আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

সিলেটে শিক্ষিকার গলাকাটা ও গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১২৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের ওসমানীনগরে নিজ বাসা থেকে একজন স্কুলশিক্ষিকার গলাকাটা এবং তার গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার দিবাগত রাত ১২টার দিকে বাসার বাথরুমের জানালা ভেঙে ওসমানীনগর থানা পুলিশ স্কুলশিক্ষিকা তপতী রানী দে (৬০) ও তার বাসার কাজের সহযোগী গৌরাঙ্গ বৈদ্যের মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানায়, ওসমানীনগরে দয়ামীর ইউনিয়নের সোয়াইরগাওর এলাকার বাসিন্দা তপতী রানী দে সোয়াইরগাঁও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা এবং ডা. বিজয় ভূষণ দের স্ত্রী। শনিবার রাতে বাথরুমের জানালা দিয়ে প্রতিবেশিরা গৃহকর্মী গৌরাঙ্গ বৈদ্যের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

পরে রাত ১২টার দিকে ওসমানী নগর থানার উপ পরিদর্শক নাজমুল হুদার বাসার বাথরুমের জানালা ভেঙ্গে ঘরে ঢুকে প্রবেশ করে মেঝেতে তপতী রানী দের গলাকাটা মরদেহ ও পাশে গৌরাঙ্গ বৈদ্যর ঝুলন্ত মরদেহ দেখতে পান।

পারিবারিক সূত্রে জানা যায়, তপতী রানী দের স্বামী ও ছেলেমেয়ে চিকিৎসক। স্বামী ও ছেলের সাথে তিনি সোয়াইরগাঁও গ্রামের বাড়িতে থাকেন। শনিবার বিকেলে স্বামী ও ছেলে প্রাইভেট প্র্যাকটিসে গিয়েছিলেন। সেসময় বাসায় কেবল তপতি ও গৌরাঙ্গ ছিলেন। সন্ধ্যার পর কোনো একসময়ে এ হত্যাকাণ্ড ঘটে বলে ধারণা করা হচ্ছে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার সাইফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান- ওসমানী নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিকসহ পুলিশ ঘটনাস্থলে রয়েছেন।

তবে কি কারণে ঘটনাটি ঘটেছে তা তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি।


আরও খবর



অস্ট্রেলিয়াকে ১৩২ রানের টার্গেট দিল বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৪২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরো ২০ ওভার খেলেও ব্যাটিং ব্যর্থতায় অস্ট্রেলিয়াকে মাত্র ১৩২ রানের লক্ষ্য দিতে পেরেছে বাংলাদেশ। অজি পেসারদের বোলিং তোপের মুখে স্বাগতিকদের কোনও ব্যাটসম্যানই টি-টোয়েন্টি-সুলভ ব্যাটিং করতে পারেননি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে বাংলাদেশ।

শুরুতে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্কের করা ইনিংসের দ্বিতীয় বলে ছক্কা মেরে নিজের ও দলের রানের খাতা খোলন নাঈম শেখ। ওই ওভারে আর কোনো রান দেননি স্টার্ক। পরের ওভারে হ্যাজেলউড দেন ২ রান। তৃতীয় ওভারেই জাম্পাকে দিয়ে স্পিন আক্রমণ শুরু করে অস্ট্রেলিয়া। শুরু থেকেই নড়বড়ে ছিলেন সৌম্য সরকার। চতুর্থ ওভারের তৃতীয় বলে তাকে বোল্ড করে দেন জস হ্যাজেলউড। শরীর বরাবর আসা বলটি ৯ বলে ২ রান করা সৌম্যর ব্যাট ছুঁয়ে স্টাম্পে গিয়ে লাগে।

পঞ্চম ওভারে আবার স্টার্ক আসেন বোলিংয়ে। আবারও তার ওভারের দ্বিতীয় বলে মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান নাঈম। এবার বল গিয়ে পড়ে গ্যালারিতে। অস্ট্রেলিয়ার জৈব সুরক্ষার শর্ত অনুযায়ী সেই বল আর ব্যবহৃত হয়নি। নতুন বল দিয়ে খেলা শুরু হয়। উইকেটে সেট হয়ে যাওয়া নাঈমকে থামান জাম্পা। তার বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান ২৯ বলে ২ চার ২ ছক্কায় ৩০ রান করা নাঈম। ৭ম ওভারে দলীয় ৩৭ রানে দ্বিতীয় উইকেট পতনের পর ইনিংস মেরামতের দায়িত্ব নেন দুই সিনিয়র সাকিব আর মাহমুদউল্লাহ। মাঝে অ্যাস্টন আগারের বলে মাহমুদউল্লাহর ক্যাচ ছাড়েন টার্নার।

