আজঃ শুক্রবার ০৫ মার্চ ২০২১
শিরোনাম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা ডাকাত নিহত

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ১৬৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ‌্যাকশন ব‌্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সঙ্গে গোলাগুলিতে জকি বাহিনীর প্রধান জকিসহ তিন রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে টেকনাফ শালবাগান পাহাড়ি এলাকায় প্রায় দুই ঘণ্টাব‌্যাপী এই গোলাগুলির ঘটনা ঘটে।

র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোলাগুলিতে টেকনাফের শালবন এবং জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের কুখ্যাত ডাকাত জকি বাহিনীর প্রধান জকিসহ তিন জনের মৃত‌্যু হয়েছে। এসময় বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। তারা একইসঙ্গে ডাকাতি, মানব পাচার ও ইয়াবা পাচারের সঙ্গে জড়িত ছিল।

মেজর মেহেদী হাসান বলেন, র‌্যাবের একটি দল টেকনাফ শালবাগান পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এসময় অতর্কিতে র‌্যাবের ওপর গুলি বর্ষণ করে ডাকাত দল। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই গোলাগুলি চলে। পরে র‌্যাব তল্লাশি চালিয়ে জকিসহ তিন জনের লাশ উদ্ধার করে।

তিনি জানান, গোলাগুলির ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদেরকে টেকনাফ স্বাস্থ‌্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়, জকি ডাকাতের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণ এবং মাদকসহ ২০টিরও বেশি মামলা রয়েছে। এই প্রতিবেদন লেখার সময় সন্ধ‌্যা ৭.৩৫ পর্যন্ত র‌্যাবের অভিযান চলমান ছিল।

Share

আরও খবর
ভাসানচরের পথে আরও ১৭৫৯ জন রোহিঙ্গা

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১




নারায়ণগঞ্জের ফতুল্লায় ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত:বুধবার ০৩ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৭০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জে ফতুল্লার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা- নারায়নগঞ্জ পুরাতন সড়ক ঘেষে গড়ে উঠা  কাপড়ের মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।এতে পুরে গেছে ছোট- বড় প্রায় ২০-২৫ টি দোকান। আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানায়।তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও তার স্বজনদের আহজারীতে পরিবেশ ভারী হয়ে উঠে।

বুধবার  (৩ মার্চ) ভোর  সাড়ে ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে শহরের মন্ডলপাড়া ও ফতুল্লা বিসিকের  ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ফতুল্লা বাসস্ট্যান্ড সংলগ্ন সোহেলের মালিকানাধীন কাপড়ের মার্কেটের একেবারে পিছনের দোকান থেকে ভোর সাড়ে ছয়টার দিকে আগুনের সূত্রপাত হয়।মূহুর্তের মধ্যেই আগুনের বিস্তার লাভ করে পার্শ্ববর্তী কাপড়ের দোকান সহ পনির,সোহাগও জাতীয় পার্টি নেতা কাজী হোসেনের মার্কেটের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।ফায়ার সার্ভিসে সংবাদ দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফতুল্লা থানা পুলিশের এস,আই পোদ্দার জানায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২৩ জন দোকান মালিকের নাম তিনি জানতে পেরেছেন।পুড়ে যাওয়া অধিকাংশ দোকানই কাপড়ের ছিল শুধুমাত্র একটি দোকান গ্রিল তৈরির ওয়ার্কশপ ও একটি টিনের দোকান ছিলো।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক আব্বাস জানায় তার দোকানের ভিতর প্রায় ১০ লাখ টাকার  মালামাল ছিলো সব পুড়ে ছাই হয়ে গেছে।সাহাবুদ্দিন জানায়,সামনে রমজান এবং ঈদ।ঈদ কে টার্গেট করে মালামাল মজুদ করতে ছিলেন।তার দোকান এবং গোডাউনে মিলে প্রায়১৮ থেকে ২০ লাখ টাকার কাপড় ছিলো।ক্ষতিগ্রস্থ রিয়ন জানায় তার প্রায় ১০ লাখ টাকার মালামাল সহ মঙ্গলবার হাটের বিক্রির প্রায় ৫০/৬০ হাজার টাকা ক্যাশ বাক্সে ছিলো। সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

