আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

শ্রেণিকক্ষ সংকট: উনাহত সিংড়া উচচ বিদ্যালয়ে পাঠদান ব্যহত

প্রকাশিত:মঙ্গলবার ১১ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১১ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
বগুড়া প্রতিনিধি

Image

বগুড়া দুপচাঁচিয়ার উনাহত সিংড়া উচচ বিদ্যালয়ে শ্রেণিকক্ষ সংকটের কারণে পাঠদান ব্যহত হচেছ। ফলে শিক্ষার্থী ও অবিভাবকদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। সমস্যাটি দ্রুত সমাধানে সংশিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

জানা যায় ১৯৭৬ সালে এলাকার শিক্ষানুরাগী ও সমাজসেবক ব্যক্তিদের উদ্যোগে ৭২ শতক জমির উপর টিনশেড মাটির তৈরী ঘরে গড়ে তোলা হয়েছে বিদ্যালয়টি। ৬ষ্ঠ শ্রেণি-১০ম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থী ৪৭৬ জন। শিক্ষক রয়েছেন মোট ১২ জন। শ্রেণিকক্ষ সংকটের কারণে বিদ্যালয়ে এসে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষের বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। আরেকটি ক্লাস শেষ হলেই তারা শ্রেণিকক্ষে প্রবেশের সুযোগ পায়।

নিয়মিত পাঠদান চালু থাকলেও অবকাঠামো বলতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্মাণ করা তিন কক্ষবিশিষ্ট একটি ভবন। ওই ভবনের দুইটিতে ক্লাস রুম অপরটিতে শিক্ষকদের অফিস কক্ষ। আর জরার্জীণ কয়েকটি টিনশেড মাটির তৈরী ঘর যা বর্তমান পরিত্যাক্ত। ফলে পাঠদান ব্যাহত হওয়াসহ নানা সমস্যায় ভুগছে বিদ্যালয়টি। এমপিও ভুক্ত হলেও সুযোগ-সুবিধা বঞ্চিত হচ্ছে বিদ্যালয়টির কোমলমতি শিক্ষার্থী।

৯ম শ্রেণির শিক্ষার্থী সাথি রানী জানায়, শ্রেণিকক্ষের সংকট থাকায় বিদ্যালয়ে এসে অপর ক্লাসের ছুটির অপেক্ষায় বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। ওই ক্লাসের ছুটি হলে শ্রেণিকক্ষে বসতে পারে তারা। র্দীঘদিন ধরে এভাবেই চলে আসছে। ফলে শ্রেণিকক্ষে বসে পাঠগ্রহণে মনোযোগ দেয়া কষ্টসাধ্য ব্যাপার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউল ইসলাম বলেন, প্রতিবছর এসএসসি ও জেএসসি পরীক্ষার ফলাফল ভাল হওয়ায় দিনদিন বৃদ্ধি পাচেছ শিক্ষার্থী। শিক্ষার্থী বৃদ্ধির কারণে আমরা শ্রেণিকক্ষের সংকটে ভুগছি। সমস্যাগুলো উপজেলা শিক্ষা অফিসে অবগত করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুশীল চন্দ্র বর্মণ বলেন, আমরা দাবি জানাচ্ছি, সরকার যেন এখানে শিশুদের কথা চিন্তা করে একটি বহুতলবিশিষ্ট বিদ্যালয় ভবন স্থাপনের আশু ব্যবস্থা গ্রহণ করেন। তিনি আরও বলেন সেইসাথে বিদ্যালয় এর অবকাঠামো উন্নয়নে সংশিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি ও সহযোগিত কামনা করছি।

জেলা শিক্ষা কর্মকর্তা মো. হযরত আলী বলেন, শ্রেণিকক্ষ সংকটের বিষয় আমার জানা নেই তবে খোঁজ খবর নিয়ে দ্রুততার সাথে প্রয়োজনীয় ব্যবসাথা গ্রহণ করা হবে।

আজকের দর্পণ/এমদাদুল হক/বগুড়া


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




দেশে কোভিড-১৯ এর নতুন জেএনওয়ান সাব-ভ্যারিয়েন্ট সনাক্ত : শারফুদ্দিন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

বাংলাদেশে কোভিড-১৯ এর নতুন জেএনওয়ান ((JN.1) সাব-ভ্যারিয়েন্ট সনাক্ত হয়েছে। আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জেনোম সিকোয়েন্সিং গবেষণার প্রধান পৃষ্ঠপোষক (সুপারভাইজার) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এই তথ্য জানান। এই রিপোর্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চলমান গবেষণার ফলাফল।

