আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

স্বরূপকাঠিতে জেলা প্রশাসকের বিদায় সংবর্ধনা

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৫৫৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

স্বরূপকাঠিতে পিরোজপুরের বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার  সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারি কমিশনার (ভূমি) তাপস পাল, ওসি আবির মোহাম্মদ হোসেন, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, নার্গিস জাহান, ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশিদ প্রমুখ। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি এমপির একান্ত সচিব পদে বদলী করা হয়।


আরও খবর



ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ যুবা টাইগারদের

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্যটা খুব কঠিন ছিল। জয়ের জন্য বাংলাদেশের যুবাদের করতে হতো ২৪৪ রান। কিন্তু এই রান তাড়ায় খুব একটা প্রতিরোধও গড়তে পারল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ব্যাটে-বলের ব্যর্থতায় ভারতের কাছে বড় ব্যবধানে হেরে এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশের যুবারা।

আজ বৃহস্পতিবার যুব এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশকে ১০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় সেমিফাইনালে ২৪৪ রানের জবাব দিতে নেমে মাত্র ৩৮.২ ওভার স্থায়ী হয়েছে বাংলাদেশের ব্যাটিং। এই সময়ে ভারতীয়দের বোলিং দাপটে ১৪০ রানেই থেমে গেল লাল-সবুজের দর। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন আরিফুল হক। আর ওপেনার মাহফিজুল করেছেন ২৬ রান। বাকিরা কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। ফলে বড় জয় নিয়ে ফাইনালে উঠল ভারত।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪৩ রান তোলে ভারত। রানের গতি শেষ দিকে বেশি বাড়িয়েছে ভারতের যুবারা।

ইনিংসের ৪৫ ওভারের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলার পর শেষ ৫ ওভারে ৫০ রান যোগ করে ভারত অনূর্ধ্ব-১৯ দল। ফলে ম্যাচের ভাগ্য অনেকটাই কঠিন হয়ে যায় বাংলাদেশের।

অথচ ম্যাচের শুরুর দিকে দারুণ করেছিল বাংলাদেশ। প্রথম ২৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে মাত্র ৭৭ রান করতে পেরেছিল ভারত। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শাইক রশিদের ব্যাটে শক্ত পুঁজি পায় তারা। ১০৮ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ভিকি ওস্তাওয়াল ১৮ বলে খেলে করেন ২৮ রান। রাজাবর্ধন হাঙ্গারেকার ৭ বলে করেন ১৬ রান। এছাড়া ইয়াশ ঢুল ২৬ ও রাজ বাওয়ার ব্যাট থেকে আসে ২৩ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া সমান একটি করে নিয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, আরিফুল ইসলাম ও এসএম মেহরাব হাসান।


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও লজ্জার হার ইংল্যান্ডের

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অ্যাশেজে একটি টেস্টও জিততে পারেনি জো রুটের দল। এ বার টি-টোয়েন্টিতেও পরাজিত ইংল্যান্ড। ক্যারিবিয়ান সফরে গিয়ে প্রথম ম্যাচেই হারতে হল অইন মর্গ্যানের দলকে। ৯ উইকেটে হারতে হল তাদের।

প্রথমে ব্যাট করতে নেমে জেসন হোল্ডারের দাপটে ইংল্যান্ডের ব্যাটারদের কেউই বড় রান তুলতে পারেননি। সর্বোচ্চ ক্রিস জর্ডনের ২৮ রান। অধিনায়ক মর্গ্যান করেন ১৭ রান। ব্যর্থ দুই ওপেনার জেসন রয় (৬ রান) এবং টম ব্যান্টনও (৪ রান)। চার নম্বরে ব্যাট করতে নেমে মইন আলি প্রথম বলেই আউট হয়ে যান। শেষ দিকে জর্ডন এবং আদিল রশিদ (২২) রান না করলে ১০০ রানের গণ্ডিও পার করতে পারত না ইংল্যান্ড। ১৯.৪ ওভারে ১০৩ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে চার উইকেট নেন হোল্ডার। টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই হোল্ডারের সেরা বোলিং। দুটি উইকেট নেন শেল্ডন কটরেল। একটি করে উইকেট নিয়েছেন আকিল হোসেইন, রোমারিয়ো শেফার্ড এবং ফ্যাবিয়ান অ্যালেন।

১০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনও অসুবিধাতেই পড়তে হয়নি ক্যারিবিয়ানবাহিনীকে। ওপেনার ব্রেন্ডন কিং অপরাজিত থাকেন ৫২ রানে। শাই হোপ করেন ২০ রান। নিকোলাস পুরান অপরাজিত থাকেন ২৭ রানে। মাত্র এক উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

অধিনায়ক কায়রন পোলার্ড বলেন, এই জয় সহজ ছিল না। ছেলেরা মাঠে নেমে জয় ছিনিয়ে নিয়েছে। মর্গ্যান আশা করছেন পরের ম্যাচেই সব কিছু বদলে যাবে। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

