আজঃ শনিবার ০২ মার্চ 2০২4
শিরোনাম

স্বতন্ত্র প্রার্থী থেকে সরে দাঁড়াচ্ছেন এমপি মনসুর

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মনসুর রহমান স্বতন্ত্র প্রার্থী হওয়া থেকে সরে দাঁড়াচ্ছেন।

বৃহস্পতিবার রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থিতা প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন তিনি।

প্রার্থী প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন এমপি মনসুর রহমানের আস্থাভাজন ও আওয়ামী লীগ নেতা প্রভাষক আমিনুল হক টুলু।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে ঘোষণা দেন প্রফেসর মনসুর রহমান। সেই সঙ্গে নির্ধারিত সময়েই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন তিনি। কিন্তু বৃহস্পতিবার রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থিতা প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন তিনি।

বিষয়টি জানতে এমপি মনসুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে দলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এমপি মনসুর রহমান প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন বলে জানিয়েছেন তার আস্থাভাজন ও আওয়ামী লীগ নেতা প্রভাষক আমিনুল হক টুলু।

উল্লেখ্য, এমপি মনসুর রহমান ২০১৮ সালে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করে এমপি হন; কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়নবঞ্চিত হন তিনি।


আরও খবর



এবার লালবাগে জুতার কারখানায় আগুন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর লালবাগের পোস্তার ঢাল এলাকায় একটি জুতার কারখানায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টা ১২ মিনিটের দিকে আগুনের খবর পাওয়া যায়। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান।

এদিকে ঘণ্টা খানেক আগে রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর মিরপুর-১৪ নম্বরে বাগানবাড়ি বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


আরও খবর



সাবেক এমপির গাড়িতে ফেনসিডিল

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
সিরাজগঞ্জ প্রতিনিধি

Image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে ঢাকাগামী সাবেক সংসদ সদস্যের (এমপি) শুল্কমুক্ত গাড়ি থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব-১২। এ সময় গাড়ি থেকে সুজন (২৯) নামের এক যুবককে আটকের পর গ্রেপ্তার দেখানো হয়েছে। তার বাড়ি চাঁদপুরের মতলব থানার এখলাসপুর গ্রামে।

আজ রবিবার দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১২-এর অধিনায়ক মো. মারুফ হোসেন। এর আগে গতকাল শনিবার দুপুরে অভিযান চালিয়ে ওই গাড়ি থেকে মাদকের চালানটি জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার দুপুরে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোলচত্বর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে একটি গাড়িতে (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ঘ-০২-২৯১৫) তল্লাশি চালানো হয়। এ সময় গাড়ির তেলের ট্যাংক থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। সেখানে সুজনের কাছ থেকে নগদ টাকা, একটি মোবাইল ফোন ও গাড়িটি জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তার সুজন দীর্ঘদিন ধরে বড় বড় মাদকের চালান সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা হয়েছে। তবে জব্দ হওয়া গাড়িটি সাবেক কোন এমপির, তা জানায়নি র‌্যাব।


আরও খবর



তেহরানের ঐতিহ্য মুগ্ধ করেছে জয়াকে

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে গত বৃহস্পতিবার। ইরানের বিখ্যাত এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হয় বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনার ছবি ফেরেশতে। সেখানে উপস্থিত ছিলেন ছবির প্রধান চরিত্রের তিন অভিনয়শিল্পী জয়া আহসান, রিকিতা নন্দিনী শিমু, সুমন ফারুক, তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান, পরিচালক মুর্তজা অতাশ জমজম ও গল্পকার মুমিত আল রশিদ।

এদিন উৎসবে বাংলাদেশের জাতীয় পুরস্কার পাওয়া দুই অভিনেত্রী জয়া ও শিমু হাজির হয়েছিলেন ইরানের ঐতিহ্যবাহী ইসলামী পোশাকে। নীল রঙের বোরকা ও মাথায় স্কার্ফ পরতে দেখা গেছে জয়াকে।

জয়া আহসান ফেরেশতে সিনেমায় অভিনয় করেছেন সংগ্রামী এক নারীর চরিত্রে। ইতিমধ্যে এটি ভারতের একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটি চলতি বছর মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

ফেরেশতে প্রসঙ্গে জয়া আহসান বলেন, ফেরেশতে সিনেমাটি সবার ভালো লাগবে। চলচ্চিত্র উৎসবে বিশ্বের অনেক দেশের পরিচালকরা এবং সিনেমা সংশ্লিষ্টরা সিনেমাটি দেখবেন। এটা ভালো লাগছে।

ইরানে অবস্থান প্রসঙ্গে জয়া বলেন, ইরানের বড় চলচ্চিত্র উৎসবে এসে খুব ভালো লাগছে। সবচেয়ে বেশি মুগ্ধ করেছে তেহরানের ঐতিহ্য।

এদিকে জয়া অভিনীত নতুন সিনেমা ভূতপরী কলকাতায় মুক্তি পাচ্ছে আগামী  ৯ ফেব্রুয়ারি। তেহরান থেকে তিনি সরাসরি যাবেন কলকাতা। এ ছাড়া একই দিনে বাংলাদেশে মুক্তি পাচ্ছে তার অভিনীত পেয়ারার সুবাস


আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ মুলোৎপাটনই আজকের দিনের অঙ্গীকার: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একুশে ফেব্রুয়ারি আমাদের বিশ্বাসের বাতিঘর। বিএনপির নেতৃত্বে সারাদেশে সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ ছড়িয়ে পড়েছে, তার মুলোৎপাটন করাই আজকের দিনের অঙ্গীকার।’

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের ভিত্তি স্থাপিত হয়েছিল। পরে স্বাধিকার সংগ্রামে বিভিন্ন মাইলফলক অতিক্রম করে একাত্তরের স্বত্ব জাতীয়তাবাদের দিকনির্দেশনা আসে বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে। আমরা প্রথমে ভাষা যোদ্ধা। অতঃপর একাত্তরে আমরা বীর মুক্তিযোদ্ধা।’

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর যে বাংলাদেশের বিজয় হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন সমৃদ্ধি আজকে সারা বিশ্বে বিস্ময়ের।


আরও খবর
শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী

শুক্রবার ০১ মার্চ ২০২৪




এবার একুশে পদক পাচ্ছেন যারা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২১ জন বিশিষ্ট নাগরিককে ২০২৪ সালের একুশে পদক দিচ্ছে সরকার। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুষ্ঠান শাখার উপসচিব আইরীন ফারজানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই ঘোষণা দেওয়া হয়।

পদক পাওয়া বিশিষ্টজনরা হলেন ভাষা আন্দোলনে আশরাফুদ্দীন আহমেদ (মরণোত্তর), বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়া (মরণোত্তর), জালাল উদ্দীন খাঁ (মরণোত্তর)।

ভাষা ও সাহিত্যে একুশে পদক পাচ্ছেন কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ (মরণোত্তর); জাতীয় কবিতা পরিষদের সভাপতি ড. মুহাম্মদ সামাদ, ছড়াকার লুৎফুর রহমান রিটন ও কবি মিনার মনসুর।

সংগীতে একুশে পদক পাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা কল্যাণী ঘোষ (সংগীত), বিদিত লাল দাস (মরণোত্তর), এন্ড্রু কিশোর (মরণোত্তর) ও শুভ্র দেব।

অভিনয়ে একুশে পদক পাচ্ছেন ডলি জহুর ও এম এ আলমগীর। আবৃত্তিতে খান মোহাম্মদ মোস্তফা ওয়ালিদ (শিমুল মুস্তাফা) ও রূপা চক্রবর্তী একুশে পদক পাচ্ছেন। নৃত্যকলায় একুশে পদক পাচ্ছেন শিবলী মহম্মদ। মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র নির্মাণ ও আর্কাইভিংয়ের জন্য কাওসার চৌধুরী ও চিত্রকলায় শাহজাহান আহমেদ বিকাশ একুশে পদক পাচ্ছেন।

শিক্ষায় অবদানের জন্য অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু; সমাজসেবায় অবদানের জন্য মো. জিয়াউল হক ও রফিক আহমদ একুশে পদক পাচ্ছেন।

নিউজ ট্যাগ: একুশে পদক

আরও খবর
শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী

শুক্রবার ০১ মার্চ ২০২৪