আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

শ্বাসকষ্টজনিত সমস্যায় সিসিইউতে খালেদা জিয়া

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ০৩ মে ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে সোমবার (৩ মে) বিকালে তাকে সিসিইউতে নেওয়া হয়।

এদিন বিকাল পৌনে পাঁচটার দিকে তার চিকিৎসক দলের অন্যতম সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, আমি এখনই কিছু বলতে পারছি না। হাসপাতালে যাচ্ছি। চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানাতে পারবো।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন বিএনপি প্রধানের চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মঙ্গলবার হাসপাতালে ভর্তি হওয়ার পর নন-কোভিড কেবিনে চিকিৎসা চলছিল খালেদা জিয়ার।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন বিকালে আনুষ্ঠানিকভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

২৭ এপ্রিল রাত ৯টা ৩৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গত ১৫ এপ্রিল বিএনপি চেয়ারপারসন এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করান।

নিউজ ট্যাগ: খালেদা জিয়া

আরও খবর



পশ্চিমবঙ্গে বিনোদন জগতের প্রার্থীদের অবস্থান

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ১৪২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ২৯২ আসনের ফলাফল গণনা চলছে। রবিবার (০২ মে) সকাল আটটা থেকে ভোট গণনা চলছে।

তবে এখন পর্যন্ত আটটি আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে।  শেষ খবর পাওয়া পর্যন্ত বিনোদন জগতের প্রার্থীদের অবস্থান দেখে নেওয়া যাক। 

অভিনেতা সোহম, যিনি মেদিনিপুর জেলার চন্ডীপুর থেকে প্রার্থী তিনি এগিয়ে রয়েছেন। অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রার্থী ছিলেন বাঁকুড়া জেলা থেকে, তিনিও এগিয়ে। 

অভিনেত্রী জুন মালিয়া প্রার্থী ছিলেন পশ্চিম মেদিনিপুর থেকে, এগিয়ে। হাওড়া জেলার উত্তরপাড়ায় তৃণমূল প্রার্থী ছিলেন অভিনেতা কাঞ্চন মল্লিক, এগিয়ে। বারাসাত কেন্দ্রের প্রার্থী রাজ চক্রবর্তী এগিয়ে। হুগলীর চন্দননগর থেকে প্রার্থী ছিলেন সংগীতশিল্পী ইন্দ্রনীল সেন, এগিয়ে। হাওড়ার শিবপুরে তৃণমূল প্রার্থী সাবেক ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়াড়ী ৩২ হাজারের বেশী ভোটে জয় লাভ করেছেন।

হাওড়া জেলার উলুবেড়িয়া-দক্ষিণ কেন্দ্রে বিজেপিপ্রার্থী অভিনেত্রী পাপিয়া অধিকারী, পরাজিত। হাওড়া শ্য়ামপুর কেন্দ্র বিজেপিপ্রার্থী অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী পিছিয়ে গেছেন।

 কলকাতার বেহালা-পূর্ব বিজেপির তারকা প্রার্থীর ছিলেন পায়েল সরকার পিছিয়ে গেছেন। অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় বেহালা-পশ্চিমের বিজেপিপ্রার্থী ছিলেন, অনেকখানি পিছিয়ে গেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের থেকে।

টালিগঞ্জের বিজেপি প্রার্থী ছিলেন বাবুল সুপ্রিয়ো তৃণমূলের প্রার্থী অরূপ বিশ্বাসের থেকে ২০ হাজার ভোটে পিছিয়ে। হুগলির চণ্ডীতলার বিজেপি প্রার্থী ছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত, পিছিয়ে গেলেন।

লকেট চট্টোপাধ্যায় বিজেপির হয়ে প্রার্থী ছিলেন হুগলীর চুঁচুড়া কেন্দ্রে, পিছিয়ে গেলেন। দক্ষিণ ২৪পরগণা জেলার দক্ষিণ-সোনারপুর থেকে বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসু এবং এই কেন্দ্রেই তৃণমূল প্রার্থী টেলি অভিনেত্রী লাভলি মৈত্র, এগিয়ে।

উত্তর ২৪পরগনার বরানগরে বিজেপির বাজি ছিল অভিনেত্রী পার্ণো। বিনোদনে জগতে পরিচিতি মুখ হলেও রাজনীতির ময়দানে পার্নো একেবারে নব্য। তার বিপরীতে ছিলেন তৃণমূলের প্রার্থী রাজ্যের মন্ত্রী তাপস রায়। এই আসন থেকেই পর পর দুবারের বিধায়ক তাপস রায়, পিছিয়ে পার্ণো।

উত্তর ২৪পরগনার বিধাননগর আসনে অঙ্কটা একবারে উল্টে গেছে। পোড় খাওয়া রাজনীতিবিদের বিরুদ্ধে ছিল শিল্পীর লড়াই। তৃণমূল প্রার্থী রাজনীতিতে নবাগতা কীর্তন শিল্পী অদিতি মুন্সি। অদিতির বিপরীতে ছিলেন রাজ্য বিজেপির মুখপাত্র তথা সাবেক বিধায়ক শমীক ভট্টাচার্য। এগিয়ে অদিতি।