এসময় করোনা জেনোম সিকোয়েন্সিং বিএসএমএমইউ এর গবেষকবৃন্দ, সুপারভাইজার উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, প্রধান গবেষক জেনোটিক্স এন্ড মলিকিউলার বায়োলজি ও এনাটমি বিভাগের চেয়ারম্যান ডা. লায়লা আনজুমান বানু, করোনা জেনোম সিকোয়েন্সিং এর সাথে যুক্ত গবেষণা টিম এর অন্যান্য সদস্যবৃন্দ-ডা. মোঃ মহিউদ্দিন মাসুম, ডা. শারমিন আক্তার সুমি, ডা. শরদিন্দু কান্তি সিনহা, সোয়েব হোসেন, শ্যামল চন্দ্র বিশ্বাস, করোনা জেনোম সিকোয়েন্সিং বিএসএমএমইউ এর সাথে যুক্ত অন্যান্য প্রতিষ্ঠানের গবেষণা টিম এর সদস্যবৃন্দ অধ্যাপক ডা. মাহমুদ হোসেন, অধ্যাপক ডা. জাহিদ হাসান, বাডাস কোভিড-১৯ প্রকল্প উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, কোভিড-১৯ এর জেনোম সিকোয়েন্সিং গবেষণার উদ্দেশ্য এর জেনোমের গঠন উন্মাচন ও পরিবর্তনের ধরণ এবং বৈশ্বিক কোভিড-১৯ ভাইরাসের জেনোমের সাথে এর আন্তঃসর্ম্পক বের করা, ভাইরাসের বিবর্তনীয় সম্পর্ক, রোগের উপসর্গ, রোগের তীব্রতা, তুলনামূলক হাসপাতাল অবস্থানের মেয়াদকালে এবং  বাংলাদেশী কোভিড-১৯ জেনোম ডাটাবেস তৈরি করা। ২৯ জুন ২০২১ থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের উপর এই গবেষণা চলমান। গবেষণায় প্রায় এক হাজার পাচঁশত কোভিড-১৯ পজিটিভ রোগীর ন্যাযোফ্যারিনজিয়াল সোয়াব স্যাম্পল থেকে নেক্সট জেনারেশন সিকোয়েন্সিং এর মাধ্যমে করোনা ভাইরাসের জেনোম সিকোয়েন্সিং করা হয়।

কোভিড-১৯ সংক্রমণ হ্রাস হওয়া সত্বেও, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গবেষকরা গুরুত্বপূর্ণ বৈশ্বিক প্যান্ডেমিক হিসেবে ভাইরাসের জিনোম সিকোয়েন্সিং প্রচেষ্টা অব্যাহত রেখেছিলেন। এই সময়ে আমরা করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট এর বিভিন্ন সাব-ভ্যারিয়েন্ট পেয়ে আসছি। বিশ্ব স্বাস্থ্য এই বছরের শুরুতে নতুন সাব-ভ্যারিয়েন্ট JN.1 এর কথা জানায়। এর পরিপ্রেক্ষিতে জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহ থেকে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত প্রাপ্ত কোভিড-১৯ পজিটিভ রোগীর  স্যাম্পল নিয়ে জেনোম সিকোয়েন্সিং করা হয়। আমাদের গবেষণায় আমরা মোট তিন জন রোগীর দেহে JN.1 সাব-ভ্যারিয়েন্ট JN.1 ; JN.1 ;১৮ এবং JN.1 .১১.১১) সনাক্ত করা হয়।

JN.1  সাব-ভ্যারিয়েন্ট এর উপসর্গগুলি অন্যান্য রূপগুলির মতোই যেমন জ্বর সর্দি, গলা ব্যথা, মাথা ব্রথা এবং হালকা গ্রাস্ট্রেইনটেস্পাইনাল লক্ষণগুলি দেখা গিয়েছে। রোগীদের উপসর্গ মৃদু হলেও দীর্ঘমেয়াদে এর প্রভাব জানার জন্য গবেষণা চালিয়ে যাবার বিকল্প নেই। JN.1   সাব-ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত রোগীদের এক জনের দেশের বাইরে থেকে আসার ইতিহাস রয়েছে।

