আজঃ শনিবার ২১ মে ২০২২
শিরোনাম

সোনারগাঁও রিসোর্টে নারীসহ মামুনুল হক আটক (ভিডিও সহ )

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ৩২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ আটক করে পুলিশে খবর দিয়েছে স্থানীয়রা। তবে ওই নারীকে নিজের স্ত্রী বলে দাবি করেছেন মামুনুল হক।

শনিবার (০৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয়রা। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) তবিদুর রহমান।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়। একই সঙ্গে আগামী রবিবারের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে সোমবার (৫ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ইসলামী পিপলস পার্টি আয়োজিত ইসলামের নামে যারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে ইসলামের দৃষ্টিতে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত শীর্ষক আলোচনা সভা থেকে এ ঘোষণা দেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।


আরও খবর



পাকিস্তানজুড়ে ভয়াবহ লোডশেডিং

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গরমে নাজেহাল পাকিস্তান। আবহাওয়া অফিস বলছে, তাপপ্রবাহের কবলে পড়তে পারে গোটা দেশ। এই অবস্থায় ভয়াবহ বিদ্যুৎ-সংকট মানুষের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। সংবাদপত্র দ্য ডন জানাচ্ছে, শহরের দিকে ছয় থেকে ১০ ঘণ্টা ও গ্রামের দিকে আট থেকে ১৬ ঘণ্টা লোডশেডিং থাকছে। ছয় থেকে সাত হাজার ইউনিটের ঘাটতি থাকছে। ফলে দেশজুড়ে লোডশেডিং হচ্ছে।

শহরের অবস্থা

দ্য ডন জানাচ্ছে, লাহোরের এক বাসিন্দা জানিয়েছেন, বুধবার থেকে আট ঘণ্টা বা তার বেশি সময় ধরে লোডশেডিং হচ্ছে। ছয় ঘণ্টা দিনে। দুই ঘণ্টা রাতে। খানেওয়ালের রিপোর্ট হলো, সেখানে ১২ থেকে ১৪ ঘণ্টা লোডশেডিং থাকছে। সুকরে বাসিন্দারা জানিয়েছেন, রমজানের মাসে লোডশেডিংয়ের ফলে মানুষের কষ্ট আরো বেড়েছে।

কেন বিদ্যুৎ-সংকট?

জিও টিভি-র রিপোর্ট উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, জ্বালানি সংকট ও প্রযুক্তিগত কারণে এরকম লোডশেডিং হচ্ছে। পাকিস্তানে এখন বিদ্যুতের চাহিদা ২৫ হাজার মেগাওয়াট। উৎপাদন হচ্ছে ১৮ হাজার মেগাওয়াটের মতো।

দ্য ডনের রিপোর্ট বলছে, গ্যাস ও অন্য জ্বালানি সংকটের জন্য তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে উৎপাদন কম হচ্ছে। সেই সঙ্গে প্রচণ্ড গরমের জন্য চাহিদা অনেকখানি বেড়ে যাওয়ায় লোডশেডিং বেড়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, জ্বালানির সংকট সাময়িক। খুব তাড়াতাড়ি পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ নির্দেশ দিয়েছেন ১ মে থেকে যেন পাকিস্তানে বিদ্যুৎ-ঘাটতির সমস্যা যেন না থাকে। তিনি বিদ্যুৎ-ঘাটতি নিয়ে সম্প্রতি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। পরিস্থিতি খতিয়ে দেখার পর তিনি কর্তৃপক্ষকে বলেছেন, গরমের মধ্যে মানুষকে বিদ্যুৎ দিতে হবে। যাবতীয় সমস্যা দ্রুত মিটিয়ে ফেলতে হবে। তিনি এই সমস্যা দূর করার জন্য একটা দীর্ঘকালীন পরিকল্পনাও চেয়েছেন।


আরও খবর



ঈদের খুৎবা পড়া না পড়ার ইস্যু নিয়ে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার ধামরাইয়ে ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের ওয়াজিব নামাজের খুৎবা পড়া না পড়ার ইস্যু নিয়ে দুগ্রুপের লোকজনের মধ্যে মধ্যে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে বিবদমান দুগ্রুপের কমপক্ষে অর্ধশতাধিক মুসল্লি আহত হয়েছেন।আহতদের মধ্যে ১৫জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও  ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পরিস্থতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার যাদবপুর ইউনিয়নের দক্ষিণ বিলকুশনাই গ্রামের ঈদগাহ ময়দানে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার যাদবপুর ইউনিয়নের দক্ষিণ বিলকুশনাই গ্রামের ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হয়। নামাজ শেষ না হতেই হঠাৎ মুষলধারে বৃষ্টি শুরু হলে খুৎবা পড়া আর না পড়া নিয়ে মুসল্লিরা দুদলে বিভক্ত হয়ে পড়েন।একপক্ষ খুৎবা না পড়ার প্রস্তাব দিলে অপরপক্ষ তার প্রতিবাদ করেন।

একপর্যায়ে এ নিয়ে দুদলের মুসল্লিদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। প্যান্ডেলের বাশের খুঁটি খুলে মুসল্লিরা ভয়াবহ সংঘর্ষে লিপ্ত হন। বৃষ্টির মাঝেই চলে ব্যাপক সংঘর্ষ, ধাওয়া ও পাল্টা ধাওয়া।

আহতদের উদ্ধার করে ধামরাই উপজেলা সরকারী আবাসিক হাসপাতাল, রাজধানীর অর্থোপেডিক(পঙ্গু)হাসপাতাল ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বিভিন্ন হাসপাতাল  ও প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে। শান্তি শৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. আতিকুর রহমান আতিক বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শান্তি শৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।দুইপক্ষের লোকজনের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


