আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

তারকা সন্তানদের ‘সেদ্ধ ডিম’ এর সঙ্গে তুলনা করলেন কঙ্গনা

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে স্বজনপ্রীতির অভিযোগ নিয়ে বরাবরই সরব বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। স্বজনপ্রীতি নিয়ে নিজের অপছন্দের কথা একাধিকবার প্রকাশ করেছেন এই বলি কুইন। শুধু তাই নয়, বলিউড ছবিতে তারকা সন্তানদের সুযোগ দেওয়ার ফলে কীভাবে বহিরাগতদের বঞ্চিত করে সে সম্পর্কেও সোচ্চার হয়েছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তারকা সন্তানদের নিয়ে আবারও বেফাঁস মন্তব্য করলেন কঙ্গনা। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত একাধিক দক্ষিণী সিনেমা বলিউডের হিন্দি ছবির বক্স অফিস কালেকশনকে ছাপিয়ে গেছে। শুধু তাই নয়, দক্ষিণী এই ছবিগুলির হিন্দি সংস্করণগুলোই গত দুই বছরে মুক্তিপ্রাপ্ত বলিউডের বেশিরভাগ সিনেমাকে হারিয়েছে। কিন্তু বলিউডের কেন এমন হাল? সেই কারণ খুঁজতে গিয়ে তারকা সন্তানদেরই কাঠগড়ায় দাঁড় করালেন কঙ্গনা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, দর্শকের সঙ্গে তাদের (দক্ষিণী) ইন্ডাস্ট্রির যে যোগাযোগ তা বেশ শক্তিশালী। আমি ভক্তদের বলব না, এটি তার থেকেও অনেক বেশি। আমাদের ক্ষেত্রে যেটা হয়, তাদের (তারকাদের) বাচ্চারা পড়াশোনা শেষ করতে বিদেশে যায়। তারা ইংরেজিতে কথা বলে, শুধু হলিউডের ছবি দেখে। তারা শুধু ছুরি-কাঁটা দিয়ে খায় এবং কথা বলার ধরনও ভিন্ন হয়। সুতরাং, তারা কীভাবে সংযোগ করবে? দেখতেও কেমন অদ্ভূত, অনেকটা ডিম সেদ্ধর মতো দেখতে লাগে। তাদের সম্পূর্ণ চেহারা পরিবর্তিত হয়েছে, তাই মানুষ সংযোগ করতে পারে না। আমি কাউকে ট্রোল করতে চাই না।

অভিনেত্রী উদাহরণ হিসেবে বলেন যে গেল বছর মুক্তি প্রাপ্ত আল্লু অর্জুনের ছবি পুষ্পা: দ্য রাইজ এ আল্লু অর্জুনের চরিত্র পুষ্পার উদাহরণ দিয়ে বলেন, দেখো পুষ্পাকে কেমন আমাদের পরিচিত একজনের মতো লাগছে। প্রতিটি শ্রমিক তার সঙ্গে নিজের সংযোগ করতে পারবেন। বলুন তো আমাদের নায়কদের মধ্যে কাকে আজকের যুগে শ্রমিকের মতো দেখা যেতে পারে? ওরা করতে পারেন না। সুতরাং, তাদের সংস্কৃতি (দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পের) এবং তাদের গ্রাউন্ডেড প্রকৃতি তাদের মূল্য পরিশোধ করছে। আশা করছি তারা পশ্চিম থেকে যেন অনুপ্রেরণা নিতে শুরু না করে। নিজেদের দেশের মানুষের সঙ্গে সংযোগ রাখাটা গুরুত্বপূর্ণ।

বর্তমানে নিজের নতুন ছবি ধাকড়-এর জন্য জোরদার প্রচার চালাচ্ছেন কঙ্গনা। আগামী ২০মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।


