আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

শরীয়তপুরের জাজিরার পদ্মায় অজ্ঞাত নাগরিকের লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ২৩৮জন দেখেছেন
Image

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের সরদারকান্দি পদ্মা নদীর তীরে একটি পঁচাগলা লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে পদ্মা নদীর তীরে মৃতদেহটি স্থানীয় দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

কিছুদিন আগে চায়না একজন নাগরিক নিখোঁজ হওয়ায় অনেকেই ধারণা করছেন মৃতদেহটি নিখোঁজ হওয়া চায়না নাগরিকের। তবে বিষয়টি এখনও নিশ্চিত নন বলে জানিয়েছেন জাজিরা থানা পুলিশ।

ঘটনাস্থল থেকে এসআই অপু বড়ুয়া মুঠোফোনে জানান, দুপুরে পদ্মা নদীর তীরে একজন অজ্ঞাতনামা পুরুষের পঁচাগলা দেহ পাওয়া গেছে। লাশটি বাঙালি নাকি চায়না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অজ্ঞাত লাশ উদ্ধার নিয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



ইরানের ৪ নাগরিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমেরিকার ইতিহাস সন্ত্রাসবাদ, নাশকতা ও অপহরণের ঘটনায় ভরপুর। কাজেই এসব অপকর্ম করে যে আমেরিকা নিজের হাত পাকিয়েছে তার পক্ষেই

যুক্তরাষ্ট্রের একটি আদালত মঙ্গলবার চার ইরানি নাগরিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। তারা ইরানি বংশোদ্ভূত এক মার্কিন নারী সাংবাদিককে অপহরণ করতে চেয়েছিল বলে অভিযোগ রয়েছে। তবে আমেরিকার এ অভিযোগকে কাণ্ডজ্ঞানহীন বলে অভিহিত করেছে তেহরান। খবর রয়টার্সের।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বুধবার তেহরানে বলেছেন, আমেরিকার এ অভিযোগ এতটা ভিত্তিহীন ও হাস্যকর যে তা জবাব দেওয়ার যোগ্য নয়। মার্কিন বিচার বিভাগ এই অর্থহীন অভিযোগ উত্থাপন করে গোটা বিশ্ববাসীকে বোকা বানাতে চেয়েছে।

তিনি বলেন, এ ধরনের হলিউডি চিত্রনাট্য উপস্থাপন করে আমেরিকা প্রকৃতপক্ষে নিজের যেসব বেতনভুক্ত কর্মচারী ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে, তাদের মূল্য বাড়াতে ও ব্যবহার উপযোগী করে তুলতে চায়। কিন্তু অতীতের মতো এই প্রচেষ্টাও ব্যর্থ হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমেরিকার ইতিহাস সন্ত্রাসবাদ, নাশকতা ও অপহরণের ঘটনায় ভরপুর। কাজেই এসব অপকর্ম করে যে আমেরিকা নিজের হাত পাকিয়েছে তার পক্ষেই অন্যের বিরুদ্ধে অপহরণ প্রচেষ্টার নাটক সাজানো সহজ। কিন্তু বিশ্ববাসীকে এতটা বোকা ভাবা আমেরিকার উচিত হয়নি।

মার্কিন বিচার বিভাগ মঙ্গলবার অভিযোগ করে, চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক মাসিহ আলিনেজাদকে আমেরিকা থেকে অপহরণ করে ইরানে নিয়ে আসতে চেয়েছিল। 

অভিযোগে বলা হয়, ইরানের সরকারের বিরুদ্ধে জনমতকে উসকে দেওয়ার কারণে আলিনেজাদকে অপহরণ করতে চেয়েছিল ওই চার ইরানি এজেন্ট।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




ঈদের রাতে ছাত্রদল, ছাত্রলীগের দুই নেতার ছেলে নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের হিমছড়িতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল দুই ছাত্রনেতার। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৩ জন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

ঈদের দিন বুধবার রাত সাড়ে ১০টার দিকে মেরিন ড্রাইভ রোডের হিমছড়ি এলাকায় বেপরোয়া গতির দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন কক্সবাজার সিটি কলেজ শাখার ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক কফিলউদ্দিন রিফাত ও কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আসিফ চৌধুরী।

দুর্ঘটনায় নিহত কফিল উদ্দীন ওরফে রিফাত (২০) কক্সবাজার পৌরসভার দক্ষিণ পাহাড়তলী ইসলামপুর এলাকার মো. ওসমানের ছেলে এবং মোহাম্মদ আসিফ (২৩) কলাতলী এলাকার জালাল আহমেদের ছেলে।

