আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

সুযোগ-সুবিধার দাবিতে বিক্ষোভ করেছেন রোহিঙ্গারা

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর ভাসানচরে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবিতে বিক্ষোভ করেছেন রোহিঙ্গারা। সোমবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে তারা এই বিক্ষোভ করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম এ তথ্য নিশ্চিত করে জানান, আজ সোমবার সকালে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা এই বিক্ষোভ করেন।

জানা গেছে, সোমবার (৩১ মে) সকালে জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার ইউএনএইচসিআর'র সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসে।

এই প্রথমবার ভাসানচর আসলো ইউএনএইচসিআরর কোনো প্রতিনিধি দল। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ শুরু করে তাদের সুযোগ সুবিধার জন্য।

এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, ভাসানচরের রোহিঙ্গারা প্রতি মাসে নগদ ৫ হাজার টাকা দাবি করছে। মানসম্পন্ন রেশন, কর্মসংস্থান ও পর্যাপ্ত চিকিৎসার দাবি করে বিক্ষোভ করে।

নিউজ ট্যাগ: রোহিঙ্গা

আরও খবর



সিরিজ জয়ের আশা নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১৩৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি জিতলেই বাংলাদেশ এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নেবে, সেইসঙ্গে উঠে যাবে বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে।

অন্যদিকে শ্রীলঙ্কার জন্য ম্যাচটি বাঁচামরার। প্রথম ওয়ানডেতে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে সফরকারিদের। সিরিজ বাঁচিয়ে রাখতে হলে তাদের আজ জয়ের বিকল্প নেই।

এমনই এক গুরুত্বপূর্ণ লড়াইয়ে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ হেসেখেলেই হারিয়েছে লঙ্কানদের। প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ২৫৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছিল টাইগাররা। জবাবে ২২৪ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা, বাংলাদেশ পায় ৩৩ রানের সহজ জয়।


আরও খবর



ফিলিস্তিনকে ৫০০ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে কাতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ১১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইসরায়েলি হামলায় অবরুদ্ধ গাজায় ধসে যাওয়া বাড়িঘর সংস্কারের কাজে ৫০০ মিলিয়ন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে কাতার। দেশটির পররাষ্ট্রমন্ত্রী এই ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী শায়খ মোহাম্মদ বিন আবদুল্লাহমান আল থানি বুধবার এক টুইটে বলেন, আমরা গাজার সংস্কার কাজের সহায়তায় ৫০০ মিলিয়ন ডলার দিচ্ছি। ফিলিস্তিনি ভাইদের সাহায্যের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাব।

ফিলিস্তিন ও ইসরায়েলের ১১ দিনের যুদ্ধে প্রায় ২৫০ জনের বেশি লোক প্রাণ হারিয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গাজায়। যুদ্ধবিরতির পর ইসরায়েল ও হামাস উভয়ে নিজেদের জয় হয়েছে বলে দাবি করেছে।

সাময়িক যুদ্ধবিরতি উদযাপন করেছে দক্ষিণ ইসরায়েলের বাসিন্দারাও। তবে আরেকটি যুদ্ধ সময়ের ব্যাপার বলে মনে করছেন অনেকে।

ধ্বংসযজ্ঞ ও প্রাণহানি হিসাব করলে ফিলিস্তিনিদের ক্ষয়ক্ষতি কয়েকগুণ বেশি হলেও ইসরায়েলি বাহিনীকে যুদ্ধবিরতিতে বাধ্য করা হামাসের জন্য বিজয়ের সামিল বলে মনে করছেন বিশ্লেষকেরা।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ জানিয়েছে, যুদ্ধের সময় হামাসের নিয়ন্ত্রণাধীন গাজায় প্রায় এক লাখের বেশি লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছিল। ওই জায়গায় প্রায় আট লাখ লোকের পানির সংকট রয়েছে।


