আজঃ মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১
শিরোনাম

সোনারগাঁও রিসোর্টে নারীসহ মামুনুল হক আটক (ভিডিও সহ )

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ আটক করে পুলিশে খবর দিয়েছে স্থানীয়রা। তবে ওই নারীকে নিজের স্ত্রী বলে দাবি করেছেন মামুনুল হক।

শনিবার (০৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয়রা। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) তবিদুর রহমান।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়। একই সঙ্গে আগামী রবিবারের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে সোমবার (৫ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ইসলামী পিপলস পার্টি আয়োজিত ইসলামের নামে যারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে ইসলামের দৃষ্টিতে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত শীর্ষক আলোচনা সভা থেকে এ ঘোষণা দেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।


আরও খবর



খুলনায় মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ জুলাই ২০২১ | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনা বিভাগে একদিনের ব্যবধানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে ৪৮ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ৬৪২ জনের। 

সোমবার (১২ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য জানিয়েছেন। এর আগে রবিবার (১১ জুলাই) বিভাগে ৬০ জনের মৃত্যু হয়েছিল। আর শুক্রবার (৯ জুলাই) বিভাগে সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছিল। 

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। বাকিদের মধ্যে যশোরে ১২ জন, কুষ্টিয়ায় ৯ জন, ঝিনাইদহে ৬ জন, চুয়াডাঙ্গায় ৩ জন, বাগেরহাটে দুজন, সাতক্ষীরা, নড়াইল এবং মাগুরায় একজন করে মারা গেছে। 

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনারোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৩ হাজার ১৯২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪১জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ হাজার ১০৬ জন।


আরও খবর



করোনার টিকা নিতে নিবন্ধন করলেন খালেদা জিয়া

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ জুলাই ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা প্রতিরোধের জন্য টিকা নিতে চাইছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করেছেন তিনি। তবে এখন পর্যন্ত তাকে টিকা নেয়ার তারিখ জানানো হয়নি।

খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য এবং বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান এ তথ্য জানিয়েছেন।

খালেদা জিয়া মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা নেবেন জানিয়ে শায়রুল বলেন, ৯ জুলাই সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে টিকার জন্য নিবন্ধন ফরম পূরণ করেন খালেদা জিয়া। নিবন্ধন ফরমে উল্লিখিত মুঠোফোন নম্বরে ক্ষুদে বার্তার মাধ্যমে টিকা দেয়ার তারিখ জানানো হয়। এখন পর্যন্ত ওই এসএমএস পাননি বেগম জিয়া।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে তিনি গুলশানের বাসায় ফেরেন। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেল্টা ধরনের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে খালেদা জিয়াকে বাসায় নেয়া হয়। বর্তমানে তিনি বাসায়ই আছেন।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এখনো খালেদা জিয়ার করোনা-পরবর্তী চিকিৎসা চলছে।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




চিত্রনায়িকা একার নামে দুই মামলা, রিমান্ড চাইবে পুলিশ

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী একার নামে দুটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় তার রিমান্ড চেয়ে আদালতে পাঠাবে পুলিশ। শনিবার (৩১ আগস্ট) দিনগত রাতে রাজধানীর হাতিরঝিল থানায় গৃহকর্মী নির্যাতনের অভিযোগ এবং মাদক রাখার দায়ে একার নামে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানায়, নির্যাতনের অভিযোগে গৃহকর্মী হাজেরা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। আর একার বাসা থেকে মাদক উদ্ধার হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেছেন।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, চিত্রনায়িকা একার নামে দুটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় গ্রেফতার একাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।

ঘটনার বিবরণে জানা যায়, হাজেরা নামে এক নারী একার বাসায় কাজ করতেন। একা ওই নারীকে বাড়তি কাজ করতে বললে তিনি রাজি হননি। এর ফলে শুক্রবার ওই গৃহকর্মীকে বাসা থেকে বের করে দেন একা। একপর্যায়ে আর ওই বাসায় কাজ করবেন না মনস্থির করেই শনিবার (৩১ জুলাই) বেতন চাইতে যান গৃহকর্মী হাজেরা। এতেই একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করেন নায়িকা একা।

