আজঃ শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১
শিরোনাম

সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | ৬৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির মারা গেছেন। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মুজাক্কিরের ভাই ফখরুদ্দিন তার মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মুজাক্কির কোম্পানীগঞ্জ উপজেলার চর ফকিরা গ্রামের নওয়াব আলী মাস্টারের ছেলে। তিনি অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার ডট কমের নিজস্ব প্রতিবেদক ছিলেন।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজার এলাকায় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গেলে মুজাক্কির গলায় ও বুকে গুলিবিদ্ধ হন। পরে তাকে গুরুতর আহতাবস্থায় নোয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় মুজাক্কিরকে। তবে আর ফিরে আসা হলো না তার। শনিবার চিকিৎসাধীন অবস্থায় ঢামেকেই মারা যান এই সাংবাদিক।

এদিকে তার মৃত্যুর খবরে কোম্পানীগঞ্জের চাপরাশির হাট বাজার এলাকায় রাতেই প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। এ সময় তারা মুজাক্কিরের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Share

বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি

সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১




ব্রিজ ভেঙে ট্রাক খাদে

রাঙ্গামাটি-বান্দরবান প্রধান সড়কে যান চলাচল বন্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | ৬৭জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার রাঙ্গামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনেমা হল এলাকার বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খাদে পড়ে গেছে। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। রাঙ্গামাটি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায়য় পাথরবোঝাই করে বান্দরবানে যাওয়ার সময় ট্রাকটি ব্রিজের ওপর উঠলে এ দুর্ঘটনা ঘটে। এতে বড় ধরনের হতাহতের কোনো ঘটনা না ঘটলেও বন্ধ রয়েছে বান্দরবান জেলার সঙ্গে রাঙ্গামাটির সড়ক যোগাযোগ।

স্থানীয়রা জানান, চন্দ্রঘোনা থেকে আসা ট্রাক ব্রিজের ওপর উঠলে ব্রিজটি ভেঙে খালে পড়ে যায়। ট্রাকের ড্রাইভার গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে দশমাইল শারজা হাসপাতালে ভর্তি করে। অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণে ভার সইতে না পেরে ব্রিজটি ভেঙে পড়েছে বলেই ধারণা স্থানীয়দের।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, স্থানীয়দের সহায়তায় আহত ড্রাইভার ও হেলপারকে উদ্ধার করা হয়েছে। আহতরা শঙ্কামুক্ত।

সড়ক ও জনপথ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোসলেউদ্দিন চৌধুরী জানান, বান্দরবান রাঙ্গামাটি সড়কের ৩৩ কিলোমিটার এলাকায় একটি বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সড়ক বিভাগের লোকজন পর্যবেক্ষণ করে যোগাযোগ চালুর চেষ্টা করছেন।

Share

সাজেকে সড়ক দুর্ঘটনায় এক মেজরসহ আহত ৮

শনিবার ১৬ জানুয়ারী ২০২১

বেইলি ব্রিজ ভেঙে রাঙামাটিতে নিহত ৩

মঙ্গলবার ১২ জানুয়ারী ২০২১




দীপন হত্যা: হাইকোর্টে পৌঁছেছে আট আসামির ডেথ রেফারেন্স

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | ৯৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। একই দিন লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর

প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় আট আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছেছে। নিয়ম অনুযায়ী বিচারিক আদালতে মৃত্যুদণ্ড পাওয়া আসামিদের দণ্ড কার্যকর করতে হাইকোর্টের অনুমোদন লাগে। এটিই ডেথ রেফারেন্স হিসেবে পরিচিত।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান গত ১০ ফেব্রুয়ারি আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হকসহ মোট আট জঙ্গির সবাইকে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেওয়ার পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তাদের মধ্যে জিয়াসহ দুজন পলাতক।

এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে বলেন, সোমবার এ মামলার রায়সহ ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এখন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা এসব নথি যাচাই-বাছাই করে পেপারবুক তৈরির জন্য প্রস্তুতি নেবে।

এ মামলার আসামিরা হলেন- বরখাস্তকৃত মেজর জিয়া, আকরাম হোসেন, মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান, আবদুস সবুর সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সাদ, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার এবং শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের। আসামিদের মধ্যে জিয়া ও আকরাম হোসেন পলাতক আছে।

