আজঃ রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম

সোমবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | ২৮০জন দেখেছেন
নিজস্ব প্রতিবেদক


Image

সিলেটে শ্রমিক ইউনিয়নের এক নেতার মুক্তির দাবিতে সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

রোববার (২২ জানুয়ারি) সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আলী আকবর রাজন। তিনি জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

জানা গেছে, আলী আকবর রাজন শ্রমিক নেতার পাশাপাশি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। ওই মামলায় তাকে গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সভাপতি মইনুল ইসলাম জানান, ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় রাজনের বারবার জামিন চাওয়া হলেও আদালত তাকে জামিন দিচ্ছেন না। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়ে জানানো হয়েছিল, যে আজ রোববার (২২ জানুয়ারি) তাকে জামিন না দিলে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে।

তিনি আরও জানান, এতকিছুর পরও আজ তাকে জামিন দেওয়া হয়নি। এ কারণে আমরা বাধ্য হয়ে সোমবার (২৩ জানুয়ারি) থেকে সিলেট জেলায় ও মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে পুরো বিভাগে অনির্দিষ্টকালের জন্য সর্বস্তরের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: পরিবহন ধর্মঘট

আরও খবর