আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

টাঙ্গাইলে দুই বাসের সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শামীম নামের প্রান্তিক পরিবহনের এক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই বাসের অন্তপক্ষে পঁচিশ জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার সকাল ৮টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরের গাংগাইর এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

এ বিষয়ে মধুপুর থানার উপ পরিদর্শক মামুনুর রশিদ বলেন, সকাল আটটার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা প্রান্তিক পরিবহন ও টাঙ্গাইলের দিক থেকে ছেড়ে আসা মাহি পরিবহন মধুপুরের গাংগাইর এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের তীব্রতায় দুটি বাসই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এসময় দুই বাসের চালকসহ অনেক যাত্রী গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে মধুপুর, টাঙ্গাইল ও ময়মনসিংহ হাসপাতালে পাঠায়।

এদের মধ্যে থেকে প্রান্তিক পরিবহনের চালক শামীম (৪৫) টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। প্রাথমিকভাবে নিহত শামীমের বাড়ি টাঙ্গাইল সদরে বলে জানান তিনি।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৫

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। শুক্রবার (১৩ মে) ডিএমপির গণমাধ্যম শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপি জানায়, গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১৬৫৫ পিস ইয়াবা, ৫ কেজি ৮৫৫ গ্রাম ৭ পুরিয়া গাঁজা, ১১ গ্রাম হেরোইন, ১০২ বোতল ফেন্সিডিল ও ১০৪ বোতল দেশি মদ উদ্ধারমূলে জব্দ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার (১২ মে ২০২২) সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের নামে ডিএমপির বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৩টি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।


আরও খবর



আবাসিক শিক্ষার্থীকে জোরপূর্বক হল থেকে নামিয়েই দিলো ছাত্রলীগ

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ২৩০জন দেখেছেন

Image

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হল থেকে জাবের হোসেন নামে এক আবাসিক শিক্ষার্থীকে জোরপূর্বক বের করে দেয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের হল সভাপতি মোমিন ইসলামের বিরুদ্ধে।

গতকাল সোমবার (১৬ মে) রাত সাড়ে এগারোটায় হলের ৪২৬ নম্বর কক্ষ থেকে ওই শিক্ষার্থীর বিছানাপত্র বেড থেকে নিচে ফেলে দিয়ে ওই সিটে প্রথম বর্ষের অনাবাসিক এক শিক্ষার্থীকে উঠিয়ে দেয়া হয়েছে বলে জানা যায়।

ভুক্তভোগী জাবের হোসেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী ও হল প্রশাসন সূত্রে জানা যায়, গত সপ্তাহে হল প্রাধ্যক্ষের মাধ্যমে জাবের হোসেন ৪২৬ নম্বর কক্ষে ওঠেন। সোমবার (১৬ মে) রাত সাড়ে এগারো টায় ঘুম থেকে তুলে ওই শিক্ষার্থীকে ছাত্রলীগের কয়েকজন নেতা কর্মী গিয়ে জোরপূর্বক তার বিছানাপত্র বেড থেকে নিচে ফেলে দেয়। অভিযুক্ত সবাই হল সভাপতি মোমিন ইসলামের অনুসারী বলে জানা গেছে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, সোমবার সাড়ে এগারোটার দিকে ছাত্রলীগের দশ বারোজন রুমে আসে। তখন আমি ঘুমে ছিলাম। আমাকে ঘুম থেকে তুলে আমার বিছানাপত্র বইসহ অন্যান্য জিনিসপত্র ফেলে দেয়। পরে তারা আমাকে বলে, এটা রাজনৈতিক সিট এখানে তুমি থাকতে পারবা না। এখনই সিট থেকে নেমে যাবে। এভাবে কথা বলতে বলতে তারা আমার জিনিসপত্র সব বের করে দিয়ে এপ্লাইড ম্যাথমেটিক্স ১৯-২০ সেশন এর একটা ছেলের জিনিসপত্র তুলে দেয়। পরে আমি আমার আবাসিকতার কার্ড দেখালে তারা বলে এসব কার্ড দেখিয়ে কোনো লাভ নাই। প্রভোস্ট তোমাকে উঠাইছে তুমি তার কাছে যাও। আমাদের কাছে বলে কোনো লাভ নাই।

