আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

সংবাদে আজকের বাংলাদেশ | ০১ ডিসেম্বর ২০২০ | দর্পণ টেলিভিশিন

প্রকাশিত:মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৩১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

সংবাদে আজকের বাংলাদেশ 

নিউজ ট্যাগ: দর্পণ

আরও খবর



সপ্তাহের কাজের দিন কমাতে চায় পাকিস্তান

প্রকাশিত:মঙ্গলবার ২৪ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আর্থিক অনটনে জেরবার পাকিস্তানে সাশ্রয়ের জন্য সপ্তাহে কাজের দিন কমানোর প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। কাজের দিন কমানোর সঙ্গে সরাসরি যোগ রয়েছে জ্বালানি সাশ্রয়ের বিষয়টি। মনে করা হচ্ছে এর ফলে প্রায় ২৭০ কোটি আমেরিকান ডলার বাঁচাতে পারবে পাকিস্তান।

স্টেট ব্যাঙ্ক অব পাকিস্তান হিসাব করে দেখেছে বিভিন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে এই সাশ্রয়ের পরিমাণ দেড়শো কোটি ডলার থেকে ২৭০ কোটি ডলার হতে পারে।

গত আর্থিক বছরের তুলনায় এই সময় পাকিস্তানের জ্বালানি তেল আমদানি বেড়েছে প্রায় ৯৬ শতাংশ। পেট্রোপণ্যের আমদানি হয়েছে প্রায় ৮৫০ কোটি ডলারের। বৃদ্ধি ১২১ শতাংশ। অপরিশোধিত তেল আমদানি হয়েছে ৪২০ কোটি ডলারের। বৃদ্ধির নিরিখে যা ৭৫ শতাংশ।

সংশ্লিষ্ট মহলের এক সরকারি কর্তা জানিয়েছেন, শক্তি ও বিদ্যুৎ দফতরকে সম্ভাব্য খরচের আভাস দিতে বলা হয়েছে। যাতে কী ভাবে কোন কোন জায়গায় খরচ কমানোর পরিসর তৈরি করা যায়, তা বের করা যায়। তিনি আরও জানান, সরকারি দফতর, ব্যবসা, শিক্ষাপ্রতিষ্ঠান-সহ বিভিন্ন জায়গায় যদি কাজের দিন কমানো যায় তবে এই বিপুল আমদানি ব্যয় কমানো সম্ভব হবে।


আরও খবর



জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জয়পুরহাটে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী জয় হোসেন (২০) নামে এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বন্ধু তাহমিদ (২২) গুরুতর আহত হয়েছেন। সোমবার (১৬ মে) রাত ৯টায় জয়পুরহাটধামইরহাট সড়কের বোর্ডঘর নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, নিহত জয় হোসেন পার্শ্ববর্তী নওগাঁর ধামইরহাট উপজেলার ফাঁসিপাড়া গ্রামের আতোয়ার হোসেনের ছেলে ও ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার আলিম প্রথম বর্ষের ছাত্র। আহত তাহমিদ একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সে জয়পুরহাট সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

ওসি আলমগীর জাহান আরও জানান, জয় ও তাহমিদ দুই বন্ধু জয়পুরহাট শহরে একটি চাইনিজ রেস্টুরেন্টে খাবার খেয়ে সোমবার রাত ৯টার দিকে ঝড়-বৃষ্টি শুরু হলে মোটরসাইকেলে নিজ বাড়িতে ফিরছিলেন। জয়পুরহাট-ধামইরহাট সড়কের সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বোর্ডঘর নামক এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মিনি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে এবং ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান জয় হোসেন। এ ঘটনায় আহত হয় তার বন্ধু তাহমিদ। স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করেন। পুলিশ ট্রাকটিকে আটক করলেও চালক ও হেলপার পালিয়ে যেতে সক্ষম হয়। এ ব্যাপারে জয়পুরহাট থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা হয়েছে বলেও জানান, ওসি আলমগীর জাহান। 