পর্যবেক্ষণে দেখা যাচ্ছে যে, নতুন JN.1 সাব-ভ্যারিয়েন্ট আক্রান্ত রোগের লক্ষণের তীব্রতা কম। সকল JN.1 সাব-ভ্যারিয়েন্ট আক্রান্ত রোগীর কমপক্ষে দুই ডোজ ভ্যাকসিন দেয়া ছিলো। তৃতীয়বারের মতো আক্রান্ত হয়েছে এরকম রোগীরও JN.1   সাব-ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। মৃদু উপসর্রে কারণে JN.1 সাব-ভ্যারিয়েন্ট রোগীদের থেকে দ্রুত সংক্রমন সম্ভাবনা দেখা যাচ্ছে। JN.1 সাব-ভ্যারিয়েন্টএ আক্রান্তদের তুলনামূলক কম উপসর্গ হয় এবং হাসপাতালে ভর্তির সম্ভাবনা কম। প্রত্যেক করোনা ভাইরাস ভ্যারিয়েন্ট বিপদজনক এবং তা মারাত্মক অনুস্থতা এমনকি মৃত্যুও কারণও হতে পারে। পাশাপাশি ভাইরাসের নিয়মিত মিউটেশনের আমাদের প্রচলিত স্বাস্থ্য ব্যবস্থাকে ঝুকিপূর্ণ করতে পারে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে সরকার ইতোমধ্যে আড়াই রেকাটি ডোজ টিকা সংগ্রহ নিশ্চিত করেছে। ২০২৪ ও ২০২৫ সালে ঝুকিপূর্ণ জনগোষ্ঠীকে চতুর্থ ডোজ হিসেবে এসব টিকা দেওয়া হবে। তাই করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে ও টিকা গ্রহণ করতে হবে।

এদিকে জেনোম সিকোয়েন্সিং গবেষণার ২০২৪ সালের নতুন ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, তেতুল খেলে ডায়াবেটিস কমে, জলপাইয়ের অনেক উপকারিতা রয়েছে। কচুর লতি, ডুমুর, আনারসের মাথা এরকম অনেককিছু নিয়ে গবেষণা হচ্ছে। স্বাস্থ্য ঠিক রাখতে ধূমপান, অতিরিক্ত লবণ খাওয়া, চিনি খাওয়া এড়িয়ে চলতে হবে। ব্যায়াম অবশ্যই করতে হবে। মানসিক চাপ মুক্ত থাকতে হবে। করোনা ভাইরাস শেষ হয়ে যায়নি। বাঁচতে অবশ্যই মুখে মাস্ক পড়তে হবে। যারা এখনো করোনা ভাইরাসের ভ্যাকসিন নেয় নি তারা উচ্চ ঝুঁকিতে রয়েছে। তারা অবশ্যই যেনো টিকা গ্রহণ করেন।

নিউজ ট্যাগ: কোভিড-১৯

আরও খবর



গাজীপুর শ্রীপুরে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

গাজীপুরের শ্রীপুরে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তাকে একটি চাঁদাবজি ও অপহরণের মামলায় গ্রেপ্তার করা হয়। এর প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে চেয়ারম্যান সমর্থকরা।

মো. জাহাঙ্গীর আলম খোকন (৫০) উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের মো. ইদ্রিস আলীর ছেলে। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

নেতাকর্মীরা আভিযোগ করে বলেন, খোকন চেয়ারম্যান চক্রান্তের শিকার। তাকে সাজানো মিথ্যা মামলায় গ্রপ্তার করা হয়েছে। আমরা এলাকাবাসী তার মুক্তি দাবী করছি।

জাহাঙ্গীর আলমের ছেলে মিজানুর রহমান রায়হান অভিযোগ করে বলেন, আমার বাবাকে মিথ্যা সাজানো মামলা গ্রেপ্তার করা হয়েছে। এলাকাবাসী ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করে। তারা প্রকৃত অপরাধীর বিচার দাবী করছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন সহ আরও কয়েক জনের বিরুদ্ধে ফরচুন গ্রুপের কারখানার নির্মাণ কাজ বাধা দিয়ে চাঁদা দাবি ও কর্মচারীকে অপহরণের অভিযোগে মামলা করা হয়। ওই কারখানার কেয়ারটেকার জহিরুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন। মামলায় চেয়ারম্যানকে প্রধান আসামী করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




