আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

সিলেটের জাফলং পর্যটন কেন্দ্রে পর্যটকদের উপর সন্ত্রাসী হামলা, গ্রেফতার ৫

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট প্রতিনিধি: 

সিলেটের জাফলং পর্যটন কেন্দ্রে টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের উপর অতর্কিত হামলা চালিয়েছে প্রশাসনের নিযোক্ত স্বেচ্ছাসেবকরা। বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে লাঠি-শোটা নিয়ে পর্যটকদের উপর হামলা করে কিছু স্বেচ্ছাসেবী।

হামলায় নারী, শিশুসহ অনন্ত ৫ আহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সাথে কাউন্টার লোকদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি-শোটা দিয়ে পর্যটকদের পেঠাতে শুরু করে। তখন পাশে থাকা একজন তরুণী ও কোলে শিশু বাচ্চা নিয়ে একজন মহিলা এগিয়ে আসলে তাদের উপর অতর্কিত হামলা চালায় স্বেচ্ছাসেবকরা। প্রত্যক্ষদর্শী থেকে খবর পাওয়া যায়- এখন পর্যন্ত ৫ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল বলেন, খবর পেয়ে আমাদের কয়েকজন অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ইতোমধ্যে পর্যটকদের উপর হামলার ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

এছাড়া হামলাকারী তিন স্বেচ্ছাসেবককে বরখাস্থ করেছে প্রশাসন। তাদের  বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান।

আটককৃরা হলেন, গোয়াইঘাটের পন্নগ্রামের লক্ষ্মণ চন্দ্র দাস (২১), ইসলামপুর গ্রামের মো. সেলিম আহমেদ (২১), নয়াবস্তি এলাকার সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের নাজিম উদ্দিন, ইসলামপুর রাধানগর গ্রামের জয়নাল আবেদীন।

সিলেটের পুলিশ সুপার মো ফরিদ উদ্দিন জানান, ফেসবুকে ছড়িয়ে হামলার ঘটনার ভিডিও দেখে হামলাকারীদের শনাক্ত করে তাদের আটক করা হয়েছে।

এ ঘটনার পর পর  জেলাসক প্রশাসন শুক্রবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করেন ঈদের জন্য ৭ দিন জাফলং উন্মুক্ত করে দিয়েছি। কোন ফি ছাড়াই এই সাতদিন পর্যটক প্রবেশ করতে পারবে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ নির্দেশনা দিয়েছি।


আরও খবর



‘দায়মুক্তি’র পর আর দেখা যায়নি নায়িকা সুস্মিকে

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৮ সালে আসমানি সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হন সুস্মি রহমান। এরপর তাকে নতুন কোনো সিনেমায় দেখা যায়নি। এরপর লম্বা বিরতি নিয়ে সরকারি অনুদানে নির্মিত দায়মুক্তি সিনেমায় অভিনয় করেন তিনি। কমল সরকার পরিচালিত সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। 

তবে দীর্ঘ ৬ বছর পর ছোটপর্দায় ফিরলেন সুস্মি। আসন্ন ঈদুল আজহার জন্য দীপু হাজরার ভাই ভীষণ পাওয়ারফুল এবং  রাকিবুল হাসানের বড় ভাইয়ের বিয়ে নাটক দুটিতে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া আরও কয়েকটি নাটকের কাজ হাতে রয়েছে বলে জানান তিনি।

নাটকে ফেরা প্রসঙ্গে সুস্মি বলেন, সিনেমার ব্যস্ততার কারণে এতো দিন নাটকে কাজ করা হয়নি। তবে অনেক আগেই নাটকে ফিরতে চেয়েছিলাম। কিন্তু নানা কারণে সেটি সম্ভব হয়নি। এই নাটকের গল্প ও আমার চরিত্র চমৎকার। অবশেষে ভালো দুটি কাজ দিয়ে ফিরলাম। আশা করি, নাটক দুটি দর্শকদের ভালো লাগবে। এখন থেকে নাটক, সিনেমা ও বিজ্ঞাপন সবখানে নিয়মিত কাজ করবো। 

নিউজ ট্যাগ: সুস্মি রহমান

আরও খবর



অস্ট্রেলিয়া ফেডারেল নির্বাচনে প্রথম বাংলাদেশি প্রার্থী

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অস্ট্রেলিয়ার নির্বাচনে প্রার্থী হয়েছেন প্রবাসী বাংলাদেশি সাজেদা আক্তার। আগামী ২১মে অনুষ্ঠেয় ফেডারেল নির্বাচনে ওয়াটসন আসন থেকে প্রথম বাংলাদেশি মহিলা হিসেবে তিনি ক্ষমতাসীন লিবারেল পার্টির মনোনয়ন পেয়েছেন।

এই নির্বাচনী এলাকায় দলমত নির্বিশেষে সবাই সাজেদা আক্তারকে সমর্থন করলে ইতিহাস সৃষ্টি করে বিজয় আনা সম্ভব। এই নির্বাচনের সঙ্গে জড়িয়ে আছে প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ ও ক্ষমতায়নের প্রশ্ন। একই সঙ্গে এটি বহুজাতিক উন্নত সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থায় বাংলাদেশিদের নেতৃত্ব গ্রহণের যোগ্যতারও পরিচয় বহন করে।সাজেদা আক্তার বর্তমানে ক্ষমতাসীন লিবারেল দলের কাউন্সিলর।

নির্বাচনী ইশতেহারে সাজেদা আক্তার বলেছেন, বিজয়ী হলে তিনি ওয়াটসন এলাকায় স্থানীয় ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, বহুতল বিশিষ্ট পার্কিং নির্মাণ, রাস্তাগুলোতে নতুন কার্পেটিংয়ের ব্যবস্থা করবেন। এ ছাড়া মানসম্মত বাংলা স্কুল প্রতিষ্ঠাসহ প্রবাসী বাংলাদেশিদের জন্য কমিউনিটি সেন্টার তৈরির অঙ্গীকার করেন তিনি। নির্বাচনে তিনি অস্ট্রেলিয়া প্রবাসী সব বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। ব্যক্তিজীবনে স্বামী সাবেক কাউন্সিলর মোহাম্মদ জামান টিটু আর দুই ছেলেকে নিয়ে তাঁর ছোট সংসার। 


আরও খবর



সব মামলায় সম্রাটের জামিন, মুক্তিতে বাধা নেই

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। এরমধ্যে দিয়ে সম্রাট তার বিরুদ্ধে থাকা চারটি মামলাতেই জামিন পেলেন। এতে তার কারামুক্তিতে বাধা নেই।

বুধবার (১১ মে) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত ২৮ এপ্রিল একই আদালত এ মামলায় সম্রাটের জামিন নামঞ্জুর করেছিলেন।

জানা গেছে, ২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। একই বছরের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। গত ২২ মার্চ দুদকের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। অভিযোগ গঠন শুনানির তারিখ ধার্য করে মামলাটি বিশেষ জজ আদালত-৬ এ পাঠানো হয়।


আরও খবর



ময়মনসিংহে গাড়িচাপায় মা-মেয়ে নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের তারাকান্দায় রাস্তা পার হতে গিয়ে অজ্ঞাত গাড়ি চাপায় মা-মেয়ে নিহত হয়েছেন। বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার রূপচন্দ্রপুর গ্রামে বাড়ির পাশে ময়মনসিংহ-শেরপুর মহাসড়ক পারাপারের সময় অজ্ঞাত গাড়িচাপায় তারা নিহত হন।

নিহতরা হলেন, উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের আব্দুর রহমানের স্ত্রী হেপি আক্তার (৩৮) ও তার শিশু কন্যা রেহানা (৩০ মাস)।

তারাকান্দা থানার ভখারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, শিশু কন্যাকে কোলে নিয়ে মা রাস্তা পার হওয়ার সময় এই দুর্ঘটনা ঘটেছে।

এদিকে স্থানীয়দের কেউ বলছেন একটি ট্রাক তাদের চাপা দিয়েছে, আবার কেউবা বলছেন তারা প্রাইভেটকার চাপায় নিহত হয়েছেন। ফলে বিষয়টি এখনো স্পষ্ট নয়। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আরও খবর



হাওরের ৪১ শতাংশ বোরো ধান কাটা শেষ: কৃষি মন্ত্রণালয়

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাওরের ৪১ শতাংশ বোরো ধান কাটা শেষ হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জে ৩৮ শতাংশ, নেত্রকোনায় ৭৩ শতাংশ, ব্রাহ্মণবাড়িয়ায় ২৯ শতাংশ, সিলেটে ৩৭ শতাংশ, মৌলভীবাজারে ৩৬ শতাংশ, হবিগঞ্জে ২৫ শতাংশ এবং সুনামগঞ্জে ৪২ শতাংশ ধান কর্তন হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) কৃষি মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

তথ্যানুযায়ী, এ বছর দেশের হাওরভুক্ত ৭টি জেলা কিশোরগঞ্জ, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ এবং সুনামগঞ্জের হাওরে বোরো ধান আবাদ হয়েছে ৪ লাখ ৫২ হাজার ১৩৮ হেক্টর জমিতে। আর নন-হাওরে আবাদ হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ১৮০ হেক্টর জমিতে। মোট (হাওর ও নন-হাওর মিলে) আবাদ হয়েছে ৯ লাখ ৫০ হাজার ৩১৮ হেক্টর জমিতে। এর মধ্যে ৯ হাজার ৭০০ হেক্টর জমির ধান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে আক্রান্ত হয়েছে, যা মোট আবাদের শতকরা এক ভাগ (১ শতাংশ)।

এদিকে অতিবৃষ্টি, পাহাড়ি ঢল এবং বৈরি আবহাওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে ৮০ শতাংশ পাকলেই হাওরের ধান কাটার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া, পাকা ধান দ্রুততার সাথে কাটার জন্য কৃষি মন্ত্রণালয় কৃষকদেরকে প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে যাচ্ছে। ধান কাটার যন্ত্র কম্বাইন হারভেস্টার ও রিপার পর্যাপ্ত বরাদ্দ দেওয়ার পাশাপাশি অন্যান্য জেলা থেকেও নিয়ে আসা হয়েছে।

এই মুহূর্তে হাওরে প্রায় ১ হাজার ৭০০ কম্বাইন হারভেস্টার ও রিপার ধান কাটছে। যার মধ্যে ১ হাজার ১০০ কম্বাইন হারভেস্টার স্থানীয় আর ৩৫০টি কম্বাইন হারভেস্টার বহিরাগত বা অন্যান্য জেলা থেকে নিয়ে আসা।


আরও খবর