আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

সিলেটে শিশুর খন্ডিত দুই পা উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ১১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট থেকে আবুল কাশেম রুমন :

সিলেট নগরীর চারাদিঘীরপাড় এলাকা থেকে অচেনা এক শিশুর দুটি খন্ডিত পা উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১২ এপ্রিল) স্থানীয়রা পা দুটি দেখে পুলিশে খবর দেয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইয়াছিন বলেন, চারা দিঘীরপাড় এলাকাস্থ একটি ডাস্টবিন থেকে দুটি পা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে পা দুটি ৬/৭ বছরের কোনো শিশুর। চারাদিঘীর পাড়ের ঠিক বিপরীতেই সিলেটের সর্ববৃহৎ মানিকপীর কবরস্থান। মরদেহ দাফনের পর অরক্ষিত থাকায় অনেক সময় রাতে শেয়াল গর্ত করে কবর থেকে লাশ তুলে ফেলে।

এর আগেও ওই এলাকায় একাধিকবার শিশুর খন্ডিত মরদেহ পাওয়া গেছে। এ দুটি পাও মানিকপীর কবরস্থান থেকে কোনো পশু তুলে ফেলতে পারে বলেও ধারণা করছে পুলিশ। তবে পুলিশ তদন্ত শুরু করেছে। আশপাশের ভিডিও ফুটেজ তদন্ত করে দেখা হচ্ছে। হত্যাকাণ্ড হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি ইয়াসিন।


আরও খবর



যাত্রী নিয়ে ঢাকায় যাওয়ার পথে ৪টি বাস আটক

প্রকাশিত:বুধবার ০৫ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ০৫ মে ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাতক্ষীরা থেকে যাত্রী নিয়ে ঢাকায় যাওয়ার পথে চারটি দূরপাল্লার বাস আটক করেছে যশোর পুলিশ। মঙ্গলবার (০৪ মে) রাত ১০টার দিকে যশোরের মণিরামপুর থানার সামনে ও যশোর শহরের নিউমার্কেট বাসস্ট্যান্ড থেকে বাস চারটি আটক করা হয়।

এদিকে বাসে থাকা যাত্রীদের পুলিশি উদ্যোগে যে স্থান থেকে বাস ধরেছিলেন সেখানে ফেরত পাঠানো হয়েছে।

যশোর জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মাহাবুব কবীর জানান, সন্ধ্যার পর সাতক্ষীরার শ্যামনগর থেকে ঠিকানা পরিবহন, গ্রিনবাংলা ও সাতক্ষীরা এক্সপ্রেসের চারটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। খবর পেয়ে যশোর মণিরামপুর থানার সামনে ঠিকানা পরিবহনের একটি ও গ্রিনবাংলার দুটি বাস আটক করা হয়। এছাড়া যশোর শহরের নিউমার্কেট বাসস্ট্যান্ড সাতক্ষীরা এক্সপ্রেসের একটি বাস আটক করা হয়। বাস চারটিতে মোট ৮৪ জন যাত্রী ছিল। এরপর যাত্রীরা যে স্থান থেকে এসেছেন তাদের সেখানে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও জানান, বাস আটক করা হলেও চালক ও হেলপারদের আটক দেখানো হয়নি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ট্রাফিক ইন্সপেক্টর (যশোর সদর) সুবেন্দু কুমার মুন্সি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রাতেই বাসের যাত্রীদের পুলিশের উদ্যোগে মাইক্রোবাস ও প্রাইভেটকারে তাদের বাড়িতে ফেরত পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: যশোর লকডাউন

আরও খবর



সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মতিন খসরুর জানাজা সম্পন্ন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | ১০৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বুধবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের এই সংসদ সদস্য শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

দ্বিতীয় জানাজায় অন্যদের মধ্যে অংশ নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আরও অনেকে।

গতকাল বুধবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের এই সংসদ সদস্য শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

নিউজ ট্যাগ: আবদুল মতিন খসরু

আরও খবর



জনসন অ্যান্ড জনসনের টিকার স্থগিতাদেশ প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | ১০৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রক্ত জমাট বাঁধার কয়েকটি ঘটনা সামনে আসায় যুক্তরাষ্ট্রে দেড় সপ্তাহ আগে জনসন এন্ড জনসনের টিকা দেওয়া বন্ধ করে দেয়া হয়।