ক্ষমতায় গেলে সবাইকে ক্ষমা করে দেবেন ইমরান খান

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, যদি তার দল আরেকবার ক্ষমতায় আসে; তাহলে তিনি কোনো রাজনৈতিক প্রতিশোধ নেবেন না। এর বদলে সবাইকে ক্ষমা করে দিয়ে পাকিস্তানের উন্নতির জন্য কাজ করবেন তিনি। 

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করতে যান পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খান। ওই সময় তাকে এ কথা জানান ইমরান খান।

আলী মুহাম্মদ খান আরও জানিয়েছেন, ইমরান খান তাকে বলেছেন, পাকিস্তানকে এগিয়ে নিতে হলে একটি ন্যায় ও সমন্বয়সাধন কমিটি গঠন খুবই গুরুত্বপূর্ণ।

এ ব্যাপারে মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট করেছেন আলী মুহাম্মদ খান। তিনি ইমরান খানের বক্তব্য উদ্ধৃত করে লিখেছেন, ক্ষমতায় আসার পর, আমরা কোনো রাজনৈতিক প্রতিশোধ নেব না। আমরা দেশ ও জাতিকে সামনে এগিয়ে নেব, দেশ এবং জাতির উন্নয়নের জন্য।

ইমরান খান কারাগার থেকে আরও বলেছেন, আমাদের ন্যায় ও ক্ষমাশীলতার সঙ্গে এগিয়ে যেতে হবে। তেহরিক-ই-ইনসাফ, ক্ষমতায় আসার পর, পাকিস্তানকে রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নের দিকে নিয়ে যাবে। কোনো প্রতিশোধ নয়।

তিনি আরও জানিয়েছেন, ইমরান খান দক্ষিণ আফ্রিকার প্রয়াত অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার কথা উল্লেখ করেছেন। যিনি দেশকে গড়ার জন্য একটি ন্যায় ও সমন্বয়সাধন কমিশন গঠন করেছিলেন।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন হয়। এতে ইমরান খানের পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে জয় পায়। তবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন না করায় তার দলের সরকার গঠনের সম্ভাবনা খুবই কম।

এবারের নির্বাচনে নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) দ্বিতীয় সর্বোচ্চ ৭৫টি আসন পেয়েছে। আর বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।

ধারণা করা হচ্ছে, পিপিপির সমর্থন নিয়ে পাকিস্তানে নতুন সরকার গঠন করবে পিএমএলএন। তবে এই সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজ শরীফকে দেখা যাবে না।


আরও খবর



আজকের রাশিফল: বুধবার ৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

কিছু জিনিস আপনার বিবাহিত জীবনে আজ সত্যিই সুন্দর হবে। আপনার স্ত্রীর জন্য একটি চমৎকার সন্ধ্যার পরিকল্পনা করুন। আপনি মানসিকভাবে এবং শারীরিকভাবে সামান্য নীচু থাকবেন। বিশ্রাম আপনার শক্তি বৃদ্ধি করতে সাহায্য করবে।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

প্রেমের সবসময়ই গভীর ভাবপূর্ণ। আপনি আজ এই অভিজ্ঞতা লাভ করবেন। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আজকে আপনি আপনার খালি সময়ের সঠিক ব্যবহার করার জন্য ভাবুন।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আপনার মনের মধ্যে ইতিবাচক চিন্তা আনুন। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন।আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। আগে থেকে করা ভ্রমণের পরিকল্পনা পরিবারের স্বাস্হ্য সংক্রান্ত সমস্যার জন্য স্থগিত হয়ে যেতে পারে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

সুযোগের সঙ্গে এগিয়ে চলুন যা আপনার দিকে আসছে। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আপনার স্ত্রী আজ শক্তি এবং প্রেমে পূর্ণ থাকবেন।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

আজ, পরিবারের মধ্যে কোনও বিতর্ক বা বিরোধের সম্ভাবনা রয়েছে। নিজেকে নিয়ন্ত্রণ করুন। আজ আপনার ভালোবাসার মানুষটির অনুভূতি বুঝুন। আপনার অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আজ অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে। লেনদেন করার সময় বা কোনও দস্তাবেজ সই করার সময় আপনার সজাগ থাকা প্রয়োজন। পরিবারের পরিস্থিতি যেমন আপনি ভাবেন তেমন স্বাভাবিক হবে না।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

কিছু প্রতিকূলতার সামনা করা সম্ভবপর। মনোক্ষুণ্ণ হবেন না বরং আকাঙ্খিত ফল পেতে কঠোর পরিশ্রম করুন। প্রতিকূলতাগুলিকে সাফল্যর পদক্ষেপে পরিণত হতে দিন। সঙ্কটের মুহুর্তে আত্মীয়রাও সাহায্য করবে।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