সাকিব ও মাহমুদউল্লাহর জুটিতে রান আসে ৩১ বলে ৩৬। এই জুটি ভাঙে মাহমুদউল্লাহর বিদায়ে। ১৩তম ওভারে হ্যাজেলউডের বলে ম্যাট হেনরিকসের তালুবন্দি হন ২০ বলে ১ ছক্কায় ২০ রান করা মাহমুদউল্লাহ। এরপর নুরুল হাসান (৩) অ্যান্ড্রু টাইয়ের বলে দ্রুত বিদায় নেন। ১৭তম ওভারের শেষ বলে বিদায় নেন সাকিবও। হ্যাজেলউডের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৩৬ রান। ইনিংসটি ৩টি চারে সাজানো। 

সাকিবের বিদায়ের পরের ওভারেই মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে ফেরেন তরুণ শামিম হোসেন (৪)। এরপর স্টার্কের করা ওভারের শেষ ওভারের শেষ বলে বোল্ড হওয়ার আগে ১৭ বলে ২৩ রান করেন আফিফ হোসেন। ৬ বলে ৭ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান।


আরও খবর



রেকর্ড গড়ে প্রথম রাউন্ডেই বাদ পড়লেন সানিয়া মির্জা

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১২৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টোকিও অলিম্পিকে ম্যাটে নেমেই অনন্য এক কীর্তি গড়েছেস ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ভারতের প্রথম মহিলা অ্যাথলেট হিসেবে চারটি অলিম্পিকে নামার রেকর্ড গড়লেন তিনি।

আর এই কীর্তি গড়ার দিনেও আলো ছড়াতে পারলেন না অলিম্পিকের মঞ্চে। মহিলা ডাবলসের প্রথম রাউন্ডে বাদ পড়ে গেলেন তিনি। আশা জাগিয়েও সফল হতে পারল না সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না জুটি।

মহিলা টেনিসের কথা উঠলেই আলোচনায় থাকেন ভারতীয় ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা। ক্যারিয়ারে ভুরিভুরি অর্জন থাকলেও অলিম্পিক মঞ্চে নিজেকে সেভাবে মেলে ধরতে পারলেন না তিনি। রবিবার আধিপত্য বিস্তার করে শুরুটা হলেও পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

ইউক্রেনের যমজ বোনের জুটি লাইয়ুড মাইলা কিচেনক ও নাদিয়া কিচেনকের কাছে হেরেছেন সানিয়া-অঙ্কিতা। নাটকীয়তায় ভরা এই ম্যাচ ইউক্রেনের এই যমজ বোন ০-৬, ৭-৬ (০), ১০-৮ জিতে নেন তারা।

লাস্যময়ী টেনিস তারকা সানিয়া মির্জা তার ক্যারিয়ারে গ্র্যান্ড স্লাম জিতেছেন ছয়বার। এটি ছিল তার চতুর্থ অলিম্পিক। মহিলা ডাবলসে তিনি এবার বেছে নিয়েছিলেন তরুণ খেলোয়াড় অঙ্কিতা রায়নাকে। সানিয়াকে নিয়ে টেনিসে পদক জেতার স্বপ্ন দেখছিল ভারত, সেটা পূরণ হলো না। তবে টেনিসে ভারতে পদক জয়ের স্বপ্নটা কেবল বাঁচিয়ে রাখলেন সুমিত নাগাল।


আরও খবর



গত ২৪ ঘণ্টার মধ্যে ভারতে মৃত্যু হয়েছে ৬২৪ জনের

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ফের বেড়েছে। তবে এসময়ের মধ্যে কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৯২ জন।  এসময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৬২৪ জনের।

এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন ৩ কোটি ৯ লাখ ৪৬ হাজার মানুষ।  মৃত্যু হয়েছে ৪ লাখ ১১ হাজার ৪০৮ জনের।

এর আগে মঙ্গলবার দেশটিতে ৩২ হাজার ৯০৬ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এসময়ের মধ্যে মৃত্যু হয়েছিল দুই হাজার ২০ জনের। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।  মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়া ভারতের জন্য অশনিসংকেত। বুধবার পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪০ লাখ ৬৫ হাজার জনের, আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৮৬ লাখ মানুষ।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