তুষায় জানায় তার ক্যাশ বাক্সে নগদ একলাখ টাকা ছিলো এবং দোকান ও গোডাউনে প্রায় ১২-১৩ লাখ টাকার মালামাল ছিলো আগুনে সব পুড়ে গেছে।একই অবস্থা সামছুল,রনি,মামুন সহ অধিকাংশ দোকানিদের।ক্ষতিগ্রস্থ অধিকাংশ দোকান মালিকদের দাবী, ঈদকে টার্গেট করে তারা কাপড় মজুদ করতে শুরু করেছিলো। আগুনে তাদের সব পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, পৌনে সাতটার দিকে ফতুল্লায় কাপড়ের দোকানে আগুন লাগার খবর শুনে সেখানে পৌঁছায় মন্ডলপাড়া ও ফতুল্লা বিসিকের   ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। কর্মীরা আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের সূত্রপাত হয়েছে কীভাবে হয়েছে তা নিশ্চিত করে না বলতে পারলেও তিনি ধারনা করছেন বৈদ্যুতিক সট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

Share

আরও খবর



অবসরে যাওয়ার আগে আরেকটি বিশ্বকাপ জিততে চায় গেইল

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ৯১জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সৌভাগ্য হয়েছে ক্যারিবীয় তারকা ক্রিস গেইলের। তবে স্বপ্ন দেখতে দোষ কোথায়? গেইলও তাই দেখছেন। অবসরে যাওয়ার আগে আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন তিনি। সেই স্বপ্ন পূরণ করার তাগিদেই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের মঞ্চ ছেড়ে যোগ দিয়েছেন জাতীয় দলে।

স্বপ্ন পূরণ করার জন্য পরপর দুটি সুযোগ গেইলের সামনে। কারণ আগামী দুবছরে দুটি বিশ্বকাপ আয়োজিত হচ্ছে। একটি ভারতে আরেকটি অস্ট্রেলিয়ায়। সেই জন্য এখন থেকেই মনোযোগ দিতে চান গেইল।

ইএসপিএনক্রিকইনফোর খবর অনুযায়ী, গতকাল সোমবার অ্যান্টিগায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গেইল বলেন, এখন ৪১ বছর বয়সে এসে প্রতিদিনই নিজের পরিবর্তন বুঝতে পারছি। বিশেষ করে মানসিক ও শারীরিক পরিবর্তন হচ্ছে। এ সময়ে মনের জোর সবচেয়ে বেশি থাকা জরুরী। আমার মন বলছে, এখনও আমাকে সেখানে (মাঠে) থাকতে হবে এবং ব্যাটিং করতে হবে এবং মজা করতে হবে। প্রতিদিন এ প্রেরণা আমাকে আরও উৎসাহ দেয়।

তবে আমার লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। তৃতীয় টি-টোয়েন্টি শিরোপা পেতে চাই। এজন্য দীর্ঘমেয়াদি কাজ করতে হবে। সামনে আমাদের টানা সিরিজ আছে। আমরা সেগুলোতে নিজেদের তৈরি করে ভালো একটি দল সাজাতে চাই। এরপর বিশ্বকাপ মিশন। মনে হতে পারে বিশ্বকাপ অনেক দূরের পথ। 

নিউজ ট্যাগ: ক্রিস গেইল
Share

আরও খবর



ত্রিশালে নব নির্বাচিত মেয়রকে ফুলের শুভেচ্ছা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৯৭জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিহ (ত্রিশাল) থেকে মোমিন তালুকদার

ময়মনসিহের ত্রিশাল পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন আইডিয়াল প্রতিবন্ধী স্কুল।