আরও খবর



চারদিক অন্ধকার করে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

প্রকাশিত:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সকাল থেকে আকাশ পরিষ্কার। বেলা গড়াতেই রীতিমতো সূর্যের রুদ্রমূর্তি। গরমে যখন নগরবাসীর হাপিত্যেশ অবস্থা, ঠিক তখনই শীতল পরশ নিয়ে এলো বৃষ্টি।

রমজানের শুরু থেকেই রাজধানীতে বেশ গরম অনুভূত হচ্ছে। রোজাদারদের জন্য কখনো কখনো তা বেশ কষ্টকরও হয়ে উঠছে। এর মধ্যে মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরের দিকে আকাশে মেঘ জমতে থাকে। ধীরে ধীরে তা গাড় হয়ে চারদিক অন্ধকার হয়ে আসে। পৌনে তিনটার দিকে শুরু হয় মুষলধারে বৃষ্টি।

হঠাৎ ভারী বৃষ্টিতে বিপাকে পড়েন পথচারিরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সময় সংবাদের কর্মীরা জানিয়েছেন, বৃষ্টি শুরু হলে অনেকে রাস্তার আশপাশের দোকানপাট, ভবন এবং বিভিন্ন স্থাপনার নিচে আশ্রয় নেন।

অফিসে যাচ্ছিলেন আব্দুল আজিজ। বৃষ্টির কারণে মগবাজার এলাকায় একটি দোকানের নিচে আশ্রয় নেন তিনি। বলেন, বৃষ্টির কোনো প্রস্তুতি ছিলো না। এখানে দাঁড়িয়ে থেকে অফিসে দেরি হচ্ছে। আবার ভিজেও গেছি।

এদিকে আবহাওার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা খুলনা বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নিউজ ট্যাগ: স্বস্তির বৃষ্টি

আরও খবর



ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর হামলা, নিহত ১৯

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনের ভিড়ে আবারও নির্বিচার হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে নিহত হয়েছেন কমপক্ষে ১৯ জন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন।

ইসরায়েল এর আগেও গাজায় সাহায্যপ্রার্থীদের ওপর এই ধরনের হামলা চালিয়েছে। যদিও সাহায্যপ্রার্থীদের ওপর সর্বশেষ এই হামলার অভিযোগ অস্বীকার করেছে ইসরায়েল। রোববার (২৪ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় সাহায্যপ্রার্থীদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিতে অন্তত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ভূখণ্ডটির মিডিয়া অফিস জানিয়েছে, গাজা শহরের দক্ষিণ-পূর্বে সাহায্যের অপেক্ষায় থাকা বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গাজার মিডিয়া অফিস শনিবার এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি দখলদার বাহিনী একটি গণহত্যা চালিয়েছে। হাজার হাজার নাগরিক যখন আল-কুয়েত গোলচত্বরের কাছে আটা ও সাহায্যের জন্য অপেক্ষা করছিল তখন সেখানে হামলা চালিয়ে ১৯ জন হত্যা এবং আরও ২৩ জন বেসামরিক নাগরিককে আহত করেছে। ইসরায়েলি সেনাবাহিনী এবং ট্যাংকগুলো মেশিনগান দিয়ে অভুক্ত লোকদের দিকে গুলি চালায় যারা আটা এবং সাহায্যের ব্যাগগুলো নেওয়ার জন্য অপেক্ষা করছিল। সেটিও আবার এমন একটি জায়গায় যা ইসরায়েলি বাহিনীর জন্য কোনও বিপদ সৃষ্টি করতে পারত না

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, বেসামরিক নাগরিকদের ওপর ভারী গুলি চালানো হয়েছে এবং আহতদের নিকটবর্তী আহলি আরব হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু গাজার স্বাস্থ্যসেবা ব্যবস্থা প্রায় ভেঙে পড়ার কারণে অনেককে বাইরে খোলা আকাশের নিচে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। অনেকে গুরুতর জখম হয়েছেন, তাদের মধ্যে কেউ কেউ ছুরির আঘাতে আহত হয়েছেন। বাস্তবতা দুঃখজনক, কঠিন এবং চ্যালেঞ্জিং।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনী সাহায্যপ্রার্থী জনতার ওপর গুলি চালানোর কথা অস্বীকার করেছে। এমনকি সাহায্য নিতে আসা এসব মানুষের ওপর গুলি চালানোর খবর ভুল বলেও দাবি করেছে ইসরায়েল।

সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, (ইসরায়েলি সামরিক বাহিনী) একটি ত্রাণবাহী গাড়িবহরের কাছে থাকা বহু সংখ্যক গাজাবাসীকে আক্রমণ করেছে বলে যেসব প্রতিবেদনগুলোতে দাবি করা হয়েছে, তা ভুল।

বিবৃতিতে দাবি করা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে নির্ধারণ করা হয়েছে, কনভয়ের বিরুদ্ধে কোনও বিমান হামলা চালানো হয়নি এবং (ইসরায়েলি) বাহিনী ত্রাণ নিতে আসা লোকজনের ওপর গুলি চালিয়েছে বলে তেমন ঘটনাও পাওয়া যায়নি।


আরও খবর



ভারতীয় ভিসা আবেদনের নতুন সূচি

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র রমজান মাস উপলক্ষে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে (আইভ্যাক) ভিসার আবেদন গ্রহণের নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আজ শনিবার বাংলাদেশ অবস্থিত ইন্ডিয়ান হাই কমিশন তাদের ফেসবুক পেজে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ভারতীয় হাইক‌মিশন জানায়, এই পবিত্র রমজান মাসে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার, যমুনা ফিউচার পার্ক শুধুমাত্র বিকেল ৩টা পর্যন্ত ভিসার আবেদন গ্রহণ করবে। ৩টা থেকে ৪টার মধ্যে যাদের অ্যাপয়েন্টমেন্ট স্লট রয়েছে, তাদের বিকেল সাড়ে ৩টার আগে আইভ্যাক জেএফপিতে পৌঁছানোর জন্য অনুরোধ করা হচ্ছে।

বাংলাদেশিদের জন্য ভারতীয় স্টেট ব্যাংকের ব্যবস্থাপনায় বাংলাদেশে ১৬টি ভারতীয় ভিসা আবেদনপত্র কেন্দ্র (আইভ্যাক) আছে। এরমধ্যে রাজধানী ঢাকার ভিসা সেন্টার রাজধানীর যমুনা ফিউচার পার্কে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ মার্চ থেকে রমজান মাস শুরু হবে। গতবছরও রমজান উপলক্ষে নতুন সময়সূচি ঘোষণা করেছিল ভারতীয় হাইকমিশন।


আরও খবর



নায়িকা বানানোর টোপ দিয়ে অঙ্কিতাকে কুপ্রস্তাব

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

একতা কাপুরের পবিত্র রিশতা’ সিরিয়ালের মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী অঙ্কিতা লোখাণ্ডে। এর পর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। ইতিমধ্যেই গ্ল্যামার দুনিয়ায় নিজের একটা জায়গা তৈরি করে নিয়েছেন তিনি। কিন্তু তাকেও কাস্টিং কাউচের নোংরামি’র শিকার হতে হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই সে কথা জানিয়েছেন অভিনেত্রী।

হাটারফ্লাই নামের এক সংস্থাকে সাক্ষাৎকার দিতে গিয়ে অঙ্কিতা জানান, এক দক্ষিণী সিনেমায় নায়িকা হওয়ার অফার তার কাছে এসেছিল। সিনেমার জন্য অডিশন দেওয়ার পর নির্বাচিত হয়েছিলেন তিনি। তার পর মিটিংয়ের জন্য ডাকা হয়েছিল। তিনি ভেবেছিলেন হয়তো চুক্তিপত্র সই করার জন্য তাকে ডাকা হয়েছে। এ ঘটনায় বেশ উচ্ছ্বসিত ছিলেন বলে জানান অভিনেত্রী। এমনকি মাকে ফোন করে এই সুখবরও দিয়েছিলেন তিনি। পরে মনে আনন্দ নিয়েই প্রযোজনা সংস্থার বলা জায়গায় গিয়েছিলেন অঙ্কিতা। সেখানে একটি ঘরে তাকে ডাকা হয়। কোর্ডিনেটরকে বলা হয় বাইরে দাঁড়াতে।