কোপা আমেরিকায় যৌথভাবে সেরা মেসি-নেইমার

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ৩৬১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোপা আমেরিকায় অন্যরকম এক সিদ্ধান্ত নিতে দেখা গেল। আয়োজক কনমেবল লিওনেল মেসি ও নেইমারকে যৌথভাবে সেরা ঘোষণা করেছে।

শতবর্ষী এই টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথম কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হলো।

তারকা ফুটবলার মেসি ও নেইমার পুরো আসরে অসাধারণ খেলে নিজেদের দল আর্জেন্টিনা ও ব্রাজিলকে ফাইনালে তুলতে সাহায্য করেন।

এক বিবৃতিতে কনমেবল জানায়, কোনো একজনকে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ প্রতিযোগিতাটিতে দুই জন সেরা খেলোয়াড় আছে। দুজনই তাদের জাতীয় দলের সঙ্গে ফাইনালে উঠেছে। আসরে শীর্ষ গোলদাতাদের তালিকাতেও আছে তারা (মেসি এখন পর্যন্ত ৪ গোল করে শীর্ষে, নেইমার ২টি)। সতীর্থদের দিয়েও গোল করিয়েছে তারা; মেসি পাঁচটি ও নেইমার তিনটি। এই সংখ্যাগুলোই প্রমাণ করে মাঠে তারা কতটা ফল নির্ধারক।

আর্জেন্টিনা অধিনায়ক মেসি আসরে গ্রুপ পর্ব ও নকআউট পর্ব মিলিয়ে ছয় ম্যাচের সবকটিতেই খেলেছেন। এই ছয় ম্যাচের চারটিতেই ম্যাচ সেরা হয়েছেন মেসি।

এক ম্যাচ বিশ্রামে পাঁচ ম্যাচ গড়ে নেইমার ড্রিবল করেছেন ৫.২টি, তার সফল পাস দেওয়ার শতকরা হার ৮০.১৮। দুটিতেই অবশ্য কিছুটা এগিয়ে মেসি। তবে সব ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ২৯ বছর বয়সী পিএসজি তারকার। নেইমার তিন ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন।

নিউজ ট্যাগ: মেসি ও নেইমার

আরও খবর



কাবুলের ১৩০ গ্রামের ৭০ টি দখলে নিয়েছে তালেবান

প্রকাশিত:শুক্রবার ০৯ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ জুলাই ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের কাবুল প্রদেশের সুরবি জেলার ৭০টি গ্রাম দখলে নিয়েছে তালেবান। কাবুল প্রদেশের সুরবি জেলার ১৩০ গ্রামের মধ্যে ৭০টি ইতোমধ্যে তালেবান যোদ্ধাদের নিয়ন্ত্রণে চলে গেছে।

কাবুলের গভর্নর মুহাম্মদ ইয়াকুব বলেন, তালেবান মিলিশিয়ারা সুরবি জেলায় পাকিস্তানভিত্তিক লস্কর-ই-তৈয়্যবা এবং অন্যান্য গোষ্ঠীর সহযোগিতায় যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

তালেবানের সদস্যরা সুরবি বাজারে হামলা চালানোর হুমকি দিয়েছে বলে জানিয়েছেন সুরবি জেলার বাসিন্দারা। সুরবি ছাড়াও কাবুল প্রদেশের আরও চারটি জেলা তালেবানের হামলার হুমকির মধ্যে রয়েছে বলে জানান প্রদেশের গভর্নর।

তবে তালেবানকে খুব বেশি অগ্রসর হতে দেবে না নিরাপত্তা বাহিনী এমন আশা গভর্নরের। তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর সদস্যরা তালেবানকে খুব বেশি অগ্রসর হতে দেবে না।

সুরবি জেলায় একটি রেস্তোরাঁর মালিক জাহিদুল্লাহ। তিনি বলেন, এখানকার নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে।

সুরবি জেলার গভর্নর বলেন, তালেবান জগদলক জেলায় রুবি খনিগুলো দখলের চেষ্টা করছে।  তবে তারা যেন এর দখল নিতে না পারে আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী জানায়, কাবুল প্রদেশে ১৪টি জেলা রয়েছে।  এরমধ্যে হুমকির মধ্যে রয়েছে ৫টি জেলা। যুক্তরাষ্ট্র ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সব সেনা প্রত্যাহার করার ঘোষণা বাস্তবায়নের প্রায় শেষ দিকে রয়েছে।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১