আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় অটোরিক্সার ৩ যাত্রী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ে ট্রাকের ধাক্কায় ব্যাটারীচালিত অটোরিক্সার তিনজন যাত্রী নিহত হয়েছেন। এছাড়াও এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার(১৫ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের বোর্ড অফিস নামক এলাকার ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নের বাসিন্দা মজিবর রহমান (৪৫), আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ি এলাকার বাসিন্দা চঞ্চল (৩৫) ও কচুবাড়ি এলাকার সুরজ আলীর ছেলে গোলাম মোস্তাফা (৪৫)।

আহতরা হলেন: কচুবাড়ি এলাকার মোটাই মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৪০) ও সদরের সালন্দর ইউনিয়নের শিংপাড়া গ্রামের সফির উদ্দীনের ছেলে রবিউল ইসলাম (৩৩)।

প্রত্যক্ষদর্শীর বলেন, দুপুরে ঠাকুরগাঁও শহর থেকে একটি ট্রাক পঞ্চগড়ে যাচ্ছিল। পথে সদরের আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের পূর্ব দিকের সড়ক থেকে একটি মোটরসাইকেল পঞ্চগড় মহাসড়কে উঠছিল। অপরদিকে আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের পশ্চিম দিকের সড়ক থেকে একটি ট্রাক পঞ্চগড় মহাসড়কে উঠছিল। এসময় ঠাকুরগাঁও শহর থেকে ছেড়ে যাওয়া ট্রাকটি ওই মোটরসাইকেলটিকে বাঁচাতে গেলে মহাসড়কের উপর দাঁড়িয়ে থাকা ব্যাটারীচালিত অটোরিক্সাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিক্সার যাত্রী মজিবর রহমান ও চঞ্চল মারা যায়।

পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় অটোরিক্সার যাত্রী জহিরুল ইসলাম,রবিউল ইসলাম ও গোলাম মোস্তফাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। এসময় চিকিৎসাধীন অবস্থায় গোলাম মোস্তফার মৃত্যু হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ রকিবুল আলম চয়ন বলেন, সড়ক দুর্ঘটনায় আহত তিনজনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বাকী দুইজনের অবস্থা আশঙ্কাজনক, তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অবস্থার অবনতি হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হবে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, ঘটনাস্থল থেকে দুইটি ট্রাককে আটক করা হয়েছে। তবে দুর্ঘটনার পর ট্রাকের চালকরা পালিয়ে গেছে, তাকে আটক করতে আমাদের অভিযান চলছে। এ দুর্ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।


আরও খবর



সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | ৬৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তীতে নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে এবং গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে। এ কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী অথবা ভারী বর্ষণ হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।


আরও খবর



ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা বাড়লো বাংলাদেশসহ ৩ দেশের

প্রকাশিত:শনিবার ৩১ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ৩১ জুলাই ২০২১ | ৭১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা থেকে ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা বাড়িয়েছে সে দেশের সরকার। আগামী ৩০ আগস্ট পর্যন্ত এ তিন দেশের নাগরিকদের জন্য এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গতকাল শুক্রবার (৩০ জুলাই) ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

দূতাবাস জানায়, ২৯ জুলাই ইতালির স্বাস্থ্যমন্ত্রীর সই করা নতুন আদেশ অনুযায়ী দেশটিতে করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞা আগামী ৩০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

তবে, বাংলাদেশি প্রবাসীদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে দূতাবাস ইতালি কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




কোরবানির পশুর হাট তদারকি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম তদারকি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ জন্য ৯টি মনিটরিং টিম গঠন করে ৯ জন উপসচিব পর্যায়ের কর্মকর্তাকে নির্ধারিত কোরবানির পশুর হাটে দায়িত্ব দিয়েছে মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

অপরদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোরবানির পশুর হাটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তরের ৪টি মনিটরিং টিম, ২০ টি ভেটেরিনারি মেডিকেল টিম ও ০১ টি বিশেষজ্ঞ মেডিকেল টিম কাজ করবে।


আরও খবর



করোনা: খুলনায় মৃত্যু ৪৩, শনাক্ত ১ হাজার ৩৯৪ জন

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় মৃত্যু কমেছে খুলনা বিভাগে সংখ্যা। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৯৪ জনের।

এর আগে সোমবার (১৯ জুলাই) বিভাগে ৫২ জনের মৃত্যু এবং ১ হাজার ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।

মঙ্গলবার স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, ৪৩ জনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। ওই জেলায় মারা গেছেন ১০ জন। এছাড়া খুলনায় ৯, যশোরে ৮, নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ৪ জন করে, ঝিনাইদহ ২, বাগেরহাট, সাতক্ষীরা ও মাগুরায় একজন করে মারা গেছেন।

এ বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৮৩ হাজার ৯৮০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৯০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ হাজার ৩৫৪ জন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।


আরও খবর



ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ১০৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে ১৭ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। জানা গেছে, লিবিয়ার জুওয়ারা থেকে ইতালি যাওয়ার সময় তাদের মৃত্যু হয়। এ সময় বিভিন্ন দেশের ৩৮০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে।

তিউনিসিয়ার রেড ক্রিসেন্ট জানিয়েছে, লিবিয়ার জুওয়ারা উপকূল থেকে রওনা দেয়া নৌকাটিতে সিরিয়া, মিশর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীরা ছিলে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা তথ্য অনুযায়ী, গত বছর ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে দুই হাজার ২০০ এর বেশি শরণার্থী সমুদ্রে প্রাণ হারিয়েছে।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১