরবনে আত্মসমর্পণকারী ২৮৪ জন জলদস্যুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে র‌্যাব-৮। শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টায় ফুয়েল জেটি সংলগ্ন এলাকায় এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

র‌্যাব-৮র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ জামিল হাসান ও উপঅধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম ঈদের এই উপহার বিতরণ করেন।

উপহার সামগ্রীর মধ্যে ছিল চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিসমিস, জিরা, মসল্লা ও পেয়াজসহ অন্যান্য রসদ।

এসময়ে জাহাঙ্গীর আলম বলেন, আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সকল দস্যুদের বিরুদ্ধে দায়েরকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের মামলা ব্যতিত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতির সাথে বিবেচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর



বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল স্বাভবিক

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আবহাওয়া কিছুটা স্বাভাবিক হলে বুধবার (৪ মে) সকাল সাড়ে ৮ থেকে বাংলাবাজার-শিমুলিয়া রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে ঝড়ো বাতাস ও বৃষ্টির কারণে সকাল সাড়ে ৬টা থেকে বন্ধ ছিল নৌযান চলাচল।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চঘাট সূত্র এ তথ্য জানিয়েছে।

ঘাট সূত্রে জানা গেছে, ভোরে বৃষ্টির সঙ্গে বাতাস বইতে থাকলে উত্তাল হয়ে ওঠে পদ্মা নদী। এছাড়াও কালবৈশাখী ঝড়ের আভাস থাকায় দুর্ঘটনা এড়াতে নৌরুটের সব লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। সকাল সাড়ে ৮টার দিকে বাতাস ও বৃষ্টি কমে এলে নৌযান চলাচল শুরু করে।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ভোরে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে ঝড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। এ কারণে দুই ঘণ্টার মতো নৌযান চলাচল বন্ধ থাকে। আবহাওয়া স্বাভাবিক হলে সকাল সাড়ে ৮টার দিকে লঞ্চ-স্পিডবোট চলাচল শুরু করে।


আরও খবর



কাবুলে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৬৬

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের কাবুলের পশ্চিমাঞ্চলে একটি মসজিদে শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত ৬৬ জন নিহত হয়েছে। আরও অনেকে আহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (২৯ এপ্রিল) এ ঘটনা ঘটে। পবিত্র রমজান মাসে দেশটিতে সাধারণ মুসল্লিদের টার্গেট করে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটলো। তবে আফগান সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, শুক্রবারের বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছে।

তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক ডেপুটি মুখপাত্র বেসমুল্লাহ হাবিব জানান, কাবুলের খলিফা সাহিব মসজিদে এ বিস্ফোরণ ঘটে। রমজানের শেষ শুক্রবার, জুমার দিন উপলক্ষে শত শত মুসল্লি অংশ নিয়েছিলেন নামাজে। সেসময় বিস্ফোরণের এ ঘটনা।

ওয়াহিদ নামে ৩০ বছর বয়সী এক যুবক জানান, তিনি বাড়ি থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পান। এরপর ছুটে যান মসজিদের দিকে। তার ভাই ছিল সেখানে। তিনি সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিতেও সহযোগিতা করেন ওই যুবক। ওয়াহিদ বলেন, ভয়াবহ দৃশ্য দেখেন তিনি, আশপাশের সবাই রক্তাক্ত অবস্থায় পড়ে আছে এবং চিৎকার করছে। মসজিদের প্রধান সাইদ ফাজিল আঘা বলেন, ধারণা করা হচ্ছে আত্মঘাতী কোনো হামলাকারী অংশ নিতে পারেন নামাজে। তিনি বলেন, আমি বেঁচে গেছি, কিন্তু স্বজন হারিয়েছি।

মসজিদের ভেতরে থাকা এক মুসল্লি রয়টার্সকে বলেন, নামাজের সময় বিশাল বিস্ফোরণ ঘটে। এতে তার পা ও হাত পুড়ে যায়। মোহাম্মদ সাবির নামে ওই এলাকার এক বাসিন্দা জানান, বিস্ফোরণের পর তিনি অনেক ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে তুলতে দেখেছেন।  তিনি আরও বলেন, 'বিস্ফোরণ অনেক জোরে ছিল, আমি ভেবেছিলাম আমার কানের পর্দা ফেটে গেছে।'

