আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

স্বরূপকাঠিতে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৭১২জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শাকিল (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে পুলিশ উপজেলার সংগীতকাঠি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের শিকার ঐ ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য বৃহস্পতিবার পিরোজপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার সন্ধ্যার আগে উপজেলার আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের মাহমুদকাঠি গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে।

নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান এ ঘটনায় বুধবার রাতে মেয়েটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযুক্ত শাকিলকে গেফতার করে বৃহস্পতিবার সকালে পিরোজপুর আদালতে এবং মেয়েটিকে ডাক্তারি পরীক্ষা করানোর জন্য পিরোজপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে ওসি জানান।


আরও খবর



পুলিশ সদস্যদের সতর্ক থাকার নির্দেশ

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ মার্চ ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী বিক্ষোভে অস্থিতিশীল পরিস্থিতির জেরে ঢাকাসহ বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকার বিশেষ নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ (ডিএমপি)।

শুক্রবার রাতে পুলিশ সদর দফতর ও ডিএমপি থেকে বিশেষ এ নির্দেশনা দেয়া হয় বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

গতকাল শুক্রবার (২৬ মার্চ) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। এরপর সন্ধ্যায় যাত্রাবাড়ী এলাকার সড়ক অবরোধ করে রাখে ওই এলাকার মাদরাসার শিক্ষার্থীরা

সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিএমপির কন্ট্রোল রুম থেকে রাজধানীতে কর্মরত ৮টি বিভাগের উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও সহকারী পুলিশ কমিশনারদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। ডিএমপির থানাগুলোতে পুলিশ ফাঁড়ি ও বক্সে যেকোনো সময় হামলার ঘটনা ঘটতে পারে। এজন্য এসব স্থানে পুলিশ সদস্যদের উপস্থিতি বাড়াতে হবে।

এছাড়া শনিবার (২৭ মার্চ) সকালে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে হবে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। রাজধানীকে নিরাপদ রাখতে রাতে পুলিশের পেট্রোলিং বাড়ানোসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সজাগ থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজ ট্যাগ: পুলিশ সদস্য

আরও খবর



দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ৫২

প্রকাশিত:বুধবার ৩১ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ৩১ মার্চ ২০২১ | ১০৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও পাঁচ হাজার ৩৫৮ জন। করোনাকালে বাংলাদেশে এটাই একদিনে সর্বোচ্চ শনাক্ত। তাদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসেবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ছয় লাখ ১১ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫২ জন। তাদের নিয়ে সরকারি হিসাবে মারা গেলেন মোট ৯ হাজার ৪৬ জন।

আজ বুধবার (৩১ মার্চ) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গত ২৯ মার্চ করোনাকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয় বাংলাদেশে। সেদিন একদিনে শনাক্ত হন পাঁচ হাজার ১৮১ জন। গতকাল ৩০ মার্চ শনাক্ত হন পাঁচ হাজার ৪২ জন। এ নিয়ে দেশে তৃতীয়দিনের মতো টানা শনাক্ত পাঁচ হাজারের ওপরে।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫২ জন। এর আগে গত বছরের ২৬ আগস্ট মারা যান ৫৪ জন। সে হিসেবে গত সাত মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যর খবর জানালো স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২১৯ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪২ হাজার ৩৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৯০ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯। শনাক্ত হার বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৮ শতাংশ।


আরও খবর



শরীয়তপুরে জাজিরার মহিলা কওমী মাদ্রাসায় শিশু ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ১৫৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ

শরীয়তপুরের জাজিরা উপজেলার দড়ি কান্দি দারুল উলুম মহিলা মাদ্রাসায় ৮ বছর বয়সী দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গত বুধবার(০৭ এপ্রিল) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে মাদ্রাসাটির হিসাবরক্ষক আব্দুল হান্নান(৫৫) এর কক্ষে। জাজিরা থানায় বাদী হয়ে ছাত্রীর বাবা আমিনুল মাদবর(৪০) মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন, প্রধান অভিযুক্ত মাদ্রাসার হিসাব রক্ষক নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতি গ্রামের মৃত মৌলভী মাঈন উদ্দিনের পুত্র আব্দুল হান্নান, সহায়তাকারী হিসেবে মাদ্রাসার অধ্যক্ষ মুফতি জিয়াউর রহমান(৪৫) নাসির দড়ি(৫০), আরিফ দড়ি(৩২) সাং দড়ি কান্দি, শরীয়তপুর।

