আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

টেকনাফে সাড়ে ৫ কোটি টাকার মাদকসহ রোহিঙ্গা যুবক আটক

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফের নাফ নদী সীমান্ত হয়ে মাদকের চালান নিয়ে সাঁতার কেটে আসার সময় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছেন। রোববার (৮ মে) দিবাগত রাতে টেকনাফ-২ বিজিবি সদর ও দমদমিয়া বিওপির বিশেষ টহল দল এই চালান আটক করে।

আটক ব্যক্তি ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের কালু মিয়ার ছেলে মো. সাকের আলী (২২)। উদ্ধার মাদকের বাজার মূল্য আনুমানিক ৫ কোটি ৬০ লাখ টাকা।

বিজিবি সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে মাদকের চালান আসার খবর পেয়ে হ্নীলা ইউনিয়নের জাদিমোরা ওমরখাল সংলগ্ন কেওড়া বনে কৌশলী অবস্থান নেন বিজিবি সদস্যরা। কিছুক্ষণ পর একজন মাদক পাচারকারী সাঁতার কেটে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাকে চ্যালেঞ্জ করেন। পরে তাকে ধাওয়া করে কোমরে গামছায় অভিনব কায়দায় বাঁধা পোটলাসহ আটক করা হয়। এরপর তার দেহ তল্লাশি করে ৫ কোটি ৬০ লাখ টাকা মূল্যের ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এ ব্যাপারে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃত মাদক পাচারকারীর বিরুদ্ধে পৃথক আইনে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে। তাকে  জব্দকৃত মাদকসহ টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। 


আরও খবর
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২




রাশিয়ার সামরিক স্থাপনায় আগুন

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেন সীমান্তবর্তী রাশিয়ার দক্ষিণ বেলগোরোড অঞ্চলে একটি সামরিক স্থাপনায় রবিবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। টেলিগ্রামে দেওয়া পোস্টে অঞ্চলটির গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ এই অগ্নিকাণ্ডের খবর নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা গেছে। টেলিগ্রাম পোস্টে গভর্নর জানিয়েছেন, এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি বা হতাহতের বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে বেলগোরোড অঞ্চলে গোলাবর্ষণ, বিস্ফোরণ নতুন নয়। গত বুধবারও শহরটিতে সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে একটি গোলাবারুদের গুদামে আগুন ধরে যায়। গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ জানান, সেদিন ভোর ৩টা ৩৫ মিনিটের দিকে বিস্ফোরণের শব্দে তার ঘুম ভাঙ্গে।


আরও খবর



দিনাজপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ইউপি সদস্যসহ নিহত-৩

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রাইভেটকারের ফুরিয়ে যাওয়া তেল আনতে গিয়ে দিনাজপুরের বিরল উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে একই মোটরসাইকেলে থাকা একজন ইউপি সদস্যসহ ৩ জন নিহত হয়েছেন।

রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের বিরল উপজেলার মঙ্গলপুর চেয়ারম্যানের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৌলা গ্রামের আব্দুল আজিজ বাবুর ছেলে স্থানীয় ইউপি সদস্য মো. রাকিব (৩৫), ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল পৌর এলাকার নওহেদ আলীর ছেলে মো. তাসিম (১৪) ও দিনাজপুর শহরের গুড়গোলা মহল্লার ওসমান গনির ছেলে সাদবিন ওসমান (২৪)।

স্থানীয়রা জানান, রোববার দিবাগত রাতে ইউপি সদস্য মো. রাকিব ও তাসিমসহ ৪ জন একটি প্রাইভেটকারে দিনাজপুর শহর থেকে বোচাগঞ্জের দিকে যাচ্ছিলেন। বিরলের মঙ্গলপুর এলাকায় গিয়ে তাদের প্রাইভেটকারের তেল শেষ হয়ে যায়।

এ সময় রাকিব ও তাসিম দুই কিলোমিটার দূরের একটি ফিলিং স্টেশনে গিয়ে তেল নিয়ে ফেরার পথে মোটরসাইকেল আরোহী সাদবিন ওসমানের সাহায্য চান।তেল নিয়ে তারা মোটরসাইকেলে তিনজন প্রাইভেটকারের কাছে আসার পথে বিরল উপজেলার মঙ্গলপুর চেয়ারম্যানের বাজার এলাকায় বোচাগঞ্জগামী একটি ট্রাক তাদের চাপা দিয়ে চলে যায়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনজন প্রাণ হারান।বিরল উপজেলার মঙ্গলপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হাফিজ মো. রায়হান আলী দুর্ঘটনার এ তথ্য নিশ্চিত করেছেন।


আরও খবর
পাকা কলার কেজি ৫০ টাকা

রবিবার ১৫ মে ২০২২




এসআই পদে মৌখিক পরীক্ষা ৯ মে থেকে ৯ জুন

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুলিশের ২০২১ সালের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ জন প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা আগামী ৯ মে থেকে ৯ জুন পর্যন্ত ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হবে।

পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বিপিএম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার এ তথ্য জানানো হয়।

পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। পরীক্ষার্থীকে লিখিত ও মনস্তত্ত্ব এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্রসহ অন্য সব সনদের মূলকপি সঙ্গে আনতে হবে। 

এছাড়া, বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমানের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তা/বীর মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় থাকলে ভারতীয় তালিকা/বীর মুক্তিযোদ্ধার নামে জারীকৃত গেজেটের মূলকপি এবং পরীক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে প্রত্যয়ন ও মুক্তিযোদ্ধার জন্ম নিবন্ধন সনদের মূলকপিসহ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অন্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