আরও খবর



গাজীপুরে ট্রেন-পিকআপ সংঘর্ষে নিহত ৩

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের কালিগঞ্জ উপজেলায় ট্রেনের সঙ্গে পিকআপের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। শনিবার (২১ মে) সকাল সাড়ে ১০টার দিকে আড়িখোলা রেল স্টেশনের অদূরে নলছাটা এলাকায় এ দুর্ঘটনায় ঘটে। এতে ঘটনাস্থলেই পিকআপে থাকা তিনজন আরোহী মারা যান। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। আড়িখোলা রেল স্টেশনের মাস্টার কামরুল ইসলাম এ দুর্ঘটনা ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল সাড়ে ১০টার দিকে আড়িখোলা রেল স্টেশনের অদূরে নলছাটায় একটি অরক্ষিত গেটে তালভর্তি পিকআপের সঙ্গে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী এগারো সিন্ধুর ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রেনের ধাক্কায় পিকআপটি দূরে ছিটকে গিয়ে পড়ে এবং ওই পিকআপে থাকা তিনজন ঘটনাস্থলেই মারা যান।

কামরুল ইসলাম আরও বলেন, তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনায় নিহতদের দেহ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায়।


আরও খবর



উত্তরায় অটোরিকশা-প্রাইভেটকার সংঘর্ষ, ২ জন নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রাইভেটকার চালক বুলবুল আহমেদকে (৩৮) আটক করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। নিহতরা হলেন- অটোরিকশা চালক তৈবুর আলী (৬৫) ও যাত্রী তাইফুর রহমান রাতুল (২৮)।

বৃহস্পতিবার (৫ মে) সকাল ৭টায় এ দুর্ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক প্রথমে তৈবুর আলী ও পরে তাইফুর রহমান রাতুলকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের সিঙ্গার শোরুম মোড়ে প্রাইভেটকার ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। তাদের মরদেহ বর্তমানে ঢাকা মেডিকেল মর্গে আছে। এ ঘটনায় প্রাইভেটকার চালক বুলবুল আহমেদ আমাদের হেফাজতে আছে ও মামলা প্রক্রিয়াধীন।

নিহত তৈবুর আলীর ছেলে তরিকুল বলেন, খবর পেয়ে আমি ঢাকা মেডিকেলে আসি, এসে দেখি আমার বাবা আর নেই। এ ঘটনায় আমার বাবার অটোরিকশায় থাকা যাত্রী রাতুল নিহত হয়েছেন। তিনি একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন বলে জানতে পেরেছি।


আরও খবর



আজকের রাশিফল!

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২৫ মে ২০২২ | ১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল বুধবার ২৫ মে চন্দ্র দিন-রাত মঙ্গলের সঙ্গে মীন রাশিতে গোচর করবে। এই রাশিতে ধন যোগের সৃষ্টি হয়েছে। আবার চন্দ্র ও বৃহস্পতির যুতির ফলে মীন রাশিতে গজকেসরী যোগ নামক শুভ যোগ থাকবে। শনি স্বরাশি কুম্ভে এবং শুক্র রাহুর সঙ্গে মেষ রাশিতে বিরাজ করবেন। এমন গ্রহগতির মাঝে আপনার দিন কেমন কাটবে? জেনে নিন নিজের রাশিফল।

মেষ রাশি: গণেশ বলছেন যে, মেষ রাশির জাতকদের উদার মনোভব সকলকে প্রভাবিত করবে। অনলাইনে নতুন অলঙ্কার কিনতে পারেন। চটজলদি অর্থ উপার্জনের জন্য ভুল পরিকল্পনায় অর্থ লগ্নি করবেন না, সতর্ক হন। পড়াশোনায় ভালো ফলাফল করবেন। বিবাহিত জাতকরা সন্তান সুখ লাভ করবেন। আধিকারিকরা আপনার কাজ দেখে প্রশংসা লাভ করবেন। শ্বশুরবাড়ি থেকে সুসংবাদ পাবেন।