নিউজ ট্যাগ: ইসরায়েলি হামলা

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




কুমিল্লায় বাসের ধাক্কায় প্রাইভেটকারের ৩ যাত্রী নিহত

প্রকাশিত:শুক্রবার ১৮ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লায় শ্যামলী পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাইভেটকার আরোহী তিনজন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ এলাকার জোকানন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লার ময়নামতি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুর রহমান বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম গামী একটি প্রাইভেটকার ওই এলাকায় ইউটার্ন নেওয়ার সময় শ্যামলী পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন ও ঢাকায় নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে।

এসআই আরও বলেন, নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। মরদেহ হাইওয়ে থানায় রয়েছে। ময়নাতদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



রাজধানীতে যুবকের খণ্ডিত মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ১৩৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মহাখালীর সড়কের পাশে ড্রামের ভেতর থেকে হাত পা ও মাথাবিহীন এক ব্যক্তির খণ্ডিত লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার (৩০ মে) রাতে সিএনজি অটোরিকশা করে দুই ব্যক্তি লাশটি ফেলে যায়।

রাত নয়টা। রাজধানীতে ঝড়ো হাওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। অন্য সময়ের চেয়ে লোকজন তুলনামূলক কম থাকায় রাস্তা ফাঁকা। এই সুযোগ কাজে লাগায় কে বা কারা।

মহাখালী কাঁচাবাজার ঘেষে রাস্তার পাশে সিএনজি অটোরিকশা করে দুই ব্যক্তি একটি ড্রাম ফেলে যায়। প্রত্যক্ষদর্শীরা ড্রামের ভেতরে থাকা বস্তা খুলে একটি খণ্ডিত মরদেহ দেখতে পায়। পরে পুলিশ খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, কিছুটা ভাঙা একটি প্লাস্টিকের ড্রাম পড়ে ছিল। এটির মধ্যে একটি বস্তা। এখানের কাঁচাবাজারের এক শ্রমিক এসে সেটি খোলে। তখন তোষক দিয়ে মোড়ানো কিছু একটা দেখে প্রশাসনকে ফোন দেন, তারা আসলেন, এরপর সেটি খুলে মস্তকহীন মরদেহটি পাওয়া গেছে।

বনানী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আজম মিঞা জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মরদেহটি একজন পুরুষের।

তিনি বলেন, আমরা এসে ড্রাম খুলে হাত-পা কাটা মাথাহীন একটি যুবকের মরদেহ দেখতে পাই। এখন আশপাশের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করব। তার পরিচয় জানার চেষ্টা করছি। সিএনজি অটোরিকশাটি শনাক্তেরও চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।


নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর



জোয়ারের পানিতে ডুবে জেলের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৬ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ২৬ মে ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীর সোনাগাজীতে ঘূর্ণিঝড় ইয়াসর প্রভাবে সৃষ্ট জোয়ারের পানিতে ডুবে হাদিউজ্জামান নামে এক জেলের মৃত্যু হয়েছে। মৃত ওই জেলের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শেখপাড়া গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে পোনা মাছ ধরতে গিয়ে ছোট ফেনী নদীর চর চান্দিয়ার বাইরে চর এলাকায় জোয়ারের পানিতে ডুবে নিখোঁজ হন তিনি।

উপকূলীয় সোনাগাজী উপজেলার চরচান্দিয়ায় বাহিরের চরের ছোট ফেনী নদীতে থেকে রাত সাড়ে ১০টার দিকে ওই জেলের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও পুলিশ।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (ওসি) সাজেদুল ইসলাম পলাশ বিষয়টি নিশ্চিত করেন।

ওসি জানান, মঙ্গলবার সন্ধ্যায় ছোট ফেনী নদীর বাইরের চরে ১০ থেকে ১২ জন জেলে মাছের পোনা ধরতে যায়। অন্যদিনের থেকে ৪-৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাসে অন্যরা বাঁচতে পারলেও হাদিউজ্জামান নদীর পানিতে তলিয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস তার মরদেহ উদ্ধার করে।

নিউজ ট্যাগ: জেলের মৃত্যু

আরও খবর