এ ঘটনায় আহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেলেও অন্য দুইজনের পরিচয় এখনও জানা যায়নি। পরিচয় পাওয়া আহত যুবক হলেন- কক্সবাজার পৌরসভার দক্ষিণ পাহাড়তলী ইসলামপুর এলাকার মো. ছলিমুল্লাহর ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ।

হিমছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মো. মিজানুল হক  জানান, রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের হিমছড়ি সেনাক্যাম্প সংলগ্ন এলাকায় বেপরোয়া গতিতে বিপরীত দিক থেকে আসা দুইটি মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেল দুটির ৫ জন আরোহী আহত হয়। পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান স্থানীয়রা।

কক্সবাজার সদর হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই মো. রিপন চৌধুরী বলেন, দুর্ঘটনায় আহত ৫ জনকে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে কর্তব্যরত ২ জনকে মৃত ঘোষণা করেন। আহত ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। দুইজনের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।



আরও খবর



গোল্ডেন বুট জিতেও সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ২৩৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন ইউরো ২০২০ টুর্নামেন্টের গোল্ডেন বুট। চেক প্রজাতন্ত্রের পাত্রিক শিক তাঁর সমান গোল করলেও গোলে একটি সহায়তা করায় পুরস্কারটি উঠেছে পর্তুগাল তারকার হাতে।

পর্তুগাল শেষ ষোলো থেকে বাদ পড়ায় এবার ইউরোর সেরা দল-এ জায়গা হয়নি রোনালদোর। আজ ইউরোর টিম অব দ্য টুর্নামেন্ট-এ ১১ খেলোয়াড়ের নাম নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে উয়েফা।

চ্যাম্পিয়ন ইতালি থেকে এই একাদশে জায়গা পেয়েছেন সর্বোচ্চ পাঁচ খেলোয়াড় জিয়ানলুইজি দোন্নারুমা, লিওনার্দো বোনুচ্চি, লিওনার্দো স্পিনাৎসোলা, জর্জিনিও ও ফেদরিক কিয়েসা।

রানার্সআপ ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন তিনজন রাহিম স্টার্লিং, হ্যারি ম্যাগুয়ার ও কাইল ওয়াকার। ডেনমার্ক, সুইজারল্যান্ড ও স্পেন থেকে জায়গা পেয়েছেন একজন করে খেলোয়াড়। এর মধ্যে ১৮ বছর বয়সী স্পেনের সেন্ট্রাল মিডফিল্ডার পেদ্রির অন্তর্ভুক্তি চমক জাগানিয়া হলেও প্রত্যাশিতই। তবে চেক প্রজাতন্ত্রের ফরোয়ার্ড পাত্রিক শিকের বাদ পড়াটা অবাক করে দেওয়ার মতো।

ইউরো ২০২০এর এই একাদশের কোচ প্রত্যাশিতভাবেই রবার্তো মানচিনি। ২০১৮ বিশ্বকাপে খেলতে না পারা ইতালিকে টানা ৩৪ ম্যাচ অপরাজিত রেখে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন বানানো কোচকে এড়াতে পারেনি উয়েফার টেকনিক্যাল কমিটি।

ইউরোর সেরা দল বাছাই করা মোট ১৬ সদস্যের এই কমিটিতে রয়েছেন এস্তেবান ক্যাম্বিয়াসো, ফাবিও ক্যাপেলো, রবি কিন, এইতর কারাঙ্কা ও ডেভিড ময়েসের মতো কোচ ও সাবেক খেলোয়াড়েরা। একাদশ সাজানো হয়েছে ৪-৩-৩ ফরমেশনে।

গোলপোস্টে ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুমাকে বেছে নেওয়া হয়েছে প্রত্যাশিতভাবেই। এবার ইউরোর সেরা খেলোয়াড় হয়েছেন তিনি।

তাঁর সামনে চার ডিফেন্ডার কাইল ওয়াকার থাকবেন রাইটব্যাক পজিশনে, মাঝখানে দুই সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে থাকবেন বোনুচ্চি ও ম্যাগুয়ার। লেফটব্যাক পজিশনে থাকবেন এবার ইউরোয় দারুণ খেলা স্পিনাৎসোলা।