আরও খবর



পুকুরে ডুবে প্রাণ গেলো ২ শিশুর

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে ঝুমু ও আবদুল্লাহ নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে ৬নং ওয়োর্ডের সুমিলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দুই শিশু হলো, ভোরার চর ফ্যাশন উপজেলার জয়নাল মিয়ার মেয়ে ৬ বছর বয়সী ঝুমু ও বরগুনার আমতলী উপজেলার রুবেল গাজীর ৭ বছরের ছেলে আবদুল্লাহ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে আগে ঝুমু ও আব্দুল্লাহ পুকুরে গোসল করতে যায়। দুপুর দেড়টার সময় দুই শিশুকে পুকুরে ভাসতে দেখে এলাকাবাসী। পরে তাদের উদ্ধার করে খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, দুই শিশুর মরদেহ তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। সুমিল পাড়া এলাকায় ওই দুইটি শিশু তাদের পরিবারের সাথে মঞ্জুরের বাড়ির ভাড়া বাড়িতে থাকতো। তারা একে অপরের প্রতিবেশি। শিশুর পিতা-মাতার সেখানে পোশাক কারখানায় কাজ করেন। দুই শিশুর মৃত্যুর ঘটনায় ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ফিনল্যান্ডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করল রাশিয়া

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেন যুদ্ধের জেরে সৃষ্ট উত্তেজনায় পোল্যান্ড ও বুলগেরিয়ায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় রাশিয়া। এবার ফিনল্যান্ডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিচ্ছে দেশটি। শনিবার থেকেই দেশটিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয় বলে জানিয়েছে রুশ বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানি রাও (আরএও) নর্ডিক

সংস্থাটির দাবি করছে, ফিনল্যান্ডে আগে সরবরাহ করা বিদ্যুতের পাওনা মূল্য পরিশোধ করেনি। মূল্য পরিশোধ সংক্রান্ত জটিলতার কারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি একটি ব্যতিক্রমী পরিস্থিতি, যা আমাদের বাণিজ্য ইতিহাসের বিশ বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো ঘটছে। এদিকে, ফিনল্যান্ডের গ্রিড অপারেটর জানিয়েছে, রাশিয়া দেশটির বিদ্যুতের সামান্য অংশ সরবরাহ করে থাকে, যা বিকল্প উৎস যোগান দেওয়া হবে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের পর উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটে (ন্যাটো) যোগ দেওয়ার পরিকল্পনা করছে ফিনল্যান্ড। এতে ক্ষুব্ধ রাশিয়া। ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দিলে বৃহস্পতিবার রাশিয়া প্রতিশোধমূলক পদক্ষেপ নেওয়ার হুমকি দেয়। ফিনল্যান্ডের সঙ্গে রাশিয়ার দীর্ঘ এক হাজার ৩০০ কিলোমিটার (৮১০ মাইল) সীমান্ত রয়েছে। রবিবার (১৫ মে) ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে।

প্রসঙ্গত, ২১ ফেব্রুয়ারি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডোনেটস্ক ও লুহানস্ক অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রুশ ভাষাভাষী অধ্যুষিত এ দুটি অঞ্চল একত্রে ডোনবাস নামে পরিচিত। স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির পর অঞ্চল দুটিকে বেসামরিকীকরণের লক্ষ্যে ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। তার জেরে বিভিন্ন দেশ একের পর এক রাশিয়ার বিরুদ্ধে যাচ্ছে। সেজন্য রাশিয়াও ওসব দেশে গ্যাস, বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিচ্ছে।

নিউজ ট্যাগ: ফিনল্যান্ড

আরও খবর



শ্রীলঙ্কার জনগণের আস্থা অর্জন করতে চাইছে ভারত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চরম অর্থনৈতিক মন্দার কবলে শ্রীলঙ্কা। জ্বালানি তেল ও ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধির মধ্যে দেশটির জনগণের আস্থা অর্জন করতে চাইছে ভারত। বিবিসি বলছে, শ্রীলঙ্কার সাম্প্রতিক অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতা ভারতের পররাষ্ট্র নীতিকে নতুন জীবন দিয়েছে।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়া রনিল বিক্রমাসিংহে বলেছেন, দেশের অর্থনৈতিক সমস্যা আরও খারাপ হবে। এমন পরিস্থিতিতে ভারতসহ বন্ধু দেশগুলোর কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন করা হয়েছে।

শ্রীলঙ্কার প্রধান ঋণদাতা না হলেও ধীরে ধীরে দেশটির সবচেয়ে বড় সাহায্য প্রদানকারী দেশ হতে যাচ্ছে ভারত। এরইমধ্যে, ১ দশমিক ৯ বিলিয়ন ডলার সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে দেশটি। এছাড়া, ৬৫ হাজার টন সার ও ৪ লাখ টন জ্বালানি পাঠিয়েছে দিল্লী। পাশপাশি আরও চিকিৎসা সামগ্রী পাঠানোরও প্রতিশ্রুতি দিয়েছে।

শ্রীলঙ্কার সাধারণ মানুষ গত কয়েকমাস ধরে বিদ্যুৎ, খাদ্য, জ্বালানি তেল এবং ঔষধের সংকটে ভুগছেন৷ এ অবস্থায় গত কয়েকসপ্তাহ ধরে অনেকটাই শান্তিপূর্ণ সরকারবিরোধী আন্দোলন চলছিল দেশটিতে এ অবস্থায় দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে৷ আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী মাতিন্দ্রা রাজাপাকসে।


আরও খবর