মামলার এজহার সূত্রে জানা যায়, ঐ মাদ্রাসার এক শিক্ষক ৪ জন ছাত্রীকে খাবার নিয়ে আব্দুল হান্নানের কক্ষে পাঠায়, এসময় হান্নান দ্বিতীয় শ্রেণীর ঐ ছাত্রীকে রেখে বাকি ছাত্রীদের রুম থেকে বের করে দিয়ে ধর্ষণ চেষ্টার শিকার ঐ ছাত্রীর মুখ চেপে ধরে কক্ষের ভেতরে থাকা খাটে নিয়ে শরীরের বিভিন্ন স্থান স্পর্শ করে ধর্ষণ চেষ্টা করে। ছাত্রী চিৎকার করলে তাকে ছেড়ে দিয়ে হান্নান হুমকি দেয় যদি কাউকে বলে তাহলে মারধর করবে। পরে ধর্ষণ চেষ্টার শিকার ঐ শিক্ষার্থী তার বান্ধবী মারিয়াকে বিষয়টি জানালে মারিয়া তার মাকে জানায়। মারিয়ার মায়ের মাধ্যমে ধর্ষণ চেষ্টার শিকার শিক্ষাথীর মা বিষয়টি জানতে পারে।

ঘটনাটি এলাকায় জানাজানি হলে, মাদ্রাসার অধ্যক্ষ মুফতি জিয়াউর, নাসির দড়ি, আরিফ দড়ি অভিযুক্ত হান্নানকে পালিয়ে যেতে সহায়তা করে। এ নিয়ে বর্তমানে এলাকার অবস্থা উত্তপ্ত।

ধর্ষণের শিকার শিক্ষার্থীকে মেডিকেল চেকআপ করার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মেডিকেল চেকআপের বিষয়ে জানতে চাইলে ডা. রোকসনা বিনতে আকবর জানান, শনিবার পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে আসবে, রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত কিছুই বলতে পারছি না।

নির্যাতনের শিকার ঐ শিক্ষার্থী জানান, আমি হুজুরকে খাবার দিতে গেলে সে দড়জা আটকিয়ে আমার মুখ চেপে ধরে বিছানায় নিয়ে আমার প্যান্ট খুলে কষ্ট দেয়। তারপর হুজুর বলে এ কথা কাউকে বললে মেরে কাইট্টা গাঙে ভাসায়া দিমু।

মামলার বাদী আমিনুল মাদবর বলেন, আমার মাইয়ার সাথে যে এ জঘন্য কাজ করছে তার ফাঁসি চাই।

মামলার ৪ নং আসামী আরিফ দড়ি আজকের দর্পণকে বলেন, ঘটনার পর হান্নানকে একটি রুমে আটকে রেখে পুলিশকে জানানোর চেষ্টা করি। এসময় রুমের জানালা দিয়ে হান্নান পালিয়ে যায়। আমরা হান্নানকে পালাতে সাহায্য করিনি।

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার মুঠোফোনে বলেন, ঐ মাদ্রাসার ছাত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বৃহস্পতিবার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার চারজন আসামীকে গ্রেফতারের অভিযান চলছে।


আরও খবর



মাস্ক কখন পরিবর্তন করবেন

প্রকাশিত:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মাস্ক এমনভাবে পরুন যাতে মুখ ও নাক সম্পূর্ণভাবে ঢাকা পরে। মাস্ক পরে যদি শুধু নাক বা মুখের কোনও একটা খোলা থাকে, তাহলে মাস্ক পরার কোনও উপযোগিতা থাকে না। খেয়াল রাখবেন, মাস্ক যেন নাকের

করোনা সংক্রমণের সংখ্যা দিন দিনই বাড়ছে। বিশেষজ্ঞদের মতে, করোনার নতুন স্ট্রেনের হাত থেকে বাঁচতে হলে সঠিক পদ্ধতিতে মাস্ক পরা, ভিড় এড়িয়ে চলা এবং পরিচ্ছন্নতা মেনে চলা জরুরি। তবে, অনেকেই মাস্ক পরতে গিয়ে নিয়ম মানছেন না। অনেকেই পুরনো, আলগা, নোংরা হয়ে যাওয়া মাস্ক পরে বাইরে যাচ্ছেন।