২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। একই দিন লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে ঢুকে এর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল, লেখক রণদীপম বসু ও প্রকৌশলী আবদুর রহমানকে হত্যার চেষ্টা করা হয়।

ফয়সল আরেফিন দীপন হত্যাকাণ্ডের দিনেই তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় মামলা করেন। ২০১৮ সালের ১৫ নভেম্বর তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার ফজলুর রহমান চার্জশিট দাখিল করেন। গত বছর ১৩ অক্টোবর আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

Share



আজ বিশ্ব স্কাউট দিবস

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | ৬৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্ব স্কাউট দিবস আজ। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্বের প্রায় ৩৮ মিলিয়ন স্কাউট দিবসটি পালন করবেন। স্কাউটিং আন্দোলনের প্রবক্তা ব্যাডেন পাওয়েল ১৮৫৭ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। তার হাত ধরেই ১৯০৭ সালে এ আন্দোলনের সূত্রপাত ঘটে। তাই দিনটিকে স্কাউট দিবস হিসেবে পালন করা হয়।

বর্তমানে পৃথিবীর ২১৭টি দেশে তিন কোটি ৮০ লাখ স্কাউট ও গাইড বিভিন্ন স্কাউটিং সমিতির প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ তথা ভারতীয় উপমহাদেশে স্কাউটিংয়ের যাত্রা শুরু ব্রিটিশ আমলে। ১৯৪৭ সালের পর ইস্ট পাকিস্তান বয়স্কাউট অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু হয়। ১৯৭২ সালে নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ বয়স্কাউট অ্যাসোসিয়েশন। ১৯৭৮ সালে আবার নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ স্কাউটস। ১৯৯৪ সাল থেকে মেয়েরা এর সদস্য হওয়ার অধিকার লাভ করেন।

২০১১ সালের হিসাব অনুযায়ী, দেশে ১০লাখ ১৫ হাজার ১১৬ স্কাউট রয়েছেন। কমিউনিটি সেবা, কৃষি, স্বাস্থ্য, শিশুকল্যাণ, নির্মাণ ও সস্তায় বাড়িঘর তৈরিতে স্কাউটরা সহায়তা করে থাকেন।

Share

পশ্চিমবঙ্গে ভোট শুরু ২৭ মার্চ, হবে ৮ দফায়

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১

সৌদি বাদশাহর সঙ্গে যে কথা হল বাইডেনের

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১




যুক্তরাজ্যে ২০২৭ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পাবে বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | ৭৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাজ্যে ২০২৭ সাল পর্যন্ত অগ্রাধিকার বাজার সুবিধা (জিএসপি) পাবে বাংলাদেশ বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ-যুক্তরাজ্য প্রথম বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন নিয়ে ব্রিটিশ হাইকমিশনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন জানান, দুই ধাপে তিন বছর করে যুক্তরাজ্যের বাজারে জিএসপি সুবিধা পাবে। প্রথম ধাপে ২০২৪ সাল আর দ্বিতীয় ধাপে ২০২৭ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পাবে।

Share



সড়ক দুর্ঘটনায় দিনাজপুরে নিহত ৩

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | ৮০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। দিনাজপুরের বীরগজ্ঞে কার্ভাড ভ্যান ও পাওয়ার টিলারের মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। দিনাজপুর-পনচগড় মহাসড়কের ভোগনগর ইউনিয়নের পাচপীর নামক স্থানে গতকাল মঙ্গলবার রাত ১১টায় এই দুর্ঘটনা ঘটে।

অন্যদিকে, পার্বতীপুর উপজেলা শহরের নওদাপাড়া গ্রামের চতুর্থ শ্রেণির এক ছাত্র ট্রাক্টরের ধাক্কায় নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পার্বতীপুর উপজেলার হলদিবাড়ি ডাঙ্গাপাড়া অটো মিলের পাশে নওদাপাড়া সড়কে চতুর্থ শ্রেণীর ছাত্র ইব্রাহিম (১০) তার বাবার কিনে দেওয়া নতুন বাইসাইকেলে চড়ে বাড়ি ফেরার পথে পেছন থেকে ট্রাক্টরের ধাক্কায় ঘটনাস্থলেই মারা যায়।

নিহত ইব্রাহিম পলাশবাড়ী ইউনিয়নের নওদাপাড়া গ্রামের বাসিন্দা। এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানার ওসি মোখলেসুর রহমান বলেন, লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা
Share