আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

স্বরূপকাঠিতে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথগ্রহণ

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ১৩৯জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে নির্বাচিত ১০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে নব নির্বাচিত ১০জন চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। আর ৯০ জন সাধারণ সদস্য ও ৩০ জন সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ পড়ান উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন।

উপজেলা প্রশাসন আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন নব নির্বাচিতদের সরকারি বিধি-বিধান মেনে দুর্নীতি ও স্বজনপ্রীতির উর্দ্ধে উঠে সততা ও নিষ্ঠার সাথে জনকল্যাণে কাজ করার নির্দেশনা দেন।

ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো জাহিদ হোসেনের সঞ্চালনে সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো.আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এস এম ফুয়াদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী মো. সাখাওয়াত হোসেন, প্রেসক্লাব সভাপতি মো. নজরুল ইসলাম ও  নব নির্বাচিত চেয়ারম্যান মো.আল আমিন প্রমুখ।

উল্লেখ্য, প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বরূপকাঠি উপজেলায় বলদিয়া ইউনিয়নে মো. সাইদুর রহমান, সোহাগদল ইউনিয়নে মো. আব্দুর রশিদ, স্বরূপকাঠি ইউনিয়নে মো. আল আমিন, আটঘর কুড়িয়ানা ইউনিয়নে মিঠুন হালদার, জলাবাড়ি ইউনিয়নে মো. তৌহিদুল ইসলাম, দৈহারী ইউনিয়নে মো. জাহারুল ইসলাম, গুয়ারেখা ইউনিয়নে মো. আব্দুর রব সিকদার, সমুদয়কাঠি ইউনিয়নে মো. হুমায়ুন কবির, সুটিয়াকাঠি ইউনিয়নে মো. রুহুল আমিন অসীম ও সারেংকাঠি ইউনিয়নে মো. নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন।


আরও খবর



ময়মনসিংহ মেডিক্যালে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১০ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ জুলাই ২০২১ | ১০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৫৪ জনের।

শনিবার (১০ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়েছে। এরমধ‌্যে ৬ জন করোনায় আক্রান্ত হয়ে ও ৬ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, বর্তমানে এই হাসপাতালের আইসিইউতে ২১ জনসহ মোট ৪১৭ জন চিকিৎসাধীন আছেন। নতুন করে ভর্তি হয়েছেন ৭৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।


আরও খবর



ফের বাবা হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৬৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ফের বাবা হতে চলেছেন। তার বর্তমান স্ত্রী ক্যারি দ্বিতীয় সন্তানের প্রত্যাশা করছেন। এর আগে গতবছরের এপ্রিলে এই দম্পতির প্রথম সন্তান জন্ম নেয়। এরপর কয়েকমাস আগে ক্যারি অন্তঃসত্ত্বা হলেও তার গর্ভপাত হয়। এখন আবার সন্তান সম্ভবা হলেন তিনি।

শনিবার (৩১ জুলাই) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়, ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে ক্যারি তাঁর বন্ধুদের জানিয়েছেন যে তিনি আবার অন্তঃসত্ত্বা হয়েছেন। আবার অন্তঃসত্ত্বা হওয়ায় তিনি নিজেকে অসম্ভব সৌভাগ্যবান মনে করছেন।

বরিস গত মে মাসে গোপন অনুষ্ঠানের মাধ্যমে তাঁর বান্ধবী ক্যারিকে বিয়ে করেন। তখন যুক্তরাজ্যের গণমাধ্যম জানায়, ওয়েস্ট মিনিস্টার ক্যাথেড্রালে এ বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়েতে পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। ২০১৯ সালে বরিস যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হন। প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে বরিস ও ক্যারি ডাউনিং স্ট্রিটে বসবাস করে আসছিলেন। বরিস ও ক্যারি ছিলেন ডাউনিং স্ট্রিটে বসবাসকারী প্রথম অবিবাহিত যুগল।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




শরীয়তপুরের জাজিরার পদ্মায় অজ্ঞাত নাগরিকের লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ২৩৬জন দেখেছেন
Image

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের সরদারকান্দি পদ্মা নদীর তীরে একটি পঁচাগলা লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে পদ্মা নদীর তীরে মৃতদেহটি স্থানীয় দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

কিছুদিন আগে চায়না একজন নাগরিক নিখোঁজ হওয়ায় অনেকেই ধারণা করছেন মৃতদেহটি নিখোঁজ হওয়া চায়না নাগরিকের। তবে বিষয়টি এখনও নিশ্চিত নন বলে জানিয়েছেন জাজিরা থানা পুলিশ।

ঘটনাস্থল থেকে এসআই অপু বড়ুয়া মুঠোফোনে জানান, দুপুরে পদ্মা নদীর তীরে একজন অজ্ঞাতনামা পুরুষের পঁচাগলা দেহ পাওয়া গেছে। লাশটি বাঙালি নাকি চায়না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অজ্ঞাত লাশ উদ্ধার নিয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



কথা কাটাকাটির সূত্র ধরে ভাইকে খুন

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ১১৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাইদের ধারালো অস্ত্রের আঘাতে এক কৃষক খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সন্ধ্যায় সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের সাতপাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম মতি মিয়া (৪০)। তিনি ওই গ্রামের মৃত উমেদ আলী ফকিরের ছেলে।

আর অভিযুক্ত ব্যক্তিরা হলেন- উছমান আলী (৬৫), তার ছেলে ওয়াসিম মিয়া (৩০) ও জসিম মিয়া (২৬)। তারা মতি মিয়ার চাচা ও চাচাতো ভাই।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, উছমান আলী সঙ্গে মতি মিয়ার দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার সন্ধ্যায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উছমান আলী ও তার ছেলেরা মতি মিয়ার ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এতে মতি মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ দিকে, মতি মিয়ার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পরে উছমান আলী ও তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে সটকে পড়েন। তাই এ বিষয়ে উছমান আলী ও তার পরিবারের বক্তব্য জানা সম্ভব হয়নি।

নিউজ ট্যাগ: ভাইকে খুন

আরও খবর



ফের অতিভারী বর্ষণের আভাস

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ জুলাই ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কয়েকদিন বিরতির পর ফের অতিভারী বর্ষণের আভাস দেখা দিয়েছে। ফলে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমে যাবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় বৃহস্পতিবার (০৮ জুলাই) সকাল নাগাদ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের এবং ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। 

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, বৃষ্টিপাতের বর্তমান প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকবে। এরপর কিছুটা কমে ফের বাড়তে পারে।

এদিকে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদী বন্দরসমূহকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (০৭ জুলাই) দুপুর পর্যন্ত দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে, ১৩২ মিলিমিটার। ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। বাতাসে আদ্রতার পরিমাণ ৯৩ শতাংশ।


আরও খবর