বিশেষজ্ঞরা বলছেন, মাস্ক পরার ক্ষেত্রে কিছু নিয়ম মানা জরুরি। যেমন-

১. মাস্ক এমনভাবে পরুন যাতে মুখ ও নাক সম্পূর্ণভাবে ঢাকা পরে। মাস্ক পরে যদি শুধু নাক বা মুখের কোনও একটা খোলা থাকে, তাহলে মাস্ক পরার কোনও উপযোগিতা থাকে না। খেয়াল রাখবেন, মাস্ক যেন নাকের ওপর থেকে শুরু করে গোটা মুখ ভালো ভাবে ঢাকতে পারে। তাই মাস্ক কেনার সময় সেটি কতটা চওড়া তা ভালো করে দেখে তবেই কিনবেন। বাজারে যেসব সার্জিক্যাল মাস্ক পাওয়া যায় তা এক লেয়ারের, মহামারির এ সময়ে তা মোটেও উপযোগী নয়। অন্তত তিন লেয়ারের মাস্ক ব্যবহার করা উচিত।

২. মুখের থেকে ঢিলে মাস্ক ব্যবহার করবেন না। মাস্ক ঢিলে হলে তা ঠিক করতে বারবার মুখে হাত দিতে হবে। এতে হাতের ধুলো ময়লা মাস্কে লেগে যাওয়ার আশঙ্কা থাকে।

৩. সুতির কাপড়ের তৈরি মাস্ক তাড়াতাড়ি ছিঁড়ে যায়। রঙ হালকা হয়ে গেলে ও মাস্কে ছোট থেকে বড় ফুটো দেখা দিলে সঙ্গে সঙ্গে সেই মাস্ক ডাস্টবিনে ফেলে দিন। ফুটো দেখা দিলে সেই মাস্ক না পরাই ভালো। কারণ করোনার সঙ্গে সঙ্গে বাতাসে থাকা অন্যান্য ভাইরাসও আক্রমণ করতে পারে।

৪. মাস্ক এখন বাধ্যতামূলক। মাস্ক পরে যদি ত্বকে নানা সমস্যা যেমন- ব্রণ, র‌্যাশ, চুলকানি, ফুলে ওঠার মতো সমস্যা হয় তাহলে দ্রুত মাস্ক পরিবর্তন করা উচিত।

৫. মাস্ক যদি পরিষ্কার করা যায় তাহলে অবশ্যই ধুয়ে, শুকিয়ে তারপর পরা উচিত। গবেষণা বলছে, করোনা পরিস্থিতিতে সঠিক মাস্ক পরলে প্রায় ৭০ শতাংশ করোনা হওয়ার ঝুঁকি কমে। শুধু পরলেই হবে না, সেটি ঠিকসময়ে ফেলেও দিতে হবে।

৬. মাস্ক পরে অস্বস্তি হলে অবশ্যই সেই মাস্ক এড়িয়ে চলুন। আবার ঘন্টার পর ঘন্টা একই মাস্ক পরে থাকলে অস্বস্তি তৈরি হয়। এতে শ্বাস-প্রশ্বাসে ব্যাঘাত ঘটে। তাই মাস্ক বদলানো প্রয়োজন।

৭. মাস্কের নোজ ক্লিপ আলগা হয়ে গেলে সেই মাস্ক দ্রুত পাল্টে ফেলুন। এ ছাড়া কানে লাগানোর ইলাস্টিক বা কাপড় যদি আলগা হয়ে যায়, তাহলে বুঝতে হবে মাস্ক পরিবর্তন করার সময় এসেছে।


আরও খবর
যেভাবে বানাবেন শসার স্মুদি

সোমবার ১৯ এপ্রিল ২০২১




বিশ্বে করোনায় আক্রান্ত ১৩ কোটি ছাড়াল

প্রকাশিত:শুক্রবার ০২ এপ্রিল 2০২1 | হালনাগাদ:শুক্রবার ০২ এপ্রিল 2০২1 | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব কোনোভাবেই থামছে না। দিন দিন এ রোগটি আরও ভয়ংকর হয়ে উঠছে। মানুষের মনে যেন আতঙ্কই বাড়ছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ৩৯ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটির বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি এক লাখ ৫৭ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৩৯ হাজার ৯৮৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার ১৫১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৪৪ হাজার ৬৩৯ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৬১১ জনের।

আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৮ লাখ ৪২ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৫ হাজার ৫৫৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২৩ লাখ ২ হাজার ১১০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬৩ হাজার ৪২৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে ফ্রান্স রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৯৫ হাজার ৮২ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৫ হাজার ৯৭৬ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৫৪ হাজার ২৬৪ জন। এর মধ্যে মারা গেছেন ৯৯ হাজার ২৩৩ জন।

এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরও খবর