১১ দিন পর গত শুক্রবার দেশটির স্বাস্থ্য বিভাগ জনসনের টিকার ওপর থেকে ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে। তবে, রক্ত জমাট বাঁধে কিনা; এ ব্যাপারে কঠোর পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিভাগের (সিডিসি) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে সিডিসি ও খাদ্য এবং ওষুধ প্রশাসনের যৌথ পরামর্শ কমিটির সভায় ১০-৪ ভোটে এ টিকার ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়। এটি কেবল ১৮ বছরের বেশি বয়স্কদের দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রায় ৮০ লাখ মানুষ এরই মধ্যে জনসনের করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে ১৫ জনের রক্ত জমাট বাঁধার ঘটনা ঘটেছে। এর পর থেকে যুক্তরাষ্ট্র এবং ইউরোপে এ টিকা দেওয়া বন্ধ রাখা হয়।


আরও খবর



‘শিশুবক্তা’ রফিকুল দুই দিনের রিমান্ডে

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ১৩৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার হওয়া 'শিশুবক্তা' রফিকুল ইসলামের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শুক্রবার (১৬ এপ্রিল) সকালে তার রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ওসি কাজী ইসমাঈল হোসেন।

গত মঙ্গলবার গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে সাত দিনের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আবেদন করে পুলিশ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) শুভাশীষ ধর বলেন, রফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করার জন্য সাত দিনের জন্য রিমান্ড চেয়ে গত মঙ্গলবার গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করে পুলিশ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে গত ৮ এপ্রিল র‍্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি।


আরও খবর



যুক্তরাষ্ট্রের রেকর্ড ভেঙে ভারতে একদিনে সর্বোচ্চ সংক্রমণ

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৩ লাখ ১৫ হাজার ৯২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর আগে যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমণ হয়েছিল সর্বোচ্চ ৩ লাখ ৭ হাজার ৫৮১ জন। সেটা গত ৮ জানুয়ারি। কিন্তু গত এক সপ্তাহের বেশি

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় দেশ হিসেবে ভারতে দৈনিক সংক্রমণ ৩ লাখ পেরিয়েছে। তবে এদিন দৈনিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রকেও ছাপিয়ে গেছে ভারত। ওয়ার্ল্ডওমিটারের বরাত দিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে। যদিও ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে এখনও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হিসাব প্রকাশ করেনি।

টাইমস অব ইন্ডিয়া বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৩ লাখ ১৫ হাজার ৯২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর আগে যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমণ হয়েছিল সর্বোচ্চ ৩ লাখ ৭ হাজার ৫৮১ জন। সেটা গত ৮ জানুয়ারি। কিন্তু গত এক সপ্তাহের বেশি সময় ধরে ভারতে ধারাবাহিকভাবে দৈনিক সংক্রমণ বাড়ছে। এরই ধারাবাহিকতাই দুঃখজনক এই মাইলফলক স্পর্শ করলো দেশটি।

ভারতে দৈনিক করোনা সংক্রমণ ১ লাখ থেকে ৩ লাখে পৌঁছাতে মাত্র ১৭ দিন লেগেছে। যেটা আমেরিকার চেয়ে অন্তত চার গুণ বেশি দ্রুত। বিশ্বে একদিনে সংক্রমণ ১ লাখ পার দেশের মধ্যেও রয়েছে কেবল যুক্তরাষ্ট্র ও ভারত। তবে প্রতি ১০ লাখে আক্রান্তের হিসাবে ভারতের চেয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা বেশি খারাপ।

দেশটিতে প্রতি ১০ লাখে ৯৭ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছে। এই সংখ্যা ভারতের চেয়ে ৯ গুণ বেশি। ভারতে প্রতি ১০ লাখে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪১৮ জন। আবার যুক্তরাষ্ট্রে প্রতি ১০ লাখে ১ হাজার ৭৫২ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যাটা ভারতের চেয়ে ১৩ গুণ বেশি। ভারতে ১০ প্রতি লাখে মাত্র ১৩২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে একদিনে সর্বোচ্চ সংক্রমণের পাশাপাশি এদিনও দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত কয়েকদিনের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় ভারতে ২ হাজার ১০২ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি রাজ্যে করোনার পরিস্থিতি খুবই মারাত্মক আকার ধারণ করেছে। সবশেষ দেশটির মহারাষ্ট্র রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনায় এই রাজ্যের পরিস্থিতি সবচেয়ে খারাপ।


আরও খবর