সত্যিই ভাল মনে হবে। নিজের মন কে নিয়ন্ত্রণে রাখতে শিখুন কেননা অনেক বার আপনি আপনার মনের কথা শুনে মূল্যবান সময় নষ্ট করে ফেলেন। আজকেউ আপনি এরকম কিছু করতে পারেন। ভালবাসা এবং ভাল খাবার বিবাহিত জীবনের বুনিয়াদি হয়।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

স্নেহশীল মেজাজ-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। আপনার ভালবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। আজ, আপনি সত্য জানতে পারবেন যে কেন আপনার বস সবসময় আপনার সাথে অভদ্র ব্যবহার করে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

পরিবারের সাথে সময় কাটাতে পারেন। আপনি এবং আপনার স্ত্রী আজ একটি বিস্ময়কর খবর পেতে পারেন। ভয় আপনার খুশিকে বিঘ্নিত করতে পারে। আপনাকে বুঝতে হবে যে এটি আপনার নিজস্ব ভাবনা এবং কল্পনার ফসল।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

ধর্মনিষ্ঠ এবং পবিত্র ভালোবাসার অভিজ্ঞতা অর্জন করুন। নতুন উদ্যোগ বা খরচকে পিছিয়ে দিন। আজকে আপনি হটাৎই কাজ থেকে ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। আপনি যে কারও সাহায্যে অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারেন। আপনার যা প্রয়োজন তা হল নিজেকে বিশ্বাস করা। যথাযথ ভাববিনিময় এবং সহযোগিতা স্ত্রীর সাথে সম্পর্ক উন্নত করবে।


আরও খবর
নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

২৩ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




বিচ্ছেদের রেশ না কাটতেই বিয়ের পিঁড়িতে কাঞ্চন মল্লিক

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

কথায় আছে, যা রটে তা কিছু হলেও ঘটে। এ কথার ষোলআনা প্রমাণ দিলেন টলিউড অভিনেতা কাঞ্চন মল্লিক ও অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজ। কারণ বহুদিন ধরে এ জুটির প্রেমের গুঞ্জন উড়ছিল। এবার বিয়ের মাধ্যমে সবকিছু বাস্তবে রূপ দিলেন এই যুগল।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, কাঞ্চন মল্লিকের তৃতীয় স্ত্রী শ্রীময়ী চট্টরাজ জানান, গত ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবসে রেজিস্ট্রি করে বিয়ে সম্পন্ন করেছেন তারা।

বিয়ের কেমন অনুভূতি হচ্ছে? এ প্রশ্নের জবাবে ২৭ বছর বয়সী শ্রীময়ী বলেন, এখনো বিশ্বাস করতে পারছি না যে, মিস থেকে মিসেস হয়েছি। একটা মিশ্র অনুভূতি কাজ করছে। দুজনে মিলে সামনের দিনগুলো ভালোভাবে কাটানোর কথা ভাবছি।

৫৩ বছর বয়সী কাঞ্চনের সঙ্গে থাকার প্রসঙ্গে শ্রীময়ী বলেন, আপাতত মায়ের কাছেই রয়েছি। ৬ মার্চের পর থেকে দুজনে এক সঙ্গে থাকা শুরু করব।

আগামী ৬ মার্চ সামাজিকভাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন কাঞ্চন-শ্রীময়ী। তবে বিয়ের অনুষ্ঠান কোথায় হবে তা এখনো নির্ধারণ করা হয়নি। প্রাথমিকভাবে অতিথিদের তালিকা তৈরি করা হয়েছে।

প্রসঙ্গত, টিভি অভিনেত্রী পিংকি বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন কাঞ্চন মল্লিক। ২০২১ সালে পিংকি অভিযোগ করেন, শ্রীময়ীর সঙ্গে কাঞ্চনের পরকীয়া সম্পর্ক রয়েছে। এরপর কাঞ্চন-পিংকির মাঝে তৈরি হয় চূড়ান্ত তিক্ততা। দীর্ঘদিন আলাদা থাকার পর গত ১০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এ দম্পতির বিবাহবিচ্ছেদ ঘটে। আর এরই মধ্যে তৃতীয়বারের মতো বিয়ে করলেন কাঞ্চন। তবে শ্রীময়ীর এটি প্রথম বিয়ে।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