বারাসাত আসনের তৃণমূল প্রার্থী অভিনেত্রী চিরঞ্জিৎ চক্রবর্তী। এগিয়ে রয়েছেন। তবে রাজনীতিতে নতুন নন। পর পর দুবার বারাসাতের বিধায়ক চিরঞ্জিত।

তৃণমূলের তরফে ছিলেন রাজ্যের মন্ত্রী তথা নাট্যব্যাক্তিত্ব ব্রাত্য বসু এগিয়ে রয়েছেন। পশ্চিম মেদিনিপুরের খড়গপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় জয় লাভ করেছেন। আসানসোলের তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী ফ্যাশন ডিজাইনারের থেকে।

দক্ষিণ কলকাতার ভবানীপুরে বিজেপি প্রার্থী অভিনেতা রুদ্রনীল ঘোষ পিছিয়ে। কৃষ্ণনগর তৃণমূল প্রার্থী অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় পিছিয়ে আছেন।


আরও খবর



জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক আজ

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় আজ বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে কমিটির এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন

দেশে ঈদুল ফিতরের বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বুধবার জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। অর্থাৎ ১৪৪২ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা নিয়ে এ সভা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় আজ বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে কমিটির এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিচের টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। টেলিফোন নম্বর ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।


আরও খবর
আগামীকাল সৌদিতে ঈদ

বুধবার ১২ মে ২০২১




দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে যাত্রীদের উপচেপড়া ভিড়

প্রকাশিত:মঙ্গলবার ০৪ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ মে ২০২১ | ৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে যাত্রীদের উপচেপড়া ভিড়। মঙ্গলবার (৪ মে) সকালে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে যাত্রীদের চাপের চিত্র দেখা যায়।

যাত্রী শরিফুল ইসলাম বলেন, আর কয়েক দিন পর ঈদ। তাই বাড়িতে চলে যাচ্ছি। সরকার লকডাউন বাড়িয়েছে আগামী ১৬ মে পর্যন্ত। পরে যদি না যেতে পারি তাই আগে চলে যাচ্ছি।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির দৌলতাদিয়াঘাট কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, ঈদকে সামনে রেখে ঢাকা থেকে পরিবার-পরিজন নিয়ে মানুষ দেশের বাড়ি ফিরতে শুরু করেছে। তবে এ নৌরুটে দিনে ছোট ৬টি ও দিনরাত মিলে ১৫টি ফেরি চলাচল করছে।


আরও খবর



ঈশ্বরদীতে কলাবোঝাই ট্রাক উল্টে নিহত ৩

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার ঈশ্বরদী উপজেলার শাহাপুর ইউনিয়নে কলাবোঝাই ট্রাক উল্টে ঘটনাস্থলে ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের বিশেষ শাখার দায়িত্বরত কর্মকর্তা ( ডিআইও ওয়ান) মো. আশরাফুজ্জামান।

তিনি জানান, রবিবার রাত ১১টার দিকে জেলার ঈশ্বরদী উপজেলার শাহপুর ইউনিয়নের হুদিপাড়া এলাকা থেকে ট্রাকে কলা নিয়ে নঁওগা জেলার জয়পুর হাটে নিয়ে যাচ্ছিলেন কলার ব্যাপারী ও শ্রমিকরা। চরগড়গড়ি এলাকায় আসার পর বাঁধের খারাপ রাস্তায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পথের মাঝেই উল্টে যায়। এসময় ট্রাকের উপরে থাকা শ্রমিকরা ট্রাকের কলার নিচে চাঁপা পড়েন। এতে ঘটনাস্থলে ৩ জনের মৃত্যু হয়। আর ৭ জন গুরুতর আহত হন।

নিহতরা হলেন, জব্বার প্রামাণিক (৬৫), শুকুর আলী (৪৫) ও মতিয়ার রহমান (৫৫)। দূর্ঘটনায় আহতদের উদ্ধার করে ঈশ্বরদী ও পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পরে ট্রাকচালক পালিয়েছে বলে জানান মো. আশরাফুজ্জামান। তিনি বলেন, ঘটনাস্থলে রূপপুর ফাঁড়ির দায়িত্বরত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এই সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে বলে জানান তিনি। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।


আরও খবর
পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

শুক্রবার ২২ জানুয়ারী ২০২১




যাত্রী নিয়ে ফেরি চলাচলে অনুমতি

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ১২৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোমবার বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক জিল্লুর রহমান এ তথ্য জানান।

এদিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ফেরি চলাচল স্বাভাবিক করে দিয়েছে। এখন সব ধরনের ফেরি চলাচল করবে।

এর আগে বিআইডব্লিউটিসি এক বিজ্ঞপ্তিতে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছিল।


আরও খবর