আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্বরূপকাঠিতে পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি কনক, সাধারণ সম্পাদক নাসির

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ৭৫১জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে পোল্ট্রি খামার মালিক সংগঠন নেছারাবাদ পোল্ট্রি মালিক সমিতি গঠন করা হয়েছে। উপজেলার প্রায় ৬ শতাধিক খামারিকে নিয়ে ওই সংগঠন গঠিত হয়েছে। নবগঠিত কমিটিতে সর্বসম্মতিক্রমে মোঃ তাইমুর রেজা কনককে সভাপতি ও শাহ মোঃ নাসির উদ্দিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট একটি দ্বি-বার্ষিক কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. এস এম ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, প্রাণিসম্পদ অধিদপ্তরের ডি ডি ডা. নুরুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম, সাবেক অধ্যক্ষ মো. বেলায়েত হোসেন ও সাবেক ইউপি চেয়ারম্যান আলফাজ উদ্দিনকে উপদেষ্টা করে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার বিকেলে মিয়ারহাট বন্দর কমিটি অফিস মিলানায়তনে কমিটি গঠন অনুষ্ঠানে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মো. তাইমুর রেজা কনক। পোল্ট্রি ব্যবসায়ী শাহ মো. নাসির উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুটিয়াকাঠি পোল্ট্রি মালিক সমিতির সভাপতি মো. আ. রাজ্জাক, ব্যবসায়ী এস এম ছিদ্দিকুর রহমান, মো. জাহিদুল ইসলাম টুটুল, মো. হুমায়ুন কবির চাঁন, মো. মাসুম মিয়া, মো. আ. রহিম প্রমুখ। দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে ৫১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন সিনিয়র সহ সভাপতি মো. আজহারুল ইসলাম টুটুল, সহ সভাপতি এস এম সিদ্দিকুর রহমান, মো. আলমগীর হোসেন, মো. হুমায়ুন কবির (চাঁন), মো. সালাউদ্দিন, মো. মহাসিন মিয়া, মো. রাজ্জাক আহম্মেদ, মো. আব্দুস সালাম, যুগ্ন সাধারণ সম্পাদক মো. মাসুম মিয়া, মো. মাসুম বিল্লাহ (ইমন), মো. নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. আ. রহিম, সহ দপ্তর সম্পাদক মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ মো. শাহিন বেপারী, সহ কোষাধ্যক্ষ মো. লিটন মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. জাহারুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন মামুন, প্রচার সম্পাদক মো. শামিম আহম্মেদ, সহ প্রচার সম্পাদক মো. সুমন মিয়া সহ ৩০ জনকে কার্যনির্বাহী সদস্য করা হয়েছে।

উপজেলার সকল পোল্ট্রি খামার মালিকদের প্রাপ্য অধিকার প্রতিষ্ঠা এবং এই খাতে সরকারের কর্মকাণ্ডকে বাস্তবায়নই হবে এ সংগঠনের মূল লক্ষ বলে জানিয়েছেন নবনির্বাচিত কমিটির সদস্যবৃন্দ।


আরও খবর



দ্বিতীয়বারের জন্য গুতেরেসই থাকছেন জাতিসংঘের মহাসচিব

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্বিতীয়বারের জন্য জাতিসংঘের মহাসচিব হতে যাচ্ছেন অ্যান্তোনিও গুতেরেস। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ভোটাভুটিতে ৭২ বছর বয়সী গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব দেয়ার সুপারিশ করা হয়। খবর আল জাজিরার।

আগামী ১৮ জুন সাধারণ পরিষদ অধিবেশনে চূড়ান্ত অনুমোদনের পরই দায়িত্ব নিতে পারবেন গুতেরেস। তবে নিরাপত্তা পরিষদের সুপারিশই সবসময় পালন করে থাকে সাধারণ পরিষদ। সেক্ষেত্রে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে দ্বিতীয় মেয়াদে জাতিসংঘ মহাসচিবের দায়িত্ব নেবেন গুতেরেস।