মারধরে গৃহকর্মীর চিৎকারে আশ-পাশের বাসিন্দারা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গেলে একা বাসার ভেতর থেকে দরজা বন্ধ করে দেন। একপর্যায়ে স্থানীয়দের উপস্থিতিতে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে পুলিশ। এরপর একাকে আটকসহ তার বাসা থেকে মদ, গাঁজা ও ইয়াবা উদ্ধার করা হয়।



আরও খবর



অস্থায়ী তিনটি পশুর হাটের ইজারা দিলো চসিক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১ | ১২৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
২ কোটি ২০ হাজার ৩৭৭ টাকায় কর্ণফুলী বাজার, ২৪ লাখ ৩ হাজার টাকায় সল্টগোলা বাজার ও ২৪ লাখ টাকায় বাটারফ্লাই বাজার ইজারা দেওয়া হয়েছে

ট্টগ্রাম শহরে কোরবানিকে সামনে রেখে ৩টি অস্থায়ী পশুর হাট বসানোর অনুমতি দিয়েছে চসিক। গত বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে অস্থায়ী পশুর হাটগুলোর ইজারা দেওয়া হয়।

এর মধ্যে নুর নগর হাউজিংয়ের কর্ণফুলী গরুর বাজারের ইজারা পেয়েছেন ব্যবসায়ী সাইফুল আলম, সল্টগোলা রেলক্রুসিং সংলগ্ন মাঠের গরুর বাজারের ইজারা পেয়েছেন আবু সালেহ জুয়েল এবং কাঠগড়ে বাটারফ্লাই পার্ক সংলগ্ন মাঠের গরুর বাজারের ইজারা পেয়েছেন ওয়াহিদুল আলম চৌধুরী। ২ কোটি ২০ হাজার ৩৭৭ টাকায় কর্ণফুলী বাজার, ২৪ লাখ ৩ হাজার টাকায় সল্টগোলা বাজার ও ২৪ লাখ টাকায় বাটারফ্লাই বাজার ইজারা দেওয়া হয়েছে।

চসিকের স্টেট অফিসার জসিম উদ্দিন চৌধুরী বলেন, ১২ জুলাই থেকে নগরীতে পশুর হাট বসানোর অনুমতি রয়েছে। কঠোর লকডাউনের কারণে ওই দিন থেকেই হাট বসানো যাবে কি না সে বিষয়ে সরকারি নির্দেশনা এখনো আসেনি। সরকার যেভাবে নির্দেশনা দেবে, সেভাবেই আমরা কাজ করবো।

এ তিনটির সঙ্গে চসিকের স্থায়ী পশুর বাজার বিবিরহাট গরুর বাজার, সাগরিকা গরুর বাজার এবং পোস্তার পাড় ছাগলের বাজারে পশু কেনাবেচা চলছে।


আরও খবর



গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত ইন্দোনেশিয়ায়

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ১০২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস প্রায়ই তার ধরন ও অবস্থান পরিবর্তন করছে। তাতে প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন নতুন শঙ্কা।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ভারতে করোনা প্রাদুর্ভাব অনেকটা কমে এলেও কমছে না ব্রাজিলে। এরই মধ্যে শনাক্ত বেড়ে চলেছে এশিয়ার অন্যতম ঘনবসতিপূর্ণ দেশ ইন্দোনেশিয়ায়।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় সর্বোচ্চ ৪৭ হাজার ৮৯৯ জন শনাক্ত হয়েছে এবং সর্বোচ্চ ১ হাজার ৬১৩ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৪ জন। অন্য দিকে ইন্দোনেশিয়ায় একদিনে মারা গেছে ৮৬৪ জন।

এখন পর্যন্ত ব্রাজিলে মোট শনাক্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫ জন এবং ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ জন। বুধবার সকাল পর্যন্ত ইন্দোনেশিয়ায় ২৬ লাখ ১৫ হাজার ৫২৯ জন শনাক্ত এবং মারা গেছে ৬৮ হাজার ২১৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১০ হাজার ১৪০ জন এবং মারা গেছে ৮ হাজার ১১৭ জন।

সারাবিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৯৬২ জন। মৃত্যু হয়েছে ৪০ লাখ ৬৫ হাজার ৩৪০ জন। আর সুস্থ হয়ে উঠেছে ১৭ কোটি ২৪ লাখ ৭ হাজার ৪৩৭ জন।


আরও খবর