আজঃ বুধবার ২১ এপ্রিল 20২১
শিরোনাম

সংবাদে আজকের বাংলাদেশ | ০১ ডিসেম্বর ২০২০ | দর্পণ টেলিভিশিন

প্রকাশিত:মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ২০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

সংবাদে আজকের বাংলাদেশ 

নিউজ ট্যাগ: দর্পণ

আরও খবর



আজ রাজধানীর যেসব এলাকায় বন্ধ থাকবে যান চলাচল

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ মার্চ ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানকে কেন্দ্র করে আজ সোমবার (২২ মার্চ) একাধিক ভিভিআইপি চলাচলের কারণে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার একাধিক ভিভিআইপি চলাচলের কারণে বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে এবং কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

জানা গেছে, সোমবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরনে অবতরণ করবেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী। নেপালের কোনো রাষ্ট্রপতির এটিই প্রথম বাংলাদেশ সফর। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে অভ্যর্ত্থনা জানাবেন। পাশাপাশি তাকে গার্ড অব অনারও দেয়া হবে।

এরপর বেলা ১১টায় নেপালের রাষ্ট্রপতি সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

এরপর জাতীয় প্যারেড স্কয়ারে বিকেল ৪টা থেকে মুজিব চিরন্তন প্রতিপাদ্যে আয়োজিত ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার ষষ্ঠ দিনে বাংলার মাটি আমার মাটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।


আরও খবর



রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়, জাতিসংঘেরও

প্রকাশিত:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৬৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়, এই দায়িত্ব জাতিসংঘেরও। সবারই এই ইস্যুতে ভূমিকা নিতে হবে।

শুক্রবার (৯ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যৌথ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন জন কেরি। বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে জন কেরি জানান, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের প্রতি খুব সদয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। এজন্য বাংলাদেশকে ধন্যবাদ।

শুক্রবার সকালে দিল্লি থেকে বিশেষ প্লেনে জন কেরি ঢাকায় আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এসময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার উপস্থিত ছিলেন। দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি বৈঠক করবেন।

জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরি আগামী ২২-২৩ এপ্রিল যুক্তরাষ্ট্রে ক্লাইমেট ইস্যুতে একটি সম্মেলনের দাওয়াত দিতে ঢাকায় এসেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি জো বাইডেনের পক্ষ থেকে এই সম্মেলনে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাবেন।

যুক্তরাষ্ট্রে ৪০টি দেশের রাষ্ট্র বা সরকারপ্রধানের অংশগ্রহণে ভার্চ্যুয়াল মাধ্যমে এই জলবায়ু সম্মেলন আয়োজন করা হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ নিশ্চিত করতে সশরীরে আমন্ত্রণপত্র নিয়ে এসেছেন জন কেরি। শুক্রবার বিকেলে তিনি ঢাকা ত্যাগ করবেন।


আরও খবর



যেসব লক্ষণে বুঝবেন সন্তান মিথ্যা বলছে

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সন্তানরা অনেক সময় বুঝে বা না বুঝে মিথ্যা কথা বলে ফেলে। কিন্তু সেই মিথ্যা কথা বলা যদি অভ্যাসে পরিণত হয়ে যায় তাহলে সেটা আসলেই সব মা-বাবার জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। তবে সন্তানের কয়েকটি লক্ষণ দেখেই আপনি বুঝতে পারবেন যে সন্তান মিথ্যা কথা বলছে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে সন্তানের কয়েকটি লক্ষণ দেখলেই মা-বাবা বুঝতে পারবেন যে সন্তান মিথ্যা কথা বলছে।

চলুন দেখে নেওয়া যাক সেসব লক্ষণগুলো-

তোতলানো

আপনার বাচ্চা যখনই মিথ্যা বলবে সে স্বাভাবিকভাবে কথা বলবে না, বরং তোতলাবে। কারণ মিথ্যা বলার সময় সে আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারবে না।

আই কন্ট্যাক্ট না করা

যখনই শিশু মিথ্যা বলবে সে চোখে চোখ রেখে কথা বলতে সাহস পাবে না। আপনি চোখ দেখলেই বুঝতে পারবেন আপনার সন্তান মিথ্যা নাকি সত্য বলছে।

বারবার বলা

শিশুরা যা বলছে তা পুনরায় বলবে- অর্থাৎ বারবার বলার চেষ্টা করবে যদি মিথ্যা বলে। এই দেখে আপনি ধারণা নিতে পারেন।

অস্থিরতা

অস্থিরতাও অন্যতম একটি উদাহরণ মিথ্য বলার। শিশু মিথ্যা বললে তার মধ্যে অস্থির ভাব ফুটে উঠবে।

গলার স্বর

মিথ্যা বললে স্বাভাবিক গলার স্বর পরিবর্তন হয়ে যাবে। অন্যান্য সময় সে যেভাবে কথা বলে ওই সময় সেভাবে বলবে না।

অনবরত কথা বলা

আপনার সন্তান যদি এমনিতে খুব বেশি কথা না বলে আর নির্দিষ্ট সময় বেশি কথা বলে, তাহলে বুঝতে হবে সে মিথ্যা বলছে।

আত্মরক্ষামূলক

শিশু যদি মিথ্যা বলে তাহলে আত্মরক্ষামূলক বিভিন্ন কথা বলার চেষ্টা করবে। নিজেকে সত্য প্রমাণ করার চেষ্টা করবে।


আরও খবর



লকডাউন : জরুরি পরিষেবার আওতায় যা যা রয়েছে

প্রকাশিত:সোমবার ১২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ এপ্রিল ২০২১ | ১০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কঠোর বিধিনিষেধসহ জারি করে সোমবার (১২ এপ্রিল) নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ অনুযায়ী আগামী ১৪ এপ্রিল থেকে সাত দিনের লকডাউন দেওয়া হয়েছে। এসময় জরুরি পরিষেবা চালু থাকবে।

প্রজ্ঞাপন অনুযায়ী জরুরি পরিষেবার আওতায় রয়েছে, আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (স্থলবন্দর, নদীবন্দর ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

অতি জরুরি প্রয়োহন ছাড়া (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি অবনতির কারণে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

নিউজ ট্যাগ: লকডাউন

আরও খবর



রাজশাহীতে ভয়াবহ সংঘর্ষ, নিহত বেড়ে ১৭

প্রকাশিত:শুক্রবার ২৬ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ মার্চ ২০২১ | ১৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীর কাঁটাখালিতে বাস, মাইক্রোবাস ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে ১৭ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। আহত কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) দুপুরের পর এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাস ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষ বাঁধে। এসময় বাসটি পাশের আইল্যান্ডে আটকে যায়। স্থানীয়রা বাসের আহত যাত্রীদের উদ্ধার করে মেডিকেলে পাঠিয়ে দেয়। অন্যদিকে, মাইক্রোবাস দুমড়ে-মুচড়ে যায়। সংঘর্ষের পরপরই ওই মাইক্রোটিতে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এরপর আগুন ধরে যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে যাত্রীরা পুড়ে গেছেন। তাদের মরদেহ উদ্ধারের কাজ চলছে। এছাড়া আহত কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। দুর্ঘটনাস্থলে এসেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নিউজ ট্যাগ: ভয়াবহ সংঘর্ষ

আরও খবর
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪

শুক্রবার ১৬ এপ্রিল ২০২১