পরীক্ষার্থীদেরকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না।


আরও খবর



ম্যাথুজের লড়াইয়ে ৩৯৭ রানে থামল শ্রীলঙ্কা

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টেস্টের প্রথম দিনই দাপুটে সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে এগিয়ে রেখেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। আজ দ্বিতীয় দিনের প্রায় আড়াই সেশনও সাগরিকায় চলল তাঁর দাপট। সতীর্থদের নিয়ে লড়াই করে শেষ পর্যন্ত প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে শক্ত পুঁজি এনে দিলেন ম্যাথুজ।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করে স্কোরবোর্ডে ৩৯৭ রান তুলেছে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ রান করা ম্যাথুজ খেলেছেন ১৯৯ রানের ইনিংস। ৩৯৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৯টি বাউন্ডারি ও একটি ছক্কা দিয়ে।

আজ সোমবার ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। গতকাল দিন শেষে উইকেটে থাকা দুই ব্যাটার ম্যাথুজ ও দিনেশ চান্দিমাল মিলে আজ লঙ্কানদের দারুণ শুরু এনে দেন। এই জুটি মিলে বাংলাদেশকে ভোগান লম্বা সময়। শেষ পর্যন্ত প্রথম সেশনের শেষ দিকে এই জুটি ভাঙেন নাঈম হাসান।

চান্দিমালকে নিজের তৃতীয় শিকার বানিয়ে শক্ত জুটি ভাঙেন নাঈম। ৬৬ রানে চান্দিমালকে এলবির ফাঁদে ফেলেন এই স্পিনার। একই ওভারেই উইকেটে আসা নিরোসান ডিকভেলাকেও নিজের শিকার বানান নাঈম। প্রথম সেশনে এই দুটি উইকেটই নিতে পারে বাংলাদেশ।

দ্বিতীয় সেশনের শুরুতেই জোড়া আঘাত হানেন সাকিব। এক ওভারে তুলে নেন দুই উইকেট। প্রথমে বোল্ড করে ফেরান রমেশ মেন্ডিসকে। এরপর লাসিথ এম্বুলদেনিয়াকে এলবিডব্লিউ করে ফেরালেন বাঁহাতি এই স্পিনার।

কিন্তু জোড়া উইকেট নিয়ে চাপ তৈরি করতে পারলেও উইকেটে জমে যাওয়া ম্যাথুজের প্রতিরোধ ভাঙতে পারেনি বাংলাদেশ। টেলএন্ডারদের নিয়েও লম্বা সময় লড়াই করেন তিনি। গতকাল সেঞ্চুরি করা ম্যাথুজ আজ দ্বিতীয় সেশনেই ২৯৩ বলে পেয়ে যান দেড়শ রানের দেখা। এর আগে সেঞ্চুরি করেছিলেন ১৮৩ বলে। যেটা  তাঁর ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি।

টেলএন্ডার দিয়ে নিয়ে শেষ পর্যন্ত ৩৯৭ রানের পুঁজি এনে দেন ম্যাথুজ। তবে শেষ পর্যন্ত আক্ষেপ নিয়ে উইকেট ছাড়েন তিনি। আর এক রানের জন্য ডাবল সেঞ্চুরি হলো না তাঁর। ঠিক ১৯৯ রানের ঘরে তাঁর প্রতিরোধ ভাঙেন নাঈম হাসান।

বাংলাদেশের হয়ে বল হাতে ১০৫ রান দিয়ে সর্বোচ্চ ছয়টি উইকেট নিয়েছেন নাঈম হাসান। ৬০ রানের বিনিময়ে তিনটি নিয়েছেন সাকিব আল হাসান। তাইজুল নিয়েছেন এক উইকেট।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে এগিয়ে ছিল শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুজের সেঞ্চুরিতে প্রথম দিনই স্কোরবোর্ডে আড়াইশর বেশি রান তুলেছে তারা। আজ সোমবার দ্বিতীয় দিন সেটা আরো বাড়ানোর আগে যেভাবেই হোক দ্রুত থামাতে হতো সফরকারীদের। কিন্তু নিজেদের লক্ষ্যে সফল হতে পারল না বাংলাদেশ।

গতকাল রোববার টেস্টের প্রথম দিন শেষে চার উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শেষ করে শ্রীলঙ্কা। আজ আড়াই সেশন মিলে ব্যাট করে তুলেছে মোট ৩৯৭ রান।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ১৫৩ ওভারে ৩৯৭/১০ (ফার্নান্দো ৩৬, করুনারত্নে ৯, মেন্ডিস ৫৪, সিলভা ৬, ম্যাথুজ ১৯৯ , চান্দিমাল ৬৬, ডিকভেলা ৩, মেন্ডিস ১, এম্বুলদেনিয়া ০, বিশ্ব ১৭, ;সাকিব ৩৯-১২-৬০-৩,নাঈম ৩০-৪-১০৫-৬,তাইজুল ৪৮-১২-১০৭-১ ,শরিফুল ২০-৩-৫৫-০,খালেদ ১৬-১-৬৬-০)।


আরও খবর



এইচএসসি পাসে চাকরি দেবে এভারকেয়ার হাসপাতালে

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেসরকারি প্রতিষ্ঠান এভারকেয়ার হাসপাতাল ঢাকাতে টেকনিশিয়ান পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এভারকেয়ার হাসপাতাল ঢাকা

বিভাগের নাম: অ্যাডাল্ট কার্ডিওলজি

পদের নাম: টেকনিশিয়ান

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি

অভিজ্ঞতা: ০১-০২ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বসয়: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের ঠিকানা: আগ্রহীরা [email protected] অথবা MY BDJOBS account এই ঠিকানায় সিভি পাঠাতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৬ মে ২০২২

 

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর