আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

স্কুলছাত্রীকে গণধর্ষণ, পুলিশ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশীট

প্রকাশিত:মঙ্গলবার ০৯ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ মার্চ ২০২১ | ১৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রংপুরের হারাগাছে স্কুলছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ৪ মাস তদন্তের পর রংপুর মেট্রোপলিটন ডিবির এএসআই রাহেনুল ইসলাম ওরফে রাজুসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (৯ মার্চ) সকাল সাড়ে ১১টায় পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকিরসহ তদন্তকারী পুলিশ সদস্যরা রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এসে চার্জশীট দাখিল করেন।

এরপর পিবিআইয়ের পুলিশ সুপার সাংবাদিকদের জানান, এএসআই রাহেনুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ও মানব পাচার আইনে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হয়েছে।

এছাড়া ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অপরাধে অপর ৪ জনের বিরুদ্ধেও আদালতে চার্জশীট দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৮ অক্টোবর স্কুলছাত্রীকে গণধর্ষণের ঘটনায় এএসআই রাহেনুল ইসলামসহ অজ্ঞাত আসামিদের হারাগাছ থানায় বিরুদ্ধে মামলা দায়ের করেন।


আরও খবর



হরতালে স্বাভাবিক রয়েছে যান চলাচল

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে স্বাভাবিক রয়েছে যান চলাচল। রোববার (২৮ মার্চ) রাজধানীর বিভিন্ন সড়কে মাস-মিনিবাস চলছে। হরতালের কোনো প্রভাব নেই ঢাকার রাজপথে।

হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি। তবে হরতালের সমর্থনে দু-একটি জায়গায় ঝটিকা মিছিল করেছে হেফাজতের নেতাকর্মীরা।

এদিকে হেফাজতে ইসলামের ডাকা সকাল সন্ধ্যা হরতালে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকেই রাজধানীর পল্টন, বায়তুল মোকাররম, দৈনিক বাংলার মোড় ও মতিঝিল এলাকাসহ গুরুত্বপূর্ণ জায়গায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

নিউজ ট্যাগ: হরতাল

আরও খবর



আমির খানের সাথে জুটি বাধবে সানি লিওন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে সিনেমায় কাজ করা স্বপ্নের ব্যাপার। আমিরের সঙ্গে অভিনয় করতে চাইবেন না এমন নায়িকা বলিউডে পাওয়া বিরল। তবে এই মিস্টার পারফেকশনিস্টের সাথেও অভিনয়ের ব্যপারে দ্বিমত পোষণ করেছিলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি নিওন।

ভারতের এক সিনিয়র সাংবাদিক ভূপেন্দ্র চৌবেযকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন অভিনেত্রী। কথোপকথনের সময় সানির কাছে জানতে চাওয়া হয়, 'আমিরের সঙ্গে সিনেমায় অভিনয় করতে চান কি না?'

এরপরেই উত্তর আসে 'না'। কারণ জানতে চাইলে সানি জানান, 'আমির নিজেই আমার সঙ্গে কোনো সিনেমায় অভিনয় করতে চাইবেন না। এর অন্যতম কারণ আমার আগের ক্যারিয়ার।

সানির এই মন্তব্যর পর পুরো সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়েই দেখা যায় নানা প্রতিক্রিয়া। আর সেখানে নিজের মন্তব্য জানাতে ভুল করেননি আমির নিজে।

সানির মন্তব্য নিয়ে এক টুইট বার্তায় আমির জানান, 'আমি জানি না সানি কেন এমনভাবে নিজেকে চিন্তা করেছে। আমি অবশ্যই তার সঙ্গে সিনেমায় অভিনয় করতে চাই। আমি মনে করি সানি তার বিনয় প্রকাশ করেছে। তার অতীত ক্যরিয়ার নিয়ে কোনো কিছুই চিন্তা করি না। সে একজন অভিনেত্রী।

প্রসঙ্গত,সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন আমির খান। চলতি বছরের বড় দিনে মুক্তির অপেক্ষায় রয়েছে তার আসন্ন সিনেমা 'লাল সিং চাড্ডা'। এ সিনেমাতে তার বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর।


আরও খবর



আজকের রাশিফল: আজ কেমন যাবে আপনার দিন ?

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ রাশি :

সামাজিক যোগাযোগ বাড়বে। সঠিক প্রচেষ্টায় কাজের অগ্রগতি। পুরনো সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। অতীত অভিজ্ঞতা কাজে লাগবে। নিকট ভ্রমণযোগ। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বৃষ রাশি:

অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ব্যবসায় অগ্রগতির যোগ। বিনিয়োগে লাভবান হবেন। আর্থিক ব্যাপারে ভারসাম্য রক্ষা করে চলতে পারবেন। পারিবারিক জীবনকে আনন্দে রাখুন। সুস্থ থাকুন।

মিথুন রাশি:

কোনো পরিকল্পনার অগ্রগতি হবে। পদস্থ কর্মকর্তার সাহায্য পাবেন। উপার্জন ভাগ্য ভালো। আর্থিক বিনিয়োগ করলে মন্দ হবে না। চাকরিক্ষেত্রে স্থিতিশীলতা বজায় থাকবে।

কর্কট রাশি:

উপার্জন হলেও আর্থিক চাপ থাকবে। ব্যবসায় ভুল সিদ্ধান্ত নিয়ে সমস্যায় পড়তে পারেন। দক্ষ ব্যবস্থাপনার অভাবে সুযোগ হাতছাড়া হতে পারে। কর্মপদ্ধতি পরিবর্তন করুন।

সিংহ রাশি:

কোনো প্রত্যাশিত কাজে অগ্রগতি হবে। ব্যবসায় আশানুরূপ আয়ের সম্ভাবনা আছে। বন্ধুর সহযোগিতায় কাজে সফলতা পাবেন। বুদ্ধিমত্তার সঙ্গে সুযোগের সদ্ব্যবহার করুন।

কন্যা রাশি:

কর্মক্ষেত্রে পদোন্নতির আভাস পেতে পারেন। ব্যাবসায়িক কিছু বকেয়া বিল আদায়ের চেষ্টা সফল হতে পারে। বাড়তি আয়ের সুযোগ আসবে। প্রিয়জনের মন রক্ষা করে চলুন।

তুলা রাশি:

শিক্ষার্থীদের লেখাপড়ায় উন্নতি হবে। বিদেশযাত্রায় বাধা কেটে যাবে। পাওনা অর্থ কিছু আদায় হতে পারে। অবসাদের ফলে অনেক কাজ অসম্পূর্ণ থাকবে। নিজের মধ্যে উৎসাহ আনুন।

বৃশ্চিক রাশি:

কর্মক্ষেত্রে মন্দাভাব কেটে যাবে। ঋণ পরিশোধের সম্ভাবনা আছে। প্রিয়জনের শরীর ভালো যাবে না। সন্তানের জন্য ব্যয় বৃদ্ধি। সিদ্ধান্ত বাস্তবায়নে প্রচেষ্টা অব্যাহত রাখুন।

ধনু রাশি:

অবিবাহিতদের বিয়ের আলোচনায় অগ্রগতি। বিভিন্ন কারণে উদ্বেগ বৃদ্ধি পাবে। অংশীদারি কাজে বুঝেশুনে এগোবেন।

মকর রাশি:

কর্মপ্রার্থীদের উন্নতির পথ খুলবে। আপনার উদারতার সুযোগে কেউ ক্ষতি করতে পারে। নিয়মিত কাজে বাধা আসতে পারে। বিপর্যয় মোকাবেলায় পরিকল্পনা গ্রহণ করতে হবে।

কুম্ভ রাশি:

আকস্মিক প্রাপ্তির সম্ভাবনা। কাজকর্মে প্রসার লাভ হবে। আয় বাড়বে। ভবিষ্যৎ পরিকল্পনায় অন্যের সহযোগিতা পাবেন। আর্থিক বিনিয়োগ শুভ। দূরদৃষ্টির সঙ্গে অর্থের সদ্ব্যবহার করুন।

মীন রাশি:

গৃহ আবাসন, ভূমিসংক্রান্ত বিষয়ে ভালো ফল পাবেন। প্রত্যাশিত কাজে কিছু অগ্রগতি আশা করা যায়। দক্ষ ব্যবস্থাপনার প্রয়োজন। চিন্তা ও কাজে আনতে হবে গতিশীলতা।


আরও খবর
যেভাবে বানাবেন শসার স্মুদি

সোমবার ১৯ এপ্রিল ২০২১




ওড়াকান্দিতে নরেন্দ্র মোদি

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ মার্চ ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গোপালগঞ্জের কাশিয়ানির ওড়াকান্দিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১২টার পর ওড়াকান্দিতে পৌঁছান তিনি।

ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর তিনি মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা দেবেন।

এরআগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। এ সময় নরেন্দ্র মোদিকে ফুলেল শুভেচ্ছা ও বরণ করে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। এদিন বেলা সাড়ে ১১টার দিকে টুঙ্গিপাড়ায় পৌঁছান মোদি।

এরও আগে এদিন সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামের যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা-প্রার্থনা করেন নরেন্দ্র মোদি। এরপর গোপালগঞ্জের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

মোদির আগমন কেন্দ্র করে উৎসবের আমেজে ভাসছেন কাশিয়ানি এলাকার বাসিন্দারা। সামাজিক বৈষম্য আর শোষণের বিরুদ্ধে সংগ্রাম শুরু ২১০ বছর আগে। ধর্মগুরু হরিচাঁদ ঠাকুরের নেতৃত্বে একই ছাতার নিচে আশ্রয় নেন পিছিয়ে পড়া সনাতন ধর্মাবলম্বীরা। শুরু হয় মতুয়া মতাদর্শের।

গোপালগঞ্জ সফর শেষে দুপুরে ঢাকায় ফিরবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিকেলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিক আলোচনা করবেন। তার আগে দুই প্রধানমন্ত্রী একান্তে আলোচনা করবেন। সবশেষে নরেন্দ্র মোদি বঙ্গভবনে যাবেন। সন্ধ্যায় সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ঢাকা ছেড়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী।


আরও খবর



২৪ ঘণ্টায় করোনায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৮০৯

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ মার্চ ২০২১ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৭২০ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮০৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৭৩ হাজার ৩৭৮ জনে।

সোমবার (২২ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৪ হাজার ১৫৯ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৬ হাজার ১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ১১১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৪৩ হাজার ২৩০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ, পাঁচ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে চার জন। এছাড়া খুলনা ও সিলেট বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন, বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ দুই হাজার ৪১৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯২ হাজার ৩০৩ জন। এখন আইসোলেশনে আছেন ১০ হাজার ১১৬ জন।


আরও খবর