দক্ষিণ কোরিয়ার বান কি মুনের পর ২০১৭ সাল থেকে জাতিসংঘের মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন গুতেরেস। ১৯৯৫ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত পর্তুগালের প্রধানমন্ত্রী ছিলেন তিনি। এছাড়া ২০০৫ থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন গুতেরেস। এছাড়াও সোশ্যালিস্ট ইন্টারন্যাশনালের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই রাজনীতিক।

গুতেরেস ছাড়া আরও ১০ জন এ পদের জন্য প্রতিদ্বন্দ্বী হতে চেয়েছিলেন। তবে পর্তুগাল ছাড়া সদস্য দেশগুলোর কেউই আনুষ্ঠানিকভাবে কারও নাম প্রস্তাব না করায় অন্য কেউ প্রার্থী হতে পারেননি। উল্লেখ্য, জাতিসংঘ মহাসচিবের পদটির মেয়াদ পাঁচ বছর।



আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




‘সুশান্ত, আমি আর সারা একসঙ্গে নেশা করতাম’

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৭১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের উঠতি নায়ক সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে মাদক। আর সেভাবেই চার্জশিট প্রস্তুত করেছে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)।

১২ হাজার পাতার চার্জশিটে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী, তার ভাই শৌভিকসহ ৩৩ জনের নাম উল্লেখ আছে। এই চার্জশিটে রিয়াসহ ২০০ জনের বেশি সাক্ষীর বয়ান আছে।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সুশান্ত মাদক মামলায় বয়ান লেখানোর সময় সাইফ আলী খানের মেয়ে অভিনেত্রী সারা আলি খানের নাম উল্লেখ করেছেন রিয়া চক্রবর্তী।

রিয়ার দাবি, সারা নাকি তাকে গাঁজা এবং মদ্যপান করার কথা বলেছিলেন। রিয়া আরও বলেছেন, মাদক মামলায় বয়ান লেখানোর সময় তিনি সারার সঙ্গে তার ২০১৭-এর ৪-৬ জুনের কথোপকথন তুলে ধরেন।

সেই অনুযায়ী তার আরও দাবি, ওই সময় সারা নিজের হাতে গাঁজার ছিলিম বানাতেন। বলতেন, নেশা করলে শুটিংয়ের প্রাত্যহিক চাপ থেকে মুক্তি পাওয়া যায়। একই সঙ্গে সারা নাকি রিয়াকে টোটকা দিয়েছিলেন, আইসক্রিম আর গাঁজা এক সঙ্গে খেলে শরীরের ব্যথা কমে। অতিরিক্ত পরিশ্রমের ফলে তার গায়ে ব্যথা হলে সারা নাকি এ ভাবেই তা কমাতেন।

শুধু তাই নয়, একটা সময় নাকি সুশান্ত, সারা ও রিয়া এক সঙ্গে বসে এক কলকে থেকে গাঁজা টানতেন। মদ্যপানও করতেন একত্রে। সে কথারও উল্লেখ আছে রিয়ার রেকর্ড করা বয়ানে।

গত বছরের ১৪ জুন সুশান্তের বান্দ্রার বাসায় তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। আগামী ১৪ জুন তার প্রথম মৃত্যুবার্ষিকী। সেই দিনটি যত এগিয়ে আসছে, ততই আবার চর্চায় আসছে প্রয়াত অভিনেতার প্রসঙ্গ। 



আরও খবর



পুলিশের হেফাজত থেকে পালানোর সময় টিকটক হৃদয়সহ গুলিবিদ্ধ ২

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের কেরালায় বাংলাদেশি তরুণীকে ভয়ঙ্কর যৌন নির্যাতন ও ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়ার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে বেঙ্গালুরু পুলিশ।

