আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

স্বরূপকাঠিতে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

প্রকাশিত:মঙ্গলবার ১৬ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ মার্চ ২০২১ | ৭২৭জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে বুক থেকে পেট পর্যন্ত জোড়া লাগানো যমজ শিশুর জন্ম হয়েছে। ফারজানা আক্তার নামে এক গৃহবধু জোড়া লাগানো শিশু দুইটির জন্মদাত্রী। সে উপজেলার বলদিয়া ইউনিয়নের বয়া গ্রামের রাসেলের স্ত্রী।

মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের এপেক্স ক্লিনিকে সিজারিয়ান অপারেশন মাধ্যমে ওই জোড়া লাগানো যমজ শিশুর জন্ম হয়। এপেক্স ক্লিনিকের চিকিৎসক ডা. অরুন চন্দ্র মন্ডল বলেন, মা কিছুটা সুস্থ আছেন। নবজাতকের অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জানাগেছে, ফারজানার শারীরিক অবস্থা খারাপ হলে স্বজনরা মঙ্গলবার  এপেক্স ক্লিনিকে নিয়ে আসে। সেখানে ওই গৃহবধুর সিজারিয়ান অপারেশন জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়। এদিকে জোড়া লাগানো যমজ শিশুর জন্মের খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ক্লিনিকে ভীড় জমায়।


আরও খবর



স্বরূপকাঠিতে আগুনে পুড়ল মুক্তিযোদ্ধার ঘরসহ তিনটি বসতঘর

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বরূপকাঠি থেকে হযরত আলী হিরু

পিরোজপুরের স্বরূপকাঠিতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান লাল মিয়া ও তার ভাই চাঁন মিয়া ও ছেলে মোস্তফার দোতলা বসতঘর মালামালসহ পুড়ে ভস্মীভূত হয়েছে। সোমবার সন্ধ্যা আনুমানিক ৭ টার দিকে উপজেলার পশ্চিম সোহাগদল গ্রামে (হাওলাদার বাড়ি) এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মুক্তিযোদ্ধা লাল মিয়া জানান। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা না গেলেও বৈদ্যুতিক শর্ট সার্কিট অগ্নিকাণ্ডের সুত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

স্বরূপকাঠি ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. আরিফুজ্জামান শেখ তিনটি বসত ঘর ভস্মীভূত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসি সূত্রে জানাগেছে,ওইদিন সন্ধ্যায় মুক্তিযোদ্ধা লাল মিয়ার ছেলে মোস্তফার ঘরে আগুন দেখে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। ইতোমধ্যে আগুনের লেলিহান শিখায় তিনটি দোতলা বসতঘর মালামালসহ ভস্মীভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা অকুস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। উপজেলা চেয়ারম্যান আব্দুল হক রাতেই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।


আরও খবর



চুয়াডাঙ্গায় মাইক্রোবাসের ধাক্কায় কৃষক নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ি এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় ইউসুফ হোসেন (৭০) নামের এক কৃষক নিহত হয়েছেন। এ সময় ওই কৃষকের স্ত্রী মঞ্জুরা বেগম (৬৩) ও শ্যালিকা ফাহিমা খাতুন (৪০) আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ইউসুফ দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের বাঘাডাঙ্গা গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, ওই তিনজন ডাকবাংলা বাজার থেকে পাখিভ্যানে (ব্যাটারিচালিত ভ্যান) করে বাঘাডাঙ্গা গ্রামে যাচ্ছিলেন। এ সময় হিজলগাড়ি পৌঁছালে পেছন থেকে একটি মাইক্রোবাস ওই ভ্যানটিকে ধাক্কা দিলে তিনজনই রাস্তায় ছিটকে পড়ে আহত হন। মাইক্রোবাস চালক আহতদের নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আসেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ওয়াহিদ মাহমুদ রবিন কৃষক ইউসুফ হোসেনকে মৃত ঘোষণা করেন।

নিউজ ট্যাগ: নিহত

আরও খবর



সাময়িক স্থগিত জাতীয় ক্রিকেট লিগ : বিসিবি

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা মহামারির উর্ধ্বোগতির কারণে সাময়িক সময়ের জন্য জাতীয় ক্রিকেট লিগের সব খেলা স্থগিত করেছে বিসিবি। বৃহস্পতিবার (১ এপ্রিল) গণমাধ্যমকে এ খবর জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আবারও খেলা মাঠে ফেরানো হবে। বাড়তি সতর্কতার অংশ হিসেবেই আপাতত জাতীয় ক্রিকেট লিগের খেলা স্থগিত করা হয়েছে। যেহেতু আমাদের পরবর্তী রাউন্ডের মধ্যে একটা গ্যাপ আছে সেহেতু এই সিদ্ধান্ত।

বিসিবি সিইও বলেন, খেলা বন্ধ অনির্দিষ্ট কালের জন্য নয়, এটা খুবই সাময়িক। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই খেলা মাঠে ফিরবে। এটা প্রথম শ্রেণির ক্রিকেট, আটটি দল, একাধীক ভেন্যু ব্যবহৃত হচ্ছে। সে কারণেই এই পরিস্থিতিতে একটু চ্যালেঞ্জিং হয়ে যাচ্ছে। আমাদের দেশে কিন্তু খেলাধুলার কোন কার্যক্রমই বন্ধ নেই। বাংলাদেশ গেমস চলছে।

গত ২২ মার্চ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের খেলা। প্রথম রাউন্ড শেষ হয়েছে ২৫ মার্চ। এরপর ২৯ মার্চ শুরু হয়েছিল দ্বিতীয় রাউন্ডের খেলা যা আজই শেষ হলো। তবে তৃতীয় রাউন্ডের সূচী এখনো প্রকাশ করেনি টাইগার ক্রিকেট প্রশাসন। জানা গেছে ৫ এপ্রিল থেকে এই রাউন্ডের খেলা শুরুর হওয়ার কথা ছিল।


আরও খবর



বিশ্বে করোনা সংক্রমণ বেড়ে গেছে দিগুণ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ৬৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ

হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে গেছে দিগুণ। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। একদিকে মানুষের অসচেতনতা অন্যদিকে মৃত্যুর মিছিল আগের চেয়ে কয়েক ধাপ এগিয়ে রয়েছে। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩১ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৮৯ জনের। দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৮২২ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর



দুই অঞ্চলসহ ৬ বিভাগে কালবৈশাখীর আভাস

প্রকাশিত:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের রাঙ্গামাটি ও কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, এছাড়া দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনের আবহাওয়া প্রায় একই ধরনের থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে, আজ সারাদেশের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। বৃহস্পতিবার দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজশাহীতে ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

নিউজ ট্যাগ: আবহাওয়া অধিদফতর

আরও খবর
সাত অঞ্চলে ঝড়ের আভাস

বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১