৮০ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ লাভ করবেন। শিবলিঙ্গে জল অর্পণ করুন।

বৃষ রাশি: আজ বৃষ রাশির জাতকদের গণেশ বলছেন যে, তাঁরা আজ কোনও সুসংবাদ পাবেন। কোনও সম্মানিত ব্যক্তির পথ প্রদর্শন লাভ করবেন। অর্থ লাভের নতুন পথ উন্মুক্ত হবে। ছোটখাটো প্রলোভন থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে। কোনও সম্পত্তির কারণে গর্ব অনুভব করবেন। দীর্ঘ দিন ধরে আটকে থাকা কাজ পূর্ণ হবে।

ভাগ্য ৮৬ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। গণেশ চালিসা পাঠ করুন।

মিথুন রাশি: গণেশ জানাচ্ছেন যে, আজ নিজের জন্য সময় বের করা শ্রেয় হবে। পারস্পরিক বিশ্বাসের জোরে সম্পর্ক মজবুত হবে। কোনও ব্যবসায়িক কাজ দীর্ঘদিন ধরে আটকে থাকলে আজ পূর্ণ হতে পারে। শিক্ষাক্ষেত্রের সঙ্গে জড়িত মিথুন রাশির জাতকদের জন্য দিন শুভ। ভালো আয় হবে। শীঘ্র সাফল্য় লাভের জন্য অনুচিত কাজে মনোনিবেশ করবেন না।

৮৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। বজরংবলীর পুজো করুন।

কর্কট রাশি: গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা আজ নিজের কথা পেশ করার সুযোগ পাবেন। পরিবারের সদস্যরা প্রতিষ্ঠা বৃদ্ধি করবেন। উন্নতির নতুন পথ ও বিকল্প খুঁজে বের করা জরুরি। যুবকরা কেরিয়ারে বড়সড় সাফল্য লাভ করতে পারেন। প্রপার্টি ডিলারদের জন্য লাভজনক দিন। প্রয়োজনাতিরিক্ত ব্যয় বাড়বে। ব্যয় নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।

ভাগ্য ৮৪ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। গণেশের আরাধনা করুন।

সিংহ রাশি: গণেশ সিংহ রাশির জাতকদের অন্যের কথা শুনতে বলছেন। আধিকারিকদের সঙ্গে বিশেষ পরিচিতি গড়ে উঠবে। অন্য কোনও ব্যক্তিকে অর্থ দিয়ে থাকলে আজ তা ফিরে পেতে পারেন। অনাবশ্যক ব্যয় কাটছাঁট সম্ভব। কর্মক্ষেত্রে পরিবর্তন আপনার অনুকূল থাকবে। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যে জন্য এগিয়ে আসবেন। বড়সড় কোনও কাজে বন্ধুদের সহযোগিতা লাভ করবেন।

ভাগ্য ৭৬ শতাংশ ক্ষেত্রে আপনাকে সমর্থন জোগাবে। গণেশকে দূর্বা অর্পণ করুন।

কন্যা রাশি: গণেশ বলছেন যে, কন্যা রাশির জাতকরা আজ অনেক কথা বলবেন, যাঁর ফলে তাঁদের মনে আনন্দের সঞ্চার হবে। অভিজ্ঞ ও বরিষ্ঠ ব্যক্তিদের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন, হাতছাড়া করবেন না। ব্যবসায়ীদের বুদ্ধিমানীর সঙ্গে কাজ করতে হবে। ব্যবসায়ীরা ক্রেতাজের সঙ্গে বিবাদ এড়িয়ে যান। আইনি মামলার সমাধান আপনার পক্ষে হবে।