ন্যাশনাল হেরাল্ড ইন্ডিয়ার খবরে বলা হয়, শুক্রবার (২৮ মে) সকালে পুলিশের হেফাজত থেকে পালানোর চেষ্টা করলে টিকটক ‍হৃদয় বাবু ও ও তার সহযোগী সাগর পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়। ভারতীয় পুলিশ বলছে, তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক নয়।

তাদের মধ্যে রাজধানী ঢাকার হাতিরঝিলের বাসিন্দা রিফাদুল ইসলাম হৃদয় রয়েছেন, যিনি এলাকায় টিকটক হৃদয় বাবু নামে পরিচিত। গ্রেপ্তার অপর ৪ জনের মধ্যে ৩ জন হলেন মোহাম্মদ বাবা শেখ, সাগর ও অখিল। গ্রেপ্তার নারীর পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বৃহস্পতিবার (২৭ মে) গভীর রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই ঘটনায় রাজধানীর হাতিরঝিল থানায় তরুণীর বাবার করা মামলায় বাংলাদেশি আসামিদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।

নিউজ ট্যাগ: টিকটক হৃদয়

আরও খবর



ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ২০

প্রকাশিত:মঙ্গলবার ০১ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০১ জুন ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে টিএসসি এলাকায় অসহায়দের খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচি শুরুর আগে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (১ জুন) দুপুরে টিএসসির জনতা ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

সেখানে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনসহ ছাত্রদলের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

হামলার বিষয়ে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব বলেন, খাবার ও ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রম শুরুর আগে আমাদের নেতাকর্মীরা টিএসসি এলাকায় একত্রিত হলে ছাত্রলীগের সহ সভাপতি মিজানুর পিকুলের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাকর্মীদের ওপর দেশীয় অস্ত্রসস্ত্রসহ হামলা চালায়। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতিসহ অনেকে আহত হয়েছেন। ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ২০ জনের বেশি চিকিৎসা নিচ্ছে।


আরও খবর



১০ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১২৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চন্দ্রগ্রহণের পর এবার আসছে সূর্যগ্রহণ। গত ২৬ মে চন্দ্রগ্রহণের দিন সুপার মুন ও ব্লাড মুন দেখা গিয়েছিল। তার কয়েকদিন পর এবার সূর্যগ্রহণ দেখা যাবে। এর ফলে অন্ধকারে ঢাকা পড়বে সূর্যের প্রায় ৯৪.৩ শতাংশ।

আগামী ১০ জুন সূর্য ও পৃথিবীর মাঝখানে চলে আসবে চাঁদ। ফলে গ্রহণে ঢাকা পড়বে সূর্য। তবে কেবল একটা বলয় দৃশ্যমান থাকবে। একে বলে রিং অব ফায়ার। সহজেই অনুমান করা যায়, আকাশের কোলে কেমন সৌন্দর্য বিচ্ছুরণ করবে এই দৃশ্য।

রাশিয়া, কানাডা, গ্রিনল্যান্ড ও উত্তর মেরু থেকে আগুনের বলয় দেখা যাবে। এর মধ্যে গ্রিনল্যান্ড থেকেই গ্রহণের চূড়ান্ত অবস্থা প্রত্যক্ষ করা যাবে।

এ ছাড়া ইউরোপ ও এশিয়ার উত্তরাংশ থেকেও গ্রহণ দেখা যাবে। তবে সেখানে আংশিকভাবেই তা দেখা যাবে।

সাধারণভাবে সূর্যের খণ্ডগ্রাস, পূর্ণগ্রাস গ্রহণ ছাড়াও এই বলয়গ্রাস গ্রহণ দেখা যায়। এ বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ হতে পারে আগামী ৪ ডিসেম্বর। সেটি হবে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ।

দক্ষিণ আমেরিকা, আন্টার্কটিকার বিভিন্ন প্রান্ত ও প্রশান্ত মহাসাগর, আটলান্টিক মহাসাগর ও ভারত মহাসাগরের কিছু অঞ্চল থেকে সেটা দৃশ্যমান হবে।


নিউজ ট্যাগ: সূর্যগ্রহণ

আরও খবর