তোমাকে কম্প্রোমাইজ করতে হবে’, প্রথমে এই কথাই বলা হয়েছিল অঙ্কিতাকে। বিপদ আঁচ করতে পারছিলেন অভিনেত্রী। তাও সরাসরি প্রশ্নকর্তার উদ্দেশ্য বুঝতে চাইছিলেন। কী ধরনের কম্প্রোমাইজের কথা বলা হচ্ছে, জানতে চান নায়িকা। তাতেই বলা হয়, তোমায় প্রযোজকের সঙ্গে শুতে হবে।’

এই কথা শুনে চমকে যান অঙ্কিতা। কিন্তু সাহস হারাননি। তিনি স্পষ্ট জানিয়ে দেন, সিনেমার নায়িকা হওয়ার জন্য এই ধরনের নোংরামি’ তিনি করবেন না। সেই অভিজ্ঞতার জন্যই ছোটপর্দায় ক্যারিয়ার শুরুর সিদ্ধান্ত নেন বলেও জানান অভিনেত্রী।

প্রসঙ্গত, পবিত্র রিশতা’ সিরিয়ালের সেটেই অভিনেতা সুশান্ত সিং রাজপুতের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অঙ্কিতা। সুশান্ত সিনেমায় ব্রেক পাওয়ার কিছুদিন পরই তাদের ব্রেকআপ হয়ে যায়। পরে ভিকি জৈনকে বিয়ে করেন অঙ্কিতা। তার সঙ্গেই সম্প্রতি বিগ বস’ শোয়ে গিয়েছিলেন তিনি। শোয়ে জয়ী হন মুনওয়ার ফারুকি। অঙ্কিতা ছিলেন তৃতীয় রানার আপ।


আরও খবর



জামালপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষ, নিহত ১

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

জামালপুরে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মর্জিনা বেগম (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার (১৩ মার্চ) সকালে সাড়ে ১০টার দিকে সদর উপজেলার মেস্টা ইউনিয়নের জামালপুর-সরিষাবাড়ি সড়কের জোকারপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মর্জিনা বেগম মেস্টা ইউনিয়নের হাসিল কালিদহেরপাড়া জোরন মিয়ার স্ত্রী। এ ঘটনায় গুরুতর আহত আরো ৩ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- নিহত মর্জিনার ছেলে মারুফ, অটোরিকশার ড্রাইবার কালিবাড়ি ইউনিনের সোনাকাথা গ্রামের হেলাল মিয়ার ছেলে আকাশ, সরিসাবাড়ি উপজেলার বাউসি এলাকার মৃত নাছির খানের ছেলে নাঈম খান।

জামালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মহব্বত কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, মর্জিনা বেগম তার অসুস্থ ছেলে মারুফকে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে অটোরিকশা দিয়ে জামালপুর যাচ্ছিলেন। অটোরিকশাটি জোকারপাড়া এলাকা অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা বালুবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই মৃত্যু হয় মর্জিনা বেগমের। অটোরিকশা চালকসহ গুরুতর আহত আরো ৩ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় বালুবাহী ট্রাক ফেলে পালিয়ে যায় ট্রাকের ড্রাইভার। 

ওসি মুহাম্মদ মহব্বত কবির জানান, বালুবাহী ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মর্জিনা বেগমের মৃত্যু হয়ছে। ঘটনাস্থল থেকে ট্রাকটি আটক করা হয়েছে। নিহতের পরিবার থেকে এখনো কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর