আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পরীমনির মামলায় সেই নাসির-অমি ৫ দিনের রিমান্ডে ৯ দেশে ছড়িয়েছে ডেলটা প্লাস ধরন বিধিনিষেধের মধ্যেও শনাক্ত ও মৃত্যু বাড়ছে

টাঙ্গাইল মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৪ জুন ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুর্ঘটনার কারণে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ২২ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (৪ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব এলাকা হতে মহাসড়কের টাঙ্গাইলের সদর উপজেলার রাবনা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

বিষয়টি এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে পরিবহনের চাপ বেশি। এতে ভোগান্তিতে পড়েছেন মহাসড়কে চলাচলরত চালক ও যাত্রীরা। এছাড়াও কাঁচামালসহ পণ‌্য পরিবহনগুলো বিপাকে পড়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

বগুড়াগামী বাস চালক হাতেম আলী বলেন, ভোর ৫টায় এই মহাসড়কে এসে যানজটে পড়েছি। এক কিলোমিটার আসতে আমার প্রায় আড়াই ঘণ্টা সময় লেগেছে। আরও কতো সময় যে লাগবে কে জানে?

আকবর খান নামে এক যাত্রী বলেন, গাড়িতে বসে থাকতে গরমে খুব কষ্ট হচ্ছে। কখন স্বাভাবিক হবে সেটাও জানি না।

পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, ভোররাতে বঙ্গবন্ধু সেতুর পূর্ব মহাসড়কের ১৬ নম্বর ব্রিজের কাছে একটি একটি দুর্ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সেই ট্রাক সরাতে দীর্ঘ সময় লাগায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হবে বলে আমা করা যাচ্ছে।


আরও খবর



দেশে করোনায় নতুন করে ৩৮ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ২৯ মে ২০২১ | ১২৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮ জনের জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৫৪৯ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৩ জন। নতুন শনাক্ত নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা হলো ৭ লাখ ৯৭ হাজার ৩৮৬ জন।

এর আগে শুক্রবার (২৮ মে) দেশে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৩১ জন এবং শনাক্ত ছিল ১ হাজার ৩৫৮ জন।

শনিবার (২৯ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




স্বরূপকাঠিতে উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের জন্য নির্মিত ঘর

প্রকাশিত:শুক্রবার ১৮ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ২৫২জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপির প্রচেষ্টায় ভূমিহীন ও গৃহহীন প্রকল্পের আওতায় পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার ১ম পর্যায়ের ১২০ টি ঘর হস্তান্তরের পর ২য় পর্যায়ে বরাদ্ধ ২০৪ টি ঘরের মধ্যে ১৬৫ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বাকি ৩৯ টি ঘরের নির্মাণ কাজ সুষ্ঠভাবে দ্রুতগতিতে এগিয়ে চলছে। উপজেলা ১০ টি ইউনিয়নে মোট ২০৪ টি ঘর প্রদান করা হবে। এর মধ্যে বলদিয়া ইউনিয়নে ১ টি, সোহাগদল ইউনিয়নে ১৫ টি, স্বরূপকাঠি ইউনিয়নে ৩৩ টি, আটঘর-কুড়িয়ানা ইউনিয়নে ৬০ টি, জলাবাড়ি ইউনিয়নে ১০ টি, দৈহারী ইউনিয়নে ০৯ টি, গুয়ারেখা ইউনিয়নে ০৭ টি, সমুদয়কাঠি ইউনিয়নে ৫০ টি, সুটিয়াকাঠি ইউনিয়নে ০৯ টি ও সারেংকাঠি ইউনিয়নে ১০ টি ঘর প্রদান করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানষ দাস বাপ্পি জানান, ইতিমধ্যে ২০৪ টি ঘরের মধ্য থেকে ১৬৫ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বাকি ৩৯ টি ঘরের নির্মান কাজ অতিদ্রুতই সম্পন্ন করা হবে।

এ ব্যাপারে কুড়িয়ানা ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক মিঠুন হালদার জানান, মাননীয় প্রধানমন্ত্রীর এ উদ্যোগ বিশেষ বিরল, এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী বিশেষ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন যেটা জাতি কোনদিনই ভুলতে পারবে না।

নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন জানান, আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রীর সারাদেশে উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে জমির দলিল, সনদসহ ঘরগুলো উপকার ভোগীদের কাছে হস্তান্তর করা হবে। এই প্রকল্পের মাধ্যমে ভূমি এবং গৃহহীন অসহায়, দুস্থ , হত দরিদ্র পরিবারের দীর্ঘদিনের দুঃখ দূর্দশা দূর হবে।


আরও খবর



মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ১০৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রিমান্ড শুনানির পর নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে সাতদিন করে এবং বাকি তিন নারী লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধা

অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় অভিযুক্ত ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে সাতদিন করে এবং বাকি তিন নারীর বিরুদ্ধে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (১৫ জুন) মাদক মামলায় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের হাকিম নিভানা খায়ের জেসীর আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার দুপুরে পুলিশি পাহারায় রাজধানীর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হয়। এ সময় তাদের আদালতের হাতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। রিমান্ড শুনানির পর নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে সাতদিন করে এবং বাকি তিন নারী লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধার বিরুদ্ধে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সোমবার (১৪ জুন) দুপুরে রাজধানীর উত্তরা-১ নম্বর সেক্টরের-১২ নম্বর রোডের বাসা থেকে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ পাঁচজনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, নাসির উদ্দিন মাহমুদ (৬৫), তুহিন সিদ্দিকী অমি (৩৩), লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধা (২৪)।

এ সময় উত্তরার ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। একইদিন রাতে ওই পাঁচজনের নামে মাদক মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমি ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার আসামি।


আরও খবর



প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে সোনার বাংলা বিনির্মান হবেই : শেখ আফিল উদ্দিন

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ১৪ জুন ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যশোর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান হবেই এমন মন্তব্য করে যশোর-১ এর  সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য ও অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের প্রতিটি মানুষের কথা ভাবেন। আর এই উন্নয়নের বাংলাদেশকে সহ্য করতে পারছে না স্বাধীনতা বিরোধীরা। উন্নয়নশীল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নতির পথে বাধা সৃষ্টি করে জঙ্গি ও ব্যর্থ রাষ্ট্র করাই স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস।

আজ তারা ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িকতা উস্কে দিয়ে দেশি-বিদেশি চক্রান্ত বাস্তবায়নের জন্য মৌলবাদ সমর্থন করছে। এমনি পরিস্থিতিতে উগ্রসাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করার পাশাপাশি আমাদেরকে আরও সোচ্চার হতে হবে।

মুজিব শতবর্ষেরর উপহার হিসেবে ১৪ জুন রবিবার সকালে শার্শার গাতপিাড়া আশ্রায়ন গুচ্ছ গ্রাম উদ্বোধনকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি শেখ আফিল উদ্দিন আরও বলেন, উক্ত আশ্রায়ন প্রকল্পের গুচ্ছ গ্রামে অসহায় আশ্রয়হীন মানুষের আশ্রয়ের জন্য আওয়ামীলীগ সরকার শার্শা সহ সারাদেশ ব্যাপি গুচ্ছ গ্রাম তৈরী করেছেন। এবং তাদের হাতে ঘরের চাবি তুলে দিচ্ছেন। এমন মানবতার সরকার বাংলাদেশ কখনো দেখেনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদেও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, ঝিকরগাছা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুছা মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, শার্শা থানা ইনচার্জ বদরুল আলম, শার্শা সদর ইউনিয়নের চেয়াম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহারাব হোসেন, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোরাদ হোসেন, যুবলীগ নেতা জাকির হোসেন, ইপি সদস্য নাছিম রেজা পিন্টু, আব্দুল খালেক, মোমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য মোংলা প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।

এসময় সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ২৫ জন আশ্রয়হীন পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি তুলে দেন ও ফলজ গাছের চারা লাগিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।


আরও খবর
যশোরে করোনায় আরও ৮ মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১

যশোরে ৭ দিনের বিধিনিষেধ শুরু

বৃহস্পতিবার ১০ জুন ২০২১




নিরপরাধ সেই মিনুর কারামুক্তি

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ৭৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, আদালতের আদেশে যাচাই-বাছাইয়ের পর মুক্তি দেয়া হয় মিনুকে

খুনের মামলায় আসামি না হওয়ার পরও প্রায় তিন বছর সাজা ভোগ করার পর মুক্তি পেয়েছেন মিনু আক্তার। বুধবার (১৬ জুন) বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। এদিন দুপুরের দিকে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞা মিনুকে মুক্তির নির্দেশ দেন।

মিনু কারামুক্তির পর বলেন, আমার মুক্তির জন্য যারা কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, আদালতের আদেশে যাচাই-বাছাইয়ের পর মুক্তি দেয়া হয় মিনুকে।

আদালত সূত্র জানিয়েছে, গত ২৩ মার্চ মিনুকে আক্তারকে চট্টগ্রাম আদালতে তোলা হয়। প্রকৃত আসামি কুলসুমা আক্তারের কারা রেজিস্ট্রারে থাকা ছবি এসময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মো. শফিকুল ইসলাম খান আদালতে উপস্থাপন করা হয়। দুজনের ছবির মধ্যে পার্থক্য পাওয়া যায়।

চট্টগ্রামের জ্যেষ্ঠ আইনজীবী গোলাম মাওলা মুরাদ নিরপরাধ মিনুকে সকল আইনি সহায়তা প্রদান করেন। বুধবার (১৬ জুন) বিকেলে তিনি বলেন, মিনুর জীবন থেকে এই তিনটি বছর আর কখনো পাওয়া যাবে না। জড়িতদের আইনের আওতায় আনা ও ক্ষতিপূরণের জন্য মামলা দায়ের করা হবে।


আরও খবর