আজ ৭২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। বিষ্ণুর আরাধনা করুন।

তুলা রাশি: গণেশ বলছেন যে, তুলা রাশির জাতকরা বলছেন অন্যের সঙ্গে কোনও রাজনীতিতে জড়াবেন না। মনে নতুন কিছু করার উন্মাদনা ও উৎসাহ থাকবে। খাদ্য ব্যবসায়ীদের জন্য ভালো সময়। ছাত্ররা বিশেষজ্ঞ শিক্ষকদের সাহায্য পাবেন। কারও ওপর অতিরিক্ত ভরসা করলে অবসাদের শিকার হতে পারেন। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। সাবধানে গাড়ি চালান।

ভাগ্য ৯০ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। কৃষ্ণের পুজো করুন।

বৃশ্চিক রাশি: গণেশ বলছেন, যে আজ পরিবারে বোঝাপড়া ও ভালোবাসার দেখা পাবেন। কোনও প্রকল্প গবেষণার কাজ করতে পারেন। ব্যবসায়ীদের সততার সঙ্গে কাজ করতে হবে। আইন-আদালতের কাজ থেকে মুক্তি পাবেন। অংশীদারীর ব্যবসায় এখনই কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। সময়ের মধ্যে নিজের দায়িত্ব পূরণ করবেন। ঝুঁকির কাজ এড়িয়ে চলুন।

ভাগ্য ৮২ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। যোগ প্রাণায়াম অভ্যাস করুন।

ধনু রাশি: ধনু রাশির জাতকদের নিজের দৈনন্দিন জীবনযাপনে পরিবর্তন করার কথা বলছেন গণেশ। এ সময় নিজের কোনও হবি বা প্রতিভা উন্নত করার চেষ্টা করুন। কোনও নতুন কাজ শুরু করার লক্ষ্য নির্ধারণ করুন। আর্থিক কাজে মনোনিবেশ করলে মন শান্ত থাকবে। দোকান সংক্রান্ত চিন্তা দূর হবে। কোনও আত্মীয় আজ আপনার কাছ থেকে সাহায্য চাইতে পারেন।

ভাগ্য আজ ৭০ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। হনুমান চালিসা পাঠ করুন।

মকর রাশি: গণেশ বলছেন যে, নতুন প্রত্যাশার সঙ্গে দিনের সূচনা হবে। ওয়ার্ক ফ্রম হোম করে থাকলে সেই কাজ সময়ের মধ্যে পূর্ণ হবে। রিয়েল এস্টেটের সঙ্গে জড়িত জাতকরা ডিসকাউন্ট অফার দিতে পারেন। ব্যবসায় পরিবর্তনের পূর্বে বরিষ্ঠ সদস্যদের পরামর্শ নিন। বাড়িতে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন।

ভাগ্যের ৭৯ শতাংশ সাহায্য পাবেন মকর রাশির জাতকরা। গণেশের পুজো করুন।

কুম্ভ রাশি: ছোটখাটো কথায় রাগ না-করার পরামর্শ দিচ্ছেন গণেশ। কোনও বিশেষ বিষয় আপনার চিন্তাভাবনা পরিবর্তন হতে পারে। অনলাইন ব্যবসায়ীদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করা উচিত। আপনার ওপর বাবার বিশ্বাস বজায় থাকবে। আটকে থাকা কাজ শুরু হবে।

৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। সূর্যকে জল অর্পণ করুন।

মীন রাশি: গণেশ বলেন যে, মীন রাশির আজকের দিন উত্তম থাকবে। কর্মক্ষেত্রে নিজের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন। আয় বৃদ্ধির ভালো সুযোগ পাবেন। সামাজিক জীবনে যোগাযোগ গড়ে তোলার ফলে লাভান্বিত হবেন। নিজের শ্বশুরবাড়ির লোকেদের সঙ্গে দেখা হবে। পরিবারে আপনার পজিটিভ ব্যবহার সকলকে প্রভাবিত করবে।

আজ ৮১ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। অসহায় জাতকদের সাহায্য করুন।


আরও খবর
কোন বয়সে বিয়ে করা শ্রেয়

বুধবার ২৫ মে ২০২২