চোটের জন্য ইতালির সেমিফাইনাল ও ফাইনালে খেলতে পারেননি স্পিনাৎসোলা। তবে ইংলিশ তারকা ম্যাগুয়ারের চেয়ে বেশিসংখ্যক বল রিকভার করেও জর্জো কিয়েল্লিনি কেন একাদশে সুযোগ পেলেন না, সেটি বড় প্রশ্ন। ইতালির ইউরো জয়ে রক্ষণে দারুণ ভূমিকা অধিনায়ক কিয়েল্লিনির।

মধ্যমাঠে বাঁ প্রান্তে পেদ্রি, মাঝখানে জর্জিনিও এবং ডান পাশে পিয়ের-এমিল হইবিয়া। ডেনমার্কের সেমিফাইনালে ওঠায় দারুণ ভূমিকা রাখেন টটেনহাম হটস্পার্সের এই মিডফিল্ডার। এদিকে স্পেনের মধ্যমাঠে নিউক্লিয়াস ছিলেন পেদ্রি।

বার্সার এই কিশোর ৭৬.১ কিলোমিটার দৌড়ে পাসের মালা গেঁথেছেন মধ্যমাঠে। অ্যাটাকিং থার্ডেও সবচেয়ে বেশি পাস দিয়েছেন তিনি। জর্জিনিও ৮৬.৬ কিলোমিটার দৌড়েছেন। আক্রমণভাগে ডান প্রান্তে ইতালির ফরোয়ার্ড ফেদেরিক কিয়েসা, মাঝখানে বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকু ও বাঁয়ে ইংল্যান্ডের স্টার্লিং।

ইউরো ২০২০ একাদশ:

গোলকিপার: জিয়ানলুইজি দোন্নারুমা (ইতালি)।

ডিফেন্ডার: কাইল ওয়াকার (ইংল্যান্ড), লিওনার্দো বোনুচ্চি (ইতালি), হ্যারি ম্যাগুয়ার (ইংল্যান্ড) ও লিওনার্দো স্পিনাৎসোলা (ইতালি)।

মিডফিল্ডার: পিয়ের-এমিল হইবিয়া (ডেনমার্ক), পেদ্রি (স্পেন) ও জর্জিনিও (ইতালি)।

ফরোয়ার্ড: ফেদেরিক কিয়েসা (ইতালি), রোমেলু লুকাকু (বেলজিয়াম) ও রাহিম স্টার্লিং (ইংল্যান্ড)।


আরও খবর



কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় কলেজশিক্ষকসহ নিহত ২

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়ার মধুপুরে রডবোঝাই ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাতক্ষীরা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শফিউল আজম ও তার মামাতো ভাই এনামুল ইসলাম নিহত হয়েছেন।

বুধবার সকাল ৭টার সময় কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের মধুপুর কলার হাটের সন্নিকটে এ দুর্ঘটনা ঘটে।

শফিউল আজম কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের খয়েরপুর বাজারপাড়া এলাকার মৃত ফজলুল হকের ছেলে এবং এনামুল ইসলাম একই ইউনিয়নের চরপাড়া এলাকার আব্দুল গনি মণ্ডলের ছেলে।

কুষ্টিয়া হাইওয়ে পুলিশের এসআই আব্দুল খালেক জানান, সকাল ৭টার দিকে দুজন মোটরসাইকেলে ঝিনাইদহ থেকে কুষ্টিয়ায় যাচ্ছিলেন।

পথিমধ্যে মধুপুর কলার হাটের কাছে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি রডবোঝাই লং ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলচালক এনামুল ইসলামের মৃত্যু হয়। এ সময় স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় শফিউল আজমকে দ্রুত উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে পরে তিনিও মারা যান।


আরও খবর



একদিনে বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ১৩৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে গণপরিবহন ছাড়াও অন্যান্য পরিবহন মিলিয়ে প্রায় ৩৩ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি পরিবহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা। 

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৭ হাজার ৪৩ পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৬৭০টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা।

তবে শুক্রবার এই টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা। যা গেল ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টাকা টোল আদায় কমেছে। কমেছে পরিবহনের সংখ্যাও।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে যে টোল আদায় হয়েছে সেটা তার আগের ২৪ ঘণ্টার চেয়ে কম। রোববারও মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা টোল আদায় হয়েছে। এসময় সেতু দিয়ে পারাপার হয়েছে ৩২ হাজার ৭১৩টি পরিবহন।


আরও খবর