সোমবার বিকেলে মেয়র আনিছের বাসভবনে এই শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন, আইডিয়াল প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। প্রধান শিক্ষক রাবেয়া খাতুন। সহকারী শিক্ষক ইসমাইল হোসেন রিয়াদ, মোছাঃ কামরুন্নাহার, মোঃ হান্নান, প্রমুখ।

নিউজ ট্যাগ: ত্রিশাল পৌরসভা
Share

আরও খবর



সিলেটে দুই বাসের সংঘর্ষে ৭ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে সিলেট শহরতলির রশিদপুরে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- এনা পরিবহনের চালক মঞ্জু আহমদ মঞ্জু (৩৫), তার সহযোগী জাহাঙ্গীর, লন্ডন এক্সপ্রেসের সুপারভাইজার রুহুল আমিন, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের লেকচারার ডা. আল মাহমুদ সাদ ইমরান খান। বাকিদের পরিচয় এখনও পাওয়া যায়নি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) বিএম আশরাফউল্লাহ তাহের এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতের সংখ্যা বাড়তে পারে।

দুর্ঘটনায় আহত অন্তত ১৮ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

পুলিশ জানায়, এনা পরিবহনের একটি বাস সিলেট থেকে ঢাকা যাচ্ছিল। অন্যদিকে লন্ডন এক্সপ্রেস নামে একটি বাস ঢাকা থেকে সিলেট আসছিল। সিলেট শহরতলির রশিদপুরে একটি পেট্রোলপাম্পের কাছে ঢাকা-সিলেট মহাসড়কে বাস দুটির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

Share

আরও খবর



মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে পার্টিতে আসা ১১ জন নিহত

প্রকাশিত:রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১ | ৮১জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় রাজ্য জালিস্কোতে পিকআপ ট্রাকে করে আসা অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে পার্টিতে আসা অন্তত ১১ জন নিহত হয়েছে। শনিবারের এ হামলার ঘটনায় এক নারী ও এক তরুণ আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর ডয়েচে ভেলের।

রাজ্যটির সরকারি কৌঁসুলির দপ্তর জানিয়েছে, রাজ্যের প্রধান শহর গুয়াদালাহারার তোনালা উপশহরে একটি বাড়ির বাইরে গুলির জখমসহ ১০ জনকে মৃত অবস্থায় পাওয়া যায় আর ভিতরে আরেকজন পুরুষের মৃতদেহ পাওয়া যায়।

আহত নারী ও তরুণকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। তাদের আঘাত তেমন গুরুতর নয় বলে এক বিবৃতিতে জানিয়েছে দপ্তরটি। 

প্রশান্ত মহাসাগর তীরবর্তী এই জালিস্কো রাজ্য মেক্সিকোর মাদক সংক্রান্ত যুদ্ধের কেন্দ্রস্থল। দেশটির শক্তিশালী মাদক অপরাধী চক্র জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের (সিজেএনজি) উৎপত্তি এই রাজ্যটিতেই।

গত ডিসেম্বরে রাজ্যটির সাবেক গভর্নর আরিস্তোতেলেস সানদোভালকে এখানকার সৈকত শহর পুয়ের্তো ভাইয়ার্তার একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়েছিল।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ২০১৮ সালের শেষ দিকে মেক্সিকোর দায়িত্বভার গ্রহণ করে সহিংসতা নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তারপর থেকে নির্বিচার হত্যাকাণ্ড ও বছরে প্রায় লাখো মানুষ হত্যার মতো ঘটনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন তিনি।

নিউজ ট্যাগ: মেক্সিকো
Share

আরও খবর
নেপালি পুলিশের গুলিতে যুবক নিহত

শুক্রবার ০৫ মার্চ ২০২১

কুয়েতে মাসজুড়ে কারফিউ ঘোষণা

শুক্রবার ০৫ মার্চ ২০২১