জাবের আরও বলেন, ঘটনার পরে মোমিন ভাই আমাকে রুমে ডেকে নিয়ে যায় পরে তিনি বলেন, এটা রাজনৈতিক সিট এই সিটের আশা তুমি করো না। রাজনৈতিক সিটে তুমি বরাদ্দ কেমনে পাও, তুমি এইসব কথা প্রভোস্টকে গিয়ে বলো। তখন আমি প্রভোস্ট স্যারকে বললে, স্যার সেই ছেলেকে ডেকে বলে কিন্তু সে এখনও সিট ছাড়ে নাই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হল সভাপতি মোমিন হোসেন বলেন, এই সিটটা পলিটিক্যাল সিট দীর্ঘদিন যাবত আমাদের দখলে ছিল। কিন্তু প্রভোস্ট স্যার নতুন করে সীট বরাদ্দ দিয়ে সেই শিক্ষার্থীকে তুলে দিয়েছেন। যে সব সিটে আমাদের পলিটিক্যাল নেতাকর্মীরা আগে থেকেই ছিলেন তাদেরকে সিট বরাদ্দ না দিয়ে সাধারণ শিক্ষার্থীদের সীট বরাদ্দ দিয়ে তুলে দিচ্ছেন। আমরা স্যারকে অনেকবার বলার পরও তিনি পলিটিক্যাল সিটগুলো এভাবে নতুন করে সীট বরাদ্দ দিচ্ছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো.জাহিদুল ইসলাম বলেন, আমি ছেলেটার বিষয়ে জানি। কালকে রাত থেকে সমাধান করার চেষ্টা করতেছি। আমি নতুন ছেলের সাথে কথা বলেছি আমার চেষ্টা অব্যহত আছে। আমি সব সময় সাধারণ শিক্ষার্থীদের পাশে আছি এবং তাদের যে কোন সমস্যা সমাধানে জন্য কাজ করে যাচ্ছি।


আরও খবর



শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের দিকে গুলি ছোড়ার পর এমপির আত্মহত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শ্রীলঙ্কায় চলমান অর্থনৈতিক সংকট মোকাবেলায় ব্যর্থতার অভিযোগে দেশটির সরকারের পদত্যাগের দাবিতে আন্দোলনের সময় বিক্ষোভকারীদের ওপর গুলি চালানোর পর ক্ষমতাসীন দলের এক আইনপ্রণেতার লাশ উদ্ধার হয়েছে। পুলিশের মতে, ওই আইনপ্রণেতা উত্তেজিত জনতার গণপিটুনি থেকে বাঁচতে আত্মহত্যা করেছেন।

সোমবার রাজধানী কলম্বোর কাছের নিত্তামবুয়া এলাকায় এ ঘটনা ঘটে। কলম্বোয় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর দপ্তরের কাছে হওয়া ওই সংঘর্ষের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। অন্যদিকে, স্থানীয় হাসপাতালের ভাষ্য অনুযায়ী, সোমবারের এ সহিংসতায় অন্তত ৭৮ জন আহত হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শ্রীলঙ্কা পুলিশের বরাত দিয়ে জানায়, অমরাকীর্থি আথুকোরালা নামের ওই এমপি নিত্তামবুয়া এলাকায় বিক্ষোভকারীদের সামনে পড়েন। এ সময় তার গাড়ির পথরোধ করলে তিনি গুলিবর্ষণ করেন। এতে দুইজন গুরুতর আহত হন এবং পরে গুলিবিদ্ধ হয়ে একজন মারা যান। পরে উত্তেজিত জনতার রোষ থেকে বাঁচতে কাছের একটি ভবনে আশ্রয় নেন। কিন্তু বিক্ষোভকারীরা ভবনটি ঘিরে ফেললে তিনি নিজের রিভালবার দিয়ে আত্মহত্যা করেন।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ক্ষমতাসীন দলের একদল সমর্থক জড়ো হয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ না করার জন্য অনুরোধ জানিয়ে শ্লোগান দিতে থাকে। এরপর প্রধানমন্ত্রী মাহিন্দার সঙ্গে তাদের বৈঠক হয়। এই বৈঠক শেষ করে মিছিল করে গিয়ে প্রেসিডেন্ট দপ্তরের সামনে অবস্থানরত সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলা চালায় তারা।

সরকার সমর্থকরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে বিক্ষোভকারীদের ওপর লাঠি ও লোহার পাইপ নিয়ে ঝাঁপিয়ে পড়ে। হামলাকারীদের সেখান থেকে সরাতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে।

হামলার কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মাহিন্দা রাজাপক্ষে। ক্ষমতাসীন দলের সমর্থকদের এ হামলার ঘটনার পর দেশজুড়ে কারফিউ জারি করেন দেশটির প্রেসিডেন্ট গোতাবায়ে রাজাপক্ষে।


আরও খবর



পড়শীর নায়ক কলকাতার ঋষি

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গানের পাশাপাশি অভিনয়েও বেশ পারদর্শী কণ্ঠশিল্পী পড়শী। মিউজিক ভিডিও দেখেই তা আন্দাজ করা যায়। তবে এবার মিউজিক ভিডিওতে না, অভিনয় করলেন নাটকে। ঈদ উপলক্ষে নির্মাতা সাজিন আহমেদ বাবু একটি নাটক নির্মাণ করছেন। নাটকটির নাম মারিয়া ওয়ান পিস’। এই নাটকেই দেখা যাবে পড়শীকে।

এত পড়শীর সঙ্গে অভিনয় করেছেন ঋষি কৌশিক। তিনি কলকাতার জনপ্রিয় অভিনেতা। তার অভিনীত সিরিয়ালগুলোর মধ্যে মুখোশ মানুষ’, ইষ্টি কুটুম’ অন্যতম। সিরিয়ালগুলোর কল্যাণে এপার বাংলায়ও পরিচিতি রয়েছে এই অভিনেতার।

নাটকে অভিনয় প্রসঙ্গে পড়শী বলেন, এর আগেও অভিনয় করেছি। তবে এবারই প্রথম নাটকের প্রধান নারী চরিত্রে অভিনয় করলাম। তাও ওপার বাংলার জনপ্রিয় অভিনেতার বিপরীতে। আশা করছি, দর্শকরা আমাকে আপন করেই নেবেন।’

নির্মাতা সাজিন আহমেদ বাবু বলেন, পড়শী যেহেতু গানের শিল্পী, প্রধান চরিত্রে কেমন অভিনয় করেন, সেটা নিয়ে একটু চিন্তিত ছিলাম। তবে প্রথম শটটা নেওয়ার পর আমি মুগ্ধ।’

‘মারিয়া ওয়ান পিস’ নাটকে পড়শী ছাড়াও অভিনয় করেছেন মম শিউলি, সামিয়া নাহি, কাজী উজ্জ্বল, প্রিয়াঙ্কা ও মধু তালুকদার। নাটকটি প্রচারিত হবে আরটিভির ঈদ অনুষ্ঠানমালায়। অভিনয়ে পড়শী এবারই প্রথম নন। এর আগেও তিনি অভিনয় করেছেন। মেন্টাল’ চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতে দেখা গিয়েছিল তাকে। যদিও সেটি ছিল অতিথি চরিত্র।

নিউজ ট্যাগ: কণ্ঠশিল্পী পড়শী

আরও খবর



তিন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তান এবং আফ্রিকার দুই দেশ নাইজার ও মালিতে আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। তবে আরব ও মুসলিম বিশ্বের বেশিরভাগ সরকারীভাবে সোমবার শাওয়ালের প্রথম দিন হিসাবে ঘোষণা করেছে।

শনিবার আফগানিস্তানের কয়েকটি প্রদেশে পবিত্র শাওয়াল মাসে চাঁদ দেখা যাওয়ায় আজ ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে দেশটিতে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দেশটির সর্বোচ্চ আদালত চাঁদ দেখতে পাওয়ার ঘোষণা করে। এজন্যই রোববার দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

দেশটির বর্তমান তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ তার টুইটার অ্যাকাউন্ট থেকে শনিবার রাতে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, রোববার ঈদুল ফিতর হিসেবে ঘোষণা করেছে দেশটির সুপ্রিমকোর্ট।

এদিকে আফগানিস্তানের সুপ্রিমকোর্ট এক বিবৃতিতে জানায়, দেশটির ফারাহ, গজনি, কান্দার এবং ঘর প্রদেশের ২৭ জন চাঁদ দেখেছে এবং এ সংক্রান্ত প্রমাণ কমিটির কাছে উপস্থাপন করেছে।

এর আগে সৌদি আরবের সুপ্রিমকোর্ট জানায়, দেশটির আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই সোমবার দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে। সৌদি আরব ছাড়াও সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, কাতার, ইয়েমেন, সুদানসহ আরও বেশ কিছু দেশ সোমবার ঈদুল ফিতর উদযাপন করবে।


আরও খবর