স্বাস্থ্যকর্মীদের এক সূত্র রয়টার্সকে জানিয়েছেন, হাসপাতালে এখন পর্যন্ত ৬৬টি মরদেহ এসেছে। আহত অবস্থায় এসেছেন ৭৮ জন। এদিকে, এখন পর্যন্ত এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।


আরও খবর



ঈদ উপলক্ষে সালমা ও জয়ের ‘প্রেমের বাঁশি’

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদ উপলক্ষে নতুন গান নিয়ে আসছেন ক্লোজআপ ওয়ান খ্যাত গায়িকা মৌসুমী আক্তার সালমা ও জয়। গানের শিরোনাম প্রেমের বাঁশি। আহমেদ রিজভীর কথায় প্রেমের বাঁশি গানটির সুর করেছেন প্লাবন কোরেশী। সংগীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ।

জয় সরকার বলেন, গানের কথাগুলো আমাকে টেনেছে। প্লাবন কোরেশীর সুর ও সুমন কল্যানের সঙ্গীতে চমৎকার একটি গান হয়েছে। এছাড়া গানের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে ভিডিও। তাছাড়া সালমার সাথে কাজটি ঈদের ধামাকা বলতে পারেন। পুরো টিম চেষ্টা করেছি একটা ভালো গান উপহার দিতে। আশা রাখি গানটি প্রকাশের পর দর্শক-শ্রোতাদের ভাল লাগবে।

সালমা বলেন, রিজভী ভাইয়ের কথায় জয়ের সঙ্গে নতুন একটি গান করছি। এটি এবার ঈদে ধামাকা একটা কিছু হবে। তবে এখনই সব বলতে চাই না। প্রকাশ পাবার পর দর্শকরা বলবেন।

জানাগেলো, গানটি আজ ২৭ এপ্রিল জনপ্রিয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ পাবে।


আরও খবর



‘বাজারে প্রতিযোগিতা থাকলে পণ্যের দাম স্বাভাবিক থাকবে’

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাজারে প্রতিযোগিতা নিশ্চিত হলে পণ্যের মূল্য এবং সরবরাহ স্বাভাবিক থাকবে। একচেটিয়া বাণিজ্য বন্ধ করে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিত করতে সরকার প্রতিযোগিতা কমিশন গঠন করেছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আজ সোমবার বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত ব্যবসা-বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিতকরণে ব্যবসায়ী সংগঠন সমূহের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে প্রতিযোগিতা সম্পর্কে সংশ্লিষ্ট সবার পরিষ্কার ধারণা থাকা দরকার। কোনো মহলকে হয়রানি করার জন্য সরকার প্রতিযোগিতা কমিশন গঠন করেনি। প্রতিযোগিতা কমিশনকে সবার আস্থা অর্জন করতে হবে। সংশ্লিষ্ট সবাইকে প্রতিযোগিতা কমিশন আইন সম্পর্কে জানতে হবে এবং নিরপেক্ষ থেকে কাজ করতে হবে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজারে প্রতিযোগিতা নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছেন। প্রতিযোগিতা কমিশনের সুফল পাওয়ার জন্য সবাই কাজ করছে। বাজারে প্রতিযোগিতা নিশ্চিত হলে, পণ্যের উৎপাদন ও মূল্য স্বাভাবিক থাকবে। অবৈধ মজুতের সুযোগ থাকবে না। মানুষ ন্যায্যমূল্যে পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবেন।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য ড. এ এফ এম. মনজুর কাদির।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য জি এম সালাহ উদ্দিন।

নিউজ ট্যাগ: বাণিজ্যমন্ত্রী

আরও খবর
ফের বাড়লো স্বর্ণের দাম

মঙ্গলবার ১৭ মে ২০২২