 


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




শেখ হাসিনা মানেই সমৃদ্ধ বাংলাদেশ : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ১৩৮০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানেই সমৃদ্ধ বাংলাদেশ, তিনি মনে করেন এ দেশের প্রতিটি মানুষের প্রতি তাঁর দায়িত্ব রয়েছে, সে যে ধর্মের বা যে দলেরই হোক না কেন। তাই তিনি দেশের প্রতিটি নাগরিকের খাদ্য ও রাষ্ট্রীয় সকল সেবা নিশ্চিত করেছেন। করোনার এই ভয়াবহ সময়েও বছরের শুরুতে তিনি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দিয়েছেন। সকল শ্রেণির মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দিচ্ছেন। তিনি প্রতিহিংসার বা সাম্প্রদায়িক রাজনীতি করেন না। শেখ হাসিনা না থাকলে দেশের উন্নয়ন থেমে যাবে, দেশে আবার জঙ্গি, সন্ত্রাস ও দুর্নীতি বেড়ে যাবে। শেখ হাসিনার জন্য দোয়া করবেন তিনি ভাল থাকলে আমরা ভাল থাকব।

মন্ত্রী আজ মঙ্গলবার দিনব্যাপি পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার বলদিয়া ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন, শেষে আলহাজ্ব আব্দুর রহমান ডিগ্রী কলেজ প্রাঙ্গনে, বলদিয়া সেন্ট্রাল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ও বলদিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এলাকার উন্নয়ন নিয়ে অনুষ্ঠিত পৃথক তিনটি সুধী সমাবেশে বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী সকালে চাঁদকাঠি জিসি-বৈঠাকাঠা সড়কে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দুপুরে বলদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিকেলে মন্ত্রী ইয়ংমেন্স ক্লাব আয়োজিত চেয়ারম্যান কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন। এছাড়াও মন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী দানবীর আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল্লাহ মিয়া ও সমাজ সেবক শামিম হাসানের কবর জিয়ারত করেন।  

সুধী সমাবেশে প্রধান অতিথি মন্ত্রী শ ম রেজাউল করিম ছাড়াও আরও বক্তব্য রাখেন, সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, ইউপি চেয়ারম্যান মো. সাইদুর রহমান, উপজেলা যুবলীগ নেতা শাহ মো. নাসির উদ্দিন প্রমুখ।

এসময় পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খাইরুল ইসলাম পিপিএম  (সেবা), নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন চৌধুরী, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেরদৌস রুনা, আইনজীবি আল আমিন রিজভী, জেলা তাতী লীগের আহবায়ক ইরানী শেখ, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ মিরপুর কলেজ শাখার সভাপতি সুমি জামান, ইউপি সদস্য মো. সোহাগ মিয়া ও ইউপি সদস্য মো. বাবুল বাহাদুরসহ দলীয় নেতাকর্মী ও অন্যান্য ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাজী ফার্মস

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল গ্রুপ কাজী ফার্মস লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ডেপুটি ম্যানেজার/ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ডেপুটি ম্যানেজার / অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারএমপ্লয়ি রিলেশন অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন (ফিড মিল)

যোগ্যতা : স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে বিবিএ/ এমবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর পূর্ববর্তী কাজের ন্যূনতম পাঁচ থেকে ছয় বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 

কর্মস্থল : পঞ্চগড়, রংপুর, সিলেট, মুন্সীগঞ্জ (গজারিয়া)।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া : প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ : ২৬ জানুয়ারি, ২০২২।

নিউজ ট্যাগ: কাজী ফার্মস

আরও খবর



১৫ লাখ টন জ্বালানি কিনবে সরকার

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) মাধ্যমে জি-টু-জি ভিত্তিতে ৭টি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান থেকে ১৫ লাখ ৮০ হাজার টন পরিশোধিত জ্বালানি তেল কিনবে সরকার। এ লক্ষ্যে দুটি পৃথক প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলো ভারত, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, আরব আমিরাত ও থাইল্যান্ডের। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৯২৯ কোটি ৭১ লাখ টাকা।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন জানান, আজ অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১টি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১৩টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের ৭টি, বিদ্যুৎ বিভাগের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ১৩টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১০ হাজার ৭৯৪ কোটি ৮৪ লাখ ৮৩ হাজার ২৯৮ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি হতে ব্যয় হবে ৯ হাজার ৫৮৯ কোটি ৬৬ লাখ ২৬ হাজার ৭৭ টাকা এবং ভারত হতে ঋণ ১,২০৫ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ২২১ টাকা।

এছাড়া ভারতের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান নুমালীগড় রিফাইনারী লিমিটেডের (এনআরএল) কাছ থেকে ৯০ হাজার মেট্রিক টন ডিজেল (০.০০৫% সালফার) ৫১২ কোটি ৪৮ লাখ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: অর্থমন্ত্রী

আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২